কম্পিউটার

Google অ্যালগরিদম, আবার

হ্যাঁ, আমরা এখানে। বছরটি হল 2013, কিন্তু কিছু জিনিস পরিবর্তন হয় না, যেমন ওয়েবের দ্বি-বার্ষিক Google-এর তথাকথিত অ্যালগরিদম আপডেটের আকারে স্বাভাবিককরণ, যা সাধারণত বিশ্বব্যাপী এপ্রিল এবং অক্টোবরে ঘটে। পান্ডা, প্যারাগন, প্লেসবো, প্যান্থার, আপনি তাদের যা বলতে চান কল করুন, সেগুলি ঘটে এবং ইন্টারনেট একটি উপযুক্ত হয়ে যায়।

এই বছর, গতবারের মতো আমি এটি সম্পর্কে লিখেছিলাম, আমিও কিছুটা প্রভাবিত হয়েছিলাম। তাই আমি আপনাকে বলতে চাই এই সময় গুগল কী করেছে, কেন আপনাকে বিরক্ত করা উচিত নয় এবং শরত্কালে কী ঘটতে চলেছে। তাই এখানে আমরা যেতে.

নতুন সবসময় ভালো হয়

এটি একটি নীতিবাক্য যা আমার এক বন্ধু তৈরি করেছে, এবং এখানে আমি এটি ব্যবহার করছি। গতবারের মতো গুগল তার পান্ডা জিনিসটি করেছিল, তারা এবার আরও সতর্ক হওয়ার চেষ্টা করেছিল। কিছুটা। প্রতিটি সামাজিক সাইট এবং ব্লগকে বাকিদের চেয়ে বেশি সুবিধাজনক হিসাবে লেবেল করার পরিবর্তে, তারা কয়েকটি বিষয় বিবেচনা করে, আপনি কি বিশ্বাস করবেন। প্রথমত, তারা তাদের সর্বোত্তম চেষ্টা করেছিল, বা আরও ভাল, যেহেতু এটি নিখুঁত থেকে অনেক দূরে। তারা কেলেঙ্কারী থেকে আসল বের করার চেষ্টা করেছিল। যাইহোক, তারা তাদের অ্যালগরিদমে একটি খুব মৌলিক নিয়ম প্রয়োগ করে - পুরানো বিষয়বস্তু উপেক্ষা করুন, নতুন সর্বদা ভাল। প্রকৃতপক্ষে, তিন বা চার বছর আগে লেখা যেকোনো কিছু স্বয়ংক্রিয়ভাবে দণ্ডিত হয়, কারণ আধুনিক যুগে এবং এখন, এটা অকল্পনীয় বলে মনে হচ্ছে যে কেউ প্রস্তর যুগে লেখা প্রযুক্তিগত নিবন্ধ পড়তে চাইবে, সেগুলি আজকের দিনে 100% প্রাসঙ্গিক হতে পারে না। .

দ্রষ্টব্য:ছবি উইকিমিডিয়া থেকে নেওয়া, CC BY-SA 2.0 এর অধীনে লাইসেন্সকৃত।

সেগুলিকে শাসন করার জন্য একটি বিষয়

তারপর, যদি আপনার একাধিক বিষয়ের সাথে একটি সাইট থাকে, বা ধরা যাক, আগ্রহের একাধিক ক্ষেত্র, গুগল বিভ্রান্ত হয়। এমন একটি বিশ্বে যেখানে ব্যবহারকারীদের কাছে জিনিসগুলি বিপুল পরিমাণে উপস্থাপিত হচ্ছে, যেমন যে কোনো সময়ে একটি অ্যাপ্লিকেশন, ইন্টারনেটের ঈশ্বর দরিদ্র ব্যবহারকারীর উপর আরও মানসিক চাপ বারণ করে, একটি সাইট একাধিক জিনিসের সাথে জড়িত তাদের দৃষ্টান্তের বিরুদ্ধে যায় আপনি মনে করতে চান ওয়েব সব সম্পর্কে. তাই আপনি যদি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করতে চান, তাহলে আপনার কম জনপ্রিয়, কম সুস্পষ্ট নিবন্ধগুলি একটি নিম্নমুখী পদক্ষেপ নেওয়ার আশা করা উচিত। একজন বোর্গ হন, সফল হন।

দ্রষ্টব্য:ছবি উইকিমিডিয়া থেকে নেওয়া, GPL 2.0 বা 3.0 এর অধীনে লাইসেন্সকৃত।

সামাজিকও ভালো

তারপরে, এত সামান্য, কোন পক্ষপাত নয়, যদি আপনার কাছে ফেসবুক, টুইটার, গুগল প্লাস ইত্যাদির মতো আধুনিক সোশ্যাল মিডিয়ার বোতাম সমৃদ্ধ একটি ওয়েবসাইট থাকে, তাহলে এর মানে হল আপনি আপনার সম্প্রদায়ের সাথে সিঙ্ক করছেন এবং তাই আপনাকে অবশ্যই অফার করতে হবে। সমৃদ্ধ কন্টেন্ট এবং যে সব আজেবাজে কথা. কারণ এখানেই Google তার বেশিরভাগ রাজস্ব পায়, এবং আপনি যদি সামাজিক বেলেল্লাপনা উপাদান ছাড়াই কেবল সামগ্রী অফার করার অনেক সহজ নিয়ম মেনে চলেন তবে আপনি লাভজনক হবেন না।

আপনি এখন কি করবেন - কেন আপনার বিষ্ঠা দেওয়া উচিত নয়

ঠিক আছে, তাই এখন আপনি নিজেকে জিজ্ঞাসা করছেন, আপনার কি করা উচিত? এখন কি ঘটছে? আপনার ট্র্যাফিক ক্ষতিগ্রস্থ হতে পারে, আপনি লাভ, আয়, রাজস্ব, বা তিনটিই হারাচ্ছেন এবং আপনি এই নতুন অ্যালগরিদমের সাথে কীভাবে মানিয়ে নেওয়া উচিত তা ভাবছেন।

সহজ উত্তর হল:কিছুই করবেন না। যা আমি গত বার ঠিক কি. আমি Google ফোরামের বিশেষজ্ঞদের কাছ থেকে যতই স্মার্ট পরামর্শ পেয়েছি না কেন, আমি একটি আইটেম পরিবর্তন করিনি। আমি কোড বানরদের তাদের ভুল বুঝতে এবং তাদের অ্যালগরিদমে বাজে কথা ঠিক করার জন্য অপেক্ষা করেছিলাম, এবং এটিই হয়েছিল। এসইও আমার গাধা.

Google অ্যালগরিদম, আবার

এই সময়ও, আমি Google থেকে প্রায় ট্রাফিকের কিছু ড্রপ দেখতে পাচ্ছি। অর্গানিক সার্চ ইঞ্জিন কোয়েরি থেকে 25% কম লিড, কিন্তু বিশ্বস্ত পাঠকদের থেকে সরাসরি ট্রাফিক বেশি। এটি 2011-এর ভুলের মতো গুরুতর নয়, কিন্তু Google মৃদুভাবে একটি একক বিষয় ফোকাস সহ আরও সামাজিক এবং মোবাইল অভিযোজন সহ সাইটগুলিকে সমর্থন করছে এবং এটি পুরানো বিষয়বস্তুকেও অবহেলা করছে, কারণ এটি লাভজনক নয়৷

এই ধরনের মহৎ লক্ষ্য মাথায় রেখে, আপনার প্রান্তে যেকোনো ধরনের প্রতিযোগিতা অর্থহীন। অনলাইনে ধর্ম নিয়ে বিতর্ক করার মতো। এই খেলায় কোন বিজয়ী নেই। কোলাহল উপেক্ষা করুন, অথবা, যদি আপনি মনে করেন যে আপনি venting করা উচিত, প্রবাহিত করা উচিত. কিন্তু কারোর অর্থ-দখলকারী নীতির কারণে আপনি কে তা নিয়ে আপস করবেন না। যে স্ক্রু. শিল্প এবং সৃজনশীলতা সর্বোচ্চ শাসন করুক। আপনি যদি আপনার বিষয়বস্তুকে কীভাবে শব্দবন্ধ করতে হয় তা ভাবতে হয় যাতে এটি কোনও কোম্পানিকে লাভজনক করার জন্য ডিজাইন করা এলোমেলো, নির্বিচারে অ্যালগরিদম পূরণ করে, তাহলে আপনি ভুল কাজ করছেন।

স্বাভাবিকীকরণ

এখন, আমার দুঃখিত গাধাকে অপবাদের জন্য মামলা করা থেকে রক্ষা করার জন্য, আমাকে অবশ্যই জোর দিতে হবে এটি অবশ্যই আমার দুর্বল মস্তিষ্কের অনুমান। কোন অভিযোগ, বা কিছুই, ঠিক. আমি শুধু আমার মতামত প্রকাশ করছি, এবং Google শুধুমাত্র একটি মিষ্টি, মিষ্টি দেবদূত যা অবশ্যই সেখানকার সমস্ত গ্রাহকদের কল্যাণের সাথে সংশ্লিষ্ট। মোটেই নিজের আয় নয়।

তাই এখন, পরিশেষে, আমাকে ব্যাখ্যা করা যাক কেন এটি করা হয়। ইন্টারনেট প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে, এবং উদ্ভাবিত বৈশ্বিক সংকট এবং এই সমস্ত কিছুর সাথে মার্জিন পাতলা হচ্ছে। Google, বা শুধুমাত্র বিষয়বস্তুর উপর ভিত্তি করে যেকোন কোম্পানি, খরচের ক্ষেত্রে ওয়েবের সাথে তাল মিলিয়ে চলার আশা করা যায় না, তাই এখন এবং তারপরে, এটিকে স্বাভাবিক করতে হবে।

যার অর্থ হল কেবল ইন্টারনেটকে ছাঁটাই করা যা এটি টিকিয়ে রাখতে পারে, আর্থিকভাবে। যখন তারা বলে যে তাদের পরিবর্তন সেখানে 5-10% সাইটকে প্রভাবিত করে, এর সম্ভবত অর্থ হল যে তারা সূচীকৃত ওয়েবকে 5-10% কমিয়ে দিয়েছে। এবং একই তাদের বিজ্ঞাপন প্রোগ্রামের জন্য যায়, যেমন Google Adsense. আপনি যদি মনে করেন যে আমি আমার কোলন থেকে এলোমেলো বাক্যগুলি বের করছি, তাহলে নিজেকে নিম্নলিখিত প্রশ্নটি জিজ্ঞাসা করুন:যে কোনও নির্দিষ্ট সময়ের জন্য যেখানে আপনার ট্র্যাফিক দুইটির একটি ফ্যাক্টর দ্বারা বৃদ্ধি পেয়েছে, বিজ্ঞাপন প্রোগ্রামগুলি থেকে আয় কি ততটা বেড়েছে? সহজ উত্তর হল না। আপনি দেখতে পাবেন যে আয়ের জন্য একটি বড় সঙ্কুচিত ফ্যাক্টর রয়েছে এবং আপনি সেখান থেকে উৎসে ফিরে যেতে পারেন।

হ্যাঁ, আমি আপনাকে এই মানসিক অনুশীলনে আমন্ত্রণ জানাচ্ছি। প্রতি হাজার ক্লিকে আপনার আয় পরীক্ষা করুন, তিন, চার বছর পিছনে যান এবং দেখুন কিভাবে সংখ্যাগুলি আপনার পক্ষে পরিবর্তিত হয় না। তারপর, আপনার ওয়েবমাস্টার টুলগুলি পরীক্ষা করুন এবং আপনার আগত ট্র্যাফিক প্রোফাইল করুন, উপরে এবং নীচের পৃষ্ঠাগুলি পরীক্ষা করুন এবং একটি সাধারণ বৈশিষ্ট্য সন্ধান করুন৷ আমি প্রায় 100% নিশ্চিত যে আপনি যে অর্থ উপার্জন করেন এবং আপনি যে ট্র্যাফিক তৈরি করেন তার মধ্যে আপনি একটি রৈখিক অনুপাত পাবেন না। যথেষ্ট বলেছ.

উপসংহার

এখানে খেলার কিছু জিনিস আছে, সব আর্থিক. এবং তারা আপনাকে অন্তত চিন্তা করা উচিত নয়. আপনি Google এর নিজস্ব শর্তে লড়াই করতে পারবেন না। এটির অর্থ এবং ক্ষমতা রয়েছে এবং এটি কীভাবে ওয়েব চালাতে চায় তা নির্ধারণ করে৷ Facebook থেকে কঠিন প্রতিযোগিতার সাথে, তাদের অবশ্যই খরচ কমাতে হবে, তাই তারা ছাঁটাই করবে। প্রত্যাশিত। আপনি মূল্য পরিশোধ করছেন, তাই কি. এটা কিভাবে কাজ করে. বড় লোকেরা একটি পেশী চেপে ধরে এবং আপনি বিনামূল্যে অনুদানের জন্য আপনার মুখ খুললেন। এটা নিয়ে নিজেকে চিন্তা করবেন না।

আপনাকে যা করতে হবে তা হল আপনার বিষয়বস্তু তৈরিতে মনোনিবেশ করা, যতটা উচ্চ মানের এটি আপনার দক্ষতা, আবেগ, সময়, ইচ্ছা এবং এ জাতীয় দেওয়া যেতে পারে। সফ্টওয়্যার অ্যালগরিদমের জন্য আপনার কাজ, আপনার ধারণা বা এই ধরণের কিছু পরিবর্তন করবেন না। এটা দুঃখের. এখন, আপনি প্রচুর পরিমাণে অর্থ হারাচ্ছেন, এবং আপনার জীবনযাত্রা অনলাইন বিজ্ঞাপনের উপর নির্ভর করতে পারে, এবং এটি কঠিন, কিন্তু আপনি যখন বড় লোকদের সাথে অংশীদার হন, তারা শো চালায়। যদিও আপনি আপনার কাজ নিয়ন্ত্রণ করেন। এটা কেউ কেড়ে নিতে পারবে না। তাই যে আপনি কি. আপনার লেখার প্রতি সত্য থাকুন, এসইও এবং অন্যান্য বাজে কথা উপেক্ষা করুন, এবং আপনি দেখতে পাবেন যে জিনিসগুলি বেশ সুন্দরভাবে নিজেকে সাজাতে চলেছে৷ আমার শব্দ চিহ্নিত.

Now, there's one blessed thing about the Internet. It's a double-edged sword. After all, you make the content out there, so in fact, in some small, diabolical way, you make the rules. Make sure your dissatisfaction is heard, and it will hurt them, where it hurts the most, in their pocket. Then, they will be nice and polite and listen to you. So if you do not like the way your creativity is being treated, don't sit back. Voice your opinion, tell people about it, and keep doing your online work, just as did till now. Most importantly, do not let an algorithm change you, because then you truly lose the game.

চিয়ার্স।


  1. মূর্খ মৃত্যু, আবার নয়

  2. Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

  3. Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

  4. Google Chromecast দ্রুত পর্যালোচনা