কম্পিউটার

Google Chrome ওহ, স্ন্যাপ! ত্রুটি - সমাধান

প্রথম, শব্দটি আউ, স্ন্যাপ! অনেক সুন্দর মাদার লাভার গানের শুরুর শব্দের মত শোনাচ্ছে। দ্বিতীয়ত, আপনি কী করবেন যখন গুগল ক্রোম নামের একটি মোটামুটি শালীন এবং শক্তিশালী ব্রাউজার একটি টুকরো ব্রাউজার হওয়ার সিদ্ধান্ত নেয় এবং আপনাকে বিরক্ত করে?

যথা, আমি ব্রাউজারটির কথা বলছি আউ, স্ন্যাপ দেখাচ্ছে! আপনার অভ্যন্তরীণ সেটিংস পৃষ্ঠা, বিকল্প, সবকিছু সহ আপনার লোড করা প্রতিটি ওয়েব পৃষ্ঠার সাথে প্রায় সব সময় পৃষ্ঠা। এটি ব্যবহারযোগ্য নয়, এমন কোনও বন্ধুত্বপূর্ণ বা দরকারী সিস্টেম বার্তা নেই যা আপনাকে সমাধান বা সমাধানের দিকে গাইড করতে পারে৷ এমনকি আপনি সফলতা ছাড়াই একটি নতুন ব্যবহারকারী প্রোফাইল পুনরায় ইনস্টল বা তৈরি করার চেষ্টা করেছেন। এখন কি? আপনি Dedoimedo পড়ুন.

সমস্যা

উইন্ডোজ 7 প্রফেশনাল, 64-বিটের উপরে ক্রোম 27 থেকে 28 সংস্করণ পর্যন্ত স্ব-আপডেট করার পরে আমার হঠাৎ এই সমস্যাটি হয়েছিল। তারপর, সমস্ত পৃষ্ঠাগুলি কেবল লোড হবে না। আপনি নিচের মত উইন্ডোটি পাবেন:

এবং যদি আপনার কোনো এক্সটেনশন থাকে, সেগুলি ঠিক ততটাই খারাপভাবে ক্র্যাশ হয়:

এখন, ইন্টারনেট আপনাকে অনেক কিছু বলে দেবে। প্রায় প্রতিটি সাইট আপনাকে বলবে কিভাবে ম্যালওয়্যারের জন্য আপনার স্ক্যান করা উচিত, কিন্তু এটি একটি সাধারণ র্যান্ডম বাজে কথা। স্টাফ মুছে ফেলাও কাজ করবে না, বেশিরভাগ ক্ষেত্রেই, কারণ আপনার ব্যবহারকারীর প্রোফাইলে আপনার কোনো সমস্যা নেই। যেকোনও ক্রোম ফাংশন অ্যাক্সেস করার চেষ্টা করা প্রশ্নের বাইরে, কারণ কিছুই লোড হয় না, তাই এটি সম্পর্কে ভুলে যান।

ওয়ার্কআরাউন্ড

আপনাকে যা করতে হবে তা হল - অভ্যন্তরীণ ক্রোম স্যান্ডবক্স অক্ষম করুন, এবং Google তার ব্রাউজার ঠিক না করা পর্যন্ত অপেক্ষা করুন যাতে এটি আবার ব্যবহারযোগ্য হয়ে ওঠে, যদি না আপনি অন্য কোনও প্রোগ্রাম ব্যবহার করতে চান৷ ব্রাউজার কমান্ড লাইনে একটি পতাকা যোগ করে এটি করা হয়। আপনি কমান্ড প্রম্পটের মাধ্যমে এটি করতে পারেন বা ব্রাউজারটি শুরু করে এমন শর্টকাট এবং আইকনগুলি সম্পাদনা করতে পারেন।

ব্রাউজার আইকন বা যাই হোক না কেন ডান-ক্লিক করুন এবং টার্গেট এন্ট্রিতে --no-sandbox বা -no-sandbox যোগ করুন, যে কোনো একটি কাজ করবে। একইভাবে, আপনি এই পতাকাটি যেকোনো স্ক্রিপ্ট বা কমান্ড লাইনে যুক্ত করতে পারেন। নীচের উদাহরণ দেখুন:

Google Chrome এক্সিকিউটেবলের সম্পূর্ণ পথটি আপনার পছন্দ অনুসারে পরিবর্তিত হবে, কিন্তু সাধারণভাবে, এটি স্থানীয় সাব-ফোল্ডারে আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্ট, অ্যাপ্লিকেশন ডেটা ফোল্ডারের মধ্যে পাওয়া যাবে, যাতে Chrome বিশেষাধিকার বৃদ্ধি না করেই স্ব-আপডেট করতে পারে। যাইহোক, স্ট্যান্ডার্ড লোকেশন এমন কিছু হবে, জেনেরিক কে আপনার সাথে প্রতিস্থাপন করুন:

"C:\Users\\AppData\Local\Google\Chrome\
অ্যাপ্লিকেশন\chrome.exe"

যে কোনো ব্রাউজার লঞ্চার শর্টকাট বা আইকনের জন্য, এতে পরিবর্তন করুন:

"C:\Users\\AppData\Local\Google\Chrome\
অ্যাপ্লিকেশন" --নো-স্যান্ডবক্স

ব্রাউজারটি এখন চালু হবে, এবং একটি অসমর্থিত পতাকার ব্যবহার সম্পর্কে একটি সতর্কতা প্রদর্শন করবে৷ আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন, আপনি বেশ নিরাপদে এটিকে উপেক্ষা করতে পারেন, অথবা আপনি যদি সত্যিই প্যারানয়েড হন তবে নীচে পড়ুন। যাইহোক, মুঠো মুঠো মুঠো হয়ে গেলে আমাকে দোষ দিবেন না। আপনি হয়ত ক্রোমকে সম্পূর্ণভাবে বাদ দিতে পারেন এবং তারপরে সবকিছু ঠিকঠাক হয়। আহেম, হ্যাঁ।

নিরাপত্তা বিষয়ক

এখন, Google সবচেয়ে বিনয়ের সাথে আপনাকে সতর্ক করবে যে এটি নিরাপদ নয়, ঠিক। তারা আপনাকে বলবে কিভাবে ইন্টারনেট আপনাকে নির্বোধ খাবে। যাইহোক, আমরা সবাই জানি যে কম্পিউটার নিরাপত্তা বেশিরভাগই বাজে কথা। দ্বিতীয়ত, ব্রাউজারটি আবার ব্যবহারযোগ্য না হওয়া পর্যন্ত অনেকগুলি দুর্দান্ত সরঞ্জাম রয়েছে যা আপনাকে স্যান্ডবক্সিং ক্ষমতার যে কোনও ক্ষতি হ্রাস করতে সহায়তা করতে পারে।

আপনি EMET চেষ্টা করতে পারেন - আসলে আপনার উচিত। এই ঠিক সুন্দরভাবে করতে হবে. উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য সেখানে সেরা নিরাপত্তা পণ্য রয়েছে, এবং এটি এতই প্রশংসিত, কারণ এটি অর্থোপার্জন করে না। ঠিক। ভয় এবং সংশ্লিষ্ট পণ্য বিক্রি করা সহজ।

দুই, অনেকটা ফায়ারফক্সের মতো, আপনি কয়েকটি সাদা তালিকাভুক্ত সাইট ছাড়াও পৃষ্ঠাগুলিতে স্ক্রিপ্ট এবং প্লাগইনগুলির সম্পাদনকে ব্লক করতে Notscripts এক্সটেনশন ব্যবহার করতে পারেন। এর মানে হল যে খারাপ বিষয়বস্তু আপনাকে বাগড়া দিতে পারে না, কারণ এটি চলতে পারে না। সমস্ত এবং সম্ভাব্য সমস্যা সমাধান করা হয়েছে। নাটক শেষ। পরের জন.

উপসংহার

উইন্ডোজ 7-এ তাদের স্যান্ডবক্সটি কী এত ভালভাবে ভেঙেছে তা Google বের না করা পর্যন্ত, ব্যবহারকারীরা কোনো বড় পরিবর্তন ছাড়াই অত্যন্ত উচ্চ মাত্রার নিরাপত্তা এবং স্থিতিশীলতার সাথে Chrome ব্রাউজার উপভোগ করা চালিয়ে যেতে পারেন। যদি তাদের প্রয়োজন হয়, তারা EMET এবং Notscripts ব্যবহার করতে পারে পরিপূরক এবং সম্ভবত অন্তর্নির্মিত কার্যকারিতা অতিক্রম করতে পারে। এখন, আপনি যদি এই পরিবর্তনগুলি করতে খুব বেশি স্বাচ্ছন্দ্যবোধ না করেন, তাহলে আপনাকে অপেক্ষা করতে হবে যতক্ষণ না Google আপনার জন্য সমস্যার সমাধান করে, যা কখনোই নাও হতে পারে। একটি সুরক্ষিত ব্রাউজারের উদ্দেশ্যকে পরাজিত করে, বিশেষ করে যখন এটি চালানো যায় না, তাই না?

ঠিক আছে, আজ আপনি কয়েকটি মূল্যবান পাঠ শিখেছেন। এক, এমন কোনো টিউটোরিয়াল অনুসরণ করবেন না যা অপূরণীয় পরিবর্তনের প্রস্তাব দেয়। স্যান্ডবক্সিং পতাকা দিয়ে, শুধু অতিরিক্ত কয়েকটি অক্ষর মুছে দিন, এবং আপনি যেখানে আগে ছিলেন সেখানে ফিরে এসেছেন। দুই, ম্যালওয়্যার বা অন্যান্য জটিল সমস্যা অনুমান করবেন না। কখনও কখনও, সমস্যা বিক্রেতার শেষে হয়. প্রায়ই, এটা হয়. তিন, আপনি Chrome-এর ফ্ল্যাগ এবং অতিরিক্ত বিকল্পগুলির সাথে কীভাবে কাজ করবেন, সেইসাথে Microsoft EMET এবং Notscripts এক্সটেনশন ব্যবহার করে কীভাবে আপনার নিরাপত্তা জোরদার করবেন সে সম্পর্কে কিছু জ্ঞান শিখেছেন। কাজ হয়ে গেছে, এবং আমরা Chrome কার্যকারিতা ফিরে পেয়েছি। একটি আনন্দময় দিন আছে.

চিয়ার্স।


  1. Google Chrome আপডেট সমস্যা - সমাধান

  2. Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

  3. Firefox 4 বিটা 7 ম্যাকের উপর ফ্ল্যাশ ব্রেক করে - সমাধান

  4. Google Chromecast দ্রুত পর্যালোচনা