কম্পিউটার

Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

আপনি একটি ওয়েবসাইট আছে? ভাল. আপনি কি গুগল অ্যাডসেন্স বা অনুরূপ ব্যবহার করছেন? ভাল. আপনি কি Google Analytics ব্যবহার করছেন? ভাল. এখন পর্যন্ত, আপনি মৌলিক বিষয়গুলো কভার করেছেন। কিন্তু আপনি কি ওয়েবসাইটের মালিক এবং বিকাশকারীদের জন্য Google-এর অ্যাপ্লিকেশনগুলির ওয়েবমাস্টার টুলস অংশটি চেষ্টা করেছেন? আহা।

Google Webmaster Tools হল Google অ্যাকাউন্টের যেকোনো মালিকের জন্য একটি বিনামূল্যের পরিষেবা, যা তাদের সাইটের দৃশ্যমানতা উন্নত ও অপ্টিমাইজ করতে ব্যবহার করা যেতে পারে। সরঞ্জামগুলি আপনাকে ক্রল ত্রুটিগুলি পরীক্ষা করতে দেয়, আপনার ডোমেনে শীর্ষ অনুসন্ধানগুলি, লিঙ্কগুলি, কীওয়ার্ডগুলি এবং এন্ট্রি পৃষ্ঠাগুলি পরীক্ষা করতে দেয় এবং বিভিন্ন ধরণের পরামর্শ পর্যালোচনা করতে দেয় যা আপনার সাইটটিকে Google এর সাথে আরও ভাল পারফর্ম করতে পারে৷ একটু বিস্তারিত করা যাক. আমি আপনাকে একটি বাস্তব জীবনের কেস দেখাব, শুধু একটি ডামি ডেমো নয়।

Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

ওয়েবমাস্টার টুল ট্যুর

আমি একটি ইন্টারনেট নিনজা নই, তাই ওয়েবের পবিত্র গ্রেইল হিসাবে আমার সুপারিশ গ্রহণ করবেন না৷ উপরন্তু, আমার অভিজ্ঞতা প্রতিফলিত নাও হতে পারে, এমনকি দূরবর্তীভাবে, আপনার চাহিদা বা পরিষেবার সাথে সন্তুষ্টি। এটি বলেছে, আমি মনে করি যে ওয়েবমাস্টার টুলস একটি ওয়েবসাইট মালিকের অস্ত্রাগারে একটি অত্যন্ত মূল্যবান সংযোজন, কারণ এটি আপনাকে এমন সমস্যাগুলি সনাক্ত করতে সহায়তা করতে পারে যা আপনি জানেন না।

ড্যাশবোর্ড

সাইটের মূল সূচকগুলি ড্যাশবোর্ডে এক নজরে পাওয়া যায়৷ আপনি প্রধান দৃশ্যের পাশাপাশি সাইডবারে দ্রুত লিঙ্ক উভয় প্যানেল ব্যবহার করে আরও বিশদ বিবরণের জন্য যেকোনও বিভাগ প্রসারিত করতে পারেন। সমস্ত Google টুলের মতো, মূল দৃশ্যটি সহজ, পরিষ্কার এবং স্বজ্ঞাত। সংক্ষিপ্ত বিন্যাস আপনাকে স্বাচ্ছন্দ্যের সাথে কাজ করতে সহায়তা করে, তবে আপনার প্রয়োজন হলে আপনি সত্যিই গভীরে যেতে পারেন। ওয়েবমাস্টার টুলস-এ বেশ কিছু আছে, তাই পরিষেবাটিকে হালকাভাবে নেবেন না।

Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

বেগুনি, পরিদর্শন করা লিঙ্কগুলি লক্ষ্য করুন। যেমন আমি আপনাকে বলেছিলাম, শুধু একটি সিমুলেশন নয়; একটি বাস্তব ওয়েবসাইটের সাথে একটি বাস্তব কাজের অ্যাকাউন্ট। এক্ষেত্রে ওয়েবে আমার নিজের বিনম্র অবদান।

আপনার সাইটকে আরও ভাল পারফর্ম করুন, ত্রুটিগুলি দেখুন

এই বিষয়ে, আপনার সাইটে সম্ভাব্য ম্যালওয়্যার পরীক্ষা করা উচিত, Google রোবট দ্বারা ক্রল ত্রুটির সম্মুখীন হওয়া, অনুপস্থিত এবং নিষিদ্ধ পৃষ্ঠাগুলি এবং খারাপ লিঙ্কগুলি, অনুপস্থিত বা খারাপভাবে ব্যাখ্যা করা শিরোনাম সহ পৃষ্ঠাগুলি, খুব দীর্ঘ বা খুব ছোট এবং সদৃশ মেটা ক্ষেত্রগুলির মাথায় আপনার নথি, এবং আরো.

Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

আপনি যে সমস্ত ত্রুটি এবং সমস্যার সম্মুখীন হন তা আপনার পক্ষে ঠিক করা যায় না। খুঁজে পাওয়া যায়নি এমন কিছু ত্রুটি আপনার সাইটের সাথে লিঙ্ক করা পৃষ্ঠাগুলি থেকে উদ্ভূত হবে, প্রায়শই খারাপভাবে কপি করা এবং পেস্ট করা URL সহ। যাইহোক, আপনি আবিষ্কার করতে পারেন যে আপনার কিছু অভ্যন্তরীণ লিঙ্ক কাজ করছে না।

অনুসন্ধান প্রশ্ন এবং কীওয়ার্ড

একইভাবে, আপনি পরীক্ষা করতে পারেন কি ধরনের বিষয়বস্তু আপনার সাইটে ট্রাফিক চালায়। গুগল অ্যানালিটিক্সের সাথে এই তথ্যগুলিকে ক্রস রেফারেন্স করলে আপনি কতটা ভাল করছেন তা একটি ভাল ধারণা দিতে পারে। এটি আপনার সাইটের কিছু অংশ নির্বাচিত সময়ের ফ্রেমে কতটা জনপ্রিয় তারও একটি সূচক।

Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

অন্যান্য জিনিস

এছাড়াও আপনি রোবটগুলি আপনার সাইট ক্রল করার ফ্রিকোয়েন্সি সেট করতে পারেন, নির্দিষ্ট পৃষ্ঠাগুলিকে ক্রল করা থেকে বাদ দিতে পারেন, ইনডেক্স করা গড় তুলনায় আপনার সাইটের কার্যকারিতা পরীক্ষা করতে পারেন, সাইটম্যাপ জমা দিতে পারেন, FeedBurner ব্যবহার করে গ্রাহক সংখ্যা পরীক্ষা করতে পারেন এবং আরও অনেক কিছু। আপনি সাইটলিঙ্কগুলিও কনফিগার করতে পারেন।

Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

উপরন্তু, আপনি ভৌগলিক টার্গেটিং এবং অন্যান্য অনেক বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন। সেগুলিকে কভার করা অসম্ভব, তবে আপাতদৃষ্টিতে স্পার্টান পরিষেবাটিতে ওয়েবসাইটের মালিকদের জন্য প্রচুর দরকারী জিনিস রয়েছে৷ এছাড়াও আপনার কাছে অ্যাডসেন্স এবং অ্যানালিটিক্সের দ্রুত লিঙ্ক রয়েছে, তাই এটি সত্যিই একটি প্যাকেজে। অবশেষে, প্রদর্শিত ডেটা ডাউনলোড করা যেতে পারে, তাই আপনি আপনার নিজের সময়ে পরিসংখ্যানের উপর কাজ করতে পারেন।

দরকারী, খুব!

এটা কাঁচা সংখ্যা প্রদর্শন সম্পর্কে সব না. টিপস এবং পয়েন্টারগুলি আপনাকে আপনার সাইটকে আরও ভাল করতে সাহায্য করবে। একটি ব্যক্তিগত উদাহরণ:আমার কাছে ছোট এবং ডুপ্লিকেট বর্ণনা ক্ষেত্র সহ বেশ কয়েকটি পৃষ্ঠা রয়েছে, যা আমি পরিবর্তন করেছি। এক বা দুটি নিবন্ধের একটি ভাঙা লিঙ্ক ছিল, যা আমি ঠিক করেছি।

দিনের শেষে, ওয়েবমাস্টার টুলস আপনাকে আপনার কাজ করতে সাহায্য করে। শত শত এবং কখনও কখনও হাজার হাজার আন্তঃলিঙ্কযুক্ত পৃষ্ঠা এবং আরও বেশি ছবি এবং অন্যান্য সাইটের আরও লিঙ্ক সহ ওয়েবসাইটগুলি বাড়তে থাকে। কখনও কখনও, একটি বা দুটি ত্রুটি ভিতরে স্খলিত হতে পারে। এবং পর্দার আড়ালে, মেটা ক্ষেত্রের জগতে, লুকিয়ে থাকা অন্যান্য সমস্যা থাকতে পারে।

লিঙ্ক, অনুসন্ধান প্রশ্ন এবং কীওয়ার্ড, আপনার অনলাইন দৃশ্যমানতা এবং র‌্যাঙ্কিংয়ের রুটি এবং মাখন। টেবিলগুলি অধ্যয়ন করা, উপরের এবং নীচের হিটারদের জন্য পরীক্ষা করা, কেন আপনার কিছু বিষয়বস্তু আপনার প্রত্যাশা অনুযায়ী কাজ করে না তা বোঝার চেষ্টা করা আপনার সময় মূল্যবান যখন অন্যান্য বিটগুলি সাধারণভাবে উজ্জ্বল হয়৷

উপসংহার

এই নিবন্ধটি একটি sycophantic প্রচারের মত শোনাচ্ছে, কিন্তু এটা না. Google Webmaster Tools পরিষেবা আপনার অস্ত্রাগারে একটি দরকারী সংযোজন৷ আপনার কাছে যেমন একটি পরিষ্কার এবং বৈধ কোড আশা করা হয়, ঠিক তেমনি আপনার কাছে অ্যাক্সেসযোগ্যতা এবং অর্থপূর্ণ শিরোনাম সহ মৌলিক এসইও নিয়মগুলি মেনে চলার প্রত্যাশিত, আপনাকেও নিশ্চিত করতে হবে যে আপনার সাইটটি সামগ্রিকভাবে কাজ করে এবং আচরণ করে। আমরা হব. ছোট সমস্যাগুলি অলক্ষিত, অলক্ষিত হয়।

সামগ্রিকভাবে, আপনি যদি আপনার অ্যাকাউন্টে লগইন না করেন এবং আপনার সাইট কীভাবে কাজ করে তা পরীক্ষা না করলে বড় কিছু ঘটবে না। কিন্তু আপনি যদি তা করেন, তাহলে আপনি বুঝতে পারেন যে আপনার সাইট প্রতিযোগিতার তুলনায় ধীরগতির বা আপনি আপনার নিবন্ধগুলির জন্য ভয়ঙ্করভাবে সংক্ষিপ্ত এবং অর্থহীন বর্ণনা ব্যবহার করছেন, আপনার কাছে অনেক বেশি ক্রল ত্রুটি রয়েছে যা ভাল সূচীকরণে বাধা দেয় এবং আপনার অনুসন্ধানের প্রশ্ন গত সপ্তাহে কমে গেছে . মুষ্টিমেয় ব্রাউজারে আপনার সাইট লোড করে এবং এটি সূক্ষ্ম প্রদর্শন করছে কিনা তা পরীক্ষা করে আপনি হয়তো এইগুলি লক্ষ্য করবেন না।

ওয়েবমাস্টার টুলস হল ব্যাকএন্ড, আপনার সাইটের পরিকাঠামো। এটা আপনাকে cogs greased রাখতে সাহায্য করে. আমি পরিষেবাটি উপলব্ধ করা সহজ ব্যবহার এবং দক্ষতার জন্য কৃতজ্ঞ। এখন, এই নিবন্ধটি ওয়েবসাইট ছাড়া বেশিরভাগ লোকের পক্ষে সহায়ক নাও হতে পারে, তবে আপনার যদি একটি থাকে বা একদিন একটি সাইট প্রকাশ করার কথা বিবেচনা করেন, তাহলে ওয়েবমাস্টার টুলগুলিকে মাথায় রাখুন৷ বেশ প্রস্তাবিত.

আশেপাশে দেখা হবে।


  1. লিনাক্সের জন্য অপেরা 12, আমাকে চেষ্টা করতে হয়েছিল

  2. এখানে অ্যান্ড্রয়েডের জন্য অফলাইন নেভিগেশন অ্যাপ্লিকেশন

  3. Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

  4. Google Chromecast দ্রুত পর্যালোচনা