কম্পিউটার

Google+, Google নতুন চেহারা - কত দুঃখজনক

কাব্যিক বিচার আবার আঘাত করে। অথবা বরং, পৃথিবীর ক্ষুদ্রতম বেহালা মৃদুভাবে কাঁদে বলে উড়ে যায়। গত দুই বছরে প্রায় চার-পাঁচটি অনুরূপ প্রচেষ্টার পর Google+ নামে Google দ্বারা চালু করা নতুন Google সার্চের চেহারা এবং/অথবা নতুন সামাজিক ভাগ করে নেওয়ার পরিষেবার সংক্ষিপ্তসারের এটাই সর্বোত্তম উপায়, আপনি কি ইতিমধ্যে একটি ইঙ্গিত নেবেন? কী হয়েছিল সেই মহিমান্বিত কোম্পানির যা একের পর এক গুডি বের করত, আসলে কেউ জানে না। কিন্তু আমি নিশ্চিত যে আমি এই লেখাটি উপভোগ করব।

এটি এই বছরের এপ্রিলে কমবেশি শুরু হয়, যখন স্টক একদিনে প্রায় 20% কমে যায়। সম্ভবত নতুন সিইও নির্বাচনের সাথে মিলে যায়, যিনি প্রেসের কাছে বরং দুষ্টু ছিলেন। এবং তারপরে, পান্ডা রিলিজ হয়েছিল, যা লোকসান, ডেটা সেন্টার ব্ল্যাকআউট, কোডের অক্ষমতা, ব্যর্থতা স্বীকার করতে না পারা এবং সেখানে উচ্চ-মানের ওয়েবসাইটগুলির বিরুদ্ধে ব্যক্তিগত ক্ষোভ, বা সম্পূর্ণ অন্য কিছু বলে মনে হতে শুরু করে। কিন্তু এটি এই বিশাল কাব্যিক বিচারের প্রথম অংশ মাত্র। আসুন মজা করি।

Google Plus (Google+)

গুগলের কাছে ফেসবুক যা ফায়ারফক্সের কাছে ক্রোম। অন্য কথায়, কারও একটি মনোভাবের সমস্যা আছে এবং কীভাবে মোকাবেলা করা যায় তা সত্যিই নিশ্চিত নয়। খারাপ ব্যবসায়িক সিদ্ধান্তের জন্য আতঙ্ক তৈরি করে, এবং Google-এর নতুন সামাজিক পরিষেবা হল সেরা উদাহরণ। এটি বলে:

Google+ প্রকল্পের লক্ষ্য হল ওয়েবে শেয়ার করাকে বাস্তব জীবনে শেয়ার করার মতো করে তোলা...

সত্যিই, এটা কি এখন? বাস্তব জীবনে যেমন? আপনি মানে আপনি কারো বাড়িতে যান এবং আপনি তাদের সাথে আপনার চিন্তা, ধারণা এবং সম্পত্তি শেয়ার করেন? না? তারপর, এটা সম্ভবত বাস্তব জীবনে মত না. ফেইলবুক, আহেম, আমিরিতে বেশি ভালো লাগে?

কিন্তু আমার আশাবাদের অভাব মনে করবেন না। আপনার ডেমো নেওয়া উচিত। যা আমি চেষ্টা করেছি। এটি শুধুমাত্র সম্পূর্ণ বিরক্তিকর এবং অনন্য ছিল না, এটি অ্যাডোব ফ্ল্যাশেও তৈরি করা হয়েছিল, এটি একটি প্রযুক্তি যার বিরুদ্ধে Google লড়াই করছে৷ কিন্তু আমি কোথাও HTML5 দেখতে পাচ্ছি না, এর কারণ কি খালি অথচ সাহসী কথাবার্তা এক জিনিস, কাজ করা অন্য জিনিস? এবং শুধু তাই আমরা পরিষ্কার, আমি একটি লিনাক্স ডিস্ট্রোতে একটি একেবারে নতুন ফায়ারফক্স 4 ইনস্টলেশনে এটি চেষ্টা করেছি, এর চেয়ে খোলা আর কী হতে পারে?

এটা কেমন ছিল? প্রযুক্তিকে বাদ দিয়ে, বিষয়গুলি আমাকে এমনভাবে ব্যাখ্যা করা হচ্ছে যেন আমি প্রথমবারের মতো সামাজিক মিথস্ক্রিয়া শিখছি এমন একজন অলিগোফ্রেন। বিভিন্ন মানুষের সাথে বিভিন্ন জিনিস শেয়ার করা। কঠোর পরিশ্রমে ক্যাপ্টেন স্পষ্ট। চেনাশোনা। আপনি লোকেদের চেনাশোনাগুলিতে রাখুন৷ হয়তো আমাদের লোকেদের উপর চেনাশোনা করা উচিত, ব্র্যান্ডিংয়ের জন্য এটি কীভাবে? আপনার চারপাশের লোকেদের জন্য স্বতন্ত্র পছন্দ করতে সাহায্য করা। আমি প্রথম উদাস আমেরিকান নতুন প্রযুক্তি বর্ণবাদী ঘোষণা এবং একটি মামলা দায়ের করার জন্য অপেক্ষা করছি. যে সন্ত্রস্ত মজা হতে যাচ্ছে.

আপনি স্পার্ক এবং হাডল করতে পারেন। এবং যখন আপনি একজন পেশাদারের মতো 'চিলিংয়ের জন্য প্রস্তুত' বোধ করেন, আপনি ভার্চুয়াল জগতে হ্যাঙ্গআউট করতে পারেন এবং বন্ধুদের থাকার ভান করতে পারেন, যেখানে বাস্তবতা নীচের চিত্রের মতো, আসলে, Google এখন যা অনুভব করছে তার মতো:

দ্রষ্টব্য:memegenerator.net-এ ছবি তৈরি করা হয়েছে।

যদি কিছু থাকে তবে এটি ফেসবুকে একটি ভর্তি:আপনি জয়ী।

নতুন Google চেহারা

মাত্র কয়েকদিন আগে, আমি জেগে উঠেছিলাম এবং বুঝতে পেরেছিলাম যে ডিএনএস পরিবর্তন এবং ওয়েব ক্যাশে অবশেষে আমাকে গুগলের নতুন ইন্টারফেসের সাথে আকৃষ্ট করেছে। এই সময়, বিরক্তিকর স্তরটি সর্বোচ্চ আয়ত্তের, কারণ স্বাভাবিক চেহারা আরও একটি আধা মেঘলা ঘৃণ্য জিনিসের জন্য লেনদেন করা হয়েছিল যা উত্কৃষ্ট বলে মনে করা হয়, তবে এটি দানাদার এবং অপাঠ্য। এটি লিনাক্সের চেয়ে উইন্ডোজে খারাপ, তবে এটি কেবল ভাগ্য, আমি অনুমান করি।

বৈসাদৃশ্য যথেষ্ট ভাল নয় - এটি চোখের জন্য কঠিন। বেশিরভাগ LCD-তে সাবপিক্সেল অপ্টিমাইজেশানের সাথে সাহসী-সদৃশ ফন্টের দ্বন্দ্ব, তাই আপনি একটি দানাদার চেহারা পান যা আপনার মূল্যবান চোখের জন্য বিরক্তিকর এবং এমনকি ক্ষতিকারক। কালো এবং কমলা থিমিং গুগলের প্রফুল্ল, রঙিন লোগো এবং সাধারণত সাদা জোরের সাথে দ্বন্দ্ব করে।

সবচেয়ে খারাপ দিক হল, তারা সবুজ ইউআরএল স্ট্রিংগুলিকে আন্ডারলাইন করা নীল হাইপারলিঙ্কড সার্চ এন্ট্রির ঠিক নীচে সার্চের মধ্যে সরিয়ে নিয়েছে। পূর্বে, তারা ব্যাখ্যা পাঠ্যের নীচে বৈশিষ্ট্যযুক্ত ছিল, তাই আপনার কাছে বিষয়বস্তুর যুক্তি এবং রঙের কিছু বিচ্ছেদ ছিল।

এটি আগে ছিল:

সামগ্রিকভাবে আরও ভাল টেক্সট এবং রঙের বৈপরীত্য, Google এর আত্মার সাথে সামঞ্জস্যপূর্ণ। অনুসন্ধানের ফলাফলগুলি পড়াও অনেক সহজ, কারণ আপনি প্রথমে সামান্য সবুজ URL ঠিকানাগুলির পরিবর্তে মানব-বর্ণনামূলক পাঠ্যের উপর ফোকাস করেন, যা প্রায়শই অর্থহীন হয়। এবং অন্যান্য সার্চ ইঞ্জিনের সাথে সামঞ্জস্য ছিল।

তাই, নতুন থিম চোখের জন্য খারাপ, যুক্তির জন্য খারাপ। একটি ব্যর্থতা, কারিগরি অভিধানে, কিন্তু কেউ নাও বলতে পারে যে Google তাদের বার্ষিক বাধ্যতামূলক রিফ্রেশ করেনি এবং পরিবর্তনের জন্য জিনিসগুলি পরিবর্তন করেনি, কারণ আমরা সবাই জানি যে পরিবর্তনগুলি করা কোম্পানিগুলি পরিবর্তন করতে ব্যস্ত এবং ব্যস্ত থাকার অর্থ হল আপনি 'ব্যস্ত, তাই আপনি অবশ্যই কিছু করছেন, এবং করা ভাল, কারণ এটি আপনাকে উত্পাদনশীল দেখায়, এবং উত্পাদনশীল মানে আপনি জিনিসগুলি উত্পাদন করছেন, এবং জিনিসগুলি ভাল, এবং ভালই ভাল, তাই সবকিছুই ভাল।

নন্দনতত্ত্ব সবই সুন্দর এবং ভালো - কিন্তু যখন তারা ergonomics-এর সাথে সংঘর্ষে লিপ্ত হয় তখন নয়, পাশাপাশি প্রদর্শিত ফলাফলের সামগ্রিক গুণমান এবং প্রাসঙ্গিকতা নিচের দিকে যাচ্ছে। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হল, তারা সবুজ টেক্সটটি উপরে নিয়ে গেছে, তাই এমন একজন স্মার্ট এবং উত্পাদনশীল লিটল বোর্গ হওয়ার জন্য কাউকে একটি বিভাগীয় পুরস্কার পাওয়া উচিত।

উপসংহার

Google+ মনে হচ্ছে গর্ভপাত ক্লিনিক থেকে কিছু একটা চকচকে সেলোফেনে মোড়ানো। কিন্তু তারা এখনও বুঝতে পারেনি যে এই জিনিসটি কতটা বিব্রতকর, তাই কেউ এখনও এটি লুকানোর চেষ্টা করছে না। যদি বিগত চার বা পাঁচটি ব্যর্থতা সত্যিই ছোট্ট পিঙ্কির উপর ইঙ্গিত হাতুড়ি না ফেলে থাকে, তবে এটিকে এটি করা উচিত।

ইউটিউবের সাথে গুগল যা করেছে তা হল নতুন ইন্টারফেস পরিবর্তন। আরেকটি বড় অপ্রয়োজনীয়। পরিবর্তন করা বন্ধ করুন কারণ আপনি বিরক্ত এবং/অথবা আতঙ্কিত, এমন শিল্পী নিয়োগ করুন যারা আসলে তাদের জিনিস বোঝেন এবং বিচক্ষণতা এবং কার্যকারিতার উপর ফোকাস করুন। আপনার বোতামগুলি গোলাকার বা ধূসর কিনা তা কেউ চিন্তা করে না।

এটা আমাকে দুঃখিত করেছে. না সত্যিই না. এটি আমাকে বরং উদাসীন করে তোলে। কিন্তু লোকেদের তাদের নিজস্ব সৃজনশীলতার সীমাবদ্ধতা এবং এলান হারানোর সাথে লড়াই করতে দেখে মজা লাগে, এটি একটি ফরাসি শব্দ, সামান্য টিক ছাড়াই, কারণ Google ব্যবহার করত আবেগ এবং ভাল জিনিস সম্পর্কে। এবং আমি এটা লিখতে পারতাম না যদি আমি ছোট ব্যক্তিগত সামান্যতার জন্য নিয়েছিলাম যখন দৈত্যটি আমার নিজের সৃজনশীলতায় স্যুইপ করেছিল এবং উচ্চ মানের সামগ্রীর চেয়ে স্ক্র্যাপ সাইট এবং কপিক্যাটকে পছন্দ করে এটিকে এসইও-বাজে পরিণত করেছিল। ঠিক আছে, আর্নল্ড যেমন বলেছেন, এটি কাব্যিক বিচার। ওহ সত্যিই. আমার সীমাহীন মস্তিষ্ক অবিরামভাবে নিজেকে মজা করতে থাকবে, কিন্তু আমি নিশ্চিত নই যে সেখানে নং 1 সাইটের জন্য ভবিষ্যতে কী আছে। শেষ দুটি উদ্ভাবন গুগলের জন্য খুব কমই ভালো ছিল।

চিয়ার্স।


  1. Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

  2. লিনাক্সে ফায়ারফক্সে .mht ফাইলগুলি কীভাবে খুলবেন

  3. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  4. VirtualBox 4 - নতুন কি?