কম্পিউটার

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

গতকাল, Google তাদের ওয়েবসাইটের একটি নতুন সংস্করণ চালু করেছে, যা এখন মূল এলাকার বাম দিকে একটি উল্লম্ব সাইডবার খেলা করে, যা আপনাকে সব ধরণের উপায়ে আপনার অনুসন্ধানগুলিকে ফিল্টার করার অনুমতি দেয়৷ এটা এই মত কিছু দেখায়:

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

"গুগল সাইডবার সরান"-এর জন্য পাওয়া ফলাফলের দ্রুত ক্রমবর্ধমান সংখ্যার বিচার করলে - মনে হচ্ছে পরিবর্তনটি ব্যবহারকারীদের কাছে ভালোভাবে গ্রহণ করা হয়নি, যা প্রত্যাশিত ধরনের। অনেকে তাদের স্বাদের জন্য পরিবর্তনটিকে খুব কঠোর বলে মনে করেন, যার মধ্যে কার্যকারিতা হ্রাস, বিভ্রান্তি এবং যা কিছু নয়। সাধারণভাবে, লোকেরা পরিবর্তনের প্রতি প্রতিরোধী এবং নতুন Google চেহারা একটি শক হিসাবে আসে। আরও খারাপ, এটি নিষ্ক্রিয় করার জন্য কোনও অন্তর্নির্মিত বিকল্প নেই।

আজ সকাল পর্যন্ত তিন লাখেরও বেশি পাতা পাওয়া গেছে। মূলত, এটি একটি জিনিস নিচে আসে, আপনি কিভাবে এই সাইডবার অপসারণ করতে পারেন? কুকিজ নিষ্ক্রিয় করা কাজ করে, কিন্তু এটি কার্যকারিতা ব্যাহত করে। জাভাস্ক্রিপ্ট অক্ষম করা কার্যকর নয়। অনেক উত্তর আছে, কিছু সত্যিই কার্যকর বা সহজ।

অতএব, আমি এই নির্দেশিকাটি লেখার সিদ্ধান্ত নিয়েছি এবং আপনাকে দ্রুত এবং সহজ ফ্যাশনে Google এর পূর্বের, ক্লাসিক চেহারাতে পুনরুদ্ধার করতে সহায়তা করব। স্বাদ এবং রাজনীতি একপাশে, এর কার্যকারিতা উপর ফোকাস করা যাক. এই নিবন্ধটি আপনাকে বিভিন্ন পদ্ধতি দেখায় কিভাবে আপনি Google অনুসন্ধান পৃষ্ঠাগুলির চেহারা তাদের পুরানো ফর্ম্যাটে ফিরিয়ে আনতে পারেন৷

আমাকে অনুসরণ কর.

সমাধান

আপনি এই সমস্যা সমাধান করতে পারেন বিভিন্ন উপায় আছে. কিছু শুধুমাত্র ফায়ারফক্স বা গুগল ক্রোমের মতো নির্দিষ্ট ব্রাউজারগুলির জন্য কাজ করবে, কিছু সমস্ত প্ল্যাটফর্মের সমস্ত ব্রাউজারের জন্য প্রযোজ্য। কিছু আরও জটিল, কিছু তুচ্ছ। আপনি আপনার জন্য সবচেয়ে ভাল এবং সবচেয়ে কার্যকর কি মনে করেন তা চয়ন করুন.

Firefox + Greasemonkey এক্সটেনশন + সাইডবার স্ক্রিপ্ট সরান

এই সমাধান ফায়ারফক্স ব্যবহারকারীদের জন্য উপলব্ধ.

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল Greasemonkey Firefox এক্সটেনশন ডাউনলোড এবং ইনস্টল করুন। এই ব্রাউজার অ্যাডন আপনাকে ওয়েবসাইটগুলির আচরণ এবং চেহারা পরিবর্তন করতে জাভাস্ক্রিপ্টের কাস্টম টুকরা ব্যবহার করতে দেয়।

এক্সটেনশন ইনস্টল করার পরে, ফায়ারফক্স পুনরায় চালু করুন। এরপর, টুলস> গ্রীজমনকি-এ যান। তারপর, New User Script-এ ক্লিক করুন।

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

আপনাকে একটি নতুন স্ক্রিপ্ট তৈরি করতে হবে। এটি একটি অর্থপূর্ণ শিরোনাম এবং বর্ণনা দিন। নেমস্পেস ফিল্ডটি ইউআরএলের দিকে নির্দেশ করা উচিত যেখানে আপনি স্ক্রিপ্ট পেয়েছেন, সম্ভবত অনলাইন গ্রীসমনকি রিপোজিটরি।

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

অন্তর্ভুক্ত এবং বাদ দেওয়া ক্ষেত্রগুলি আপনাকে নির্দিষ্ট করতে দেয় কোন সাইট বা ডোমেনগুলি আপনি স্ক্রিপ্টটি সক্ষম বা অক্ষম করতে চান৷ আমাদের ক্ষেত্রে, আমরা Google অনুসন্ধান পৃষ্ঠাগুলিতে স্ক্রিপ্টটি সক্ষম করতে চাই, তাই আপনার সেরা বাজি হল google.com/* ওয়াইল্ডকার্ড ব্যবহার করা৷

আপনি ঠিক আছে ক্লিক করার পরে, এক্সটেনশনটি আপনাকে আপনার ডিফল্ট পাঠ্য সম্পাদক চয়ন করতে বলবে এবং তারপরে এটিতে স্ক্রিপ্টটি প্রদর্শন করবে। এখনও অবধি, এটিতে কেবল শিরোনাম রয়েছে এবং আপনাকে কোডের আসল বিট যোগ করতে হবে যা কাজ করে।

Google সাইডবার স্ক্রিপ্ট সরান

ইনস্টল করুন

আপনি userscripts.org এ একটি খুব ছোট, পরিষ্কার সহজ স্ক্রিপ্ট খুঁজে পেতে পারেন। এই স্ক্রিপ্টটি তুলে ধরার জন্য ভিনকে অনেক ধন্যবাদ। এটি প্রকৃতপক্ষে একটি দিন আগে সর্বশেষ আপডেট করা হয়েছিল, প্রায়। একই সময়ে গুগল পরিবর্তন চালু করেছে।

নিচের কোডটি কপি করে পেস্ট করুন //==/UserScript==বিভাগ।

এটি দেখতে এইরকম:

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

একবার এটি হয়ে গেলে, Google-এ যান এবং স্ক্রিপ্টটি কার্যকরী দেখুন।

গ্রীসমনকি অক্ষম করে:

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

গ্রীসমনকি স্ক্রিপ্ট সক্ষম করে:

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

ডান নীচের কোণে দেখুন, যেখানে Greasemonkey আইকন অবস্থিত। আপনি গ্রীসমনকি স্ট্যাটাস টগল করতে এটিতে ক্লিক করতে পারেন, তাই আপনি যদি সাইডবারটি পছন্দ করেন তবে এটি এক ক্লিক দূরে। আপনি আরও বিকল্পের জন্য আইকনে ডান-ক্লিক করতে পারেন।

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

এছাড়াও আপনি সবসময় স্ক্রিপ্টগুলিকে পরিবর্তন করতে পারেন যেমন আপনি মানানসই দেখেন:

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

কাজ শেষ!

দ্রষ্টব্য:Greasemonkey স্ক্রিপ্ট Google Chrome এবং Opera এর সাথেও কাজ করতে পারে।

Google Chrome + লুকান Google অপশন এক্সটেনশন

এই সমাধানটি Google Chrome ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।

প্রথমে Hide Google Options এক্সটেনশন ইন্সটল করুন।

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

তারপরে, আপনি ঠিকানা বারের ডানদিকে একটি ছোট টগল বোতাম দেখতে পাবেন, যা আপনাকে সাইডবার সক্ষম/অক্ষম করতে দেয়। খুব সহজ, দ্রুত এবং ঝরঝরে.

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

সমস্ত ব্রাউজার + বিশেষ Google অনুসন্ধান পৃষ্ঠাগুলি

আপনি স্ট্যান্ডার্ড Google অনুসন্ধান ডোমেনের পরিবর্তে বিশেষ, সুপার-জিকি পৃষ্ঠাগুলি ব্যবহার করতে পারেন। google.com বা google.ca বা এগুলির যেকোনো একটি ব্যবহার করার পরিবর্তে, আপনি সার্চ ইঞ্জিনের বোর্ক, ক্লিংগন বা এলমার ফাড সংস্করণ ব্যবহার করতে পারেন। এখন পর্যন্ত, তারা সাইডবার সহ নতুন সংস্করণে পোর্ট করা হয়নি:

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

উপলব্ধ সংস্করণগুলির মধ্যে রয়েছে:

https://www.google.com/webhp?hl=xx-elmer

https://www.google.com/webhp?hl=xx-klingon

https://www.google.com/webhp?hl=xx-bork

আপনি মজার বানান খেলার বিকল্প এবং বোতাম খুঁজে পেতে পারেন, কিন্তু এটি সাধারণ Google এর মতই কাজ করে।

অন্যান্য ব্রাউজারগুলির জন্য অন্যান্য সমাধান

ব্যক্তিগতভাবে, আমি ইন্টারনেট এক্সপ্লোরার, অপেরা বা সাফারির কোনো সমাধান সম্পর্কে সচেতন নই। আমি এই ব্রাউজারগুলি ব্যবহার করি না, তাই আমি জানি না কোন সহজ এবং মার্জিত কৌশল উপলব্ধ আছে কিনা। আপনি যদি কিছু জানেন, আমাকে ইমেল করুন এবং আমি তাদের যোগ করব।

আপডেট, মে 8:আমি অনেকগুলি পরামর্শ পেয়েছি যা ইন্টারনেট এক্সপ্লোরার এবং অপেরার পাশাপাশি অন্যান্য ব্রাউজারগুলির জন্য কাজ করা উচিত৷ অনুগ্রহ করে নিচে দেখুন।

অন্যান্য সমাধান - পাঠকদের পরামর্শ

গুরুত্বপূর্ণ নোট:এই টিপস বিভিন্ন পাঠক এবং ফোরাম সহকর্মী সদস্যদের দ্বারা সুপারিশ করা হয়. যদিও আমি ব্যক্তিগতভাবে তাদের পরীক্ষা করিনি এবং তাদের নিখুঁত নির্ভুলতার নিশ্চয়তা দিতে পারি না, আমি বিশ্বাস করি তাদের ভাল কাজ করা উচিত। যাইহোক, আপনাকে পরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ, নতুন সফ্টওয়্যার বা স্ক্রিপ্ট ইনস্টল করার সময় সতর্কতা অবলম্বন করুন!

নাইট রেভেন, পিঙ্গা, র্মাস এবং নরম্যানকে অনেক ধন্যবাদ।

অপেরা

অপেরা গ্রিসমনকি স্ক্রিপ্ট সমর্থন করে। আপনাকে প্রথম জিনিসটি করতে হবে এমন একটি ফোল্ডার নির্দিষ্ট করুন যাতে ব্যবহারকারীর স্ক্রিপ্ট রয়েছে। Tools> Preferences> Advanced> Content> JavaScript Options> Choose, Nevigate to ফোল্ডারে যান।

এরপরে, Install> Save Linked Content As-এ ডান-ক্লিক করে এই স্ক্রিপ্টটি ডাউনলোড করুন এবং আপনার আগে বেছে নেওয়া ফোল্ডারে ফাইলটি সংরক্ষণ করুন। অপেরা পুনরায় চালু করুন।

একটি বিকল্প হল একটি কাস্টম ক্যাসকেডিং স্টাইল শীট (CSS) ব্যবহার করা। একটি টেক্সট এডিটরে (যেমন নোটপ্যাড, ওয়ার্ডপ্যাড, ইত্যাদি):

div#leftnav {প্রদর্শন:কোনোটিই নয় !গুরুত্বপূর্ণ; }
#center_col {মার্জিন-বাম:0px !গুরুত্বপূর্ণ; }

একটি ফোল্ডারে .css এক্সটেনশন দিয়ে ফাইলটি সংরক্ষণ করুন; অপেরা রুট ফোল্ডার একটি ভাল পছন্দ হতে পারে।

Google সাইটটি লোড করুন (আপনার ব্যবহৃত সার্চ ডোমেনগুলির যেকোন একটি), পৃষ্ঠার খালি জায়গায় যে কোনও জায়গায় ডান-ক্লিক করুন এবং সাইট পছন্দগুলি সম্পাদনা করুন> প্রদর্শন নির্বাচন করুন, তারপর আপনার তৈরি করা CSS ফাইলটি বেছে নিন।

পৃষ্ঠাটি পুনরায় লোড করার পরে, সাইডবারটি চলে যাওয়া উচিত।

দ্রষ্টব্য:এই সমাধানটি ডোমেন-নির্দিষ্ট, তাই আপনার প্রতিটি প্রাসঙ্গিক অনুসন্ধান ডোমেনের জন্য একটি পৃথক CSS ফাইল তৈরি করা উচিত। ঠিক সবচেয়ে সুবিধাজনক বা নমনীয় সমাধান নয়, কিন্তু আবার, এটি আপনাকে নতুন Google অনুসন্ধান পৃষ্ঠাগুলির চেহারা কাস্টমাইজ করার অনুমতি দেয়৷

ইন্টারনেট এক্সপ্লোরার

একটি পরামর্শ হল কাস্টমাইজড IE7Pro ব্রাউজার ব্যবহার করে দেখুন, যা userstyles.org স্ক্রিপ্টের সাথে কাজ করে। যে দুটি স্ক্রিপ্ট ব্যবহার করা যেতে পারে সেগুলির মধ্যে রয়েছে Google - অনুসন্ধান ফলাফলে নতুন সাইডবার লুকান এবং Google সাইডবার নিষ্ক্রিয় করুন৷

সমস্ত ব্রাউজার

আপনি Google-এ সমস্ত সংস্করণ বা উন্নত অনুসন্ধান বিকল্পটিও ব্যবহার করতে পারেন, যা আপনাকে সাইডবারটি ভেঙে ফেলতে দেয় যদি আপনি এটি দেখাতে না চান৷ এর মানে আপনার বিশেষ বোর্ক বা ক্লিঙ্গন সংস্করণ ব্যবহার করার দরকার নেই এবং সাধারণ ইংরেজিতে লেগে থাকতে পারেন।

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

উপসংহার

এবং এটাই! আপনার কাছে পুরানো উপায়ে Google অনুসন্ধান পুনরুদ্ধার করার একটি সহজ উপায় রয়েছে৷ সমাধানগুলি দ্রুত এবং কার্যকর করা সহজ, কোন দুর্দান্ত হ্যাকিং জ্ঞান ছাড়াই। যেমনটি আমরা এখানে দেখছি, ফায়ারফক্স এবং গুগল ক্রোমের স্পষ্টভাবে একটি বিশাল কাস্টমাইজেশন সুবিধা রয়েছে, তাই আপনার সম্ভবত এইগুলি ব্যবহার করা উচিত।

আমি আশা করি আপনি এই সংক্ষিপ্ত নির্দেশিকা উপভোগ করেছেন। আপনি Google-এর পরিবর্তনের সাথে একমত বা অসম্মত কিনা তা অপ্রাসঙ্গিক। এটি একমত বা অসম্মতি সম্পর্কে নয়, তবে সহজ এবং বিশুদ্ধ কার্যকারিতা। ব্যক্তিগতভাবে। আমি পরিবর্তনটিকে কিছুটা মৌলিক বলে মনে করি। এটি আরও ভাল, মসৃণ উপায়ে বাস্তবায়ন করা যেত। উদাহরণস্বরূপ, চোখের জন্য এটি সহজ করতে সাইডবারের জন্য একটি ভিন্ন রঙ ব্যবহার করুন, এটিকে ডানদিকে স্থানান্তর করুন বা ব্যবহারকারীদের অনুসন্ধান পছন্দগুলিতে এটিকে সক্ষম/অক্ষম করার অনুমতি দিন, যেমন অন্যান্য বিকল্প উপলব্ধ রয়েছে৷

ভাল, যে সব হবে. আপনার যদি দুর্দশায় বন্ধু থাকে তবে কথাটি ছড়িয়ে দিন।

চিয়ার্স।


  1. কিভাবে Google রিডাইরেক্ট ভাইরাস সরিয়ে ফেলবেন

  2. অ্যান্ড্রয়েড হোমস্ক্রিন থেকে Google অনুসন্ধান বার সরান

  3. 5-বিলিয়নথ সার্চ স্ক্যাম কী এবং কীভাবে এটি সরানো যায়?

  4. Firefox, ভাষা প্যাক এবং কিভাবে সরানো যায়