কম্পিউটার

লিনাক্স 5.0 বিটা এবং বটগুলির উত্থানের জন্য স্কাইপ

জনপ্রিয় প্রবাদ হিসাবে, যখন বৃষ্টি হয়, তখন তা ঢেলে দেয়। Skype-এর কিছুটা পুরানো, আরও রক্ষণশীল 4.X সংস্করণের সংস্পর্শে আসার পর, আমাদের কাছে এখন Skype 5.0-এর জন্য একটি বিটা রিলিজ আছে, আলফা সংস্করণ থেকে প্রায় ছয় মাস। যে একটি বেশ শালীন এবং মোটামুটি স্থিতিশীল হতে পরিণত.

আমি ফেডোরা 25-এ এই নতুন রিলিজটির নির্ধারিত পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি RPM প্যাকেজটি ধরলাম, এবং আমার অভিজ্ঞতার যোগফল হল। এটি আমাদের বলা উচিত যে সবচেয়ে জনপ্রিয় ভিওআইপি ক্লায়েন্টের ভবিষ্যত কোথায় যাচ্ছে এবং লিনাক্সের লোকদের জন্য এর অর্থ কী।

ইনস্টলেশন এবং সেটআপ

নগণ্য. অফিসিয়াল সাইট থেকে RPM পান এবং এটি ইনস্টল করুন। আমি বিশ্বাস করি DEB ফাইলটি ঠিক ততটাই ভীতু আচরণ করে, যদিও আমি প্রাসঙ্গিক আর্কিটেকচারে কোনো পরীক্ষা করিনি। সর্বোপরি, স্কাইপ ফর লিনাক্স 5.0 বিটা প্রোডাকশন 4.X সংস্করণ থেকে একটি পৃথক প্যাকেজ হিসাবে ইনস্টল করে, যাতে আপনি আসলে উভয়ই পাশাপাশি চালাতে পারেন। আপনি বিভিন্ন আইকনের পাশাপাশি বাইনারি পাথ (/usr/bin/skype বনাম /usr/bin/skypeforlinux) দ্বারাও তাদের সনাক্ত করতে পারেন। এটি ভবিষ্যতে পরিবর্তিত হতে পারে, তবে এটি বিটা পরীক্ষার জন্য দুর্দান্ত।

নতুন স্কাইপ প্রতিক্রিয়াশীল। দ্রুত। লগইন স্ক্রীন 4.X শাখার তুলনায় প্রায় সঙ্গে সঙ্গে লঞ্চ হয়, যা কয়েক সেকেন্ড সময় নেয়। নতুন UI সরলীকৃত, চাটুকার, আরও বিমূর্ত, সম্ভবত এটির বেশি-বড়, স্পর্শ-বান্ধব, খুব-সাদা, কম-কন্ট্রাস্ট লেআউটের কারণে ব্যবহার করা আরও কঠিন, তবে এটির একটি নির্দিষ্ট খাস্তাতা এবং বন্ধুত্ব রয়েছে যা ক্রসের সাথে ভালভাবে সারিবদ্ধ। -প্ল্যাটফর্ম সমর্থন এবং মোবাইলের দিকে একটি খুব সূক্ষ্ম নড।

পরিচিতি, কল এবং সেটিংস

সত্যিই ভাল কাজ. আমি ভয়েস এবং ভিডিও কল করতে, নতুন পরিচিতি যোগ করতে, আপনি যা চান এবং একটি ভিওআইপি ক্লায়েন্টের কাছ থেকে আশা করতে সক্ষম হয়েছিলাম। কোন ত্রুটি বা বাগ ছাড়া, ভাল আচরণ. নতুন ইন্টারফেসটি পুরানোটির তুলনায় নগ্ন, তবে এটি আপনার যা প্রয়োজন তা করে এবং এটিই গুরুত্বপূর্ণ অংশ।

সত্যিই, এত জনপ্রিয় নাম।

ভয়েস এবং ভিডিও কল ঠিকঠাক কাজ করে, যখন লোকেরা আপনাকে উপেক্ষা করে।

আপনি আসল ফোন কলও করতে পারেন, ক্রেডিট কিনতে এবং যোগ করতে পারেন এবং তারপরে আপনি যে নম্বরে চান কল করতে তার মোটামুটি শালীন হার সহ স্কাইপ টেলিফোনি ব্যবহার করতে পারেন। এটি নতুন বা বিপ্লবী কিছু নয়, তবে আমি খুশি যে লিনাক্স বিটা ভাল আচরণ করছে।

কৃত্রিম বুদ্ধিমত্তা

আলফা সংস্করণ পরীক্ষা করার সময় আমি এটি উল্লেখ করেছি। বট। ভার্চুয়াল পরিচিতি যা আপনি যোগ করতে পারেন, এবং তারপর প্রাকৃতিক ভাষা ব্যবহার করে যোগাযোগ করতে পারেন। বট সব আকার এবং মাপ আসে. মূলত, তারা জানুসের অনেকগুলো মুখ, আমি বলতে চাচ্ছি কর্টানা।

কিছু আপনাকে স্কাইপ থেকে দূরে নিয়ে যাবে, প্রবাহ ভেঙে দেবে।

আমি আমার বিকেলের একটি সুস্থ অংশ এই বটগুলির সাথে খেলে, তাদের ক্ষমতা পরীক্ষা করে কাটিয়েছি। টুরিং পরীক্ষা একটি কঠিন পরীক্ষা। এই বটগুলির অধিকাংশই মৌলিক মিথস্ক্রিয়ায় ব্যর্থ হয়, এবং তারা মার্কিন দর্শকদের জন্যও অত্যন্ত প্রবলভাবে প্রস্তুত। আপনি যদি মজার এবং সম্পর্কিত সংক্ষিপ্ত শব্দগুলির পশ্চিম উপকূলের ধারণা থেকে বিচ্যুত হন তবে আপনি সঠিক তথ্য খুঁজে পেতে লড়াই করতে পারেন। আপাতত, বটগুলি অস্পষ্ট এবং অস্পষ্ট, এবং এটি দেখা যাচ্ছে, নির্ভুলতা কৃত্রিম বুদ্ধিমত্তার সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান। অন্যথায়, বটগুলি কেবলমাত্র বিরক্তিকর ছোট কীটপতঙ্গ যা মেম এবং অপ্রাসঙ্গিক ক্লিচ বাক্যগুলি ছড়ায়।

এই বটগুলি স্কাইপ নয় - তবে এগুলি স্কাইপ, আপনি দেখুন৷ তারা মাঝারিভাবে খারাপ করেছে, কিন্তু তারা বিনোদনমূলক। বিরক্তিকর বাগটি হল - অন্তত এই বিটা সংস্করণে - যদি আপনি স্ক্রোল করেন এবং তারপরে যেকোনো একটিতে ক্লিক করার চেষ্টা করেন, প্রথম ক্লিকটি আপনাকে তালিকার শীর্ষে নিয়ে যাবে৷ বেশিরভাগ বট তিনটি প্রধান স্বাদে আসে - স্বাস্থ্য, প্রয়োজনীয় দাবিত্যাগ, ভ্রমণ এবং গেম সহ। অত্যন্ত প্রাসঙ্গিক জিনিস এখনও সেখানে নেই. কিন্তু তারপরে, সিরি না আলেক্সা বা কর্টানা আজকে অর্থবহ কিছু করে না। অভিনব না হয়েও নতুনত্ব।

সুইসাইডাল মেমস, কতটা আসল। ইন্টারনেটের ভুল দিক, আবার!

এছাড়াও, কখনও কখনও অঞ্চল এবং/অথবা অ্যাপ্লিকেশন অনুসারে সঙ্গীত সীমাবদ্ধ থাকে, তাই বারবার, বাস্তবতা আপনাকে পিছনে ফেলে দেয় এবং আপনাকে অবশ্যই স্বপ্নের জগতকে একপাশে রাখতে হবে। ঠিক আছে, বটগুলি সুন্দর, এবং সম্পূর্ণরূপে আপনার বিবেচনার উপর নির্ভর করে, তাই আপনি যদি চান তবে তাদের উপেক্ষা করতে পারেন।

এখন, এখানে একটি ভবিষ্যদ্বাণী...

এখনও নয়, তবে তারা এই অপরিহার্য ব্যক্তিগত সহকারী হয়ে উঠবে, এমন একটি সফ্টওয়্যারে এমবেড করা হবে যেখানে আপনার সমস্ত পরিচিতি রয়েছে, তারা বন্ধু হোক বা আপনার ব্যবসায়িক সহকর্মী। এবং অবশ্যই, একই ইন্টারফেস ব্যবহার করে গ্রোসারি অর্ডার করতে, প্লেনের টিকিট কিনতে বা আপনার পরবর্তী এনিমার সময়সূচী করতে পারাটা অবশ্যই চটকদার শহুরেদের জন্য অনেক আবেদনময়ী।

প্রকৃতপক্ষে, কর্টানার মতো একটি স্বতন্ত্র এআই সহকারীকে উপেক্ষা করা সহজ কারণ এটি নিজে থেকে বিশেষ কিছু করে না। এটি অন্যান্য ধরণের কার্যকারিতার পরিপূরক, যেমন ক্যালেন্ডার, কল এবং হোয়াটনোট। আপনি যদি সক্রিয়ভাবে স্কাইপ ব্যবহার করেন, তাহলে আপনি কিছু এমবেডেড সহায়তা পেতে আরও প্রলুব্ধ হতে পারেন, বিশেষ করে যদি এটি দানাদার, উপযোগী এবং অল-সিস্টেম বয় স্কাউটের মতো অন্তঃসত্ত্বা না হয় আপনার প্রতিটি গতিবিধি, নির্জনতার মুহূর্তগুলি সহ যখন আপনি টেপ করার মতো অনুভব করেন আপনার ওয়েবক্যাম শেষ, আহেম.

উপসংহার

লিনাক্স 5.0 বিটার জন্য স্কাইপ ভাল কাজ করে। এটি স্থিতিশীল, পরিপক্ক এবং এটি বেশ কয়েকটি আকর্ষণীয় বিকল্প এবং বৈশিষ্ট্য সহ আসে। UI পুরানো সংস্করণের তুলনায় দ্রুত সাড়া দেয়, এবং আপনি এই সম্পূর্ণ নতুন সুপার-ফ্ল্যাট মোবাইল-বান্ধব পদ্ধতির বিরোধিতা করতে পারেন, এই নতুন স্কাইপটি ক্রোম এবং ফায়ারফক্সের সাথে বন্ধ রয়েছে এবং এটি আপনাকে ভয়েস, ভিডিও এবং এর সম্পূর্ণ আধিক্য দেয়। কেক ছিটানো হিসাবে কিছু বট।

প্রশ্ন হল, আমরা কি নিরীহ হোম স্ক্রীন এবং অন্যান্য উইন্ডোজ বৈশিষ্ট্যগুলির মতো অনুপ্রবেশকারী জিনিসগুলিকেও বিশ্বের লিনাক্স পক্ষকে আশীর্বাদ করতে দেখব? ঠিক আছে, এই মুহুর্তে অজানা, কিন্তু আমি অনুমান করি যে ফোকাস নরম, পরামর্শমূলক বিজ্ঞাপনের উপর, তাই বটগুলি, আপনার মুখের মধ্যে ফ্ল্যাশ ব্যানারের পরিবর্তে যা অদ্ভুত এবং পুরানো এবং কেবল সাধারণ ভুল দেখায়। ভবিষ্যত এবং দর্শনকে উপেক্ষা করে, স্কাইপ 5.0 অবশ্যই একটি স্পিন মূল্যের। আমি বিশ্বাস করি আপনি এটিকে আপনার দৈনন্দিন সংগ্রহশালায় একটি সতেজ সংযোজন পাবেন। সব মিলিয়ে, থাম্বস আপ। চলবে.

চিয়ার্স।


  1. লিনাক্সের জন্য অপেরা 12, আমাকে চেষ্টা করতে হয়েছিল

  2. লিনাক্স পর্যালোচনার জন্য স্কাইপ 4 - খুব ভালো

  3. ইকোসিয়া - সবুজ সার্চ ইঞ্জিন

  4. Taming Firefox 4 - বিরক্তিহীন গাইড