কম্পিউটার

আইফোন 6 ধরণের একটি ঘনিষ্ঠ সাক্ষাৎ

পবিত্র মলি, গোশ ও'ব্লিমে, লাইন ধরুন, ঘোড়ার লাগাম, একটি ছাগল বা তিনটি বলি! Dedoimedo একটি iPhone 6-এ তার নোংরা গীকি হাত রেখেছেন৷ এখন, কিছুক্ষণ অপেক্ষা করুন৷ আমি এটা বিনামূল্যে পেয়েছিলাম. আমি কখনই দামি স্মার্টফোন কিনব না, ব্র্যান্ড যাই হোক না কেন। সুতরাং এটি একটি কেনাকাটার দ্বারা প্ররোচিত কিছুর পাশাপাশি এটিকে ন্যায্যতা দেওয়ার জন্য খুব মানবিক প্রয়োজনের পরিবর্তে একটি দুর্দান্ত উপহার অ্যাডভেঞ্চার। সুতরাং, এটি একটি অনন্য পর্যালোচনা এবং একটি অনন্য দৃষ্টিভঙ্গির জন্য একটি সুবর্ণ সুযোগ। এছাড়াও, আমি ভ্রমণের সময় এটি পরীক্ষা করতে পেরেছি, তাই এটি যুদ্ধের পরীক্ষা।

আমরা এগিয়ে যাওয়ার আগে, বিবেচনা করুন যে আমি সমগ্র স্পেকট্রাম, উইন্ডোজ, অ্যান্ড্রয়েড, উবুন্টু ফোন এবং এখন আইওএস জুড়ে স্মার্টফোনের মালিক। অনুগ্রহ করে মনে রাখবেন যে আমি কয়েকটি মাইক্রোসফটের পাশাপাশি Apple স্টকেরও মালিক, তাই আপনি যদি আমাকে র‍্যাটিং করতে দেখেন, এবং আমি তা করব এমন একটি খুব বেশি সম্ভাবনা আছে, এটি সবই ভাল স্বভাবের নর্ডি জেস্ট এবং ক্রোধ এবং আপনি আশেপাশে যে সাধারণ সম্পর্কযুক্ত চুম্বনগুলি দেখতে পান তার কিছুই নয় ওয়েব. তাহলে শুরু করা যাক।

ভূমিকা

অ্যাপল টিভির পরে এটি আমার দ্বিতীয় একমাত্র অ্যাপল পণ্য পর্যালোচনা, যা আমরা কয়েক সপ্তাহ আগে সংক্ষিপ্ত পদক্ষেপে দেখেছি। তাতে বলা হয়েছে, আমি অ্যাপল ডিভাইসগুলির সাথে তুলনামূলকভাবে ভালোভাবে পরিচিত, বেশিরভাগই এর ল্যাপটপ এবং ট্যাবলেট। কিন্তু আমি কখনই একটি আইফোনের সাথে খেলার সত্যিকারের সুযোগ পাইনি, যদিও আমার পরিবারের অনেক সদস্য এবং বন্ধু সুখী মালিক হন।

আমার স্মার্টফোনের চাহিদা সেখানকার বেশিরভাগ লোকের থেকে বেশ আলাদা। আমি সাধারণ ডিজাইন, সাধারণ ওয়ার্কফ্লো, কমনীয়তা, দীর্ঘ ব্যাটারি লাইফ, ভাল ক্যামেরা এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, অফলাইন নেভিগেশন পছন্দ করি। এই কারণেই আমি লুমিয়া ফোনগুলিকে আমার মতো কারও জন্য একটি দুর্দান্ত পছন্দ বলে মনে করি, কারণ তারা বিলটি সুন্দরভাবে মানানসই। একই কারণে, আমি অ্যান্ড্রয়েডকে অতটা পছন্দ করি না, কারণ সেখানে অনেক বিশৃঙ্খলতা এবং গুগল ইকোসিস্টেমের সাথে মোটামুটি আক্রমনাত্মক সংযোগ রয়েছে।

যা আইফোনকে এক ধরণের আনন্দদায়ক অজানা করে তোলে, কারণ এটি কী করে সে সম্পর্কে সঠিক ধরণের তথ্য সংগ্রহ করার কোন সহজ, উদ্দেশ্যমূলক উপায় নেই। আপনি যদি অনলাইন রিভিউ পড়েন, সেগুলি সবচেয়ে বেশি ফোকাস করে স্যামসাং-এর সাথে তুচ্ছ বৈশিষ্টের তুলনা, নির্বোধ ফ্যানবয়িজম, কোনো বিতর্ক ছাড়াই প্রচুর পরিমাণে বিক্রেতাদের আনন্দদায়ক সম্পাদকীয়, এবং স্মার্টফোনের প্রতি সাধারণ দৃষ্টিভঙ্গি তাদের চেয়ে বেশি কিছু, একটি টাচ সেন্সর সহ কম্পিউটিং ডিভাইস। প্রকৃতপক্ষে, অনলাইনে স্মার্টফোনের রিভিউ পড়া অন্য কারোর চিনিযুক্ত বমি খড়ের মধ্যে চুমুক দেওয়ার মতো। এটি আমাকে বিশ্বাস করে যে এই পর্যালোচনাটি পড়া প্রায় সবাই এটিকে অবিলম্বে উপেক্ষা করবে, তবে আমি যাইহোক এটি লিখতে যাচ্ছি।

স্পেসিফিকেশন, চেহারা এবং অনুভূতি

যে আইফোনটি আমাকে দেওয়া হয়েছিল সেটি একটি 4.7-ইঞ্চি ডিভাইস যাকে তারা একটি রেটিনা এইচডি ডিসপ্লে বলে, একটি বরং অদ্ভুত 1334x750px রেজোলিউশন সহ। ভিতরে, একটি ডুয়াল-কোর 1.4GHz সাইক্লোন (A8) প্রসেসর, কোয়াড-কোর GX6450 গ্রাফিক্স, 1GB RAM এবং 16GB স্টোরেজ রয়েছে। আপনি অটো-HDR সহ কিছু অভিনব সফ্টওয়্যার ক্ষমতা সহ একটি 8MP ক্যামেরা পাবেন। ফোনটি ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই সমর্থন করে, এবং একটি USB 2.0 পোর্ট সহ সমস্ত সাধারণ পেরিফেরাল রয়েছে, যদিও এটি একটি আইফোন-অনন্য সকেটের সাথে আসে।

আমাকে স্বীকার করতে হবে এটি একটি শক্তিশালী ফোন। সর্বাধিক আড়ম্বরপূর্ণ. রঙের স্কিমটি হয় রূপালী বা স্থান ধূসর, আমি সত্যিই বলতে পারি না। কিন্তু এটা খুবই সুদর্শন, চটকদার, ভবিষ্যতবাদী, আধুনিক। এমনকি বাক্স নিজেই সুদৃশ্য. আপনার মনে হচ্ছে আপনি একটি 60-এর দশকের স্পেসশিপে পা রেখেছেন, এবং সবাই হার্ডন নেবুলার চারপাশে খুব ভালো সময় কাটাবে, যদি আপনি আমার ড্রিফট পান, ক্যাপ্টেন কার্ক।

যাইহোক, এর ডিজাইনের সম্পূর্ণ কমনীয়তা এটিকে একটি অর্গোনমিক পণ্যে পরিণত করে না এবং মসৃণ, গোলাকার দিকগুলি একটি পিচ্ছিল গ্রিপ তৈরি করে। এতে অবাক হওয়ার কিছু নেই যে লোকেরা স্বয়ংক্রিয়ভাবে তাদের আইফোনগুলিকে বিশাল এবং বড় আকারের প্লাস্টিকের কভার দিয়ে বর্ম-প্লেট করে। আমার কিছু স্ক্রিন এবং পিছনে উভয়ই ছিল, কিন্তু আমি সেগুলিকে এখনই সরিয়ে দিয়েছি, কারণ তারা ফোনটিকে ভারী, কুৎসিত করে তোলে এবং লোকেদের অসতর্ক আচরণ করতে সাহায্য করে, ধরে নিই যে তারা এখন কোনও স্ক্র্যাচ এবং ডেন্টের ভয় ছাড়াই নিরাপদে তাদের ডিভাইসগুলি ফেলে দিতে পারে৷

প্রথম ব্যবহার, প্রথম ছাপ

আইফোন ব্যবহারকারীদের প্রত্যেককে আমি জিজ্ঞাসা করেছি কী তাদের ফোনগুলিকে এত ভাল করে তোলে বলেছেন:এটি কাজ করে। প্রকৃতপক্ষে, এই আমার ছাপ ছিল. সেটআপ দ্রুত এবং সহজ. এবং একবার আপনি সেটিংস মেনু খুললে, আপনার জন্য খুব কমই করার আছে। হ্যাঁ, ডিভাইসটি বেশিরভাগ মানুষের জন্য সর্বোত্তম ব্যবহারের জন্য কনফিগার করা হয়েছে।

গোপনীয়তা

খারাপ না. বেশিরভাগ গোপনীয়তা-সম্পর্কিত বিকল্পগুলি ন্যূনতম অনুপ্রবেশকারী পছন্দের জন্য সেট করা হয়েছে, যা বন্ধ বা অপ্ট-ইন হবে। উদাহরণস্বরূপ, আপনাকে GPS চালু করতে হবে এবং অ্যাপ্লিকেশনগুলিকে আপনার ডেটা অ্যাক্সেস করার অনুমতি দিতে হবে। আসলে, ফেসবুক এবং টুইটার এমনকি ইনস্টল করা হয় না.

যাইহোক, অ্যাপ স্টোর এবং আইটিউনসের ক্ষেত্রে অ্যাপল একটু বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে। আপনাকে একটি অ্যাকাউন্ট সেটআপ করতে হবে এবং এর অর্থ যাচাইয়ের জন্য একটি আসল ইমেল ঠিকানা প্রদান করা। অ্যাপল বিলিং ঠিকানা এবং জন্মদিন সহ আপনার ফোন এবং ব্যক্তিগত তথ্যও জিজ্ঞাসা করে।

বিপরীতে, উইন্ডোজ ফোন এগুলির কোনটির জন্য জিজ্ঞাসা করে না, শুধুমাত্র একটি ইমেল করবে। আপনি আপনার ফোন সেটআপ করার মুহুর্তে একটি নতুন ইমেল ঠিকানা তৈরি করতে পারেন। অ্যান্ড্রয়েড আরও খারাপ, কারণ আপনি একটি Google অ্যাকাউন্ট ব্যবহার করতে বাধ্য হন, আপনি সাইন আউট করতে পারবেন না, এবং ফোনগুলি সাধারণত অন্য দুটি প্রতিযোগীর চেয়ে বেশি ভাগ করার জন্য সেট করা হয়৷

আরও কিছু খেলা, আমি ধারণা করছি যে অ্যাপল গোপনীয়তা বিষয়গুলিকে বেশ গুরুত্ব সহকারে নিচ্ছে এবং তাদের ডেটা সংগ্রহের ধারণাটি গুগল থেকে অনেক আলাদা। তবে এটি মাইক্রোসফ্ট, বিদ্রুপের বিষয়, এটি তার ফোন ব্যবহারকারীদের জন্য সবচেয়ে বুদ্ধিমান এবং নমনীয় সেটআপ সরবরাহ করে। বিটিডব্লিউ, অনলাইন সার্চ জিনিসটি মনে রাখবেন যে উবুন্টুতে সবাই এত বিরক্ত ছিল, এখানেও একই জিনিস ঘটে। যে আপনি কোন সুখী করতে?

কাস্টমাইজেশন এবং আরো দৈনন্দিন ব্যবহার

কয়েক বছর ধরে অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ফোন ব্যবহার করার পরে, বিপজ্জনক iWaters-এ আমার অভিজ্ঞতাকে একটি মোটামুটি নির্দেশিকা হিসাবে ব্যবহার করে, আমার দিনের প্রথম কাজটি ছিল হোম স্ক্রীনকে আমার নিজস্ব কাস্টম স্ক্রীনে পরিবর্তন করা। আমার নিজস্ব আইকনগুলির সেট ব্যবহার করুন, ডিফল্টগুলিকে অদৃশ্য করে দিন ইত্যাদি। শীঘ্রই, আমি এই সহজ জিনিসটি কিভাবে করতে হয় তার জন্য অনলাইনে অনুসন্ধান করছিলাম। শুধুমাত্র এটি একটি সহজ জিনিস নয়. দীর্ঘ গল্প সংক্ষেপে, আপনি একটি ফোল্ডার তৈরি করতে এবং তারপরে এটিকে দ্বিতীয় স্ক্রিনে লুকানোর জন্য কেবলমাত্র একটির উপরে অবাঞ্ছিত আইকনগুলিকে স্তূপ করতে পারেন। আপনি অন্তর্নির্মিত আইকনগুলি সরাতে পারবেন না। WTF? তদুপরি, লক্ষ্য করুন কিভাবে ক্যালেন্ডারের লাল নোটিফিকেশন বুদ্বুদ এত মৃদুভাবে স্পর্শ করে এবং কেন্দ্রীয়ভাবে অবস্থিত ডিজিটাল ঘড়িতে প্রবেশ করে। এটি OCD ব্লাসফেমি।

আইফোন 6 ধরণের একটি ঘনিষ্ঠ সাক্ষাৎ

তারপর পরবর্তী চ্যালেঞ্জ ছিল পাঠ্য বার্তা পাঠানো। এটি দেখা যাচ্ছে, দুটি প্রোটোকল রয়েছে এবং আপনার বার্তাগুলি বিভিন্ন রঙে প্রদর্শিত হবে, আপনি এমন কাউকে এসএমএস করছেন কিনা তার উপর নির্ভর করে যার আইফোন আছে বা সাধারণ ডিভাইসের মালিক৷ একটি পৃথক ব্যাক বোতামের অভাব ছিল আমার জন্য আরেকটি বড় সমস্যা, এবং আমি কাজের প্রবাহটিকে অনেকাংশে বিপরীতমুখী বলে মনে করেছি। সর্বোপরি, আমি কিছুটা কঠিন কাজ করছিলাম, সহজ কাজগুলি সম্পন্ন করার চেষ্টা করছিলাম। কিছু মেনুতে কোনো ব্যাক টেক্সট ছিল না যা আমাকে আগের স্ক্রিনে নিয়ে যায় বা ক্রমানুসারে এক স্তর উপরে নিয়ে যায়, তাই আমাকে আসলে হোম স্ক্রিনে ফিরে যেতে হয়েছিল এবং আবার শুরু করতে হয়েছিল। এটি প্রযুক্তিগতভাবে সত্য কিনা তা প্রাসঙ্গিক নয়, কারণ আমি স্পষ্টতই পয়েন্টটি মিস করছিলাম।

আরেকটি বড় বিরক্তি হল যে কীবোর্ড সর্বদা বড় হাতের অক্ষরে দেখায়, এবং আপনার একমাত্র ইঙ্গিত যে আপনি ছোট হাত থেকে বড় হাতের অক্ষরে পরিবর্তন করেছেন এবং এর বিপরীতে, শিফট বোতামটি কালো হয়ে যাচ্ছে। অথবা আপনি পাঠ্যটি দেখতে পারেন, তবে এটি পাসওয়ার্ডের জন্য আরও জটিল।

সমস্ত স্মার্টফোনেরই তাদের অদ্ভুত বৈশিষ্ট্য, অদ্ভুত কম্বো, বিশেষ বোতাম এবং এই ধরনের, এবং এই বিষয়ে, আইফোন কোন ভাল বা খারাপ নয়। কিন্তু ব্যবহারের মডেলটি আপনি যা জানেন তার থেকে অবশ্যই আলাদা।

ক্যামেরা

এই স্মার্টফোনে ইনস্টল করা অপটিক্স সেট বেশ পর্যাপ্ত। আমি কোনও পেশাদার পরীক্ষা করতে যাচ্ছি না এবং আপনাকে অভিনব 3D স্পেকট্রাম গ্রাফ দেখাব, কারণ সেগুলি গড় লোকের কাছে স্কোয়াট করে। আপনি যদি প্রো গিয়ার চান তবে একটি আসল ক্যামেরা কিনুন। যতদূর স্মার্টফোন যান, এটা বেশ ভাল.

আমি এটিকে অন্যান্য ফোনের তুলনায় দ্রুত খুঁজে পাই, সফ্টওয়্যার টুইকের সেটটি সত্যিই দুর্দান্ত, এবং চিত্রগুলির মধ্যে কোনও ব্যবধান নেই। ক্যাপচার করা ফটোগুলির গুণমান আপনাকে অবশ্যই অজ্ঞান করে তুলবে না, তবে এটি ঠিক আছে। আপনি যা প্রদান করেন তার জন্য অত্যন্ত যুক্তিসঙ্গত। রঙের ভারসাম্য খুব শালীন। উজ্জ্বল অবস্থায়, এটি একটু বেশি উজ্জ্বল, কিন্তু অন্ধকার হয়ে গেলে আইফোনটি ভালো হয়ে যায়, প্লাস অটোফোকাস ইত্যাদি। জলি। ভাল.


আইফোন 6 এলএলএল পরিস্থিতিতে অসাধারণভাবে কাজ করে; ডানদিকে Nokia E6। আমি যতই ভালবাসি না কেন, আইফোন জিতেছে।

আপনার কাছে অতিরিক্ত মুহূর্ত বা তিনটি থাকলে, আপনি মাল্টি-ফোকাস থিঙ্গি এবং স্লো মোশন ভিডিও ইত্যাদির সাথে খেলতে পারেন। এটি সত্যিই আনন্দদায়ক, কিন্তু শিশুসুলভ বিস্ময়ের অনুভূতি এক বা দুই ঘন্টা পরে বন্ধ হয়ে যায় এবং আপনি 24 FPS-এ আপনার বাস্তব জীবন যাপন করতে ফিরে যান, যা ফোনের হার্ডওয়্যারের চেয়ে কম চিত্তাকর্ষক।

ব্যাটারি লাইফ

আশ্চর্যজনকভাবে, আইফোন 6 রাসায়নিক শক্তির একটি কঠিন স্ল্যাব বৈশিষ্ট্যযুক্ত। ওয়েবের হালকা ব্যবহার এবং কিছু বিরল ফোন কলের মাধ্যমে, সামগ্রিকভাবে, এটি রিচার্জ করার কোনো প্রয়োজন ছাড়াই প্রায় দুই দিন বেঁচে থাকতে পারে। এটি, বলুন, Samsung S4 এর চেয়ে ভাল, কিন্তু আমার Lumia 520 যা করতে পারে তার প্রায় 50% এবং আমার Nokia E6 এর একটি ভগ্নাংশ অর্জন করতে পারে৷

প্রতিক্রিয়াশীলতা

অনেকটা অ্যাপল টিভির মতো, আইফোন উড়ে যায়। শক্তভাবে হার্ডওয়্যারের সাথে একত্রিত, এটি মসৃণভাবে, তীক্ষ্ণভাবে কাজ করে এবং সবকিছু অবিলম্বে সাড়া দেয়। আপনি অ্যান্ড্রয়েড বা উইন্ডোজ ফোনে এই ধরনের দ্রুত করেন না, পরেরটির জন্য আমার সমস্ত ফ্যানবয়িশ ভালবাসার জন্য। আপনি নিশ্চিত যে ইনস্টল করা সফ্টওয়্যারটির গতি, শুধুমাত্র ব্যবহারযোগ্যতা নিয়ে হতাশ হবেন না।

যতদূর দৈনন্দিন ব্যবহার যায়, এটি এই প্ল্যাটফর্মের একটি শক্তিশালী বিক্রয় দিক। আপনার মানবিক আদেশে সাড়া দেওয়ার জন্য প্লাস্টিকের টুকরো অপেক্ষা করার চেয়ে হতাশার আর কিছু নেই। এই ক্ষেত্রে, আইফোন আপনাকে বেশ খুশি করবে।

এখন, কঠিন অংশ

এখন পর্যন্ত, আইফোন সুন্দর আচরণ করছিল। এটা সত্যিই বাক্সের বাইরে কাজ করে. কিন্তু আপনি যদি এমন কিছু করতে চান যা ডিভাইসের সীমানার বাইরে চলে যায়? উদাহরণস্বরূপ, ফোনে একটি মিউজিক ফাইল কপি করুন যাতে আপনি এটি শুনতে পারেন? আপনি যদি অ্যাপলের বিশ্ব থেকে অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করেন এবং এর অর্থ আইটিউনস, আপনি ভাল থাকবেন। কোন চিন্তা করো না.

কিন্তু আপনি যদি এটি একটি সহজ উপায় করতে চান? একটি USB পোর্টে আইফোনের চার্জার তারের প্লাগ ইন করুন, ফোনটি মাউন্ট করুন এবং তারপরে কোনও ধরণের ফাইল ম্যানেজার ব্যবহার করে ম্যানুয়ালি একটি ফাইল কপি করার চেষ্টা করবেন?

ঝামেলার শুরু এখান থেকেই। আইফোন থেকে ফাইল কপি করা, এক ধরণের রিড অনলি মোডে, বেশ সহজ। আমি লিনাক্সে এটি চেষ্টা করেছি, এবং এটি ভাল কাজ করেছে। এখানে এবং সেখানে কিছু বিশেষ বিবেচনা রয়েছে, তবে আমরা একটি পৃথক নিবন্ধে সেগুলি সম্বোধন করব।

আপনি যদি আইফোনে ফাইলগুলি অনুলিপি করার চেষ্টা করেন তবে আপনি আবিষ্কার করবেন এটি সহজে করা যায় না। আমি বুঝতে পেরেছি আমাকে অ্যাপ স্টোর ব্যবহার করতে হবে। এই যখন আমার হতাশা শুরু. আপনি যদি সাম্বা শেয়ারিং, ফাইল এক্সপ্লোরার বা ফাইল ম্যানেজারকে সমর্থন করে এমন অ্যাপ্লিকেশনগুলির জন্য অনুসন্ধান করেন তবে আপনি তালিকাভুক্ত খুব কম দরকারী বা উচ্চ রেটযুক্ত প্রোগ্রাম পাবেন। পেওয়্যার তালিকাটি খুব শীঘ্রই শুরু হয় এবং আমি মূল্যের উপর ভিত্তি করে ফলাফলগুলি কীভাবে ফিল্টার করতে পারি তা খুঁজে পাইনি।

আপনি যখন ডাউনলোডের জন্য একটি অ্যাপ নির্বাচন করেন, তখন GET শব্দটি একটি বৃত্ত আইকন স্ল্যাশ প্রতীকে পরিবর্তিত হয়, যার ভিতরে একটি ছোট আয়তক্ষেত্র থাকে। আপনি আবার ক্লিক করলে, এটি একটি ক্লাউড জিনিস দেখায়। আমি নিশ্চিত নই এর মানে কি। ঠিক আছে, আমি আছি, কারণ আপনি সবসময় উত্তরের জন্য অনলাইনে অনুসন্ধান করতে পারেন, কিন্তু এটি খুব স্বজ্ঞাত নয়। আমার জন্য না, অন্তত.

আইফোন 6 ধরণের একটি ঘনিষ্ঠ সাক্ষাৎ

কিন্তু এটা আমাকে সত্যিই কোথাও পায়নি। আমি একটি সাম্বা অ্যাকাউন্ট সেট আপ করার চেষ্টা করেছি এবং আসলে কিছুই হয়নি। প্রাসঙ্গিক অ্যাপ সংযোগ চেকিং স্থগিত. এর পরে, আমি বিভিন্ন লিনাক্স ডিস্ট্রোতে আইফোন মাউন্ট করার চেষ্টা করেছি। কেউ কেউ আরও সমর্থন, কেউ কম, এবং কয়েকটি ক্ষেত্রে, আমি আসলে আইফোনের ভিতরে বিভিন্ন ফোল্ডারে ডেটা অনুলিপি করতে সক্ষম হয়েছি। কিন্তু এটি আমাকে ডিভাইসে আমার মিডিয়া ফাইলগুলি দেখার কাছাকাছি আসেনি।

উইন্ডোজ ব্যবহার করা কোন ভাল ছিল না. উইন্ডোজ 10 আইফোন দেখেছে, কিন্তু শুধুমাত্র ক্যামেরা দ্বারা ধারণ করা ছবি, এবং তারপর অদ্ভুত ছদ্ম-নামযুক্ত ডিরেক্টরিগুলিতে সাজানো হয়েছে। তুলনায়, লিনাক্সে, চিত্রগুলি সমস্ত একটি একক DCIM ফোল্ডারের মধ্যে সংরক্ষণ করা হয়েছিল। এমন নয় যে এটি কোনওভাবেই সাহায্য করে।

আইটিউনস ছাড়া কীভাবে এটি অর্জন করা যায় তা নির্ধারণ করতে আমার প্রায় তিন ঘন্টার গেম লেগেছে। সহজ উত্তর হল, আমি ব্যর্থ হয়েছি। তাছাড়া, এই ডিভাইসের সাথে বিভিন্ন লিনাক্স ডিস্ট্রিবিউশন কিভাবে ইন্টারফেস করে তাতে আমি প্রচুর বাগ এবং ঘাটতি খুঁজে পেয়েছি। সব মিলিয়ে, এটি এখন পর্যন্ত সবচেয়ে হতাশাজনক কম্পিউটিং অভিজ্ঞতাগুলির মধ্যে একটি ছিল।

এর মানে হল আমি সত্যিই আপনাকে মিডিয়া, সঙ্গীত বা ভিডিও সম্পর্কিত কিছু দেখাতে পারিনি। আমি আইটিউনস ব্যবহার করতে আগ্রহী ছিলাম না। ইন্টারফেসটি আমার মতো লোকদের মাথায় রেখে ডিজাইন করা হয়নি। এর মত সহজ. অবশ্যই, আপনি অনেক ভাল জিনিস পান, কিন্তু পরিমাণ বা গুণমান অনুযায়ী যথেষ্ট নয়, এবং এটি সবই অত্যধিক মূল্যের। কিন্তু তারপরে, অ্যাপল এমন লোকদের থেকে প্রচুর অর্থ উপার্জন করছে যারা ডিজিটাল ভোগের আকারে জীবনের চকচকে এবং বিচ্ছিন্ন মায়া যাপন করে, তাদের জন্য খুব ভাল। আমি এটা করতে যাচ্ছি না.

আইফোন 6 ধরণের একটি ঘনিষ্ঠ সাক্ষাৎ

আইফোন 6 ধরণের একটি ঘনিষ্ঠ সাক্ষাৎ

উপসংহার

ঠিক আছে, আপনি যদি অ্যাপলের কাজ এবং চিন্তাভাবনা পছন্দ করেন এবং ফর্মুলা পরিবর্তন করার ক্ষেত্রে কোনো স্বাধীনতা না থাকার বিষয়ে কিছু মনে করেন না, তাহলে আইফোন আপনার জন্য একটি নিখুঁত ফোন হতে পারে। এটি সুন্দর, এটি আড়ম্বরপূর্ণ, এটি প্রতিক্রিয়াশীল, ক্যামেরার গুণমান শালীন, ব্যাটারি লাইফ শালীন, এবং সম্ভবত আপনার কাছে প্রচুর অনলাইন কেনাকাটার জন্য অতিরিক্ত নগদ আছে, যা নিজেই একটি খুব ভাল জিনিস।

কিন্তু আপনি যদি কাস্টমাইজেশনের একটি smidgen প্রয়োজন হয়, তাহলে আপনি অন্য উপায় দেখতে হবে. প্রযুক্তিগতভাবে চিন্তাশীল ব্যক্তিদের জন্য, আইফোন হল সমস্ত হতাশার যোগফল। এটা দুর্বল, এটা পঙ্গু, এটা দমবন্ধ. এটা আমাকে বিশ্বব্যাপী iPhone মালিকদের জন্য গভীর বিরক্তি এবং উপহাস বোধ করে, তাদের সামাজিক বৃত্তে পশুর মানসিকতা এবং সমমনাতার নিরাপত্তায় আকৃষ্ট লোকদের জন্য, যারা গ্ল্যামারে গ্রহণযোগ্যতা চায় তাদের জন্য, যারা সবুজের মতো অভিনব এবং নির্বোধ শব্দ পছন্দ করে, তাদের জন্য হাইব্রিড, স্কিমড মিল্ক, রিসাইক্লিং এবং এই ধরনের বাজে কথা। কিছু কারণে, আমার মাথায়, তারা সব হাতে হাতে যায়।

একটা জিনিস একেবারে নিশ্চিত। ওয়েল, দুটি জিনিস. নান্দনিকতা সম্পর্কে অ্যাপলের বোঝা অবশ্যই অন্য সবার থেকে এক ধাপ উপরে। এবং আইফোন সত্যিই একটি প্লাগ-এন-প্লে ডিভাইস, যদি আপনি এটিকে গেমের নিয়ম সেট করতে দিতে ইচ্ছুক হন। কিন্তু দিনের শেষে, আমার কাছে লুমিয়া ফোনগুলির মধ্যে একটি থাকবে, কারণ সেগুলি প্রায় ঠিক তেমনই দুর্দান্ত, একটি অনেক বেশি স্বজ্ঞাত ইন্টারফেস এবং ডিভাইসের সাথে কাস্টমাইজ এবং ইন্টারঅ্যাক্ট করার অনেক বেশি ক্ষমতা সহ। এবং আরও ভাল গোপনীয়তা। কিন্তু তারপরও, দেখা যাক এটা কেমন হয়। আমি কয়েক মাসের মধ্যে এই পর্যালোচনাটি পুনরায় দেখতে পারি।

এখন, যদি আমি আপনার মিষ্টি অজ্ঞতার ছোট্ট বুদবুদটি ভেঙে দিয়ে থাকি, তবে কিছু রাগান্বিত ইমেলগুলি বন্ধ করার সময় এসেছে, আমাকে বলুন যে আমি কীভাবে জিনিসগুলি বুঝতে পারি না এবং কী না। আমার ট্র্যাশ ফোল্ডারটি সম্প্রতি খালি হয়েছে এবং এটি পূরণ করার জন্য আমার কিছু সামগ্রী প্রয়োজন৷ আমি অপেক্ষা করছি.

চিয়ার্স।


  1. Microsoft Lumia 950 - The Last of the Mohicans

  2. আইফোন 6 ব্যবহার করা, ছয় মাস রাস্তার নিচে

  3. একটি আসল স্মার্টফোনের সাথে আমার প্রথম দেখা

  4. কম্পিউটারের ভবিষ্যৎ