কম্পিউটার

লিনাক্সের জন্য নতুন এবং সাহসী স্কাইপ ... কল, এছাড়াও

যেমনটি ঘটে, স্কাইপ হল সবচেয়ে জনপ্রিয় IM/VoIP প্রোগ্রামগুলির মধ্যে একটি। এটি লিনাক্সের জন্যও উপলব্ধ, হ্যাঁ, তবে উইন্ডোজের জন্য নয় সংস্করণটি সর্বদা মূল জিনিস থেকে পিছিয়ে থাকে, ডিস্ট্রো নর্তকদের কিছুটা টেকনো লার্চের মধ্যে ফেলে দেয়। ভদ্রমহিলা এবং ভদ্রলোক, আর না! তা-বাঁধা !

ইয়ো, শার্লক, সেখানে একটি একেবারে নতুন সংস্করণ আছে। এটি WebRTC-ভিত্তিক, যা আপনি যদি স্বেচ্ছায় স্টার ট্রেক বা স্টার ওয়ার্স থিমযুক্ত শার্ট পরেন, এবং এটি ডিইবি এবং আরপিএম উভয় স্বাদেই লিনাক্সে আলফা পরীক্ষার জন্য উপলব্ধ। এর মানে, ফেডোরা, এখানে আমরা যাই। দেখা যাক, কি দেয়?

আমাকে স্কাইপ করুন

ডাউনলোড লিংক খোঁজা একটু জটিল। আপনাকে একটি ব্লগ পোস্টে যেতে হবে, তারপর একটি ফোরামে, তারপর একটি বিশেষ পৃষ্ঠায় যেখানে দুটি বাইনারি পাওয়া যায়। আমি ফেডোরা 24 এ কোন সমস্যা ছাড়াই প্রোগ্রামটি ইনস্টল করতে সক্ষম হয়েছি এবং এটি স্কাইপ 4.3 এর সাথে সুন্দরভাবে সহ-অবস্তিত যা ইতিমধ্যেই সিস্টেমে ইনস্টল করা আছে।

নতুন ইন্টারফেসটি কফির মতো, সমস্ত ফ্ল্যাট এবং সাদা এবং সমস্ত খুব খুশি, তবে এটি কাজ করে। এটি দেখতে পালিশ এবং আধুনিক, এটি মোটামুটি স্বজ্ঞাত, এবং আপনি বেশ সহজেই ঘুরে আসতে পারেন। সাধারণ জিনিসগুলি আগের মতোই কাজ করে। এবং আমি এখনও এই সংস্করণে কোনো বিজ্ঞাপন সম্মুখীন না. হয়ত কোনটা থাকবে না? সব মিলিয়ে, ঝরঝরে, প্লাস এটি স্থিতিশীল ছিল এবং প্রত্যাশিত জিনিসগুলি কাজ করেছিল। কোন উত্তেজনা নেই, যা সত্যিই একটি ভাল লক্ষণ।

সেটিংস মেনুটি এই মুহুর্তে এখনও বেশ মৌলিক, এবং এটিতে ক্লাসিক স্কাইপ 4.3 মেনু থেকে কম বিকল্প রয়েছে। কিন্তু সম্ভবত তারা এখনও প্রয়োজন হয় না. আমি আগ্রহী. ঠিক আছে, এটি আলফা, তাই এটি শুধুমাত্র প্রত্যাশিত যে বৈশিষ্ট্যগুলি অনুপস্থিত থাকবে এবং সেগুলি পরবর্তী পর্যায়ে যোগ করা হবে। আমরা দেখবো.

বট, বট, বট

আমি লিনাক্সে আগে বট বিকল্পগুলি দেখেছি বলে মনে করি না, তবে এটি এখন উপলব্ধ। বট হল মডুলার প্লাগইন যা আপনি চ্যাট ইন্টারফেসের মাধ্যমে ব্যবহার করতে পারেন। তাদের অন্য কোন পরিচিতি হিসাবে বিবেচনা করুন, কিন্তু তারপর আপনি বিশেষ কমান্ড ব্যবহার করে তাদের কার্যকারিতা ব্যবহার করতে পারেন। আমি বিং মিউজিক বট দিয়ে এটি চেষ্টা করেছি এবং এটি ঠিক কাজ করেছে।

আমি এটিকে আমার পরিচিতিতে যুক্ত করেছি, কথা বলার জন্য একটি কথোপকথন শুরু করেছি এবং তারপরে কিছু সঙ্গীত অনুসন্ধান করেছি৷ কয়েক সেকেন্ডের মধ্যে, এটি আমাকে শিল্পীর জন্য অফিসিয়াল ইউটিউব ভিডিও এবং প্রশ্নযুক্ত ক্লিপ, পিটার গ্যাব্রিয়েল অবশ্যই অফার করেছিল এবং এটি স্কাইপ ইন্টারফেসের মধ্যে থেকে সরাসরি ক্লিপটি প্লে করেছিল। চমৎকার এবং চতুর. যাইহোক, মালিকানা কোডেক এবং প্লাগইন ছাড়া এটি একটি ডিস্ট্রোতে কাজ করবে কিনা তা আমি জানি না। এটি কীভাবে কাজ করে তা আমি বিস্তারিতভাবে পরীক্ষা করিনি, তবে স্কাইপ নিজেই অতিরিক্ত মিডিয়া কার্যকারিতা প্রদান করে কিনা তা দেখতে আকর্ষণীয় হবে, অন্যথায় এর পদ্ধতি বিকল বা অপ্রত্যাশিত হতে পারে।

Chrome বনাম ফায়ারফক্স

এখন, এলিয়েন বনাম প্রিডেটর জনপ্রিয় মুভির মতো, এখানে এই ছোট্ট গেমটির আরেকটি উপাদান রয়েছে। WebRTC সংস্করণটি এমন লোকেদেরকেও অনুমতি দেয় যারা সাধারণত ওয়েব-ভিত্তিক ক্লায়েন্ট ব্যবহার করে, যেমন ব্রাউজার ইন্টারফেসের মাধ্যমে, কল করতে, কিন্তু শুধুমাত্র Chrome এবং/অথবা Chromebook-এ। অন্য কথায়, আপনি web.skype.com খুললে, আপনার ব্যবহারকারীর নাম দিয়ে প্রমাণীকরণ করুন, আপনি দুটি ব্রাউজারের মধ্যে পার্থক্য দেখতে পাবেন। ফায়ারফক্সে, আপনি এখনও কোনো কল করতে পারবেন না। কিন্তু তারপর, এটি একটি শুরু.

আরো পড়া

স্কাইপ ডেডোইমেডোর কাছে অপরিচিত নয়। বুদ্ধি করার জন্য, পড়ুন এবং উপভোগ করুন - অথবা কাঁদুন:

Linux পর্যালোচনার জন্য স্কাইপ 4 - দেখুন কিভাবে জিনিস পরিবর্তন হয়েছে

লিনাক্সে স্কাইপ 4.3 এ শব্দ সমস্যা সমাধানের জন্য একটি নির্দেশিকা

কিভাবে স্কাইপ বিজ্ঞাপন মুছে ফেলবেন, নতুন, আপডেট গাইড

উপসংহার

আমরা এখানে. এটি একটি দ্রুত নিবন্ধ, তবে এটি একটি আনন্দদায়ক বিকেলের পড়ার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু পেয়েছে৷ লিনাক্স মাইক্রোসফ্টের জন্য আর কোনো চিন্তাভাবনা নয়, এবং স্কাইপের নতুন সংস্করণ, যদিও ক্রোম এবং ক্রোমবুক ব্যবহারকারীদের মোবাইল-সুখী দর্শকদের কাছে বাজারজাত করা হয়েছে, এটি একটি বিন্দুতে প্রমাণ করে। আমাদের বাকিদের জন্য সুখবর।

আপনি আধুনিক, সংক্ষিপ্ত ইন্টারফেস পছন্দ নাও করতে পারেন, কিন্তু আমি বলি, এর বাইরে দেখুন। সফ্টওয়্যারটি ভাল কাজ করে, আমরা নতুন বৈশিষ্ট্যগুলি পাই যা আগে ছিল না, আলফা সংস্করণটি আসলে পরীক্ষার জন্য যথেষ্ট স্থিতিশীল, আপনাকে সতর্ক করা হয়েছে এবং আপনি বটগুলির সাথে কিছুটা মজাও করতে পারেন৷ পেঙ্গুইনের দেশে সুখের সময়। যাইহোক, আপনার চোখ খোসা ছাড়িয়ে রাখুন, এবং আপনার যদি একজন দুঃসাহসী আত্মা থাকে, তবে প্রাথমিক পরীক্ষা এবং অন্বেষণের জন্য একটি ডেবিয়ান এবং রেড হ্যাট সংস্করণ উভয়ই রয়েছে। যত্ন নিন, ইন্টারনেটের বাচ্চারা।

চিয়ার্স।


  1. ওয়ার্ডপ্রেস গুটেনবার্গ ওয়ার্ডপ্রেসের শেষ হবে

  2. লিনাক্সের জন্য অপেরা 12, আমাকে চেষ্টা করতে হয়েছিল

  3. লিনাক্স পর্যালোচনার জন্য স্কাইপ 4 - খুব ভালো

  4. আমার নতুন লিনাক্স টেস্ট ল্যাপটপ পেশ করছি:Lenovo G50