কম্পিউটার

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

আমি একটি জীবন্ত প্যারাডক্স। আমি একজন লিনাক্স লোক, এবং তবুও আমি উইন্ডোজ ফোন পছন্দ করি। আমি এর সহজ, বর্গাকার, OCD-বান্ধব নান্দনিকতা, শালীন কর্মক্ষমতা, এবং চমৎকার অফলাইন সফ্টওয়্যারের কম্বো আমার প্রয়োজনের জন্য পুরোপুরি উপযুক্ত। প্রকৃতপক্ষে, আমি Nokia Lumia 520 দিয়ে যাত্রা শুরু করেছিলাম, যেটি আমি এখনও সক্রিয়ভাবে ব্যবহার করি, Microsoft Lumia 535-এর সাথে অব্যাহত রেখেছিলাম এবং সম্প্রতি একটি বন্ধুর কাছ থেকে নেওয়া অর্থের জন্য মিষ্টি মূল্যের Lumia 640 মডেলটিও পরীক্ষা করেছি।

এখন, সর্বশেষ Lumia মডেলগুলিতে 40% ডিসকাউন্টের সাথে, এবং স্টকটি দ্রুত স্টকের বাইরে চলে যাচ্ছে, আমি ভেবেছিলাম ফ্ল্যাগশিপ আইটেমটিতে হাত রাখা এবং নিজেকে একটি কেনার জন্য এটি একটি ভাল ধারণা হবে৷ অতএব, এই প্রায় আবেগপূর্ণ ছুটির ক্রয়, এবং এই পর্যালোচনা.

স্পেসিফিকেশন

Microsoft Lumia 950 হার্ডওয়্যারের একটি অত্যন্ত চিত্তাকর্ষক অংশ। এটিতে পুরানো নোকিয়াগুলির মতো টাইটানিয়াম অনুভূতি নেই, তবে এটি যথেষ্ট শক্ত এবং শক্ত। পিছনের অংশটি অপসারণযোগ্য, যা সর্বদা একটি চমৎকার জিনিস, কারণ আপনি প্রয়োজনে ব্যাটারি প্যাকটি প্রতিস্থাপন করতে পারেন, এছাড়াও আপনি যখন ফোনটি ফেলে দেন তখন এটি আলাদা হতে পারে এবং প্রভাবের ক্ষতি হ্রাস করতে পারে। এটি এমন একটি অংশ যা কিছুটা ক্ষীণ মনে হয়। বোতাম একটি সুন্দর, দৃঢ় প্রতিক্রিয়া আছে.

জিনিসগুলির সম্পূর্ণরূপে হার্ডওয়্যার দিক থেকে, আপনি কিছু গুডিজ পাবেন। এই 150g ফোনটিতে একটি স্ন্যাপড্রাগন 808 প্রসেসর রয়েছে, ছয়টি কোর সহ, 4টি 1.4 GHz (A53) এ এবং দুটি 1.8 GHz (A57) এ রয়েছে। গ্রাফিক্স ইউনিট হল Adreno 418, এবং ভিতরে 3 GB RAM রয়েছে। অভ্যন্তরীণ স্টোরেজ পরিমাপ 32 GB, কিন্তু আপনি 256 GB পর্যন্ত একটি SD কার্ড যোগ করতে পারেন। আপনি যদি চিন্তা করেন তবে এটি একটি উপযুক্ত ছোট ল্যাপটপ। এটা না ছাড়া.

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

ক্যামেরাটি খুবই দুর্দান্ত, কার্ল জেইস অপটিক্স সহ f/1.9, 26 মিমি পিউরভিউ জিনিস, কিন্তু তারপরে, আসুন এটিকে নষ্ট না করি, আমরা এটি সম্পর্কে আলাদাভাবে কথা বলব, পরে পর্যালোচনায়। এটি একটি সুন্দর জিনিস, এবং আমি এই ফোনটি বেছে নেওয়ার অন্যতম প্রধান কারণ। আপনি 30 FPS এ 4K ভিডিও রেকর্ড করতে পারেন এবং সামনের ক্যামেরাটি 5MP মগশটগুলির জন্য ভাল। অবশ্যই, আপনি এইমাত্র যা ক্যাপচার করেছেন তার কিছু প্রশংসা করতে সক্ষম হতে চান, তাই আপনি একটি সুন্দর, চকচকে 1440x2560px মাল্টি-টাচ স্ক্রিন পাবেন, যার 564ppi ঘনত্ব, 5.2 ইঞ্চি জুড়ে।

আপনি অনেক সেন্সরও পাবেন। ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ 4.1, একাধিক জিপিএস, এনএফসি, ব্যারোমিটার, প্রক্সিমিটি, কম্পাস এবং এমনকি একটি আইরিস স্ক্যানার রয়েছে। এবং হ্যাঁ, এটিতে একটি 3.5 মিমি জ্যাক আছে, হ্যাঁ! একটি বিপরীত টাইপ-সি USB সংযোগকারীর মাধ্যমে পাওয়ার আসে। একটি পর্যালোচনার জন্য চশমা সম্পর্কে যথেষ্ট। এর কার্যকারিতা কিছু মধ্যে ডুব দেওয়া যাক. আমাদের অভিজ্ঞতা ক্যাপচার করা যাক. অথবা অন্যকিছু.

প্রাথমিক সেটআপ

এটি একটি খুব আনন্দদায়ক অভিজ্ঞতা ছিল. যেহেতু আমি ইতিমধ্যেই একটি উইন্ডোজ ফোন ব্যবহার করছি এবং একটি অনলাইন ব্যাকআপ করেছি, তাই আমি সহজেই আমার অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছি৷ আমার অ্যাপ্লিকেশান সেটিংস, নতুন অ্যাপ্লিকেশন, পরিচিতি এবং কী না সহ সবকিছু ঠিকঠাক ছিল। এমনকি হোম স্ক্রীন লেআউটটি এর Lumia 520 টু-কলাম সেটআপে সংরক্ষিত ছিল যা কম রেজোলিউশনের সাথে একটি ছোট ডিভাইসের জন্য আরও উপযুক্ত। সিস্টেমটি আমার রিং টোনটিও সঠিকভাবে কনফিগার করেছে এবং এর অর্থ হল আমার MP3 ফাইলের নির্বোধ সংগ্রহ আমদানি করা। OneNote নথিগুলিও সঠিকভাবে বহন করা হয়েছিল৷ কয়েকটি ছবি, ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্ট, সবই। ঝরঝরে।

টুলটি এখানে মানচিত্র পুনরুদ্ধার করেনি, তবে এটি সম্ভবত কারণ সফ্টওয়্যারটি উইন্ডোজ 10 এ বন্ধ করা হয়েছে, এবং আমাকে নতুন মানচিত্র সরঞ্জামটি ব্যবহার করতে হয়েছিল এবং অফলাইন মানচিত্রগুলি নতুন করে ডাউনলোড করতে হয়েছিল৷ একটি বড় চুক্তি না, কিন্তু এটা আকর্ষণীয়.

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

যাইহোক, আমি উল্লেখ করতে চাই যে আপনি অ্যাকাউন্ট আমদানির ধাপে যাওয়ার আগে কিছু সেটআপ আছে। আপনাকে সব ধরণের জিনিস জিজ্ঞাসা করা হয়েছে, এবং আপনি যদি এক্সপ্রেস সেটিংসের সাথে যান, আপনার ডিভাইস সর্বাধিক জন্য কনফিগার করা হবে। প্রকাশ. আপনি পরিবর্তে ম্যানুয়াল কনফিগারেশনের জন্য যেতে পারেন এবং অনেকগুলি অনলাইন সামগ্রী অক্ষম করতে পারেন৷ সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য. চমৎকার

আপডেট

আমি ফোনটিকে ডাউনলোডের অংশটি করতে দিয়েছি এবং শীঘ্রই, আমার কাছে কিছু নতুন ফার্মওয়্যার ইনস্টল করা হয়েছে। আপনাকে একটি রিবুট নির্ধারণ করতে বলা হয়েছে। এটি একটি ফোনে নিখুঁত বোধগম্য করে, যা একটি রাষ্ট্রবিহীন ডিভাইস, অথবা অন্ততপক্ষে, আপনার কাজ অনলাইনে সংরক্ষিত হয়৷ কিন্তু এটি ডেস্কটপে যেমন একটি মূঢ় ধারণা. শুধু দেখায় যে আপনার পরক ধারণাকে বিয়ে করার চেষ্টা করা উচিত নয়। মহাবিশ্বে বিচরণকারী একটি মহিমান্বিত হাইব্রিড জন্তুর পরিবর্তে, আপনি আন্তঃনাক্ষত্রিক চালনার জন্য অতিরিক্ত ক্রোমোজোম সহ কিছু পান।

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

স্টোর এবং অ্যাপস

এটি একটি আকর্ষণীয় এক. জিনিসগুলি ঠিকঠাক কাজ করেছে, কিন্তু তারপরে আপনি কখনই ভুলে যাবেন না যে উইন্ডোজ স্টোরে এর প্রধান প্রতিদ্বন্দ্বীদের তুলনায় অ্যাপের উল্লেখযোগ্য ঘাটতি রয়েছে। এটা কি বড় সমস্যা? ওয়েল, কিছু জন্য, হ্যাঁ. কিন্তু যদি আপনি একটি ছোট নির্বাচন সঙ্গে ঠিক আছে, আপনি ঠিক করা উচিত. আমার জন্য, অফলাইন নেভিগেশন একটি গুরুত্বপূর্ণ অংশ, এবং হয়ত কয়েকটি অন্যান্য অ্যাপ। আপনি সর্বদা মোবাইল সাইটগুলি ব্যবহার করতে পারেন, এবং এজ ইন্টারনেট এক্সপ্লোরারের চেয়ে ভাল সামঞ্জস্যপূর্ণ। এখনও।

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

এটি, এবং অদূর ভবিষ্যতের জন্য উইন্ডোজ ফোনের অফারটির দুর্বল দিক থেকে যাবে, অন্তত যতক্ষণ না আমরা নতুন সার্বজনীন জিনিস যাই হোক না কেন, বা সম্ভবত x86 সমর্থন না পাই। উদাহরণ স্বরূপ, Google Maps-এ আপনার কাছে পালাক্রমে নেভিগেশন থাকবে না, মিউজিক এবং মিডিয়া প্লেয়ারের ক্ষেত্রে খুব বেশি পছন্দের আশা করবেন না, এবং আপনি যদি সেখানে যে কোনো অ্যাকশনের জন্য সামান্য আইকন চান, তাহলে আপনি খুঁজে পাবে না। যে বলে, লুমিয়া 950 যা প্রদান করে তার ডিফল্ট দখল যুক্তিসঙ্গত।

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

কেকের টুকরা? এটা কি ধরনের সাব-100 আইকিউ বাজে কথা?

উপলব্ধ মাইক্রোসফ্ট এবং লুমিয়া অ্যাপ্লিকেশনগুলি অত্যন্ত শালীন মানের, ব্যবহারে সহজ, পরিষ্কার এবং ব্যবহারিক। আপনি একটি বা দুটি অদ্ভুত রত্নও পাবেন এবং বেশিরভাগ বড় এয়ারলাইন্স এবং পরিবহন পরিষেবাগুলির স্টোরে তাদের উপস্থিতি রয়েছে। হোয়াটসঅ্যাপ মোটামুটি ভাল কাজ করে, কিন্তু তারপরে, এটি এমন কিছু করার জন্য লিনাক্সে অবাক হওয়ার মতো যা স্পষ্ট হওয়া উচিত এবং একই নিয়ম এখানে প্রযোজ্য। বাকি সব খুঁজে না পাওয়ার জন্য অসুখী হওয়ার পরিবর্তে আপনি আপনার পছন্দসই সফ্টওয়্যার খুঁজে পেয়ে খুশি হবেন। কোন পদ্ধতি ভাল তা নিশ্চিত না।

Microsoft Lumia 950 - The Last of the Mohicans Microsoft Lumia 950 - The Last of the Mohicans

Microsoft Lumia 950 - The Last of the Mohicans Microsoft Lumia 950 - The Last of the Mohicans

Microsoft Lumia 950 - The Last of the Mohicans 

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

মানচিত্র এবং অফলাইন নেভিগেশন

নতুন নেভিগেশন সফ্টওয়্যারটি এখানের মতো নিখুঁত না হলে শালীন। এটি নীচে একই ইঞ্জিন, কিন্তু বাস্তবায়ন কখনও তাই সামান্য ভিন্ন. সফ্টওয়্যারটি অফলাইন মোডে ভাল কাজ করে, তবে এটি সর্বদা সম্পূর্ণ নির্ভুল নাও হতে পারে, বিশেষ করে যখন বিল্ডিং দ্বারা সংকেত রক্ষা করা হয় এবং আপনি পায়ে হেঁটে থাকেন৷ তবুও, এটি 90% উপায়ে কাজ করে। অনুসন্ধান কার্যকারিতা ভাল, প্রিয়গুলিকে কিছুটা অদ্ভুত সংরক্ষণ করে এবং আপনার ট্যাব রয়েছে, তাই আপনি একই সময়ে একাধিক রুট খোলা রাখতে পারেন৷ কাজে লাগতে পারে। সামগ্রিকভাবে, মিষ্টি।

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

মাল্টিমিডিয়া

আমি খুব সন্তুষ্ট, বিশেষ করে যদি আপনি বিবেচনা করেন যে আমি আইফোনের সাথে সঙ্গীত এবং ভিডিও ফাইলগুলি অনুলিপি করার চেষ্টা করতে গিয়ে যে অগ্নিপরীক্ষা ভোগ করতে হয়েছিল এবং কখনই সফল হতে পারিনি। অনুগ্রহ করে মনে রাখবেন যে আমি আপনাকে মাইক্রোসফ্ট এবং অ্যাপল শেয়ারহোল্ডার হিসাবে এটি বলছি, তাই আমাকে এনটাইটেলড বিবেচনা করুন৷ Lumia 950-এ মিউজিক পেতে, শুধু ফাইল ম্যানেজারের মাধ্যমে ফাইল কপি করুন। যাইহোক, আমি ফেডোরা 25 এ এটি করেছি, এবং কোন সমস্যা নেই।

যখন আমি Groove চালু করি, তখন এটি স্বয়ংক্রিয়ভাবে নতুন জিনিস সনাক্ত করে, এবং আমি কোনো সমস্যা ছাড়াই আমার গান চালাতে সক্ষম হয়েছিলাম। আপনি স্ক্রিন লক করেও স্ট্রিমিং চালিয়ে যেতে পারেন। ভিডিও প্লেব্যাকও ভালো ছিল। আমি 1080p MP4 চেষ্টা করেছি, এবং এটি দুর্দান্ত ছিল। উইন্ডোজ ফোন 8.X দিন থেকে উন্নত হয়েছে, কারণ আমি আগে মিডিয়া নিয়ে কিছু সমস্যায় পড়তাম। তবে এটি সংশোধন করা হয়েছে বলে মনে হচ্ছে, এবং নতুন লুমিয়া + উইন্ডোজ 10 একটি বিরামহীন অভিজ্ঞতা প্রদান করে। এখানে এবং সেখানে ক্ষুদ্র ভিজ্যুয়াল নিগলস, কিন্তু বড় কিছুই নয়।

কি? আমার নাকে কি বাগগার আছে?

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

ক্যামেরা

লুমিয়া 950 সম্পর্কে সত্যিই দুর্দান্ত জিনিসগুলির মধ্যে একটি হল ক্যামেরা। প্রয়োজনের সময় সঠিক কাজের জন্য আমার নিজের গ্যাজেট থাকলেও, গাড়ির রিভিউ পছন্দ করা এবং যেমন, একটি ফোনে একটি সুন্দর, উচ্চ-মানের ক্যামেরা থাকাটা বেশ সুবিধাজনক হতে পারে যখন আপনি গ্লাস এবং ভারী ধাতু লাগাতে না চান। কাছাকাছি. সম্প্রতি, আমি পোর্টেবল সুবিধাবাদের জন্য আমার পছন্দ হিসাবে আইফোন 6 ব্যবহার করছি, এবং এটি সেই মিশনটিকে বেশ ভালভাবে পরিবেশন করে। কিন্তু তারপর, লুমিয়াস 1020 এবং 1520 যা করতে পারে তা আমি সবসময় পছন্দ করেছি। এবং 950 একটি পিউরভিউ ক্যামেরা এবং কার্ল জিস অপটিক্স সহ আসে।

আমি একজন প্রো ফটোগ্রাফার নই, তাই আমি অ্যাপারচার, ক্রোম্যাটিক অ্যাবেরেশন এবং এই জাতীয় জিনিসগুলির সূক্ষ্ম বিবরণ দিয়ে আপনাকে বিরক্ত করব না। তার জন্য, আপনি এই সবচেয়ে বিস্তারিত ডিপ্রিভিউ নিবন্ধটি পড়তে পারেন। কিন্তু আমি আপনাকে বলি যে আমি পরীক্ষা করেছি এবং আকর্ষণীয় খুঁজে পেয়েছি।

পিছনের ক্যামেরা দ্রুত, এবং এটি ইনপুটগুলিতে দ্রুত সাড়া দেয়। ফটোগুলি তীক্ষ্ণ দেখায়, এমনকি সরাসরি সূর্যালোকের মধ্যেও, সামান্য থেকে কোন আভা ছাড়াই। রঙগুলি কখনও কখনও ধুয়ে ফেলতে পারে, তবে সামগ্রিকভাবে, আপনি মোটামুটি প্রাকৃতিক অনুভূতি পান। আপনি 1080p এবং 4K ভিডিও রেকর্ড করতে পারেন যদি আপনি এত ঝুঁকে থাকেন। দেখানোর জন্য 720p/120FPS স্লো-মোও আছে। ভিডিও পরীক্ষা এখনও আসা.


আমি 8MP বনাম 16MP (19MP 4:3 অনুপাতের জন্য উপলব্ধ) কার্যকারিতাও পরীক্ষা করেছি, এটি কোন পার্থক্য করে কিনা তা দেখার জন্য, শুধুমাত্র চূড়ান্ত আকারে নয়, সম্পূর্ণরূপে জুম ইন করা সহ তৈরি চিত্রগুলির গুণমানেও। শুধুমাত্র বড় ছবির সুবিধা হল আরো পিক্সেল, এর মূল্য কি। 1:1 পিক্সেল স্তরে, এটি একই।

আমি যখন ফোন ব্যবহার করা শুরু করি, তখন কোনও প্যানোরামা ফাংশন ছিল না, এবং ফটো থাম্ব প্রিভিউটি উপরের ডান কোণায় একটি বৃত্তাকার ছোট জিনিস ছিল। একটি নতুন আপডেট এখন নীচে বাম কোণায় আরও WP-প্রাকৃতিক বর্গাকার থাম্ব সহ ফটোগুলি অফার করে এবং আপনি প্যানোরামা কার্যকারিতা পাবেন৷ এখনও অনেক পুরানো নোকিয়া অ্যাপ এবং ফিল্টার অনুপস্থিত, কিন্তু তারপরে মাইক্রোসফ্ট সেগুলিকে নতুন বৈশিষ্ট্য হিসাবে পুনঃপ্রবর্তন করতে পারে, এইভাবে প্রশাসনিক বিষয়ক মন্ত্রকের সেরা ফ্যাশনে উদ্ভাবন এবং কার্যকলাপ প্রদর্শন করে, যেমনটি ঈশ্বরের মাধ্যমে আমাদের দেওয়া হয়েছে টিভি শো ইয়েস, (প্রধানমন্ত্রী) ড.

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

সমস্ত আজেবাজে কথা বাদ দিয়ে, আমি ক্যামেরার মতোই খুব বেশি করি, এবং আমি মনে করি এটি আমার আইফোনের পলায়নবাদের জন্য একটি উপযুক্ত প্রতিস্থাপন, বিকল্প এবং যা কিছু নয়। আমি আসলে দুটি তুলনা, শুধু দেখতে কি দেয়. Lumia 950 এর একটি বিস্তৃত কোণ রয়েছে, তাই একই দূরত্ব থেকে এটি আরও বেশি ক্যাপচার করে। এটি কম হ্যালো তৈরি করে বলে মনে হচ্ছে এবং উজ্জ্বল আলোর পরিস্থিতিতে পটভূমিটি আরও দৃশ্যমান, তাই এটি সম্ভবত সেন্সর স্যাচুরেশন এবং সম্ভবত পুরো মাল্টি-ফোকাল-পয়েন্ট জিনিসটির সাথে সম্পর্কযুক্ত, আমি কী সম্পর্কে কথা বলছি তা আমার কোনও ধারণা নেই। তবে আমি উইন্ডোজ ফোনের ফলাফল বেশি পছন্দ করি।

লুমিয়া বামে, আইফোন ডানদিকে, এখানে আমি উভয়ের মাঝখানে আটকে আছি।

কম আলোর অবস্থায়, আইফোন কিছুটা ভালো কাজ করে; রঙগুলি আরও বাস্তবসম্মত এবং আরও ভাল বৈসাদৃশ্য রয়েছে৷ উইন্ডোজ ফোন অতিরিক্ত এক্সপোজার দ্বারা ক্ষতিপূরণ দেয়, এবং আপনি আরও ভাল জিনিস দেখতে পারেন, তবে এটি বাস্তব জীবনে কম দেখায়।

তাই হ্যাঁ, আমি মনে করি লুমিয়া 950 আমার জন্য একটি ভাল পছন্দ, বিশেষ করে যেহেতু আমি বেশিরভাগ ক্ষেত্রেই বাইরে ক্যামেরা ব্যবহার করব, শালীন আলোতে। যা বলা হয়েছে, iPhone 6-এ এখনও চমৎকার অপটিক্স রয়েছে এবং এর অ্যাপটি পরিচালনা ও ব্যবহার করা মোটামুটি মনোরম। এটি আরও স্পর্শকাতর বোধ করে, যদিও সাম্প্রতিক আপডেটের পরে উইন্ডোজ ক্যামেরা এখন আরও স্বাভাবিক, তবে এটি এখনও খুব দ্রুত সাড়া দেয়, তাই আপনি সত্যিই ছবিটি তুলেছেন কিনা তা নিশ্চিত নাও হতে পারে। এখন, আইফোন আপনাকে আরও বেশি নাটকীয়তা দেয় যে আপনি আসলে ক্যামেরা ব্যবহার করছেন। তদুপরি, আপনি যদি আইফোনে ফটোগুলি মুছে ফেলেন তবে সেগুলি একটি উত্সর্গীকৃত ফোল্ডারে চলে যায়, যেখানে সেগুলি কেবল উইন্ডোজ ফোনে অদৃশ্য হয়ে যায়। উভয় ক্ষেত্রেই, আপনি যদি USB এর মাধ্যমে ডিভাইসগুলিকে হুক করেন এবং একটি নিয়মিত ফাইল এক্সপ্লোরার ব্যবহার করে ফোল্ডারগুলি ব্রাউজ করেন তবে আপনি সমস্ত মুছে ফেলা আইটেমগুলি খুঁজে পেতে পারেন৷

কর্টানা

স্পষ্ট করে বলতে গেলে, কোনো সময়েই আমি মনে করিনি যে আমাকে সাহায্য করার জন্য আমার এআই দরকার। আমি কার্যকারিতা চেষ্টা করার জন্য বিরক্তও করিনি, কারণ এটি এমন কিছু নয় যা বুদ্ধিমানদের সত্যিই প্রয়োজন। শুধুমাত্র যখন সমষ্টিগত ক্লাউড উইজডম এমন একটি বিন্দুতে পৌঁছায় যেখানে এটি নির্ভরযোগ্যভাবে আমার ক্রিয়াকলাপ এবং প্রয়োজনের পূর্বাভাস দিতে পারে, শুধুমাত্র তখনই এই কার্যকারিতা প্রাসঙ্গিক হয়ে উঠবে। অথবা আমি বাড়িতে এবং অলস, এবং ভয়েস কমান্ড আমাকে টাইপ করার পরিবর্তে সিনেমা এবং এই ধরনের অনুসন্ধান করতে দেয়। হ্যাঁ. কিন্তু একটা ফোনে আমি এমনিতেই আমার হাতে ধরে আছি? নাহ।

সিস্টেম সেটিংস

Windows Phone 10 অনেক অপশন সহ আসে। আবার, ডেস্কটপে যে জিনিসটির কোন মানে হয় না তা টাচ ডিভাইসের জন্য আদর্শভাবে উপযুক্ত। আপনি আপনার প্রয়োজনীয় গ্র্যানুলারিটি পান, এবং যদিও প্রচেষ্টাটি প্রথমে অপ্রতিরোধ্য মনে হতে পারে, এটি ততটা মারাত্মক নয়। আপনি প্রতিটি বিকল্প এবং খামচির মধ্য দিয়ে যেতে একটু বিরক্ত হতে পারেন, কিন্তু এটি সম্ভব। এবং মোটেও ভীতিকর নয়।

কিছু সেটিংস বেশ শান্ত, অন্যগুলি বেশ দরকারী এবং উপকারী, যেমন এনক্রিপশন। ফোন-হোম বৈশিষ্ট্যগুলি অক্ষম করার জন্য আপনার কাছে অনেক জায়গা রয়েছে, তবে এর অর্থ আপনার কিছু অ্যাপকে পঙ্গু করে দেওয়া। তবুও, সেটিংস সাব-মেনুগুলি বোধগম্য এবং পরিষ্কার এবং অনুসরণ করা সহজ। ডেস্কটপে শুধু তাই অভিশাপ অপ্রয়োজনীয়. আহ ভালো.

ভিড় বোধ না করে অনেক ভাল জিনিস আছে। অ্যান্ড্রয়েডের সাথে আমি যে জিনিসগুলি পছন্দ করি না তার মধ্যে একটি হল এটি খুব ব্যস্ত এবং অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে৷ দূরের প্রান্তে, আইফোন খুব সীমাবদ্ধ। এটি ওসিডি এবং মজার মধ্যে মিষ্টি জায়গা।

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

এই মুহুর্তে আমি বুঝতে পেরেছিলাম যে ফোনের ভাষা হিসাবে আমি ভুলভাবে EN UK বেছে নিয়েছি এবং EN US নয় এবং এটি পরিবর্তন করতে হয়েছিল। বিরক্তিকর। এছাড়াও, আমি এখনও HD-500 ডিসপ্লে ডক ক্রয় করিনি, এবং আমি সম্ভবত করব না।

নিরাপত্তা অনুসারে, আপনি ডিভাইসটিকে এনক্রিপ্ট করতে পারেন, পিন বিকল্প ছাড়াও ভিজ্যুয়াল শনাক্তকরণের জন্য আইরিস স্ক্যান রয়েছে এবং আপনি VPN সেটআপ করতে পারেন, যদিও এই সময়ে কোনো OpenVPN নেই। অনেক ভালো. আপনি আপনার ফোন শ্লীলতাহানি করার চেষ্টা না করা পর্যন্ত অন্য কিছুর প্রয়োজন নেই।

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

কিছু বিরক্তিও ছিল। ভেঙে পড়া ড্র্যাগ-ডাউন বিজ্ঞপ্তি স্ক্রিনে আমি যে চারটি দ্রুত-অ্যাকশন বোতামটি দেখাতে চেয়েছিলাম তা বের করতে আমার একটু সময় লেগেছে। এটা সক্রিয় আউট, আপনি শুধু স্ট্যাকের নীচে তাদের করা প্রয়োজন. পূর্বে WP8.1 আপনাকে আসলে ম্যানুয়ালি চারটি নির্বাচন করতে দেবে। বাহ।

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

আর কি?

ফোনটি দ্রুত এবং চটপটে। ডিভাইসটি স্পর্শে দ্রুত সাড়া দেয়, কোনো বিলম্ব বা সেরকম কিছু নেই। পর্দা খুব পরিষ্কার দেখায়. আপনি কিছুক্ষণ ফোন ব্যবহার করার পরে কোনও গরম হয় না এবং বড় 3000mAh ব্যাটারি 7-8 দিন স্থায়ী হয় যদি আপনি এটিকে ঠেলে না দেন। আপনি যদি ক্যামেরা এবং ওয়্যারলেস নিয়ে আক্রমনাত্মক হন তবে আপনি এটিকে খুব সহজেই ছোট করবেন।

Microsoft Lumia 950 - The Last of the Mohicans

প্রচুর ওয়্যারলেস, আপডেট, ক্যামেরা এবং কিছু মিডিয়া ব্যবহার, এবং তারপরও ফোনটি আমাকে আরও একটি পুরো দিন চার্জ দিতে পেরে বেশ খুশি হয়েছিল। সবকিছু বন্ধ করে দিলে সুচ খুব ধীরে ধীরে শূন্যের দিকে টিকতে থাকে।

একটি বাগ - বা বৈশিষ্ট্য আছে - যদি আপনি বাহ্যিক চার্জারটি সংযুক্ত করেন, তাহলে ফোনটি অবিলম্বে কিচিরমিচির করবে যেন এটি চার্জ করা হচ্ছে, যা ঘটবে এটি আসলে ওয়াল সকেটে প্লাগ করা হোক বা না হোক৷ এবং একবার, আমি ল্যান্ডস্কেপ মোডে কিছুক্ষণের জন্য ক্যামেরা ব্যবহার করেছিলাম, এবং যখন আমি সুইচ আউট করি, তখন আমার স্ক্রিনে আইকনগুলি 90 ডিগ্রি ঘোরানো ছিল, কিন্তু পুরো ইন্টারফেস নয়। কি. প্লাস সাইডে, আপনি এক ঘন্টারও কম সময়ের মধ্যে পুরো ব্যাটারি সেল চার্জ করতে পারবেন। আমি অনুমান এটিকে দ্রুত চার্জ বা অন্য কিছু বলা হয়। যাইহোক, এটি প্রাচীর সকেট প্রয়োজন. ফোনটি এত শক্তিশালী যে আমি আমার G50 মেশিন থেকে USB এর মাধ্যমে চার্জ করতে পারিনি। সৎ. এখনও ওয়্যারলেস চার্জিং বিকল্পটি চেক করেননি৷

কিছু অদ্ভুত কারণে, লুমিয়া ক্রিয়েটর স্টুডিও একটি ফটো উল্লেখ করেছে যেটির অস্তিত্ব নেই, কিন্তু আমি প্রোগ্রামে এটি থেকে কীভাবে পরিত্রাণ পেতে পারি তা বের করতে পারিনি, তাই এটি আমার OCD ক্ষেত্রগুলিকে দেখায় এবং দূষিত করে না।

অবশেষে, সিস্টেম মেনুটি স্পেস বোতামের খুব কাছাকাছি, তাই আপনি সেগুলি ব্যবহার করার সময় ঘটনাক্রমে অ্যাপ্লিকেশনগুলিকে ছোট করতে পারেন৷ এটি বিরক্তিকর হতে পারে, এবং আপনি যদি অনেক টাইপ করতে চান তবে আপনি মেনুটি লুকিয়ে রাখতে চাইতে পারেন। আমি অবশ্যই Lumia 520-এ থাকা কঠিন হার্ডওয়্যার বোতাম পছন্দ করি, কারণ তারা টাচ স্ক্রিন স্পেসে প্রবেশ করে না এবং আপনি কখনই বিভ্রান্ত হন না। এটি একটি ছোট নিগল হতে পারে, তবে এটি এমন একটি যা অপব্যবহারের বংশবৃদ্ধি করে। আমি অন্য অনেক অদ্ভুত জিনিস বা বাগ মনে নেই. হুম, হ্যাঁ।

উপসংহার

ঠিক আছে, আমি মনে করি আপনি নিবন্ধটি পড়ার আগে উপসংহারটি অনুমান করেছেন। আমি একটি জীবন্ত প্যারাডক্স। আমি একজন লিনাক্স লোক, এবং তবুও, আমি শুধু উইন্ডোজ ফোন পছন্দ করি। Microsoft Lumia 950 এর ব্যতিক্রম নয়। এটি একটি দুর্দান্ত, উচ্চ মানের হার্ডওয়্যারের টুকরো, একটি দুর্দান্ত ক্যামেরা সহ, একটি স্মার্টভাবে উপলব্ধি করা ইন্টারফেস, কার্যকারিতা এবং নান্দনিকতার একটি ভাল মিশ্রণ, দ্রুত কার্যক্ষমতা এবং একটি অ্যাপ স্টোর যা প্রতিযোগীদের থেকে এক দশক পিছিয়ে রয়েছে, তাই বুদ্ধিমানের সাথে চয়ন করুন৷

আমার জন্য, এটি একটি সমস্যা কম, কিন্তু এটি এমন কিছু যা আপনাকে অবশ্যই আপনার মনের সামনে রাখতে হবে, যদি আপনি কখনও একটি মাইক্রোসফ্ট ফোন বেছে নেওয়ার সিদ্ধান্ত নেন। এছাড়াও, আপনি গুজব উপেক্ষা করতে পারবেন না, লুমিয়া লাইনটি আর নাও থাকতে পারে বা সারফেস ফোনটি কখনই বাস্তবায়িত হতে পারে না। এটি মজার, কারণ উইন্ডোজ ফোন একটি দুর্দান্ত ধারণা, যা ডেস্কটপে এপ করা উচিত নয়, এবং এটি মোবাইল বিশ্বের একটি সমালোচনামূলক অংশকে ওয়েজ করার জাদুকরী সুযোগ মিস করেছে। এটি মোবাইল জগতের লিনাক্স। ওহ কিভাবে ভূমিকা বিপরীত হয়েছে. এটা বেশ মজার. লিনাক্স ডেস্কটপে 1% আছে, মাইক্রোসফ্ট 1% মোবাইলে রয়েছে। হাই হাই।

তা বাদ দিয়ে, আপনি যদি একটি অ-ব্যয়বহুল প্রিমিয়াম ফোন চান তবে এটি একটি শীর্ষ পছন্দ হতে পারে, যদি অন্য সমস্ত প্রয়োজন সারিবদ্ধ হয়। এটি খুব চটপটে, এটি ব্যবহার করা সহজ, এবং অফলাইন নেভিগেশন এবং ক্যামেরা কম্বো অপরাজেয়। কিন্তু তারপর, যে শুধু আমি. আমি যতদূর উদ্বিগ্ন, আমি কোনো ঘোষণা, জীবনের শেষ নাটক বা অন্য কিছু নিয়ে চিন্তিত নই। উত্সাহের সাথে স্মার্টফোন ব্যবহার করা আমার জন্য একটি বিরল মুহূর্ত, এবং তাই, এই জাতীয় মুহূর্ত অবশ্যই লালন করা উচিত। ৯.৫/১০। আমি আমার অংশ বলেছি. এখন আমি বিশ্রাম নেব।

চিয়ার্স।


  1. Nokia Lumia 520 পর্যালোচনা - বেশ সুন্দর

  2. কম্পিউটারের ভবিষ্যৎ

  3. Microsoft EMET v4 পর্যালোচনা এবং বিস্তৃত টিউটোরিয়াল

  4. Microsoft EMET 5.5 পর্যালোচনা - ভালতা বজায় থাকে