কম্পিউটার

গুগল ক্রোম ফ্ল্যাশ সমস্যা - কিভাবে ও ঠিক করা যায়

Google তাদের ব্রাউজার, ক্রোমের সাথে একটি নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা অফার করে নিজেকে গর্বিত করে৷ অন্য কথায়, আপনি কোনোভাবেই কোনো পরিবর্তন দেখতে বা অনুভব করবেন না। আপনার ব্যবহারের মডেল প্রভাবিত করা উচিত নয়. শুধু এই অলিখিত নিয়ম মাঝে মাঝে ভেঙ্গে যায়।

আপনি যে সমস্যাটির মুখোমুখি হচ্ছেন তা হল:যেহেতু আপনি পটভূমিতে একটি নতুন নীরব আপগ্রেড পেয়েছেন যা আপনার ব্রাউজার সংস্করণটিকে 20 থেকে 21 বা তার বেশি বলে ফেলেছে, তাই আপনি আর সঠিকভাবে ফ্ল্যাশ ব্যবহার করতে পারবেন না। আপনি ওয়েব পৃষ্ঠাগুলির শীর্ষে হলুদ প্রম্পট পাবেন যা আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি এই একবার বা সর্বদা ফ্ল্যাশ চালাতে চান কিনা। এবং আপনি যাই ক্লিক করুন না কেন, ফ্ল্যাশ প্লাগইন লোড করা যাবে না। আপনি সেটিংস, বিকল্পগুলি, প্লাগইনগুলিকে অনুমতি দেওয়া এবং অননুমোদিত করা নিয়ে ঝাঁকুনি শুরু করেন, তবে এটিও কোনও পার্থক্য করে না। এটা ঠিক করা যাক.

পরিস্থিতি প্রতিবেদন

তাই এই কি ঘটবে, উপরের স্ক্রিনশট মত দেখায়. আপনি দুটি বিকল্পের একটিতে আঘাত করেন এবং আপনি অসুবিধার সম্মুখীন হন। যে স্থানধারকটিতে আপনি ফ্ল্যাশ অ্যানিমেশনটি দেখছেন বলে মনে করা হচ্ছে তাতে লেখা আছে:প্লাগ-ইন লোড করা যায়নি। অসাধারণ. না.

ঠিক করার চেষ্টা

আপনি সেটিংস মেনু খুলুন এবং ম্যানুয়াল সামঞ্জস্য করার চেষ্টা করুন। আপনি প্রথম জিনিসটি গোপনীয়তা বিকল্পগুলিকে প্রসারিত করুন এবং তারপর প্লাগ-ইন উপ-বিভাগের অধীনে নিশ্চিত করুন যে সেগুলি স্বয়ংক্রিয়ভাবে চালানোর অনুমতি রয়েছে৷ আপনি ব্যতিক্রমগুলিও পরীক্ষা করুন, তবে এটিও কাজ করে না।

এরপর, আপনি chrome://plugins-এ যান। আপনি Adobe Flash Player কে সর্বদা অনুমোদিত হিসাবে চিহ্নিত করুন৷ যাইহোক, এই পরিবর্তনের কোনটিই প্রকৃত পার্থক্য করে না।

বাস্তব সমাধান

chrome://plugins এর অধীনে আপনাকে যা করতে হবে তা হল বিশদ প্রসারিত করা এবং তারপরে অভ্যন্তরীণ প্লাগইন নিষ্ক্রিয় করা। দেখা যাচ্ছে, গুগল ক্রোম ফ্ল্যাশের দুটি ভিন্ন সংস্করণ ব্যবহার করতে পারে, এর নিজস্ব সংস্করণ, যা ব্রাউজারের সাথে বান্ডিল করা হয় এবং নেটিভ সিস্টেম প্লাগইন, যা আপনি সম্ভবত নিজেরাই ইনস্টল করেছেন।

উদাহরণস্বরূপ, নীচে, আমরা দেখতে পাচ্ছি যে ফ্ল্যাশের 11.5 সংস্করণটি আসলে Pepper Flash, এবং এটি Chrome অ্যাপ্লিকেশন ফোল্ডারের মধ্যে ইনস্টল করা আছে। অন্যদিকে, ফ্ল্যাশের সংস্করণ 11.4 আপনার সিস্টেম পাথের ম্যাক্রোমিডিয়া ফোল্ডারের ভিতরে একটি স্বতন্ত্র DLL হিসাবে পাওয়া যেতে পারে। আপনি যদি অভ্যন্তরীণ প্লাগইনটি অক্ষম করেন এবং শুধুমাত্র বাহ্যিক প্লাগইনটিকে সক্রিয় রেখে দেন, তাহলে আপনি কোনো বোকা প্রশ্ন ছাড়াই ফ্ল্যাশ কার্যকারিতা ফিরে পাবেন। অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি শুধুমাত্র অভ্যন্তরীণ একটি অক্ষম করেছেন, উভয়টি নয়। তাই প্রসারিত মেনুর নীচে নিষ্ক্রিয় বোতামটি চেকমার্ক করবেন না, তবে শুধুমাত্র অভ্যন্তরীণ প্লাগইনের জন্য আলাদা। আমি আশা করি এটি পরিস্কার।

আপনি যদি সেটআপটি দেখেন তবে এটি বেশ বিভ্রান্তিকর। প্রথমত, আপনার কাছে Adobe Flash Player এর জন্য দুটি ফাইল আছে। সংস্করণটি 11.4 হিসাবে চিহ্নিত করা হয়েছে, তবে বিস্তারিত তালিকার ভিতরে, আপনি স্পষ্টতই দুটি ভিন্ন সংস্করণ দেখতে পাচ্ছেন যা সত্যিই মেলে না। আপনার কাছে পিপিএপিআই এবং এনপিএপিআই-এর মতো বিভ্রান্তিকর তথ্য রয়েছে, যা শুধুমাত্র গীক্স বোঝে। আপনি প্রতিটিকে আলাদাভাবে অক্ষম করতে পারেন, কিন্তু আপনি জানেন না যে স্থিতিশীলতা, কার্যকারিতা এবং নিরাপত্তার প্রভাব কী হতে পারে৷ এবং আপনি দুর্ঘটনাক্রমে সম্পূর্ণ প্লাগইন কার্যকারিতা অক্ষমও করতে পারেন। যদি এই বিকল্পটি সেটিংস মেনুতে স্বয়ংক্রিয়ভাবে চালানো হিসাবে চিহ্নিত করা থাকে তবে সর্বদা অনুমোদিত মানে কি? যদি আপনি আমাকে জিজ্ঞাসা করেন, কেউ সত্যিই এই এক botched.

উপসংহার

এই সংক্ষিপ্ত টিউটোরিয়ালটি আপনাকে কয়েকটি জিনিস শেখায়। কীভাবে আতঙ্কিত হবেন না, কীভাবে সমস্যা সমাধানের পদ্ধতিগতভাবে যোগাযোগ করবেন, কীভাবে ক্রোমের কিছুটা লুকানো সেটিং এবং গোপনীয়তার বিকল্পগুলি দেখুন এবং প্লাগইনগুলি এবং তাদের বর্জনগুলি পরিচালনা করবেন, কীভাবে প্লাগইনগুলি এবং এই একই প্লাগইনগুলির বিভিন্ন সংস্করণগুলিকে সক্ষম/অক্ষম করবেন এবং অবশেষে ফিরে পাবেন পছন্দসই ফ্ল্যাশ প্লেব্যাক ক্ষমতা।

গুগল ক্রোম মার্জিত এবং প্রায় স্বচ্ছ হতে পারে, কিন্তু যখন সমস্যার কথা আসে, তখন এটি এর যেকোনো সমকক্ষের চেয়ে বেশি খারাপ, সহজ বা আরও কনফিগারযোগ্য নয়। প্রকৃতপক্ষে, জোরপূর্বক সরলতা এবং পটভূমি আপডেট প্রক্রিয়া যা নেটিভ সিস্টেমের আচরণকে নকল করে তা কিছুটা জটিল করে তোলে। ওয়েল, আমি আশা করি আমি আপনাকে সেখানে সাহায্য করেছি, এবং এখন আপনি আপনার ফ্ল্যাশ ফিরে পেয়েছেন। কার্যোদ্ধার.

চিয়ার্স।


  1. Google Chrome এ ERR_SPDY_PROTOCOL_Error কিভাবে ঠিক করবেন

  2. Google Chrome এ “ERR_ADDRESS_UNREACHABLE” কিভাবে ঠিক করবেন

  3. Google Chrome আপডেট সমস্যা - সমাধান

  4. Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন