কম্পিউটার

Windows 10

এ Outlook-এ আপনার পরিচিতিগুলি কীভাবে পরিচালনা করবেন

আমরা পূর্বে ব্যাখ্যা করেছি কিভাবে আপনি Windows 10-এ Outlook-এ পরিচিতি যোগ করতে পারেন, কিন্তু আপনি যদি সেগুলি পরিচালনা করতে চান তাহলে কী হবে? আপনার কাছে একদল লোক এবং পরিচিতি থাকতে পারে যেগুলিকে আপনি একটি ফোল্ডারের নীচে একত্রিত করতে চান, অথবা আপনি একটি তালিকা তৈরি করতে চাইতে পারেন যাতে আপনি প্রচুর পরিমাণে ইমেল পাঠাতে পারেন৷ এই সাম্প্রতিক অফিস 365 গাইডে, আমরা ব্যাখ্যা করব যে আপনি কীভাবে এটি করতে পারেন এবং আরও কিছু৷

পরিচিতি খুঁজে পাওয়া সহজ করতে একটি পরিচিতি তালিকা তৈরি করুন

Outlook-এ পরিচিতিগুলি পরিচালনা করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি হল একটি পরিচিতি তালিকা তৈরি করা। একটি পরিচিতি তালিকার সাহায্যে, আপনি যৌক্তিকভাবে আপনার পরিচিতিগুলিকে সংগঠিত করতে পারেন এবং তাদের আরও সহজে খুঁজে পেতে পারেন৷ আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে।

  1. মানুষ আইকনে ক্লিক করুন স্ক্রিনের নিচের বাম দিকের নেভিগেশন বারে
  2. ফোল্ডার, -এ ক্লিক করুন এবং তারপর নতুন ফোল্ডার  স্ক্রীনের উপরের ডানদিকের কোণায় বিকল্প
  3. ক্ষেত্রগুলি পূরণ করুন এবং আপনার পরিচিতি তালিকার জন্য একটি নাম লিখুন৷ এছাড়াও আপনি যোগাযোগ আইটেম নির্বাচন করতে চাইবেন৷ মেনু থেকে যা বলে ফোল্ডার রয়েছে৷
  4. তারপর আপনি ঠিক আছে টিপুন তালিকা সংরক্ষণ করতে

আপনি যদি তালিকায় একটি বিদ্যমান পরিচিতি যোগ করতে চান তবে প্রক্রিয়াটি সত্যিই সহজ। কেবল পরিচিতি তালিকা থেকে এটি নির্বাচন করুন এবং স্ক্রিনের বাম দিকে আমার পরিচিতি বারে টেনে আনুন। এছাড়াও আপনি পরিচিতি তালিকায় একটি নতুন পরিচিতি তৈরি করতে পারেন, হোম ট্যাব  ক্লিক করুন৷ এবং নেভিগেশন বারে যোগাযোগ ফোল্ডার নির্বাচন করুন।

Windows 10

বাল্ক ইমেল পাঠাতে ফোল্ডার গ্রুপ তৈরি করুন

Outlook-এ পরিচিতিগুলি পরিচালনা করার একটি দ্বিতীয় দুর্দান্ত উপায় হল একটি পরিচিতি গ্রুপ তৈরি করা। এই বৈশিষ্ট্যটির সাহায্যে, আপনি পরিচিতির একটি সেট তৈরি করতে পারেন যা আপনি বাল্ক ইমেল পাঠাতে ব্যবহার করতে পারেন। অফিসের পুরানো সংস্করণগুলিতে এটিই একসময় বিতরণ তালিকা হিসাবে পরিচিত ছিল। আপনি কিভাবে এটি সেট আপ করতে পারেন তা এখানে।

  1. মানুষ আইকনে ক্লিক করার পর আমার পরিচিতিগুলিতে ডান-ক্লিক করুন স্ক্রিনের নিচের বাম দিকে
  2. নতুন ফোল্ডার গ্রুপ  নির্বাচন করুন and enter in a name for the group
  3. Drag and select the contact list you created via the steps above into the new group

Once you do this, you can send out an email in bulk to someone by clicking Mail  in the navigation bar. Then click Home and New Mail . Then you can select the contact list in the Address Book drop-down box.

Windows 10

How do you use Outlook?

Managing contacts in Outlook is just one of the many things you can do with it. We've previously explained how you could solve problems with attachments, attach files, and set up and manage your email account. Be sure to keep it tuned to our Office 365 Hub, where we'll be diving deeper into each of the Office 365 apps.


  1. Windows 10 PC-এ আপনার অ্যাপস কীভাবে পরিচালনা করবেন?

  2. আইফোনে যোগাযোগ কীভাবে পরিচালনা করবেন

  3. উইন্ডোজ পিসিতে আপনার ফন্টগুলি কীভাবে পরিচালনা করবেন

  4. Windows 10