কম্পিউটার

Vivaldi ব্রাউজার - চারটি ট্যাব

আপনি যদি শিরোনামে রেফারেন্স না পান, তাহলে আপনাকে একটি মরিচা ধরা ধাতব শাসক খুঁজে বের করতে হবে এবং এটি দিয়ে নিজেকে প্রচণ্ডভাবে মারতে শুরু করতে হবে। কুজ ভিভালদি, তাই। যাইহোক, ভিভাল্ডিও একটি নতুন ব্রাউজার হতে পারে, যা কিছু প্রাক্তন অপেরা ছেলেদের দ্বারা ডিজাইন করা হয়েছে এবং ক্রোমিয়ামের উপর ভিত্তি করে। তার তরুণ হৃদয়ে, এটি খোলা এবং বন্ধ উত্স উপাদানগুলিকে মিশ্রিত করে এবং এটি পাওয়ার রেঞ্জারদের লক্ষ্য করে, আমি বলতে চাচ্ছি ব্যবহারকারীরা৷

আমি সিদ্ধান্ত নিয়েছি যে এই নতুন ব্রাউজারটি ওয়েবে একটি নতুন নতুন টেক দিতে পারে কিনা, বিশেষ করে যেহেতু ফায়ারফক্স ইদানীং অসদাচরণ করছে - কিন্তু এখনও আশা আছে! - এবং আমাদের একজন সত্যিকারের নায়কের খুব প্রয়োজন। কিন্তু বিকল্প সত্যিই উপলব্ধ নয়, যা এই পরীক্ষাটিকে আরও আকর্ষণীয় করে তোলে। আসুন তাহলে শুরু করি, প্রযুক্তিগত পূর্বরূপ 4, CentOS-এ পরীক্ষিত। আপনি আমাকে ছুরিকাঘাত করার আগে, হ্যাঁ আমি জানি, পুরানো সংস্করণ, বেটা, কি না. যখন আমি পরীক্ষা করেছিলাম, এটি ছিল সর্বশেষ সংস্করণ, এবং এই পর্যালোচনাটি সমস্ত প্রয়োজনীয় দাবিত্যাগের সাথে বৈশিষ্ট্যযুক্ত। এখন, অবশেষে, আমাকে অনুসরণ করুন.

দেখুন এবং অনুভব করুন

ভিভাল্ডি ক্রোমের সাথে অপেরা ডিজাইনের উপাদানগুলিকে একত্রিত করে৷ এক প্রান্তে অতি সরলীকৃত, এবং তারপর অন্য প্রান্তে খুব বিশৃঙ্খল। তাছাড়া, স্পিড ডায়ালটি আপনার মুখে কিছুটা রয়েছে এবং আপনি উপস্থাপনা স্তরটি পরিষ্কার করতে পারলেও এটি কখনই সম্পূর্ণ শান্ত থাকে না। ব্যক্তিগতভাবে, আমি যখন সেই ইডিওক্রেসি টাইলস দেখি তখন আমি অপরাধ করি, একইভাবে মোজিলা তাদের নিজস্ব ব্রাউজার পরিবর্তন করার চেষ্টা করেছিল। বড় আকারের কালারফেস্টের জন্য সত্যিই কোন কারণ নেই, এবং যেখানে এটি অন্তর্গত নয় সেখানে স্পর্শ বিপ্লবকে হাইপ না করে একটি বুদ্ধিমান পদ্ধতিতে ব্রাউজ করা সম্ভব। এটা যেন মানুষ নিজেরাই টুইটার বা ফেসবুক খুঁজে পেতে সক্ষম নয়। এবং যদি তারা না হয়, তাহলে তারা এই প্রকল্পের জন্য অভিপ্রেত POWER ব্যবহারকারী শ্রোতা নয়, তাই না?

বর্গাকার, ফ্ল্যাট লুক উইন্ডোজের পরবর্তী সংস্করণগুলির জন্য বোঝা যায়, অন্য কোথাও এতটা নয়, এবং রঙের পছন্দ শালীন কিন্তু সবসময় পর্যাপ্ত নয়। ধূসর বর্ণালী লাল এবং কমলা দ্বারা উচ্চারিত হয়, প্রায় অযৌক্তিকভাবে পরিবর্তিত হয়। খারাপ না, কিন্তু তারপরে, এটি এজ এর মতো খুব বেশি অনুভূত হয়, যা একটি আইকিউ 75 খেলনার মতো মনে হয়।

বর্তমানে ব্রাউজারটির একটি বড় সমস্যা:এটি একটি কম-কনট্রাস্ট থিম ব্যবহার করে যা চোখের জন্য অত্যন্ত ক্লান্তিকর হতে পারে। নিচের ছবিটি দেখে নিন। গোপনীয়তা উইন্ডোটি একটি ওয়েব পৃষ্ঠার একটি ইনসেট নয়, এটি আসলে একটি সঠিক, সীমানা সহ পৃথক উইন্ডো এবং কী নয়, ব্যাকগ্রাউন্ড থেকে আলাদা করে বলা অসম্ভব। তারপর, সমস্ত খুব ধূসর মোটিফগুলিও চতুর, এবং আইটেমগুলি চিহ্নিত করা এবং ইন্টারফেসটি নেভিগেট করা কঠিন।

আপনি উপরের স্ক্রিনশটগুলি থেকে লক্ষ্য করেছেন যে, এই ব্রাউজারের বড় পার্থক্যকারী ফ্যাক্টরটি হল বাম দিকে সেট করা ছোট উল্লম্ব প্যানেল, ডিফল্টরূপে, যা আপনাকে SeaMonkey-এর মতো অ্যাপ্লিকেশনগুলির একটি পরিসরে অ্যাক্সেস দেয়, সমস্ত ব্রাউজারের ভিতরে অন্তর্ভুক্ত। অপেরা এটি করার জন্যও সুপরিচিত ছিল। এটি ধীরগতির, ব্যয়বহুল ডায়ালআপের যুগে অনেক বোধগম্য হয়েছে এবং সুবিধাগুলি এখন কম স্পষ্ট। তারপরও, আসুন আমরা কখনো ঘনিষ্ঠভাবে তাকাই।

মেল

হ্যাঁ, এটা খুব অপেরা. যাইহোক, কিছু কারণে, কার্যকারিতা প্রযুক্তি প্রিভিউতে উপলব্ধ নয়। যা ঠিক আছে। এছাড়া, মেল এখন আর উত্তেজিত হওয়ার মতো কিছু নয়। এটি 2002 সালে rad ছিল, আজ তাই নয়।

নোট

আরেকটি আকর্ষণীয় কার্যকারিতা হল নোট নেওয়ার ক্ষমতা। আমি কৌতূহলোদ্দীপক বলি, কিন্তু সত্য হল, এটি সত্যিই বাস্তবিক নয়। একটি উপায়ে, এটি আমাকে Zotero এর কথা মনে করিয়ে দেয়, কিন্তু তারপরে এটি বেশ মসৃণ এবং দক্ষ নয়। উদাহরণস্বরূপ, আপনি যখন নোটগুলি অ্যাক্সেস করেন তখন বর্তমান পৃষ্ঠাটি স্বয়ংক্রিয়ভাবে চিহ্নিত হয় না, তাই আপনাকে ম্যানুয়ালি কপি এবং পেস্ট করতে হবে। এটি পেশী শক্তির অপচয়।

আপনি আপনার নোটগুলিতে মন্তব্য, ফাইল এবং ছবি যুক্ত করতে পারেন, সেগুলিকে কাজের নথিতে পরিণত করতে পারেন৷ হায়, আবার, অফিসিয়াল পৃষ্ঠায় এই কার্যকারিতাটি যেভাবে উপস্থাপন করা হয়েছে তাতে মনে হচ্ছে এটি এমন লোকদের জন্য ডিজাইন করা হয়েছে যারা বুকমার্কের সাথে লড়াই করে। আমি আশা করব পাওয়ার ব্যবহারকারী বার্তা নয়।

ডাউনলোডগুলি

ডাউনলোডগুলিও বাম ফলকে থাকে৷ ঠিক আছে, আমি নিশ্চিত নই যে এই নির্দিষ্ট বিষয় সম্পর্কে আর কী বলার আছে। শুধু স্ট্যান্ডার্ড স্টাফ, এটি একটি ভিন্ন জায়গায় বৈশিষ্ট্যযুক্ত ছাড়া. এখানেই শেষ.

এক্সটেনশন

ভিভাল্ডি ক্রোমিয়াম-ভিত্তিক, এবং যেমন, এটি কোনও সমস্যা ছাড়াই ক্রোম এক্সটেনশানগুলি চালাতে সক্ষম হওয়া উচিত। প্রকৃতপক্ষে, আপনি কেবল ক্রোম ওয়েব স্টোরে যেতে পারেন এবং আপনার পছন্দের জিনিসগুলি নিতে পারেন৷ তারা জরিমানা এবং কোন অভিযোগ ছাড়া ইনস্টল করা হবে. আমার ক্ষেত্রে, আমি অ্যাডব্লক প্লাস এবং স্ক্রিপ্টসেফ কনফিগার করতে বেছে নিয়েছি, যা ফায়ারফক্সের নোস্ক্রিপ্ট এবং নটস্ক্রিপ্টের সমতুল্য। যথেষ্ট সহজ, আপনি মনে করেন না.

যাইহোক, যখন এই দুটিই এক্সটেনশন মেনুতে দেখানো হয়েছে, সেখানে কোন বোতাম উপলব্ধ ছিল না। থাকা উচিত, কিন্তু তারপরে, এটি শুধুমাত্র লিনাক্সের সাথে একটি সমস্যা হতে পারে, বা এই বিশেষ ডিস্ট্রো, বা কে জানে কি। ScriptSafe কাজ করছিল, কিন্তু আমার কাছে আসলে স্ক্রিপ্ট চালু/বন্ধ করার কোন উপায় ছিল না। অ্যাডব্লক প্লাস কিছুই করছিল না।

অন্যান্য অভিনব জিনিস

ব্রাউজারের নীচের প্যানেলটি আপনাকে আপনার ওয়েব পৃষ্ঠাগুলি, AKA পৃষ্ঠা অ্যাকশনগুলির সাথে সমস্ত ধরণের ম্যানিপুলেশন করতে দেয়৷ উদাহরণস্বরূপ, আপনি উপাদানগুলি ব্লক করতে পারেন, পৃষ্ঠাগুলিতে ফিল্টার প্রয়োগ করতে পারেন - কেন - এবং আরও কিছু অদ্ভুত এবং বরং অপ্রয়োজনীয় জিনিস৷ এটি অবশ্যই একটি অপেরা জিনিস, যেখানে আপনার কাছে কম স্পষ্ট কৌশল এবং ফাংশনগুলির একটি ছোট টুলবক্স ছিল যা ইউজার ইন্টারফেসের চারপাশে ছড়িয়ে ছিটিয়ে আছে।

ফিল্টার এর উদ্দেশ্য কি?

ভিভাল্ডির সবচেয়ে কম স্বজ্ঞাত অংশগুলির মধ্যে একটি হল ছোট ট্র্যাশটি উপরের ডানদিকে কোণায় তিনটি উইন্ডো বোতামের কাছে এতটা ভুলভাবে অবস্থান করতে পারে। শুধুমাত্র ভিজ্যুয়াল অফসেটই সম্পূর্ণ বিরক্তিকর নয়, ট্র্যাশ আইকনের উদ্দেশ্যও অদ্ভুত। এটি দেখা যাচ্ছে, এটি আপনার পূর্বাবস্থায় বন্ধ করার ট্যাব বোতাম। হা. আপনি বন্ধ ট্যাব পুনরায় খুলতে এটি ব্যবহার করতে পারেন. একটি ভয়ঙ্কর উপায়ে বাস্তবায়িত.

তারপরে, আপনি এই সমস্ত ডিফল্ট বুকমার্কগুলিও পাবেন, যার মধ্যে অনেকগুলি খুব বাণিজ্যিক প্রকৃতির। এটি ইন্টারনেট এক্সপ্লোরারে অনেক বেশি ঘটত, এবং ব্রাউজারটি বিজ্ঞাপনের সাথে কলঙ্কিত হওয়ার বিষয়টি আমি পছন্দ করি না। মূলত, যে এটা.


সেটিংস

আপনি ব্রাউজারটি পরিবর্তন করতে পারেন, তবে যতটা আপনি আশা করেন ততটা নয়। সর্বোপরি, এটি এখনও ক্রোমিয়াম, এবং এর অর্থ হল আপনি যা অর্জন করতে পারেন তাতে আপনি অত্যন্ত সীমাবদ্ধ। সেটিংস অ্যাক্সেস করা, পড়া এবং বের করা সহজ, এটি শুধুমাত্র আপনার কাছে এতগুলি বিকল্প নেই৷

উপসংহার

আমি জানি আপনার পণ্যকে আলাদা করা, এটিকে বিশেষ, অনন্য, অসামান্য, দৃশ্যমান, পছন্দসই, সেগুলি এবং তারপরে কিছু করা সত্যিই কঠিন হতে পারে। এবং তাই কোম্পানিগুলি সব ধরণের পদ্ধতি এবং কৌশল চেষ্টা করে। Vivaldi একটি nerdy পণ্য হওয়ার পথে নেমে যায়, কিন্তু এটি প্রত্যাশিত পণ্য সরবরাহ করে না। যদি কিছু হয়, এটা সব খুব noob-বন্ধুত্বপূর্ণ মনে হয়.

মূল ধারণাটি কীভাবে বাস্তবায়িত হয় তাতে অনেকগুলি সমস্যা রয়েছে। অতিরিক্তগুলি আকর্ষণ যোগ করে, তবে সেগুলি মূলত অপ্রয়োজনীয়, যার অর্থ আপনি যা পাবেন তা হল একটি ক্রোমিয়াম যার একটি নতুন ত্বকের সাথে একটি খারাপভাবে বিপরীত ইন্টারফেস, একটি বাণিজ্যিক স্পিন এবং এক্সটেনশনগুলি কাজ করে না৷ এটি বড় করার জন্য যথেষ্ট ভাল নয়। এক সময়, IE6 এমন একটি খারাপ ব্রাউজার ছিল যে উন্নতির জন্য প্রকৃত জায়গা ছিল, এবং এভাবেই আধুনিক বিকল্পগুলি তৈরি এবং জন্মগ্রহণ করেছিল। কিন্তু এখন, অতিরিক্ত মান খুঁজে পাওয়া খুব কঠিন। পরিধানযোগ্য জিনিসের মতো। তাদের আসলে কোন উদ্দেশ্য নেই। ট্যাব, এক্সটেনশন, কয়েকটি অতিরিক্ত, প্রতিটি একক ব্রাউজার এটি করে।

ভিভাল্ডি একটি চমৎকার ব্রাউজার হতে পারে, কিন্তু এটি ক্রোম বা ক্রোমিয়ামের তুলনায় কোনো বড় মূল্য দেয় না, এবং আপনি যদি ফায়ারফক্সকে অসুন্দর বলে মনে করেন, তাহলে অন্তত, এটি এখনও বাকিদের মতো বিজ্ঞাপন এবং আক্রমনাত্মক মার্কেটিং দ্বারা দূষিত নয়। এক্সটেনশনের সমস্যাটি একটি বড়। কোন গতির সুবিধা নেই, এবং শেষ পর্যন্ত, এটি স্বাদ এবং বিশেষত্বে নেমে আসে, একই জিনিসগুলির সেট যা অপেরাকে সংজ্ঞায়িত করে। তাহলে কেন অপেরা ব্যবহার করবেন না? প্রায় ডিস্ট্রো কাঁটাচামচের মতো।

সর্বোপরি, আমার বলার মতো অনেক খারাপ জিনিস নেই। কিন্তু এখনও খারাপ, আমার বলার মত কোন মহান জিনিস নেই। ভিভাল্ডি হল একটি ব্রাউজার, ঠিক কনকরার, রেকনক, মিডোরি, কুপজিলা এবং অন্য কিছুর মতো, এবং তাদের কেউই সত্যিই একটি উল্লেখযোগ্য অগ্রগতি করতে পারেনি, কারণ তাদের শাসক ত্রয়ী থেকে বিশেষ সুবিধা নেই। যে জিনিসের বর্তমান অবস্থা, আমি ভয় পাচ্ছি. আমি ভিভাল্ডির দিকে নজর রাখব, কিন্তু যতদূর ঋতু যায়, এখন শুধু শীতকাল।

চিয়ার্স।


  1. ইকোসিয়া - সবুজ সার্চ ইঞ্জিন

  2. ভারত থেকে এপিক ব্রাউজার

  3. Taming Firefox 4 - বিরক্তিহীন গাইড

  4. কম্পিউটারের ভবিষ্যৎ