কম্পিউটার

আইফোন 6 ব্যবহার করা, ছয় মাস রাস্তার নিচে

আপনার যদি মনে থাকে, কয়েক মাস আগে, কেউ আমাকে একটি আইফোন দিয়েছিল, বিনামূল্যে। আগে কখনও অ্যাপল ডিভাইসের মালিকানা না থাকায়, আমি ভেবেছিলাম কিছুক্ষণ ফোন ব্যবহার চালিয়ে যাওয়া, কী দেয় তা দেখার জন্য এটি একটি ভাল অনুশীলন স্ল্যাশ সামাজিক পরীক্ষা হবে।

এখন, আমার প্রাথমিক প্রতিক্রিয়া খুব অনুকূল ছিল না. হার্ডওয়্যারটি সত্যিই ভাল, ক্যামেরাটি বেশ ঠিক আছে, তবে বাস্তুতন্ত্রটি খুব চকচকে, আমার স্বাদের জন্য খুব সীমাবদ্ধ। অবশ্যই, কিছু লোক এই ঘনিষ্ঠভাবে তৈরি করা জগতে আনন্দ এবং আনন্দ খুঁজে পেতে পারে। আমি না. এবং তাই, চলুন দেখি আমার ধাতব এবং প্লাস্টিকের গৌণ ইট হিসাবে ডিভাইসটি ব্যবহার করার প্রায় ছয় মাস পরে আমার ধারণা পরিবর্তন হয়েছে কিনা। প্লাস্টিকের জীবন, দাস ফ্যান্টাস্টিক। আহেম

প্রতিদিনের ব্যবহার

আমি প্রতিটি সামান্য বিশদে যাব না, তাই আসুন হাইলাইটগুলি আছে। এক, কখনও কখনও যখন অভ্যর্থনা সত্যিই কম হয়ে যায়, তখন মোবাইল নেটওয়ার্ক স্থবির হয়ে পড়ে এবং তারপরে ভাল কভারেজ সহ এলাকায় ফিরে যাওয়ার পরে পুনরুদ্ধার করা যায় না, একটি রিবুট প্রয়োজন। বিমান মোড ব্যবহার করা সাহায্য করবে না. আমিও একবার বা দুবার সাফারি হ্যাং করেছি। অন্য কথায়, এটি একটি নিখুঁত, রক-সলিড রেকর্ড ছিল না। শুধু তুলনা করে, আমার নোকিয়া লুমিয়া একবারও ক্র্যাশ হয়নি।

আইফোন 6 ব্যবহার করা, ছয় মাস রাস্তার নিচে

দুই, ব্যাটারি শালীন। গড়পড়তা, এমনকি কিছু হালকা থেকে মাঝারি ব্যবহারের সাথেও, ফোনটি রিজুইসিংয়ের মধ্যে প্রায় তিন দিন বেঁচে থাকবে। এটি আমার Nokia E6 এর তুলনায় একটি হাস্যকর কৃতিত্ব, কিন্তু আমি যে সব অ্যান্ড্রয়েড ব্যবহার করেছি তার থেকে ভালো। আপনার ফোনের রিফুয়েলিং যতদূর যায়, আপনি যখন এটি USB কেবল দিয়ে করেন, আপনাকে অবশ্যই এটি এবং সেই কম্পিউটারটিকে প্রায়শই বিশ্বাস করতে হবে৷ সম্ভবত আইফোন মনে রাখে না বা সম্ভবত এটি স্থায়ীভাবে বিশ্বাস করবে এমন ডিভাইসের সংখ্যা সীমিত করে, কারণ আমাকে প্রতিবার প্রতিটি একক ডিভাইস অনুমোদন করতে হয়েছিল। ওয়াল চার্জার একটি ভিন্ন জিনিস। ইউরো এবং ইউএস বেশী সহজ এবং ধরা সহজ. যুক্তরাজ্যের একটি অস্বাভাবিক আকৃতির অনুপাত এবং একটি মজার ত্রিভুজাকার আকৃতি রয়েছে এবং এটি নিষ্কাশন করা খুব কঠিন, কারণ আপনার সাথে কাজ করার জন্য প্রকৃত পরিধির মাত্র 1 সেমি আছে। চর্বিযুক্ত আঙ্গুল, পিচ্ছিল প্লাস্টিক, অনেক দুঃখ।

তিন, পিচ্ছিল সিলভার কেসের পিছনে বাঁধা একটি ছোট ডিভাইসের জন্য ক্যামেরাটি মোটামুটি চিত্তাকর্ষক। এটিতে কোনো অভিনব অপটিক্স নেই, এটি সব ডিজিটাল, এবং কম-আলো বা ঝকঝকে-আলোর অবস্থায়, ছবিগুলি দানাদার বা অতি-উন্মুক্ত হয়ে আসে, যখন জুম ইন করলে শুধুমাত্র আপনার কাছে উপস্থাপিত পিক্সেলের সংখ্যা পরিবর্তন হয়, ফলে ঝাপসা হয়ে যায় ফটো তাই মা প্রকৃতি যা দেয় তা দিয়েই তুমি ভালো থাকো। অথবা যদি আপনার আগ্রহের বস্তুটি খুব ছোট হয় তবে কাছাকাছি আসুন। ফটো বার্স্ট ভাল কাজ করে, এমনকি 400-500টি ছবি পর্যন্ত, যদিও আপনি ফোনের মেমরি হ্রাস করার মুহুর্তে এটি ধীর করে দেয় এবং সলিড-স্টেট স্টোরেজে ডেটা লেখা শুরু করে। একইভাবে, 250FPS স্লো-মো জিনিসটিও ভাল কাজ করে। সর্বোপরি, এটি একটি দুর্দান্ত সুবিধাবাদী ক্যামেরা, এবং আপনি আপনার কম্পিউটারে ডাউনলোড করার পরে এবং একটি বড় স্ক্রিনে চেক করার পরে আপনি আসলে কিছু ফটো সংরক্ষণ করতে পারেন। প্রশস্ত কোণ আরও রিয়েল এস্টেট ক্যাপচার করতে সাহায্য করে। আবার, একটি ফোনের জন্য, এটি রক্তাক্ত ভাল।

চতুর্থত, স্টোর এবং আই-প্রিফিক্সড সবকিছু সম্পূর্ণ বিরক্তিকর থেকে যায়। আমি ক্লাউড অফার, মিউজিক এবং ভিডিও বা অফার করা বাকি জিনিসগুলিতে ডুবে যাওয়ার জন্য কোনও ইচ্ছা বা আগ্রহ খুঁজে পাইনি। আমি এক বা দুটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করেছি, এবং এটি সম্পর্কে। আশ্চর্যজনকভাবে, স্বাস্থ্য অ্যাপ, যা আমি লুকিয়ে রেখেছি, আপনি যদি জানতে চান যে আপনি একদিনে কতটা হাঁটতে পারেন তা কার্যকর। এটি তুলনামূলকভাবে সঠিক। তা ছাড়া, আইফোন 6 আমার জন্য এমন কিছুই করেনি যা আমার জীবনকে একরকম জাদুকরী, মননশীল উপায়ে রূপান্তরিত করেছে।

একটি আপগ্রেড ছিল

গত মাসগুলিতে ঘটে যাওয়া জিনিসগুলির মধ্যে একটি, আমার কাছে একটি iOS 9 আপগ্রেডের প্রস্তাব ছিল, যার ওজন ছিল 1.1 GB, এবং ডাউনলোড এবং ইনস্টল করার জন্য একটি Wi-Fi সংযোগ বাধ্যতামূলক৷ আপনার যদি ইন্টারনেট সংযোগ না থাকে এবং আপনার ফোনই আপনার একমাত্র নেট-সক্ষম যন্ত্র? এই ধারণার পিছনে মানসিকতা সম্পর্কে ভলিউম কথা বলে।

যাইহোক, এই এক ভাল কাজ. প্রায় 20 মিনিটের মধ্যে পুরো জিনিসটি সম্পন্ন হয়। বড় আইকন এবং চিহ্ন সহ iOS এর সর্বশেষ সংস্করণটি আগের চেয়ে কিছুটা ভাল দেখাচ্ছে। তবে নতুন ডিজাইনে একটু বেশি সমতলতা রয়েছে।

আইফোন 6 ব্যবহার করা, ছয় মাস রাস্তার নিচে

আইফোন 6 ব্যবহার করা, ছয় মাস রাস্তার নিচে

একদিকে, সমস্ত খুব রঙিন কিটস হ্রাস করা হয়েছে, তবে তারপরে নতুন চেহারা সম্পর্কে একটি Android-অনুপ্রাণিত খেলনা রয়েছে। অধিকন্তু, অস্পষ্ট ছোট হাতের-বড় হাতের কীবোর্ড সমস্যাটি অবশেষে সংশোধন করা হয়েছে। ব্যাটারি লাইফ এখন আরও ভাল হওয়ার কথা, তবে আমি এখনও কোনও সুস্পষ্ট সুবিধা দেখতে পাচ্ছি না। এটি একটি দীর্ঘ, আরও পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা বাধ্যতামূলক করে।

আইফোন 6 ব্যবহার করা, ছয় মাস রাস্তার নিচে

অন্যদিকে, আমি অনলাইন ইন্টিগ্রেশনের জন্য চাপ পছন্দ করিনি, যদিও স্ল্যাশ স্কিপ প্রত্যাখ্যান করা সহজ। কিন্তু আমি ইতিমধ্যে একবার আমার সেটআপ সম্পন্ন করেছি, এই সমস্ত বিট এবং টুকরা আবার অফার করার একেবারে কোন কারণ নেই। আমি জানি আমি কি চাই, এবং ফুট-ইন-দ্য-ডোর বিক্রয় কৌশল বিরক্তিকর। যাইহোক, আপনি যদি আইক্লাউডে আপনার জিনিসপত্র সঞ্চয় করতে এবং iWallet ব্যবহার করতে আগ্রহী না হন, তাহলে আপনাকে এটি করতে হবে না এবং সবকিছুই ভালো। যাইহোক, আপনি বেশ কয়েকটি নতুন ডিফল্ট অ্যাপ্লিকেশন পাবেন যা আপনি মুছতে পারবেন না, তাই আপনাকে অবশ্যই সেগুলি লুকিয়ে রাখতে হবে। এর মধ্যে iWatch সফ্টওয়্যারও রয়েছে, যা আপনাকে বলে যে কোম্পানি কী চায় বা আশা করে বা আশা করে যে আপনি করবেন৷ ধন্যবাদ. আমার জীবন এখন সত্যিই সম্পূর্ণ. একমাত্র জিনিসটি অনুপস্থিত তা হল আমার রক্তচাপ পরিমাপ করার সময় আমি আমার সকালের দুই নম্বর স্কুইজ করছি। মাঝে মাঝে আমি ভাবি আমি কোন গ্রহ থেকে এসেছি, কারণ আমি এই অতি-চকচকে ছদ্ম-উত্তর-আধুনিক প্রবণতার দিকে হালকা বিস্ময় এবং ঘৃণার দৃষ্টিতে তাকিয়ে থাকি।

প্রবণতার কথা বললে, iCloud, ব্যাকআপ এবং কিছু অন্যান্য বৈশিষ্ট্য আপগ্রেডের পরে চালু করা হয়েছিল, যদিও আমি স্পষ্টভাবে সেগুলিকে বন্ধ করে দিয়েছি। মূর্খরা, দয়া করে আমার উপর এই আইকিউ 70 বাজে কথা টানবেন না। আমার বুদ্ধিমত্তাকে সম্মান করুন। আপগ্রেড করার আগে যদি আমি কিছু নির্দিষ্ট উপায়ে চিহ্নিত করে থাকি, তাহলে সেটিংস সেইভাবেই থাকা উচিত। ফরেভার। ধন্যবাদ.

তারপরে, কিছু পুরানো সমস্যা এখনও টিকে আছে। ডিভাইসটি মাঝে মাঝে কম রিসেপশন এলাকায় নেটওয়ার্ক সংযোগ হারায় এবং রিবুট না হওয়া পর্যন্ত পুনরুদ্ধার করতে পারে না। এটি বেশিরভাগই ঘটে যখন ফ্ল্যাকি, মাঝে মাঝে কভারেজ থাকে। উপরন্তু, ডিভাইসটি মাঝে মাঝে তার স্পর্শ-ক্ষমতা হারায় এবং একটি হার্ড রিসেট প্রয়োজন। একমাত্র জিনিস যা কাজ করে তা হল লক স্ক্রিন, তবে অন্য কিছুই স্পর্শে সাড়া দেয় না। প্রতি কয়েক দিনে একবার হয়।

সর্বশেষ কিন্তু অন্তত নয়, গেম সেন্টারটি অনেক বেশি আক্রমনাত্মক, এবং এটি প্রতি মুহূর্তে পপ আপ হয়, আমাকে সাইন ইন করার কথা মনে করিয়ে দেয়, যা আমি করতে চাই না, বা এলোমেলো গেম শিরোনামের জন্য নির্বোধ বিজ্ঞাপন দিয়ে আমাকে উপস্থাপন করে, যা আমি বোকা খুঁজে পেয়েছি. আমি যে এক এবং একমাত্র গেম অ্যাপটি ব্যবহার করি, ছোট 2048 গণিত ধাঁধা, এখন এটির স্ক্রিনের নীচে বিজ্ঞাপনগুলি অফার করে, যা আমি আগে কখনও দেখিনি৷ আমি প্রায় এটি মুছে ফেলেছিলাম, কিন্তু অ্যাপের জন্য মোবাইল ডেটা হত্যা করা কৌশলটি করে। তবুও, এটি একটি রিগ্রেশন। ইতিবাচক প্রবণতা নয়। যদি আমার কাজের প্রবাহ কখনও এমন কিছুর দ্বারা বিরক্ত হয় যা আমি স্পষ্টভাবে জিজ্ঞাসা করিনি, তবে আমি ইচ্ছাকৃতভাবে আমি যে কোনও উপায়ে প্রতিরোধ করব। একসময়, আমি গেম সেন্টারে সাইন ইন করার কথাও ভেবেছিলাম। এখন আমি কখনই এটি করতে যাচ্ছি না। কখনই না। নীতির উপর.

কিন্তু Dedoimedo আপনি পারেন...

আপনাদের মধ্যে কেউ কেউ হয়তো আপনার আপত্তির শব্দগুচ্ছ বলতে শুরু করতে পারেন, যেন কোনোভাবে আমি বড় ছবি মিস করছি এবং প্রস্তাবিত পণ্য ও পরিষেবার সুবিধা এবং/অথবা সুবিধাগুলো দেখতে পাচ্ছি না। উদাহরণস্বরূপ, অ্যাপল পে। আমি আমার ক্রেডিট কার্ডের পরিবর্তে এটি ব্যবহার করতে পারি। কেন? আমি আমার ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারি। বড় চুক্তি কি? কেন আপনার ক্রেডিট কার্ডের তথ্য অন্য ডাটাবেসে রাখুন? আপনার ব্যাংক যথেষ্ট ভাল না?

এটি প্রকৃত জীবনের প্রয়োজনে নেমে আসে। মানুষ কীভাবে তাদের জীবনযাপন করছে এবং প্রযুক্তির মাধ্যমে কীভাবে তাদের অভ্যাস ও চাহিদা মেটানো হচ্ছে। অবশ্যই, আপনি এমন কিছু মিস করতে পারবেন না যা আপনি কখনও পাননি, এবং এটা খুবই সম্ভব যে যারা XYZ পণ্য ব্যবহার করছেন না তারা XYZ পণ্যগুলির কিছু সুবিধা উপভোগ করছেন না। সম্ভবত.

যাইহোক, যদি আপনি ইতিমধ্যেই আপনার সমস্ত চাহিদা পূরণ করে থাকেন, তবে কৌতূহল ছাড়াও, এই নতুন জিনিসগুলি চেষ্টা করার জন্য সত্যিই কোনও উত্সাহ নেই। হ্যাঁ, একবার আপনি এগুলি ব্যবহার করা শুরু করলে, সেগুলি আপনার দৈনন্দিন রুটিনের একটি অংশ হয়ে যায় এবং সেগুলি ছেড়ে দেওয়া কঠিন। এবং এটি আপনার কাজ করার পদ্ধতিকে পরিবর্তন করতে পারে, প্রযুক্তির সাথে সামঞ্জস্যপূর্ণ যা লোকেরা দক্ষতা হিসাবে উপলব্ধি করে, যেখানে এটি শুধুমাত্র প্রবণতা এবং/অথবা অভ্যাস এবং/অথবা প্যাটার্নগুলির পরিবর্তন। অর্থের উদাহরণে ফিরে যাওয়া, অ্যাপল পে ব্যবহার না করা কেউ কম দক্ষ নয়। শুধু একটি ভিন্ন মাধ্যম ব্যবহার করে. সম্ভবত একটি শীতল মাধ্যম। একটি buzzworthy মাধ্যম. এবং তারা এই পাগল জিনিসটি করতে সক্ষম হতে পারে, যা তারা সত্যিই চায় না বা প্রয়োজন হয় না, কিন্তু শুধুমাত্র কারণ এটি সম্ভব, তারা হতে পারে। দীর্ঘমেয়াদে, এটি কোন পার্থক্য করে না।

তাই হ্যাঁ, সম্ভাব্যভাবে আমি অ্যাপলের দেওয়া সমস্ত কিছু ব্যবহার করতে পারি। কিন্তু এর মানে এমন কিছু করা যা আমার প্রয়োজন নেই। যদি আমি তাদের চেষ্টা করি তবে আমি তাদের পছন্দ করতে পারি, হ্যাঁ। শেষ পর্যন্ত, যদিও, আমার জীবন কোন দ্রুত বা আরও দক্ষ হবে না। কারণ প্রযুক্তি অপ্রাসঙ্গিক। আমি এখানে যা বলছি তা যদি আপনি বুঝতে না পারেন তবে অনুগ্রহ করে এই নিবন্ধটি পড়া বন্ধ করুন। আপনি আপনার সময় নষ্ট করছেন, এবং আমার.

উপসংহার

আর তাই আমরা রাস্তার শেষ প্রান্তে পৌঁছে গেছি। ছয় মাস পরে, আমার প্রাথমিক মূল্যায়ন অপরিবর্তিত রয়েছে। হার্ডওয়্যারের দিক থেকে, আইফোন 6 একটি চিত্তাকর্ষক পণ্য। এটি একটি সত্যিই টাইট প্যাকেজ প্রস্তাব. হ্যাঁ, চিত্তাকর্ষক অপটিক্স এবং ভাল ব্যাটারি লাইফ সহ প্রতিদ্বন্দ্বী সংস্থাগুলির আরও কিছু দুর্দান্ত মডেল রয়েছে। এটা নিয়ে আমি দ্বিমত করছি না। এটি আপনাকে বিশেষ বোধ করার জন্য জাদুকর লবণের অতিরিক্ত চিমটি দেয়। আবার, শুধুমাত্র হার্ডওয়্যারের দিকে।

সফ্টওয়্যার অনুসারে, লিগ দ্বারা উইন্ডোজ ফোন সেরা অফার। আইফোন যেভাবে ডিজাইন করা হয়েছে, এটি একটি মিউজিক্যাল পিসের মতো। আপনি কিছু নোট এলোমেলো করলে, পারফরম্যান্স বন্ধ হয়ে যাবে। সুতরাং তাই হোক. আপনি যদি অর্কেস্ট্রার সমস্ত যন্ত্র উপভোগ করতে ইচ্ছুক না হন, তাহলে আপনি সত্যিই শেষ ফলাফল পছন্দ করবেন না। যেহেতু আমি সূক্ষ্মভাবে টিউন করা এবং নিয়ন্ত্রিত আইফোন মানসিকতায় অংশ নিতে আগ্রহী নই, আমি এটি যা হওয়ার কথা তার সাথে সংযোগ করতে অক্ষম, এবং ফলস্বরূপ, আমি জিনিসগুলির সফ্টওয়্যার দিকটিকে আমার প্রয়োজনের সাথে অপ্রাসঙ্গিক বলে মনে করি।

ওয়েল, এটা একটি বড় সুবিধা আছে. এটি সত্যিই একটি ভাল মোবাইল ক্যামেরা, যা প্রশ্ন জাগে, কেন অর্থ বিনিয়োগ করবেন না এবং একটি সঠিক ক্যামেরা কিনবেন না। ফোন কার্যকারিতা ছাড়াই আপনার কাছে উচ্চতর অপটিক্স থাকবে। কিন্তু তারপরে, আপনি যদি অ্যাপলের নান্দনিকতা এবং এর উচ্চ-শ্রেণীর, পশ্চিম উপকূলীয় উপভোক্তাবাদের দৃষ্টিভঙ্গিতে না থাকেন, তাহলে আপনার সত্যিই আইফোনের প্রয়োজন নেই। আইফোন 6 এর গুণমান রয়েছে এতে কোন বিতর্ক নেই। আমার জন্য, এটি জ্যামাইকার তুষার হিসাবে দরকারী। ক্যামেরা ছাড়া। সুতরাং, এটি একটি চমৎকার উপহার. শুধুমাত্র আমি একটি প্রশংসা করতে পারেন না.

চিয়ার্স।


  1. Dedoimedo iPhone 6s পরীক্ষা করে

  2. Microsoft Lumia 950 - The Last of the Mohicans

  3. আইফোন 6 ধরণের একটি ঘনিষ্ঠ সাক্ষাৎ

  4. কম্পিউটারের ভবিষ্যৎ