কম্পিউটার

আউটলুক 2010 থেকে কীভাবে একটি পরিচিতি গ্রুপ রপ্তানি করবেন

আউটলুক হল আপনার সমস্ত পরিচিতি সঞ্চয় করার জন্য একটি সুন্দর ঝরঝরে প্রোগ্রাম, যে কারণে অনেকেই আউটলুকের ঠিকানা বইতে শত শত এমনকি হাজার হাজার পরিচিতি সঞ্চয় করে। যাইহোক, কখনও কখনও, একজন ব্যবহারকারীকে তাদের আউটলুক অ্যাড্রেস বুকের পরিচিতিগুলির কিছু (সমস্ত নয়) একটি পাঠ্য ফাইলে রপ্তানি করতে হতে পারে। পৃষ্ঠে, দেখে মনে হচ্ছে আউটলুক 2010 শুধুমাত্র ব্যবহারকারীদের তাদের সম্পূর্ণ ঠিকানা পুস্তক রপ্তানি করতে দেয় এবং শুধুমাত্র পরিচিতির একটি গোষ্ঠী নয়। যাইহোক, এটি এমন নয়, কারণ অ্যাপ্লিকেশনটির ঠিকানা বইতে সংরক্ষিত অনেক পরিচিতির মধ্যে Outlook 2010 থেকে পরিচিতির একটি নির্দিষ্ট গোষ্ঠী রপ্তানি করা সম্পূর্ণভাবে সম্ভব৷

আপনি যদি আপনার Outlook 2010 ঠিকানা পুস্তক থেকে পরিচিতিগুলির একটি নির্দিষ্ট গোষ্ঠী রপ্তানি করতে চান তবে আপনাকে যা করতে হবে তা হল একটি বিতরণ তালিকা রপ্তানি করা যাতে আপনি যে সমস্ত পরিচিতিগুলিকে একটি পাঠ্য (.TXT) ফাইলে রপ্তানি করতে চান তা এক্সেলের ফাইলের চেয়ে খোলা থাকে। এবং তারপর এটি একটি .CSV ফাইল হিসাবে সংরক্ষণ করুন৷ আপনি যদি Outlook 2010 থেকে পরিচিতির একটি নির্দিষ্ট গোষ্ঠী রপ্তানি করতে চান, তাহলে আপনাকে করতে হবে:

লঞ্চ করুন৷ আউটলুক 2010।

বন্টন তালিকা সনাক্ত করুন এবং খুলুন যা আপনি রপ্তানি করতে চান আউটলুক 2010 পরিচিতিগুলির সাথে যোগাযোগ করে৷

ফাইল -এ ক্লিক করুন> এই রূপে সংরক্ষণ করুন...

আপনি যা চান ফাইলটির নাম দিন, তবে টাইপ হিসাবে সংরক্ষণ করুন: সেট করতে ভুলবেন না শুধু পাঠ্য (*.txt)-এ ড্রপডাউন মেনু ব্যবহার করে, পাঠ্য ফাইলটি সংরক্ষণ করতে একটি ডিরেক্টরি বেছে নিন এবং তারপরে সংরক্ষণ করুন এ ক্লিক করুন .

এক্সেল চালু করুন

Ctrl টিপুন + খোলা চালু করতে নিশ্চিত করুন যে টাইপের ফাইলগুলি:৷ ক্ষেত্রে সমস্ত ফাইল আছে এর ড্রপডাউন মেনুতে নির্বাচিত৷

ডিরেক্টরিতে নেভিগেট করুন যেখানে আপনি ধাপ 4-এ Outlook 2010 থেকে রপ্তানি করতে চান এমন পরিচিতিগুলি সহ পাঠ্য ফাইলটি সংরক্ষণ করেছেন , ডিরেক্টরিতে পাঠ্য ফাইলটি সনাক্ত করুন, এটি নির্বাচন করতে এটিতে ক্লিক করুন এবং তারপরে খুলুন এ ক্লিক করুন . এটি করলে Excel এর টেক্সট ইম্পোর্ট উইজার্ড চালু হবে .

৩ এর মধ্যে ১ম ধাপে টেক্সট ইম্পোর্ট উইজার্ডের স্ক্রীন , সারিতে আমদানি শুরু করুন: এর মান সেট করুন হয় 4 বা 5 (আপনার কমপক্ষে 4টি সারি দখল করা উচিত) তবে অন্যান্য সমস্ত মানগুলিকে সেগুলি হিসাবে রেখে দিন এবং পরবর্তীতে ক্লিক করুন . পরবর্তী -এ ক্লিক করুন পরবর্তী স্ক্রীনে এবং তারপরে শেষ -এ তার পরে একটিতে, পরেরটিতে যাওয়ার আগে নিশ্চিত হওয়ার জন্য একটি স্ক্রীন পর্যালোচনা করা।

একবার আপনি সমাপ্ত এ ক্লিক করুন , বন্টন তালিকা এক্সেল এ সফলভাবে খোলা হবে, তারপরে আপনি এটিকে একটি .CSV ফাইল হিসাবে সংরক্ষণ করতে পারবেন, যার ফলে Outlook 2010 থেকে পরিচিতি গোষ্ঠীর রপ্তানি সম্পূর্ণ হবে। বন্টন তালিকা সংরক্ষণ করতে একটি .CSV ফাইল হিসাবে, Ctrl টিপুন + S , ডিরেক্টরিতে নেভিগেট করুন যেখানে আপনি .CSV ফাইলটি সংরক্ষণ করতে চান, টাইপ হিসাবে সংরক্ষণ করুন: সেট করুন CSV (কমা সীমাবদ্ধ)তে (*.csv) , আপনি যা চান ফাইলটির নাম দিন এবং তারপর সংরক্ষণ করুন এ ক্লিক করুন .


  1. কীভাবে Gmail এ পরিচিতিগুলির একটি গ্রুপ তৈরি করবেন

  2. আউটলুক ডেটা ফাইল থেকে কীভাবে পাসওয়ার্ড যুক্ত বা সরাতে হয়

  3. কিভাবে ব্যাকআপ আউটলুক 2016, 2013, 2010

  4. Windows 10