কম্পিউটার

ট্যাবড এক্সপ্লোরারের সন্ধান

80 এর দশকে, টম ক্ল্যান্সি এই বইটি লেখার চিন্তা করেছিলেন, কিন্তু পরিবর্তে, তিনি আরও সাবমেরিন-কেন্দ্রিক বেস্টসেলারের সাথে গিয়েছিলেন। 2017 এর দিকে দ্রুত এগিয়ে, আমাদের কাছে এখনও ট্যাব সহ একটি প্রকৃত ফাইল ম্যানেজার নেই, অন্তত একটি মাইক্রোসফ্ট দ্বারা স্পনসর করা হয়েছে৷ উইন্ডোজ এক্সপ্লোরার দৃঢ়ভাবে একটি ওয়ান-ভিউ অ্যাপ্লিকেশন রয়ে গেছে।

এটি অগত্যা খারাপ নয়, তবে এমন কিছু সময় আছে যখন আপনি ট্যাব বা ট্যাবগুলির একটি সংরক্ষিত সেশন রাখতে চাইতে পারেন, যাতে আপনি রিবুট করার পরে দ্রুত আপনার কাজের অবস্থা পুনরুদ্ধার করতে পারেন। যার সবগুলোই একটি সম্পূরক কর্মসূচির আহ্বান জানায়। কোনটি? একটি ভাল প্রশ্ন. তাই শিকার।

পছন্দ, পছন্দ এবং আরও কিছু পছন্দ

যখনই সন্দেহ হয়, Gizmo এর Freeware এর সাথে পরামর্শ করুন। এটি সম্ভবত বিনামূল্যে, বুলশিট-মুক্ত সফ্টওয়্যার চেক করার সবচেয়ে ভালো জায়গা এবং প্রকৃতপক্ষে, আপনি যেমনটি আশা করতে পারেন, আপনি উইন্ডোজের জন্য উন্নত ফাইল ম্যানেজার এবং এক্সপ্লোরারদের বিষয়েও ভালো পরামর্শ পাবেন। তারা বিভিন্ন নাম এবং স্বাদে আসে, প্রায়শই *কমান্ডার* কিছু না কিছু, এবং তারা এমন ব্যবহারকারীদের পূরণ করে যারা শুধু ফাইল ম্যানেজার চান না, তারা প্রচুর অতিরিক্ত, প্লাগইন, টু-পেন ভিউ, এনক্রিপশন এবং অন্যান্য বৈশিষ্ট্য চান। . এটি একটি overkill হতে পারে.

এবং সংগ্রহশালা অবশ্যই অপ্রতিরোধ্য. আমি একটি ভাল সপ্তাহ কাটিয়েছি অনুসন্ধান, পরীক্ষা, কোনটি আমার জন্য সবচেয়ে উপযুক্ত তা বের করার চেষ্টা করে। আপনাকে সমস্ত উপলব্ধ পছন্দগুলির একটি সম্পূর্ণ তুলনা করার প্রস্তাব দেওয়ার পরিবর্তে (এখানে এক ডজন আছে), আমি শুধুমাত্র সেগুলির উপর ফোকাস করার সিদ্ধান্ত নিয়েছি যেগুলি ব্যবহার করার সহজতা, সরলতা, নান্দনিকতা, স্থিতিশীলতা এবং সুবিধার প্রয়োজনীয় ভারসাম্য প্রদান করে। বাকিটাও ভালো হতে পারে, কিন্তু ধারণাটি হল পছন্দটিকে বিশৃঙ্খলামুক্ত করা।

যাইহোক, আমি 2014 সালে যা শুরু করেছি তা আমি প্রসারিত করব, QTTabBar এর সাথে, উইন্ডোজ এক্সপ্লোরারের একটি এক্সটেনশন, যা প্রয়োজনীয় ট্যাব কার্যকারিতা প্রদান করে। এই সময়, আমরা এমন প্রোগ্রামগুলি দেখব যা উইন্ডোজ বেসলাইনে পরিবর্তন বা প্রভাবিত করে না। অবশেষে, সমস্ত পরীক্ষা একটি Windows 10 সিস্টেমে সঞ্চালিত হয়।

এক্সপ্লোরার++

সবচেয়ে প্রতিশ্রুতিশীল দুই প্রার্থীর মধ্যে এটিই প্রথম। প্রোগ্রামটি দুটি স্বাদে আসে, 32-বিট এবং 64-বিট উভয়ই, এবং এটির জন্য ইনস্টলেশনের প্রয়োজন নেই। আপনি শুধু সংরক্ষণাগারটি বের করুন এবং এটি যেখানেই রাখুন। যাইহোক, এক্সিকিউটেবলগুলি স্বাক্ষরিত নয়, তাই উইন্ডোজ এই বিষয়ে অভিযোগ করবে।

বার যে এক, এক্সপ্লোরার++ একটি খুব ঝরঝরে সামান্য প্রোগ্রাম মত দেখায়. এটি উইন্ডোজ এক্সপ্লোরারের অনুরূপ, তাই ব্যবহার এবং অন্তর্দৃষ্টি রয়েছে। হুডের নিচে কিছু শক্তিশালী বৈশিষ্ট্য সহ ব্যবহার করা সুন্দর এবং সহজ। সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি ট্যাবগুলির সাথে আসে, এটি আপনাকে বুকমার্কগুলি সংরক্ষণ এবং প্রদর্শন করতে দেয় এবং এটি আপনার সমস্ত বর্তমান ট্যাবগুলির সাথে একটি নতুন সেশন পুনরায় চালু করবে৷ যাইহোক, আপনি একটি নির্দিষ্ট অবস্থান দিয়ে শুরু করতে বেছে নিতে পারেন। বেশ সহজ এবং মার্জিত.

ফ্রিকমান্ডার XE

নামটি বেশ nerdy, এবং তাই FreeCommander XE. বৈশিষ্ট্যগুলির তালিকাটি দীর্ঘ এবং সম্ভবত খুব চমকপ্রদ। MD5 চেকসাম, ফাইলের নিরাপদ নির্মূল, ফোল্ডার তুলনা এবং সিঙ্ক, স্ক্রিনশট, রেজেক্স অনুসন্ধান এবং আরও অনেক কিছু। অবশ্যই, বাকি সমস্তগুলির মতো এটি দুটি প্যান দিয়ে শুরু হয়, যা আমি সত্যিই বুঝতে পারিনি, তবে এটি অবশ্যই একটি মূল্যবান বৈশিষ্ট্য হতে হবে, আমি অনুমান করি৷

ফ্রিকমান্ডার XE এর সাথে জিনিসগুলির নান্দনিক দিকটি বের করা একটু কঠিন, তবে আমি অবশেষে সেখানে পৌঁছেছি। কিছু বড় আইকন, পছন্দের সাইডবার, স্টার্টআপ লোকেশন বাছাই করা, এবং কিছু অন্যান্য নিগলস। একটি সঠিক, শক্তিশালী ট্যাবড ফাইল ম্যানেজার থাকতে অনেক কিছু লাগে না।

এক্সপ্লোরার++ এর তুলনায়, এটি একটু কম স্বজ্ঞাত, এবং আপনি শৈলীটি পরিবর্তন করতে চাইতে পারেন। উদাহরণস্বরূপ, ডিফল্ট ভিউ কিছুটা বিরক্তিকর গ্রেডিয়েন্টের সাথে আসে, যা উইন্ডোজের আধুনিক সংস্করণগুলিতে ভাল কাজ করে না। আশ্চর্যজনকভাবে, তথাকথিত XP প্রোফাইলটি বাকিগুলির তুলনায় একটি ফ্ল্যাট, ক্লিনার লেআউট সহ আসে৷ খানিকটা গৃহস্থালির ব্যবস্থা করা বাধ্যতামূলক, এবং আপনি কখনই একটি স্পার্টান ভিউ অর্জন করতে পারবেন না, কারণ ফ্রিকমান্ডার বিকল্প এবং বৈশিষ্ট্যগুলির সাথে লোড, কিন্তু এটি ভাল কাজ করে, এটি স্বাক্ষরিত, তাই কোন সমস্যা নেই, এবং এর আস্তিনে কিছু দুষ্ট কৌশল রয়েছে।

উপসংহার

শুধুমাত্র দুটি বিকল্প, কারণ অন্য যেকোন কিছু আপনাকে বাছাই-বাছাই, দ্বিধা-বিদ্বেষপূর্ণ যাত্রা শুরু করতে বাধ্য করবে যা এই নিবন্ধের উদ্দেশ্যকে দুর্বল করে। এক্সপ্লোরার++ খুবই মার্জিত এবং ব্যবহারে সহজ, পোর্টেবল, দ্রুত, উইন্ডোজ অ্যাপ্লিকেশনের সরাসরি প্রতিস্থাপন হিসাবে ব্যবহার করা যেতে পারে এবং এটি ট্যাব, পছন্দ এবং সংরক্ষিত সেশন সমর্থন করে। ফ্রিকমান্ডারের আরও সরঞ্জাম এবং একটি ব্যস্ত ইন্টারফেস রয়েছে, এটি আয়ত্ত করতে এবং টেমিং করতে আরও সময় নেয়, তবে এটি UAC প্রম্পটের সাথে সংঘর্ষ করবে না এবং আপনি কিছু শক্তিশালী, উন্নত অতিরিক্ত পাবেন।

কোন কিছুই আপনাকে উপযুক্ত মনে করে এই দুটি প্রোগ্রাম ব্যবহার করতে বাধা দেয় না, তবে ধারণাটি একত্রিত হওয়া এবং চূড়ান্ত সরঞ্জামটি খুঁজে বের করা। এখন, আদর্শভাবে, সেরা সমাধান হল এক্সপ্লোরার++ এবং ফ্রিকমান্ডারের একটি হাইব্রিড, কারণ তাদের উভয়েরই সুবিধা রয়েছে। লিনাক্সের বিশ্বের দিকে তাকালে, আমাদের একই দ্বিধা আছে। ডলফিন বনাম ফাইল, লগইন সেশন পুনরুদ্ধার যেখানে সম্ভব, প্রসঙ্গ বনাম ভিজ্যুয়াল স্পষ্টতা। অনুরূপ ধারণা, অনুরূপ দুর্ভোগ। কিন্তু এটি সেই ট্যাবগুলি যা আমরা শিকার করতে চেয়েছিলাম এবং সেগুলিকে আমরা শিকার করেছি।

তাই। কোনটি? আমি সত্যিই উভয় জন্য কোন পছন্দ আছে. সৎ, মিস. আমি এগুলি উভয়কেই ভাল এবং তারপরে পুরোপুরি নিখুঁত বলে মনে করি না এবং এটিই সম্ভবত আমাকে ভাবতে বাধ্য করে যে প্রতিদিনের কাজের ক্ষেত্রে ডিফল্ট ফাইল ম্যানেজারকে প্রতিস্থাপন করা উচিত কিনা। কিন্তু ট্যাবগুলি একটি দুষ্ট এবং প্রয়োজনীয় বৈশিষ্ট্য, বিশেষ করে যদি আপনি অনেকগুলি ফোল্ডার খোলা রাখতে চান এবং তাই, আপনার দ্বিধা মাত্র দুই প্রার্থীর মধ্যে সঙ্কুচিত হয়। আমি আপনাকে একটি স্পিন জন্য তাদের নিতে এবং সিদ্ধান্ত সুপারিশ. যেভাবেই হোক, আপনি একটি চমৎকার উৎপাদনশীলতা বুস্ট দেখতে পাবেন। পরবর্তী সময় পর্যন্ত.

চিয়ার্স।


  1. ইন্টারনেট এক্সপ্লোরার 9 - তাপ চালু আছে

  2. কম্পিউটারের ভবিষ্যৎ

  3. স্যান্ডবক্সি পর্যালোচনা - বিশেষজ্ঞদের জন্য আবেদন বিচ্ছিন্নতা

  4. আল্টিমেট উইন্ডোজ টুইকার - শ্রুকে ট্যামিং