কম্পিউটার

কীভাবে নতুন ফায়ারফক্স অস্ট্রালিস চেহারা পরিবর্তন করবেন

আপনি এই নিবন্ধে পৌঁছেছেন কারণ আপনি ফায়ারফক্স 29 এবং তার উপরে, অথবা অরোরা প্রাক-বিটা চ্যানেলের পূর্ববর্তী সংস্করণগুলিতে বৈশিষ্ট্যযুক্ত মরোনিক নতুন চেহারা নিয়ে অসন্তুষ্ট। আপনি ছদ্ম-ক্রোম লেআউটে সন্তুষ্ট নন, এবং আপনি এখন পর্যন্ত ফায়ারফক্সে বিদ্যমান স্যানার ক্লাসিক লুক পুনরুদ্ধার করতে চান। চিন্তা করবেন না। আপনি সঠিক জায়গায় এসেছেন.

এই নিবন্ধে, আমি আপনাকে ধাপে ধাপে দেখাব, মানক আচরণ পাওয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম, অ্যাড-অন এবং সেটিংস যা আগে ছিল তার 99% এর মধ্যে। এটি আপনাকে অস্ট্রালিস ইন্টারফেস ছাড়াই ফায়ারফক্স ব্যবহার চালিয়ে যেতে অনুমতি দেবে। আমাকে অনুসরণ কর.

মোরোনিটি আক্রমণ

আপগ্রেড বা একটি নতুন ইনস্টলেশনের পরে, আপনার ফায়ারফক্স এখন নীচের স্ক্রিনশটে দেখানো এই মূর্খ জিনিসটির মতো দেখতে হতে পারে, মজিলা থেকে Chrome wannabe হতে পারে:

ক্লাসিক থিম পুনরুদ্ধারকারী ইনস্টল করুন

আপনি যা করতে চান তা হল ক্লাসিক থিম রিস্টোরার অ্যাডন ইনস্টল করুন, যা আপনাকে উপরে দেখা কিছু সমস্যা সমাধান করতে সাহায্য করবে। যথা, এই ছোট্ট এক্সটেনশনটি আপনাকে অ্যাড্রেস বারের নীচে ট্যাবগুলি ব্যবহার করতে, বর্গাকার ট্যাবগুলি ব্যবহার করতে, পিছনের এবং সামনের বোতামগুলিকে আলাদা করতে এবং অ্যাড্রেস বার থেকে আলাদা করতে এবং আরও অনেকগুলি পরিষ্কার সংশোধন করতে দেয়৷

আপনি এক্সটেনশন ইনস্টল করার পরে, বিকল্প পরীক্ষা করুন. গুরুত্বপূর্ণ সেটিংস প্রধান এবং বিশেষ ট্যাবে উপলব্ধ। প্রধান অধীনে, ট্যাব, নির্বাচিত বর্গাকার ট্যাব এবং ট্যাব উপরে নয়। অ্যাপ্লিকেশন বোতামের অধীনে, রঙ এবং স্থান পরিবর্তন করুন। ডান ফলকে, সাধারণ UI এর অধীনে, ব্রাউজার উইন্ডোর নীচে স্ট্যাটাসবারটি পুনরুদ্ধার করুন এবং নিশ্চিত করুন যে আপনি চলমান ব্যাক-ফরওয়ার্ড বোতামটি চেক করেছেন।

বিশেষ ট্যাবে, সাদা রঙের বিভাজক GUI কে বন্ধুত্বপূর্ণ দেখাবে এবং পুরোনো অনুভূতি ফিরিয়ে আনবে। অবশ্যই, আপনি সবসময় অতিরিক্ত পরিবর্তন করতে পারেন। কিন্তু এই কয়েকটি বিকল্প হল এটি সঠিক হওয়ার জন্য মৌলিক নির্দেশিকা।

Status-4-Evar

ইনস্টল করুন

আপনি যদি আমার ফায়ারফক্স পর্যালোচনাগুলি অনুসরণ করে থাকেন, তাহলে আপনি ইতিমধ্যেই এই এক্সটেনশনটি ব্যবহার করছেন৷ ভাল. এর বিকল্পগুলি খুলুন, এবং আসুন আরও কিছু টুইকিং করি। আবারও, অনেকগুলি সেটিংস রয়েছে যার সাথে আপনি খেলতে পারেন, তবে গুরুত্বপূর্ণগুলি স্থিতি এবং অগ্রগতির অধীনে উপলব্ধ।

সাধারণের অধীনে, আপনি স্ট্যাটাস পাঠ্য এবং লিঙ্কগুলি কোথায় প্রদর্শন করবেন তা চয়ন করতে পারেন। আপনি যদি তাদের প্রদর্শিত ওয়েব পৃষ্ঠাগুলিতে একটি কুৎসিত ফ্যাশনে ঘোরাফেরা করতে না চান তবে ড্রপ ডাউন মেনু থেকে টুলবার বিকল্পটি ব্যবহার করুন৷ এটির জন্য একটি অতিরিক্ত পরিবর্তন প্রয়োজন, নীচের কাস্টমাইজেশন দেখুন। আপনি যদি পপআপগুলি বেছে নেন, তাহলে আপনি লিঙ্কগুলি অদলবদল করা অক্ষম করতে চাইতে পারেন যখন সেগুলি একটি লিঙ্ক করা আইটেমের খুব কাছাকাছি থাকে।

সবশেষে, লোড করা পৃষ্ঠাগুলির অগ্রগতি দেখতে, আপনি অবস্থান বারে একটি বার প্রদর্শন করতে পারেন, অথবা যদি চান তাহলে ঠিকানা বারে। আপনি যদি প্রগ্রেস বার ব্যবহার করতে না চান তবে এটি সহজ, তবে মুহূর্তের মধ্যে এটি সম্পর্কে আরও কিছু।

বিকল্পগুলি কাস্টমাইজ করুন

কিন্তু এই সব নয়। আপনাকে ব্রাউজার উইন্ডোর উপরের অংশে ডান-ক্লিক করতে হবে, একটি টুলবারের ভিতরে, এবং কাস্টমাইজ নির্বাচন করতে হবে। এরপরে, আপনি চান না এমন সমস্ত বোতামগুলি সরান এবং নতুনগুলি যুক্ত করুন৷ এর মধ্যে ব্যাক এবং ফরোয়ার্ড বোতামগুলিও রয়েছে, যা আপনি আশা করি আগে ঠিকানা বার থেকে ডিকপল করেছেন।

স্ট্যাটাস বার সঠিকভাবে আচরণ করার জন্য, আপনাকে সেখানে স্ট্যাটাস টেক্সট ক্ষেত্র যোগ করতে হবে। কিছু আইটেম আপনাকে বিরক্ত করলে আপনি সঠিক লেআউট পেতে অতিরিক্ত স্থান আইটেম রাখতে পারেন।

অগ্রগতি মিটার আরেকটি সহজ বোতাম, কিন্তু এটি স্বয়ংক্রিয়ভাবে লুকাবে না, তাই এটি একটি নান্দনিক বিপত্তি বিবেচনা করুন। তবুও, এটা বেশ ভাল. আপনি আগে দেখানো হিসাবে স্ট্যাটাস-4-ইভার বিকল্পগুলিকে টুইক করে সমস্যার সমাধান করতে পারেন।

অতিরিক্ত বোতাম

আপনি চাইলে ক্লাসিক বোতামের আকৃতি পেতে পারেন, বা এমনকি একটি নতুন সেট ব্যবহার করতে পারেন। ক্লাসিক টুলবার বোতামগুলি পূর্বের কাজটি করবে, যখন NoUn বোতাম এক্সটেনশনটি একত্রিত হয় এবং পিছনের এবং ফরোয়ার্ড ফাংশনগুলিকে আলাদা করে। কে এই একটি ভাল ধারণা ছিল? চলমান বিকল্পের সাথে মিলিত, এটি সত্যিই আপনাকে একটি দুর্দান্ত বিন্যাস নমনীয়তা দেয়।

এখানে আমার সুপারিশ শুধুমাত্র ক্লাসিক থিম পুনরুদ্ধারকারী ব্যবহার করার জন্য, পিছনে এবং সামনের বোতামটি চলমান পেতে এবং এটিকে ঠিকানা বার থেকে বিচ্ছিন্ন করতে। তারপরে, দুটি বোতাম যেখানে রয়েছে সেখানে রাখতে কাস্টমাইজ বিকল্পটি ব্যবহার করুন। অবশেষে, পছন্দসই লেআউট পেতে ক্লাসিক টুলবার বোতাম ব্যবহার করুন।

বুকমার্ক টুলবারে ব্যবধান

ফায়ারফক্স 29 ব্যর্থ অস্ট্রালিস ইন্টারফেসের সাথে টুলবার বুকমার্ক আইকন এবং পাঠ্যকে খুব শক্তভাবে রাখে, তাই আপনি সেগুলিকে ফাঁকা রাখতে চাইতে পারেন। বুকমার্কের নামের সাথে স্পেস যোগ করা পছন্দসই ফলাফল পাওয়ার জন্য একটি খুব সহজ এবং সহজ হ্যাক। আপনি রুমি বুকমার্কস টুলবার অ্যাডন ইনস্টল করতে পারেন এবং সেরা ফলাফল পেতে স্বাভাবিক ব্যবধান নির্বাচন করতে পারেন। তবে আপনার যদি আরও বেশি প্রয়োজন হয় তবে আপনাকে হ্যাক ব্যবহার করতে হবে।

টাইলস সরান

এখানে দেখানো হিসাবে খুব সহজ. নির্বোধ থাম্ব ডায়ালের দিকে তাকানোর দরকার নেই। ফাংশনটি চালু এবং বন্ধ করার জন্য ডান কোণে সেই ছোট্ট 9-আইকন স্কোয়ারে আঘাত করুন, এবং এই একটি ছোট বিপদের জন্য এটিই সত্যিই রয়েছে।

এবং আমরা শেষ করেছি

ক্লাসিক চেহারা পুনরুদ্ধার সহ চূড়ান্ত পণ্যটি দেখতে এটিই কেমন। এখন, আমি সম্পর্কে পৃষ্ঠার স্ক্রিনশটও নিয়েছি, যাতে আপনি এই প্রচেষ্টার বিষয়ে পুরোপুরি নিশ্চিত হন। বেশ টাইট, কিন্তু তাই সত্যিই অপ্রয়োজনীয়. এবং এখন আপনি লেআউটের সাথে খেলতে পারেন, ফাঁকা ব্যবধান যোগ এবং অপসারণ করতে পারেন, বোতামগুলি স্থানান্তর করতে পারেন এবং যা আপনি পছন্দ করেন।

তাই, এই অপ্রয়োজনীয় প্রচেষ্টার জন্য মজিলাকে ধন্যবাদ।

আরো পড়া

এবং আমরা সম্পন্ন. এখন কিছু মাস্টারপিস উপাদান:

ফায়ারফক্স সাকফেস্ট - সবার জন্য অবশ্যই পড়া উচিত

ফায়ারফক্স ডিরেক্টরি টাইলস জিনিসপত্র

আরো আছে; অনুসন্ধান এবং উপভোগ করুন!

উপসংহার

মোট প্রায় 40 মিনিট এবং 5 এক্সটেনশন পরে, আপনার কাছে আপনার পুরানো, ক্লাসিক ফায়ারফক্স ইন্টারফেস আবার উপলব্ধ হবে, ক্রোম-ওয়ানাবে বোকামি যা Mozilla বুদ্ধিমান লোকেদের উপর জোর করার চেষ্টা করছে তার কিছুই নেই। আমি সত্যিই আশা করি আপনি এই নির্দেশিকাটি আপনার প্রয়োজনের জন্য খুব দরকারী বলে মনে করেন।

আপাতত, আমি ফায়ারফক্স ব্যবহার করতে থাকব, কারণ এর কোনো বাস্তব, ভালো বিকল্প নেই। আমি ক্রোম এবং বন্ধুদের ব্যবহার করতে চাই না, তাই আমি একটি নতুন কোম্পানির উত্থানের জন্য অপেক্ষা করছি, তার নিজস্ব ব্রাউজার তৈরি করবে, আশা করছি সেখানে কিছু ওপেন-সোর্স এবং ক্রস-প্ল্যাটফর্ম ধারণার প্রতিশ্রুতি দিয়ে, এবং তারপর আমি ফায়ারফক্সকে একবার বাদ দেব। এবং সবার জন্য। আমি এই ফালতু এবং তারা যেভাবে তাদের বিশ্বস্ত ইউজারবেস বিক্রি করে তাতে ক্লান্ত। আহা, নেদারদের প্রতিশোধ। হা. কারণ Mozilla সেই সমস্ত লোকেদের দ্বিগুণ-ক্রস করেছে যারা এটিকে এত জনপ্রিয় করেছে৷ কিন্তু তারা দিতে হবে.

পুনশ্চ. যদি আপনি এই নিবন্ধটি দরকারী মনে করেন, Dedoimedo সমর্থন করুন.

চিয়ার্স।


  1. Firefox 13 - বিভিন্ন ধরণের পর্যালোচনা

  2. Taming Firefox 4 - বিরক্তিহীন গাইড

  3. Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

  4. লিনাক্সে ফায়ারফক্সে .mht ফাইলগুলি কীভাবে খুলবেন