কম্পিউটার

নতুন Google রচনা সম্পর্কে আমি কী মনে করি

যখন Google তাদের নতুন রচনা ঘোষণা করেছিল, তখন আমার প্রাথমিক প্রতিক্রিয়া ছিল:meh, who cares. কিন্তু যখন আমার স্ত্রী তার জিমেইলে এই জিনিসটি দেখেছিল এবং আমাকে বলার জন্য আমাকে ডেকেছিল:WTF এটা কি বিষ্ঠা? আমি জানতাম যে আমার একটি সুন্দর, দীর্ঘ রট আসছে। অতএব, আমি এখানে আছি, আপনি এখানে আছেন, এবং আমাদের কাছে এই দুর্দান্ত নিবন্ধটি রয়েছে। এই বিন্দু থেকে পিতামাতার নির্দেশিকা পরামর্শ দেওয়া হয়.

তাই আমি আপনাকে বলব যে আমি Google-এর এই সাম্প্রতিক পরিবর্তনগুলি সম্পর্কে ভাবি এবং কীভাবে এটি জিনিসগুলির বৃহত্তর পরিসরে বৈশিষ্ট্যযুক্ত। গুগলের প্রতি এলোমেলো আক্রোশের জন্য এই সুন্দর নিবন্ধটিকে ভুল করবেন না। UI ডিজাইনের ক্ষেত্রে এই সংস্থাটি এখনও নেতৃত্ব দেয়, প্রায় সবকিছুতেই, তবে তারা প্রতিবন্ধকতার দিকে দ্রুত গতিতে রয়েছে। আপনি জিনিসের সুন্দর সত্য পাবেন, যেমনটি আমি দেখছি, এবং তারপর আমি উন্নতির প্রস্তাব দেব, কারণ আমি স্মার্ট এবং উদার।

নতুন Google রচনা সম্পর্কে আমি কী মনে করি

দ্রষ্টব্য:ছবিটি, memegenerator.net এর সৌজন্যে।

নতুন রচনা

ঠিক আছে, দেখা যাচ্ছে যে Google তাদের ব্যবহারকারীদের জন্য স্বাভাবিক, বুদ্ধিমান এবং ব্যবহারিক UI প্রদানে আর সন্তুষ্ট নয়, যা অতীতে তাদের প্রধান সুবিধাগুলির মধ্যে একটি ছিল, ছলচাতুরী এবং বিশৃঙ্খল প্রতিদ্বন্দ্বী সমাধানগুলির চেয়ে, তারা বেলেল্লাপনায় এত গভীর। Facebook, এবং এটা এখন Google-এর উপর নির্ভর করে দেখানোর জন্য যে তারা তাদের কোলন থেকে একটি বড় কচুরি টানতে পারে।

যাইহোক, উল্লেখযোগ্য পার্থক্যগুলির মধ্যে রয়েছে:কার্যকারিতা লুকিয়ে রাখা হয়েছে, সেখানে যাওয়ার জন্য আপনাকে অতিরিক্ত ক্লিক করতে হবে; কম্পোজ উইন্ডোগুলি ডান নীচের কোণায় অবস্থিত।

বড় কথা নয়, কিন্তু যখন একজন ব্যক্তি আমার স্ত্রীকে পছন্দ করেন এবং কল্পনা করেন যে তিনি এত বছর ধরে আমার মতো একজন গিটকে নিয়ে বেঁচে থাকার জন্য কতটা সহনশীল এবং ধৈর্যশীল হতে হবে, যখন তার মতো কেউ এই বাজে কথা দেখে এবং বিরক্ত হয়ে যায়, তখন আপনি জানেন যে আপনার একটি আছে থার্মোনিউক্লিয়ার বোমা মূল্যের মল আপনার পিক্সেল থেকে বাষ্পীভূত হচ্ছে। দেখি আমি কোথায় পাচ্ছি? আহ, মেজাজ মশলা করার জন্য কয়েকটি স্ক্রিনশটের মতো কিছুই নেই। এই আমরা যাই. আপনি হয়তো ইতিমধ্যেই দেখেছেন, নতুন কম্পোজ লেআউটকে এর থেকে পরিবর্তন করে:

নতুন Google রচনা সম্পর্কে আমি কী মনে করি

এরকম কিছুতে:

নতুন Google রচনা সম্পর্কে আমি কী মনে করি

তুমি কি রক্তাক্ত মানসিক?

ঠিক আছে, আমার গালাগালি শুরু করার সময়। নতুন কম্পোজে আমাদের কাছে দুটি সুস্পষ্ট প্রবণতা রয়েছে, স্মার্টফোন শিট মানসিকতা এবং উইন্ডোজ 8 ফ্ল্যাট একঘেয়েমির সংমিশ্রণ।

আমি কেবল কল্পনা করতে পারি যে একদল মূর্খ তাদের কর্পোরেট ব্যাজ তাদের গলায় গর্বিত জম্বিদের মতো পরা, লাখ লাখ ডলার নষ্ট করছে, পুরো রক্তাক্ত খরচের কেন্দ্র মূল্যের অর্থ, এই বাজে ডিজাইন করছে। কেন? কারণ এটি দেখতে শীতল, তাই।

কিন্তু আপনি যদি নতুন UI কে একটি ভালো দৃষ্টিকোণ থেকে পরীক্ষা করেন, তাহলে আপনি দেখতে পাবেন যে এটি আসলে কতটা নির্বোধ এবং ক্রেটিনাস। প্রথমত, বেশিরভাগ লোকের ইংরেজি ভাষায় বার্তা রচনা করার জন্য, উপরের বাম দিকটি স্বাভাবিক। আপনি বাম দিকে একটি পৃষ্ঠার উপরের কোণায় লিখতে শুরু করেন। ঠিক? আপনি সব করছেন, এমনকি Y এবং Z প্রজন্ম, তারা সবাই স্কুলে এটি করছে।

তাই Google কি করার সিদ্ধান্ত নিয়েছে - লেখার ফোকাস ডান নীচের কোণায় স্থানান্তর করুন। কত অবিশ্বাস্য অসাধারণ। না. ডান থেকে বাম, নীচে থেকে উপরে লেখা একটি ভাষার জন্য চমৎকার, শুধুমাত্র আমি এই ধরনের কোনো ভাষা সম্পর্কে সচেতন নই।

কেন আমি নীচের ডান কোণায় সেই রচনা উইন্ডোটি রাখতে চাই! কেন? এটা কোন ধরনের অসুস্থ যুক্তি? হয়তো এই কিছু সামাজিক পরীক্ষা ভিড় প্রতিক্রিয়া হবে কিভাবে দেখতে? অথবা হয়তো শুধু কর্পোরেট মূর্খতা বন্য চলে গেছে?

শুধু যে সব নষ্ট ইকুইটি তাকান:

নতুন Google রচনা সম্পর্কে আমি কী মনে করি

আপনি যখন ব্রাউজার উইন্ডোটি বড় করেন তখন এটি আরও খারাপ হয়। 1920x1080px স্ক্রিনে ছড়িয়ে পড়লে এই জিনিসটি কতটা হাস্যকর তা দেখুন। উচ্চতর রেজোলিউশন এবং বড় মনিটরগুলিতে এটি সম্ভবত আরও খারাপ। এটা কি আপনার কাছে যৌক্তিক মনে হচ্ছে?

নতুন Google রচনা সম্পর্কে আমি কী মনে করি

দ্বিতীয়ত, অতীতে, আপনি লেখার জায়গার ঠিক উপরে উপলব্ধ কয়েক ডজন বোতাম ব্যবহার করে তাৎক্ষণিকভাবে আপনার টেক্সট ফরম্যাট করতে পারতেন। আপনি ইন্ডেন্টেশন, ফন্টের ওজন, রঙ এবং অন্যান্য জিনিস পরিবর্তন করতে পারেন। নতুন রচনাটিতে এখনও এই সমস্ত বিকল্প রয়েছে, তবে সেগুলি কেবল তখনই প্রকাশিত হবে যখন আপনি কম্পোজ উইন্ডোর নীচের কিছু জেনেরিক আইকনের উপরে আপনার মাউসটি ঘোরান৷ তাই আপনি ব্যবহার করতে চান এমন প্রতিটি বিকল্পের জন্য শুধুমাত্র একটি অতিরিক্ত মাউস ক্লিকের প্রয়োজন নেই, আপনাকে লেখার স্থানের উপরের থেকে নীচের দিকে ফোকাস স্থানান্তর করতে হবে।

নতুন Google রচনা সম্পর্কে আমি কী মনে করি

তাছাড়া, এটি Google-এর লেআউটকে অন্যান্য সমস্ত লেখার সরঞ্জাম থেকে আলাদা করে তোলে, যার মধ্যে রয়েছে বিভিন্ন টেক্সট এডিটর, ওয়ার্ড প্রসেসর এবং অন্যান্য সফ্টওয়্যার যা আপনি সম্ভবত মনে করতে পারেন, বিশেষ করে অফিস স্যুট।

GUI-এর সরলীকরণ স্মার্টফোনের যুগের নতুন এবং উদ্বেগহীন বুলশিট দর্শনের দিকে ঝুঁকছে এবং আপনি উইন্ডোজ 8 ননসেন্স পাবেন অপ্রয়োজনীয় মাউস অ্যাকশন এবং ক্লিকের মাধ্যমে যা আপনার কাজের প্রবাহকে জটিল করে তোলে।

এটি বিশাল মাত্রার ব্যর্থতা, তবে আমাকে স্বপ্ন দেখা এবং আপনার ডিজিটাল স্বর্গ উপভোগ করা থেকে আপনাকে বিরত করতে দেবেন না। সব পরে, পরিবর্তন ভাল, ঠিক. এটা কি ব্যাপার না, যতক্ষণ না আপনি উদ্ভাবনের ছদ্মবেশে ক্রমাগত কার্যকলাপ আছে, কারণ যে বিনিয়োগকারীরা পছন্দ করে. এই স্ক্রু.

আরও ভাল কি করা যেত

আমি বকাঝকা সম্পর্কে সব নই. এখানে ব্যবহারিক উপদেশ, এবং আমাকে বিশ্বাস করুন, সবাই যদি আমার কথা মেনে নেয়, তাহলে পৃথিবী অনেক বেশি কার্যকরী জায়গা হবে। তাই Google জনগণ [sic], অনুগ্রহ করে মনোযোগ দিন, এইভাবে আপনি এই জিনিসটি ঠিক করবেন এবং আপনার রচনাকে স্বাভাবিক দেখাবেন।

ডিফল্ট অবস্থান:উপরে বাম

আপনি কি এই নতুন স্মার্টফোন যুগের জিনিস চান? সমস্যা নেই. পুরানো রচনা যেখানে ছিল ডিফল্ট অবস্থান সেট করুন। তারপরে, ব্যবহারকারীদের উইন্ডোটি বাম বা ডান কোণে, উপরে বা নীচে স্ন্যাপ করার অনুমতি দিন। এইভাবে, আপনি একটি বুদ্ধিমান কর্মপ্রবাহ প্রদান করেন এবং প্রত্যেককে তাদের নিজস্ব সেটিংস বেছে নিতে দেন।

আপনি যদি এটি মনোযোগ সহকারে ভাবেন তবে আপনি দেখতে পাবেন যে Google আসলে তার নিজের লাভের ক্ষতি করছে কারণ সাধারণত, Google বিজ্ঞাপনগুলি পুরানো রচনার ঠিক উপরে একটি অনুভূমিক ব্যানারে অবস্থিত, অথবা সেগুলি ডানদিকে একটি উল্লম্ব সাইডবারে অবস্থিত, যা হল এখন আংশিকভাবে নতুন বৈশিষ্ট্য দ্বারা লুকানো. অথবা অন্তত, ফোকাস আর নেই. গুগল, আমি তোমার সম্পদের কথা ভাবছি! গুগল, আপনি কি অর্থ উপার্জন করতে চান? গুগল, আপনি আপনার নিজের বিজ্ঞাপন, আপনার নিজস্ব আয় ভেক্টর লুকাচ্ছেন। সিরিয়াসলি। আপনি কি স্মার্টফোনের মানসিকতা নিয়ে এতটাই মুগ্ধ, এবং/অথবা ফেসবুককে এতটাই ভয় পান যে আপনি এটি হারাচ্ছেন?

হ্যাঁ, যদি আপনি এটি সম্পর্কে চিন্তা করেন, ডান নীচের অবস্থানটি ফেসবুক চ্যাটের অনুকরণ করার জন্য ডিজাইন করা হয়েছে, যেখানে লোকেরা সাধারণত খুব ছোট, সাধারণ বার্তাগুলি লেখে। মাল্টিটাস্কিং? ফেসবুকের মতোই, আপনি পাশাপাশি বেশ কয়েকটি চ্যাট উইন্ডো খোলেন, আপনি এখানেও একই বোকামি করেন। তাই ফেসবুকের জনপ্রিয়তায় গুগলের উত্তর হলো, তারা যা করে তাই করি। পবিত্র বিষ্ঠা. তুমি কি এত রক্তাক্ত মরিয়া?

ঠিক আছে, যদি আপনার সেই সিনিয়র প্রিন্সিপাল ইঞ্জিনিয়ারের পদটি এখনও খোলা থাকে, আমি আসতে চাই এবং আপনাকে আত্মধ্বংস থেকে বাঁচাতে ইচ্ছুক। সত্যি কথা বলতে, বছরে USD360K, আরও সুবিধা, এবং আমরা কিছু চুক্তি করতে পারি। আমি এত সৃজনশীল, আপনি আমার প্রতিভা সংশ্লেষ করতে পারেন এবং এটি বড় প্যাকেজে বিক্রি করতে পারেন।

নতুন কম্পোজ উইন্ডোটিকে চলমান/আবর্তনযোগ্য করুন

এটা সরানো যাবে না. আপনি এটিকে একটি পৃথক উইন্ডো হিসাবে পপ আউট করতে পারেন, তবে এটি ডেস্কটপের চারপাশে টেনে নিয়ে যাওয়া যাবে না। ডানা দাও, উড়তে দাও। এইভাবে, আপনি অবস্থানের সমস্যা সমাধান করেন এবং তাদের স্ক্রিনে ব্যবহারকারীর চোখের স্বাভাবিক অবস্থানে ওভারল্যাপ করেন। যে কেউ আরামদায়ক ফোকাস জোন বেছে নিতে পারেন এবং সেরা উৎপাদনশীলতা পেতে পারেন। একই কম্পোজ উইন্ডো আকারের জন্য যায়.

মকআপ

এখানে, আমার নিজের মকআপ, আরও অনেক ভালো - আপনি যদি চান তবে আপনি এখনও সেগুলিকে স্ট্যাক করতে পারেন, প্রবাহটি স্বাভাবিক এবং বুদ্ধিমান, এবং আপনি আপনার নিজের আয়ের স্ট্রিমগুলিকে লুকাবেন না, যা বেশ স্বয়ং পরাজিত। যদি এটি আমার কোম্পানি হয়, আমি এই অপেশাদারী ব্যর্থতা তৈরি করার জন্য প্রোগ্রাম ম্যানেজার এবং প্রোডাক্ট ম্যানেজারকে বরখাস্ত করব। টপ ম্যানেজমেন্টের কারও কাছে অবশ্যই একটি সুন্দর উপস্থাপনা থাকতে হবে যা ব্যাখ্যা করে যে কীভাবে এই নতুন রচনাটি ক্যান্সার নিরাময় করে, এবং তারা সম্ভবত বাধ্যতামূলক বিভাগের মিটিং-এর সময় তাদের কর্মীদের এটি দেখাচ্ছে, কিন্তু এটি আইকিউ 75-এর কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে এমন বাস্তবতা পরিবর্তন করে না, যারা মূর্খদের জন্য নৈমিত্তিক এবং এখন বাস. উল্কা, ওহ উল্কা, দয়া করে, দয়া করে, এখন এই গ্রহটিকে আঘাত করুন।

গুগল! আমি আপনাকে মাত্র 17 মিনিটের GIMP-এর মধ্যে একটি কস্ট সেন্টার মূল্যের ডিজাইন হস্তান্তর করেছি এবং আমার পণ্যটি আপনার থেকে অনেক ভালো। এখানে আরেকটি পরামর্শ আছে, একটি সুইচ যোগ করুন, সাধারণ মানুষ এবং মূর্খদের জন্য, এবং তারপরে যে কেউ তাদের প্রিয় UI ব্যবহার করতে পারে এবং তাদের জিন পুল তাদের অনুমতি দেওয়ার মতো উত্পাদনশীল হতে পারে।

Google এর জন্য একটি সম্পর্কহীন প্রস্তাব

আমি একটি দুষ্ট ধারণা আছে. আমার একটি কৌশল আছে যা আমি সুপারিশ করতে চাই। এটি কোনও স্বতন্ত্র পণ্য নয়, তবে পণ্যগুলি তৈরি এবং একটি অনন্য ব্যবহারকারীর অভিজ্ঞতা তৈরি করার জন্য আরও একটি কাঠামো হবে।

একে <সেন্সরেড> ধর্ষণ বলি। সেন্সর শব্দ দিয়ে প্রতিস্থাপন করুন, আপনি জানেন।

ফ্রেমওয়ার্কটি নিম্নরূপ কাজ করবে:

  • যেকোনও পুরোপুরি বুদ্ধিমান এবং সম্পূর্ণ কার্যকরী পণ্য নিন।
  • মূর্খদের জন্য বোকা হয়ে যান যারা তাদের স্মার্টফোনে হেনতাইয়ের দিকে ঝাঁপিয়ে পড়ে।
  • এগুলিকে আপনার ভবিষ্যৎ বাজার সাফল্যের স্তম্ভ হিসাবে ব্যবহার করুন৷
  • এটিকে যা কিছু বা এরকম কিছু বাজে কথার রূপান্তর হিসাবে ন্যায়সঙ্গত করুন।
  • আপনার পণ্যগুলিতে একটি প্রতিক্রিয়া বোতাম না রাখুন৷
  • এক বছরের মধ্যে এটিকে আবার পরিবর্তন করুন যাতে আপনি আরও কয়েকটি কোড বানরের বেতনকে ন্যায়সঙ্গত করতে পারেন।
  • কখনও ব্যর্থতা স্বীকার করবেন না, শুধু চুপচাপ এগিয়ে যান এবং মানিয়ে নিন যখন আপনি আপনার ক্ষতি পুনরুদ্ধার করবেন।
  • আপনার গ্রাহকদের আপনার যত্ন নেওয়ার জন্য তাদের কাছে একটি রূপালী-ধাতুপট্টাবৃত মধ্য-আঙুলের মূর্তি পাঠান।

এবং এই ফ্রেমওয়ার্কের জন্য আমি নতুন লোগো ডিজাইন করেছি:

নতুন Google রচনা সম্পর্কে আমি কী মনে করি

সবচেয়ে ভালো দিক হল, বাস্তব জগতে, যারা অর্থ উপার্জন করে এবং উপার্জন করে তারা এমন লোক যারা তাদের বিরোধী থাম্বগুলিকে ভালভাবে পরিচালনা করতে পারে, যারা টুইটার বার্তার চেয়ে দীর্ঘ বাক্য তৈরি করতে পারে এবং যাদের সাধারণত সঙ্গীতের সাম্প্রতিক প্রবণতার চেয়ে বেশি দক্ষতার প্রয়োজন হয়। এবং বিষ্ঠা এই লোকেরা অর্থনীতির ভিত্তি, এবং যখন আপনি আপনার পণ্যের নকশায় তাদের উপেক্ষা করেন, আপনি দীর্ঘমেয়াদে নিজেকে আঘাত করছেন।

উপসংহার

বেশির ভাগ মানুষই শুধু গর্জন করে। অন্যদিকে, আমি, সোনালী উপদেশ দিই। সত্যিই. আপনি যদি এটি সম্পর্কে চিন্তা করেন, আমি গুগলকে তাদের নতুন ডিজাইনকে সফল করার জন্য সোনালী সূত্র দিয়েছি। কম্পোজ উইন্ডোটিকে রিসাইজযোগ্য করুন, টেনে আনা যায়, ডিফল্ট শীর্ষ অবস্থান সহ, এবং বব আপনার চাচা। এবং যদি তারা এটি করে তবে আর রাগ নেই, আর চিন্তা নেই।

তাই এটা আছে. পরবর্তী কি, আপনি জিজ্ঞাসা? এটি কি Gmail ত্যাগ করার এবং একটি বিকল্পে স্যুইচ করার একটি কারণ? না সত্যিই না. কারণ সবাই এই সর্বশেষ স্মার্টফোনের উন্মাদনা নিয়ে এতটাই উন্মত্ত যে তারা বিচার হারাচ্ছে। এটা আর উৎপাদনশীলতার ব্যাপার নয়, শুধু কে বেশি গুঞ্জন পায়। এটা সত্যিই দুঃখজনক. আপনার ভবিষ্যতের পণ্যগুলিতে এই আকার, আকৃতি এবং গন্ধের আরও বাজে জিনিস দেখার আশা করা উচিত, সেইসাথে প্রতিযোগিতার পাশাপাশি Google দ্বারা তৈরি৷ এমন সব ধারণাকে বিয়ে করার নিরর্থক প্রচেষ্টা যা কেবল মানায় না। যেমন তারা বলতে পছন্দ করে একটি দূর দেশে, একটি শিয়াল এবং একটি হাতি একসাথে সঙ্গম করে না। তবে অন্তত আপনি জানেন যে জিনিসগুলি কোথায় দাঁড়িয়েছে। শান্তি।

চিয়ার্স।


  1. Taming Firefox 4 - বিরক্তিহীন গাইড

  2. Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

  3. কম্পিউটারের ভবিষ্যৎ

  4. VirtualBox 4 - নতুন কি?