কম্পিউটার

নতুন ফায়ারফক্স 48 লোকেশন বার অক্ষম করুন - টিউটোরিয়াল

এই চললাম আবার একা একা. ফায়ারফক্সে এমন কিছু অক্ষম করা যা আমরা কখনই জানি না। ড্রিফটারের মতো আমি একা খামচি করার জন্য জন্মগ্রহণ করেছি। কিন্তু আমি আমার মন তৈরি করেছি। আমি আর বেশি সময় ক্রোমিং করছি না। প্রকৃতপক্ষে. পরিবর্তনের স্বার্থে একটি পরিবর্তন। একটি অর্থহীন, অর্থহীন ভিজ্যুয়াল পরিবর্তনের জন্য নিখুঁতভাবে বুদ্ধিমান কার্যকারিতা নষ্ট করা হচ্ছে যা সামগ্রীতে কোনও প্রকৃত উপায়ে অবদান রাখে না। নিছক মূর্খতা। যেভাবেই হোক।

আপনাকে একটু বেশি প্রসঙ্গ দেওয়ার জন্য, আপনি যদি ফায়ারফক্স ব্যবহার করেন, এবং আপনি হয়তো সম্প্রতি ব্রাউজারটিকে পরবর্তী সংস্করণে আপডেট করেছেন (48), আপনি হয়তো লক্ষ্য করেছেন আপনার ঠিকানা বার অনুসন্ধান পরিবর্তিত হয়েছে। ফলাফলগুলি আর একটি ড্রপ-ডাউন তালিকায় আসে না যা ব্রাউজারের ঠিকানা বারের প্রস্থের সাথে মেলে - আসুন এই নিবন্ধটির জন্য এটিকে URL বার বা লোকেশন বার বলি, তবে পরিবর্তে, এটি সম্পূর্ণ প্রস্থে আসে, বা বরং, যদি আমি পারি একটি বাক্যাংশ ধার এবং অসম্মানজনক শব্দ ছাড়া, সম্পূর্ণ মন্দা. এবং ট্রপিক থান্ডার যেমন আমাদের শিখিয়েছে, আপনি কখনই সম্পূর্ণ পিছিয়ে যাবেন না। এই ছোট্ট গাইডটি আপনাকে দেখাবে কিভাবে আপনি Firefox অ্যাড্রেস বার কার্যকারিতা 47 সংস্করণে মোটামুটি যা ছিল তা পুনরুদ্ধার করতে পারেন। আমার পরে।

ছবি সৌজন্যে, memegenerator.net, DreamWorks SKG।

উপসর্গ

ছবি যদি আপনি চান. ফায়ারফক্স 48-এর আগে ব্রাউজার সার্চ কোনো রকম পরিবর্তন ছাড়াই দেখায়। আপনাকে জিজ্ঞাসা করা হয় আপনি সার্চের জন্য অ্যাড্রেস বার ব্যবহার করতে চান কিনা, যেটি অর্থহীন যদি আপনি বিবেচনা করেন যে অনুসন্ধান বাক্সটি ডানদিকে কয়েক নির্দোষ সেন্টিমিটার। যাইহোক, আমরা একটি about:config tweak, browser.urlbar.unifiedcomplete এর মাধ্যমে এই বোকামিকে নিষ্ক্রিয় করতে সক্ষম হয়েছি। ঠিক আছে, এটা মিথ্যা সেট করুন. এ পর্যন্ত সব ঠিকই.

Firefox 48 এর সাথে, au de nude, যার অর্থ কোন পরিবর্তন বা এক্সটেনশন ছাড়াই, নতুন ঠিকানা বার হল বোকামির চরম শিখর। তাছাড়া, টেক্সট হিট হাইলাইটটি আর ধূসর রঙের নরম ব্লক নয় যেটি এত মৃদুভাবে বাধাহীন ছিল, আপনি এখন বোল্ড বোল্ড টেক্সট পাবেন। রক্তাক্ত বিরক্তিকর। আসুন এই মূর্খ এবং অকেজো পরিবর্তনগুলি থেকে পরিত্রাণ পেতে চেষ্টা করি।

ক্লাসিক থিম পুনরুদ্ধারকারী

বরাবরের মতো, এই কিংবদন্তি এক্সটেনশন আমাদের সাহায্যে আসে। আমাদের বর্তমান সমস্যা যাই হোক না কেন, আপনার অবশ্যই ফায়ারফক্সের অপমানজনক, অর্থহীন, মোবাইল-ওয়ানাবে-হ্যাপি গুগলস্ক সাব-100-আইকিউ লুক পরিবর্তন করতে এটি ব্যবহার করা উচিত যা 29 বা তার মতো অপবিত্র সংস্করণ থেকে দরিদ্র, নিরীহ বিশ্বকে জর্জরিত করে, যা নামেও পরিচিত। অস্ট্রালিস, অনেক বেশি সুন্দর এবং আরও মার্জিত নন-ক্রোম ক্লোন থিম যা আগে বিদ্যমান ছিল। খুব ভালো. এখন, যেমনটা ঘটছে, ক্লাসিক থিম রিস্টোর (CTR) এক্সটেনশনও এই নতুন মূর্খতার সাথে সাহায্য করে।

এক্সটেনশন ইনস্টল করুন। তারপরে, বিকল্প> অবস্থান বার (3) এর অধীনে, বিকল্প উপস্থিতি নির্বাচন করুন। এর জন্য একটি ব্রাউজার রিস্টার্ট প্রয়োজন। উপরন্তু, আপনি চতুর্থ বিকল্পটিও চেক করতে চাইতে পারেন - 'সার্চ উইথ...' এবং 'ভিজিট' আইটেমগুলি সরান। অবশেষে, আপনি উচ্চতা সীমা নিষ্ক্রিয় টিক দিতে চাইতে পারেন। অথবা একটি কাস্টম উচ্চতা এবং বেশ কয়েকটি ফলাফল ব্যবহার করুন, কিন্তু তারপরও একটি উচ্চতা সীমা জোর করুন যাতে আপনি হিট তালিকার ডানদিকে একটি সুন্দর ছোট স্ক্রোল বার পান৷

এই tweaks সাহায্য, কিন্তু এখনও চারটি সমস্যা আছে. এমনকি, যদি কোনো হিট নাও থাকে, তবুও একটি ছোট 10px ড্রপ-ডাউন তালিকা দেখানো হয়, যা আমি বিশ্বাস করি CTR-এর বিকাশকারীরা খুব শীঘ্রই নোট করে ঠিক করবেন। উপরন্তু, টেক্সট হিট হাইলাইট একটি সমস্যা রয়ে গেছে. এটি ডিফল্টরূপে বোল্ড, এবং আপনি CTR বিকল্পগুলিতে বিভিন্ন হাইলাইটিং শৈলী নির্বাচন করলেও এটি বোল্ড থাকে৷ আবার, এটি এমন কিছু যা সিটিআর দল আশা করি যোগ করবে। মূলত, কোন সাজসজ্জা, বা পুরানো ধূসর-ব্লক হাইলাইট ব্যবহারের অনুমতি দেয় না, যা বুদ্ধিবৃত্তিকভাবে চ্যালেঞ্জ করা নতুন বিন্যাসের চেয়ে অনেক ভাল বিকল্প ছিল। এছাড়াও প্রস্থ 1px কমিয়ে দিন। অবশেষে, বুকমার্ক করা সাইটগুলির জন্য হলুদ স্টার বোতামটি আগের মতো ডানদিকে অবস্থান করা উচিত।

উপসংহার

আমরা এখানে. সাত মিনিট পরে, আমাদের জীবন আবার সহনীয়, কিন্তু নিখুঁত নয়। ধন্যবাদ মজিলা, আপনাকে অনেক ধন্যবাদ। আমার জীবনকে সমৃদ্ধ করার জন্য এটিই আমার প্রয়োজন। সব পরে, আমরা সবাই জানি, অঙ্গরাগ পরিবর্তন ভাল, কারণ যে গাছপালা আকাঙ্ক্ষা কি. এই মূর্খতাপূর্ণ tweaks সঙ্গে বন্ধ করুন. কেউ গ্রাহ্য করে না. এটি ব্রাউজারটিকে আরও ভাল করে তুলবে না। এটা বাজার শেয়ার পরিবর্তন করবে না. এটি বোকাদের আকর্ষণ করবে না, কারণ বোকারা খুশি। এটি কেবলমাত্র সেই কঠিন ব্যবহারকারীদের বিচ্ছিন্ন করবে যারা আপনার ব্রাউজার ব্যবহার করে চলেছেন কারণ তাদের কোন বিকল্প নেই। একটি প্রিয় প্রিয় থেকে ন্যূনতম মন্দ পছন্দ. এটাই ফায়ারফক্স হয়ে গেছে।

যাইহোক, যদি আপনি একটি নতুন হিপ্পি ট্রেন্ডে অভ্যস্ত হওয়ার জন্য আপনার সময় নষ্ট করার মুডে না থাকেন যা এলোমেলোভাবে সর্বশেষ ফায়ারফক্স আপডেটের মাধ্যমে আপনার উপর ঠেলে দেওয়া হয়েছিল, CTR এক্সটেনশন এবং কিছু পরিবর্তন আপনাকে প্রায় 90% বিবেক ফিরিয়ে দেয়। আরও অনেক কিছু করার আছে, কিন্তু আমি মনে করি CTR devs শীঘ্রই এটি পেরেক দেবে। আপনার জীবনকে উপভোগ করুন, এতে কি সামান্যই বাকী আছে।

চিয়ার্স।


  1. ইকোসিয়া - সবুজ সার্চ ইঞ্জিন

  2. Taming Firefox 4 - বিরক্তিহীন গাইড

  3. Personas দিয়ে আপনার ফায়ারফক্সকে উদ্দীপিত করুন

  4. দৃষ্টিকোণ সহ Firefox এ নিরাপদে ব্রাউজ করুন