কম্পিউটার

Google Chromecast দ্রুত পর্যালোচনা

রাস্পবেরি পাই বোর্ডের উপরে আমার XMBC পরীক্ষাগুলি মনে রাখবেন? ভাল. গত বছর, আমার এলজি স্মার্ট টিভি কেনার পর, আমি হোম মিডিয়া সেন্টারের জন্য সর্বোত্তম হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সেট খুঁজে বের করার চেষ্টা করে বিভিন্ন স্বল্প-মূল্যের যন্ত্রপাতি নিয়ে খেলা শুরু করেছি। শেষ পর্যন্ত, আমি কিছুই বেছে নিইনি, কারণ টেলিভিশন নিজেই আমার সমস্ত দৈনন্দিন প্রয়োজনের জন্য যথেষ্ট। এখন, যদিও, আমার কয়েকজন বন্ধু আমাকে তাদের জিনিসপত্র ধার দিয়েছে, যার মধ্যে রয়েছে Apple TV, Chromecast এবং Odroid। হ্যাঁ, আমার বন্ধু আছে! শুধু মজা করছি. কাল্পনিক বন্ধুরা।

আমরা Chromecast দিয়ে শুরু করব। এটি একটি ছোট, কম দামের HDMI ডঙ্গল, আপনার নিয়মিত টিভিকে একটি স্মার্ট, নেটওয়ার্ক-সক্ষম ডিভাইসে রূপান্তর করার জন্য ডিজাইন করা হয়েছে। শুধুমাত্র USD35-এর জন্য, আপনি একটি মিডিয়া প্লেয়ার পাবেন যা আপনার মোবাইল ডিভাইস এবং কম্পিউটার থেকে সরাসরি বড় স্ক্রিনে সমস্ত ধরণের বিষয়বস্তু স্ট্রিম করতে পারে। শান্ত শোনাচ্ছে, তাই দেখা যাক কি দেয়।

বানান কাস্ট করার জন্য প্রস্তুত হচ্ছে

এটা খুব সামান্য আছে. ডঙ্গলটিকে কেবল একটি মাইক্রো-ইউএসবি কেবল দ্বারা চালিত করা দরকার, এবং এটি চালু হয়ে গেলে, এটি একটি সেটআপ স্ক্রিনে বুট হবে, যা আপনাকে অফিসিয়াল পৃষ্ঠায় যেতে এবং ডঙ্গল পরিচালনার জন্য সফ্টওয়্যারটি ডাউনলোড করতে বলে৷ আপনাকে এটি একটি সমর্থিত মোবাইল ডিভাইসে করতে হবে, যেমন একটি ফোন বা ট্যাবলেট বা কোনো ধরনের ল্যাপটপ।

এই মুহুর্তে, আপনি উপলব্ধি করেছেন যে Chromecast সেটআপ করতে এবং ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য আপনার একটি দ্বিতীয় কম্পিউটিং ডিভাইসের প্রয়োজন৷ একটি সাধারণ নতুন স্মার্টফোনের দাম সম্ভবত USD200 বা তার বেশি, এবং ল্যাপটপগুলির দাম অনেক বেশি, তাই আপনি Windows, Ubuntu বা Linux Mint-এর উপর ভিত্তি করে একটি ব্যয়বহুল মিডিয়া সেন্টার কিনতে পারেন এবং এটি শুধুমাত্র টিভির সাথে সংযুক্ত থাকতে পারেন। উপরন্তু, আপনি যদি ইতিমধ্যেই একটি HDMI আউটপুট সহ একটি ল্যাপটপের মালিক হন, তাহলে একটি তারের সাথে হুক করুন এবং এটিই। আপনি সব সেট. রাস্পবেরি পাইয়ের সাথে খেলার সময় এটি আমাকে একই সমস্যার মুখোমুখি করে।

একটি সঠিক মিডিয়া সেন্টারের জন্য মালিকানার মোট খরচ (TOC) স্ট্রিমিং ডিভাইসের আপাতদৃষ্টিতে অতি সস্তা খরচের বাইরে চলে যায়। আপনার একটি কেবল বা একটি কীবোর্ড বা একটি SD কার্ডের প্রয়োজন হতে পারে এবং আপনি যখন এই সমস্তগুলি একত্রিত করেন, তখন দাম বেড়ে যায়৷ Chromecast এর সাথে, আপনার একটি দ্বিতীয় কম্পিউটার প্রয়োজন৷ আপনি এই চারপাশে কাজ করতে পারেন কোন উপায় আছে.

Chromecast, সংযুক্ত; ব্যাকগ্রাউন্ডে, রাস্পবেরি পাই তাকাচ্ছে।

একটি ব্যবহারিক ব্যায়াম করা যাক. একটি বোবা টিভির দাম সম্ভবত USD500 বা তার বেশি। USD600 এর মত একটি স্মার্ট কিছু। USD100 এর ভিন্ন মূল্যে, আপনি Chromecast, প্রয়োজনীয় আনুষাঙ্গিক এবং একটি দ্বিতীয় কম্পিউটিং ডিভাইস উভয়ই কিনতে পারবেন না। এটি এই ধরণের অন্যান্য সমস্ত সরঞ্জামের জন্য সত্য। একটি স্বয়ংসম্পূর্ণ মিডিয়া ইউনিট থাকার সবচেয়ে কাছের জিনিসটি ছিল রিকোম্যাজিক ডঙ্গলের সাথে আমার পরীক্ষা, যা কমবেশি বিল পূরণ করে, কিন্তু পছন্দসই গুণমান এবং অ্যাক্সেসযোগ্যতা নয়। ক্ষুদ্র, পোর্টেবল ডিভাইসগুলি দুর্দান্ত, এবং তারা আপনাকে একটি স্বাধীনতা দেয় যা স্ট্যাটিক সেটআপগুলি দেয় না, তবে তারপরে, একটি দীর্ঘ HDMI কেবল এটি সমাধান করবে। উপরন্তু, যদি আপনার কম্পিউটার WiDi বা এই ধরনের সমর্থন করে, আরও ভাল।

আমাদের পরীক্ষা ইউনিটে ফিরে যান। একবার আপনি ম্যানেজমেন্ট সফ্টওয়্যারটি ইনস্টল করলে, যা আমি আমার Samsung S4 ফোনে করেছি, তারপর আপনাকে Chromecast ওপেন ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযোগ করতে হবে এবং সেটআপ সম্পূর্ণ করতে হবে। এটি GoPro এর সাথে আমি আপনাকে যা দেখিয়েছি তার অনুরূপ। যাইহোক, পর্দার নির্দেশাবলী অনুসরণ করুন, যন্ত্রটি নিজেই আপডেট হতে দিন এবং আপনি শীঘ্রই কাজ শুরু করবেন।

Google Chromecast দ্রুত পর্যালোচনা

Google Chromecast দ্রুত পর্যালোচনা

Chromecast এর সাথে খেলা

ডিভাইসটি সেটআপ হওয়ার পরে, এটি আপনার হোম ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযুক্ত হবে৷ এখন, আপনি নিম্নলিখিত উপায়ে Chromecast ব্যবহার করুন। বলুন, আপনার স্মার্টফোনে, আপনি দেখতে চান এমন কিছু সামগ্রী অনুসন্ধান করুন৷ সমর্থিত অ্যাপ্লিকেশনগুলিতে একটি কাস্ট বোতাম থাকবে, যা আপনি এক ক্লিকে স্ক্রিন মিররিং সক্ষম করতে ব্যবহার করতে পারেন। এটা সম্বন্ধে. সরল, মার্জিত।

Google Chromecast দ্রুত পর্যালোচনা

আমাদের উদাহরণে, S4 ফোনটি এমন একগুচ্ছ অ্যাপ্লিকেশনের সাথে আসে যা এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারে, বিশেষ করে Google-এর পণ্যগুলি, তবে এটির সাথে যুক্ত প্রোগ্রামগুলির একটি পরিসীমা, যদিও একটি খুব মার্কিন কেন্দ্রিক পদ্ধতির সাথে। হুলু, নেটফ্লিক্স এবং একইভাবে। তারা কি আপনার কাছে কিছু মানে? যদি তাই হয়, তাহলে আপনি নিজেও উপভোগ করতে পারেন। একবার আপনার হয়ে গেলে, আপনার স্মার্টফোন বা ল্যাপটপটি নিয়ে যান এবং টিভি প্লাস এর ডঙ্গল আপনার পরবর্তী ব্যবহারের জন্য অপেক্ষা করবে। বেশ সহজ, যদিও আপনি এই ডোঙ্গলটি ব্যবহার করার জন্য একাধিক কম্পিউটিং ডিভাইসের প্রয়োজন এই সাধারণ সত্যটি ঘিরে কাজ করতে পারবেন না। তাছাড়া, স্মার্ট টিভি এবং এইচডিএমআই কেবলগুলি ডেডিকেটেড স্ট্রিমিং এর প্রয়োজনীয়তাকে অপ্রয়োজনীয় করে তোলে।

আপনি চাইলে আপনার ডিভাইসটি ব্যক্তিগতকৃতও করতে পারেন। সামগ্রিকভাবে, এটি সহজ এবং আনন্দদায়ক দেখায়, যদিও প্রাথমিক সেটআপটি সাধারণ খুব-অনেক-ক্লিক অ্যান্ড্রয়েড। কিন্তু জ্ঞানীদের জন্য, এটি তাদের বিষয়বস্তু পরিচালনা করার একটি খুব সহজ উপায়, যদিও আমরা সবসময় মূল বাজেট এবং হার্ডওয়্যার সমস্যায় ফিরে যাই। এবং যদি আপনি কোনো কারণে আপনার কনফিগারেশন পছন্দ না করেন, আপনি সবসময় খুব সহজেই ডঙ্গল ফ্যাক্টরি-রিসেট করতে পারেন।

Google Chromecast দ্রুত পর্যালোচনা

উপসংহার

Chromecast একটি ঝরঝরে ছোট গ্যাজেট দেখায়৷ এটি সস্তা, এবং কনফিগার করা এবং ব্যবহার করা বেশ সহজ। এবং এটি একটি নিয়মিত এইচডিটিভিকে একটি ইন্টারনেট-সক্ষম ডিভাইসে রূপান্তর করতে পারে, এটি নিয়ন্ত্রণ করার জন্য অতিরিক্ত হার্ডওয়্যারের মালিক হওয়ার খরচের কাছাকাছি কাজ করে না। ধারণাটি হল যে আপনি কোনও ধরণের বা এই জাতীয় একটি অ্যান্ড্রয়েড ফোনের মালিক হবেন৷ কিন্তু শেষ পর্যন্ত, একটি ভাল-ডিজাইন করা স্মার্ট টিভি একটি অনেক ভাল এবং সস্তা বিকল্প, যা সব বিবেচনা করা হয়।

USD35 আপনাকে কানেক্টিভিটি কিনে দেয়, কিন্তু আপনি একটি HDMI তারের মাধ্যমে এটি অর্জন করতে পারেন। কম অভিনব, কিন্তু এখনও যথেষ্ট ভাল. তারপরে, ইন্টিগ্রেশনটি স্মার্ট টিভিতে নেটিভ সামর্থ্যের মতো ততটা ভাল নয়। এবং অনেকটা রাস্পবেরি পাই-এর মতো, ক্রোমকাস্ট হ'ল নার্ডদের জন্য একটি দুর্দান্ত খেলনা, তবে কোনও প্রযুক্তিগত এবং সংবেদনশীল বিপ্লব এগিয়ে নেই৷ আমি এখনও কোনও বাহ্যিক, পেরিফেরাল ডঙ্গলের পরিবর্তে আমার টিভির সরঞ্জাম এবং অ্যাপগুলি ব্যবহার করতে আরও বেশি আগ্রহী বোধ করি৷ সর্বোপরি, খারাপ নয়, তবে এটি আপনার মিডিয়া জীবনকে সস্তা করে তুলবে না, কেবল কিছুটা অভিনব। 7/10। এবং আমরা সম্পন্ন.

চিয়ার্স।


  1. Apple TV দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা