কম্পিউটার

FIX:Outlook 2016 এ EXCEL ফাইলগুলির পূর্বরূপ দেখা যাবে না

মাইক্রোসফ্ট অফিস 2016 এর রিলিজ অনেক ব্যবহারকারীকে আকৃষ্ট করেছে কারণ এর অনেক নতুন বৈশিষ্ট্য যেমন নতুন ডার্ক থিম, একই ওয়ার্ড ডকুমেন্টে একাধিক ব্যবহারকারীর মধ্যে রিয়েল-টাইম যুগপত সহযোগিতা, টাচ ইনপুট অপ্টিমাইজেশান এবং আরও অনেক কিছু। সুতরাং এটির প্রকাশের সাথে সাথে, বেশ সংখ্যক ব্যবহারকারী এমন ছিলেন যারা নতুন ইনস্টলেশনের পরিবর্তে পূর্ববর্তী Microsoft Office সংস্করণ থেকে Microsoft Office 2016-এ আপগ্রেড করেছিলেন যা স্বাভাবিক এবং কোনো সমস্যা সৃষ্টি করা উচিত নয়।

কিন্তু কিছু ক্ষেত্রে, ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা মাইক্রোসফ্ট আউটলুক 2016-এ তাদের অ্যাকাউন্টগুলিতে মাইক্রোসফ্ট এক্সেল ফাইলগুলির পূর্বরূপ দেখতে অক্ষম ছিল৷ যখন তারা এটি করার চেষ্টা করেছিল, তখন একটি ত্রুটি তাদের পথে ছুড়ে দেওয়া হয় যা বলে যে “এই ফাইলটি পূর্বরূপ দেখা যাবে না কারণ এটির জন্য কোন প্রিভিউয়ার ইনস্টল করা নেই” . একই ত্রুটি দেখা দিতে পারে যদি আপনি Microsoft Excel এ একটি Microsoft PowerPoint ফাইলের পূর্বরূপ দেখার চেষ্টা করেন, এবং অনুরূপ পরিস্থিতিতে যেখানে আপনি Microsoft Office পণ্যে একটি Microsoft Office ফাইলের পূর্বরূপ দেখেন।

FIX:Outlook 2016 এ EXCEL ফাইলগুলির পূর্বরূপ দেখা যাবে না

ত্রুটি বার্তা বরং বিভ্রান্তিকর হতে পারে. প্রিভিউয়ার ইনস্টল করা আছে, কিন্তু উইন্ডোজ রেজিস্ট্রিতে ভুল মান এবং দূষিত রেজিস্ট্রি স্ট্রিং এই ত্রুটির কারণ। এই ত্রুটির জন্য কাজ করার জন্য পরিচিত যে সমাধানটি নিচে দেওয়া হল৷

সমাধান 1:সঠিক উইন্ডোজ রেজিস্ট্রি এন্ট্রি

টিপুন এবং ধরে রাখুন উইন্ডোজ কী এবং টিপুন আর . রান ডায়ালগ বক্স আসবে।

regedit টাইপ করুন এবং এন্টার টিপুন . হ্যাঁ ক্লিক করুন৷ যদি একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ নিশ্চিতকরণ বার্তা উপস্থিত হয়।

বামে প্যান , ডাবল ক্লিক করুন HKEY_LOCAL_MACHINE-এ এটি প্রসারিত করতে এটির অধীনে, একইভাবে ডাবল ক্লিক করুন সফ্টওয়্যার-এ এটি প্রসারিত করতে।

এখন এখান থেকে নেভিগেশন পাথ আপনার ইনস্টল করা মাইক্রোসফ্ট অফিসের ধরন এবং Microsoft Office এবং আপনার উইন্ডোজের বিটনেস দ্বারা পৃথক হবে। আপনি যদি বিটনেস বা পণ্যের ধরন সম্পর্কে নিশ্চিত না হন তবে আপনি নীচের সমস্ত পথ চেষ্টা করে দেখতে পারেন এবং যদি আপনি একটি নির্দিষ্ট পথ অনুসরণ করার সময় পরবর্তী ফোল্ডারটি খুঁজে না পান তবে কেবল পরবর্তী পথে যান৷

আপনি যদি ক্লিক-টু-রান ইনস্টল করে থাকেন Microsoft Office এর সংস্করণ, যা বেশিরভাগ ব্যবহারকারীর ক্ষেত্রে হয়, তারপর অনুসরণ করুন এই পথ:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Office\ClickToRun\REGISTRY\MACHINE\Software\Microsoft\Windows\CurrentVersion\PreviewHandlers

আপনি যদি একটি 32 বিট সংস্করণ ইনস্টল করে থাকেন Microsoft Office-এর এবং আপনার একটি 64 বিট উইন্ডোজ আছে ইনস্টল করুন, তারপর এই পথটি অনুসরণ করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Wow6432Node\Microsoft\Windows\CurrentVersion\PreviewHandlers

আপনার যদি একটি 32 বিট সংস্করণ থাকে Microsoft Office-এর একটি 64 বিট উইন্ডোজ এ ইনস্টল করা হয়েছে৷ অথবা একটি 64 বিট সংস্করণ Microsoft Office-এর একটি 64 বিট উইন্ডোজ এ ইনস্টল করা হয়েছে৷ , তারপর এই পথ অনুসরণ করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\PreviewHandlers

একবার আপনি নির্বাচিত হয়ে গেলে৷ (হাইলাইট করা) প্রিভিউ হ্যান্ডলার বাম ফলকে, বাম ফলকে রেজিস্ট্রি স্ট্রিংগুলির সংখ্যা থাকবে। কিন্তু তাদের মধ্যে মাত্র 4 জন আমাদের উদ্বিগ্ন।

ডানদিকে আপনি তিনটি কলাম দেখতে সক্ষম হবেন; নাম , টাইপ এবং ডেটা . নাম কলামে, নিম্নলিখিত নাম দ্বারা চারটি স্ট্রিং অনুসন্ধান করুন এবং নিশ্চিত করুন যে ডেটাতে সংশ্লিষ্ট মানটি নীচে লেখার মতই ঠিক।

নাম ডেটা

{21E17C2F-AD3A-4b89-841F-09CFE02D16B7}               Microsoft ভিসিও প্রিভিউয়ার

{65235197-874B-4A07-BDC5-E65EA825B718}               Microsoft পাওয়ারপয়েন্ট প্রিভিউয়ার

{84F66100-FF7C-4fb4-B0C0-02CD7FB668FE}                        Microsoft Word প্রিভিউয়ার

{00020827-0000-0000-C000-000000000046}                        Microsoft Excel প্রিভিউয়ার

যদি স্ট্রিংগুলির যেকোনো একটিতে মান আলাদা হয়, তাহলে ডাবল ক্লিক করুন ভুল স্ট্রিং পরিবর্তন করতে এটা।

নীচের পাঠ্যে মান ডেটা , মুছে দিনপুরানো মান এবং টাইপ উপরের টেবিল অনুযায়ী মান. তারপর ক্লিক করুন ঠিক আছে .

যদি একাধিক স্ট্রিংয়ের ভুল মান থাকে তবে আপনাকে সেগুলিকে সংশোধন করতে হবে৷

যদি রেজিস্ট্রি স্ট্রিংগুলি সম্পূর্ণ অনুপস্থিত থাকে, তাহলে রাইট ক্লিক করুন বাম ফলকে এবং ক্লিক করুন নতুন এবং তারপর স্ট্রিং ক্লিক করুন মান . তারপর উপরের টেবিল অনুসারে রেজিস্ট্রি স্ট্রিংটির নাম দিন।

এর পরে, ডাবল ক্লিক করুন রেজিস্ট্রি স্ট্রিং পরিবর্তন করতে এটি এবং টাইপ করুন মান ডেটাতে নীচের টেবিল অনুযায়ী। অন্যান্য 3টি স্ট্রিংয়ের জন্যও প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

এখন পুনরায় চালু করুন আপনার কম্পিউটার এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি তা না হয়, মন্তব্য বিভাগে আপনার সঠিক পরিস্থিতি আমাদের বলুন এবং আমরা এটির অধিকার পেয়ে যাব৷


  1. ঠিক করুন:মাইক্রোসফ্ট আউটলুক শুরু করা যাবে না

  2. ঠিক করুন:এক্সেল ফাইলগুলির পূর্বরূপ দেখার সময় আউটলুক 2016 জমে যায়

  3. আউটলুক পাসওয়ার্ড প্রম্পট পুনরায় উপস্থিত হওয়া ঠিক করুন

  4. FIX:Outlook 2016 সার্চ কাজ করছে না।