কম্পিউটার

Google, যা ভাল করে তাই করছে, না

এটি একটি খুব ছোট নিবন্ধ হবে, আমি প্রতিশ্রুতি. দেখুন এবং দেখুন, দুই দিন আগে, আমি উইন্ডোজ 8.1 বিটা সংস্করণের আমার অত্যন্ত সৎ পর্যালোচনা আপলোড করেছি, শিরোনাম এখনও মূর্খ। পরের দিন, আমার নিবন্ধটি নেটে কেমন চলছে তা দেখার জন্য আমি কিছু প্রাথমিক পরীক্ষা করেছিলাম।

দেখুন এবং আরও কিছু দেখুন, আমি সুন্দর শব্দ 'উইন্ডোজ 8.1 রিভিউ' এবং 'উইন্ডোজ 8.1 রিভিউ স্টুপিড' ব্যবহার করে অনুসন্ধান করার চেষ্টা করেছি কারণ তারা আমার সুন্দর রেন্টের সাথে আমার সাফল্যের পরিমাণ প্রকাশ করা উচিত ছিল। অনুমান করুন কি, Dedoimedo কি অনুসন্ধানে কোথাও দেখা যাচ্ছে? অনুমান করুন, আমার আসল কাজের সাথে লিঙ্ক করা অন্যান্য সাইটগুলি কি এর পরিবর্তে প্রদর্শিত হবে? কাজে Google এর সাহসী নতুন অ্যালগরিদম, একবার দেখে নিন।

ফলাফল - Google অ্যালগরিদম নষ্ট হয়ে গেছে

আমি যখন এটি দেখি তখন বাজে কথা বলার জন্য আমার তথ্যবিদ্যা এবং পরিসংখ্যানে পিএইচডি করার দরকার নেই। শুক্রবার নেওয়া দুটি স্ক্রিনশট যেমন ব্যাখ্যা করে, আমার নিবন্ধটি অনেক কিছু দেখায়। কিছুটা. যাইহোক, একবার না একটি অরগানিক লিঙ্ক সঙ্গে মূল. এটি সংবাদ সাইট, ফোরাম এবং অন্যান্য উত্সের মাধ্যমে যায়, যা একেবারে সূক্ষ্ম। আমাকে ভুল বুঝনা. আমার কাজের সাথে লিঙ্ক করা সাইট সম্পর্কে আমার কোন অভিযোগ নেই। বিপরীতে, এটা বেশ ঠিক আছে। আমি সেখানে দেখানো বেশিরভাগ সাইট পছন্দ করি। যাইহোক, যে অপ্রাসঙ্গিক.

আমি যা আশা করি তা হল Google এর কাছেও আসলটি ট্রেস করতে সক্ষম হবে। উদাহরণস্বরূপ, রিভিউ অনুসন্ধান করার সময়, বোকা শব্দটি ছাড়া, এটি চতুর্থ, সম্মানজনক স্থানে lxer.com রেফারেন্স দেয়। যে নিবন্ধটি Dedoimedo.com এ পুনঃনির্দেশ করে। হা. আপনি যখন বোকা শব্দটি যোগ করেন, তখন Google-এর প্রথম পৃষ্ঠাটি আমার আসল কাজের লিঙ্ক দিয়ে ঠাসা হয়ে যায়। এবং যা গুরুত্বপূর্ণ তা হল যে একবারও ডেডোইমেডো ক্যোয়ারী ফলাফলে দেখায় না।

দুই ঘন্টা পরে!

এরপরে, আমি গুগলের অফিসিয়াল ফোরামে গিয়েছিলাম এবং আমার পর্যবেক্ষণ পোস্ট করেছিলাম, এবং থ্রেডটি হাতে থাকা বিষয় নিয়ে আলোচনা না করে দ্রুত শুট-দ্য-মেসেঞ্জার স্টাইলে তর্কের দিকে চলে যায়, যা হবে ভয়াবহ অনুসন্ধান ফলাফল। কিন্তু তারপর, কিভাবে কেউ সত্যিই তর্ক করতে পারে, কারণ আমার পর্যবেক্ষণ স্পট অন.

তারপর, আমি কোম্পানির প্রতিষ্ঠাতাকে একটি ইমেলও পাঠিয়েছি। এখন, আসুন পরিষ্কার করা যাক. প্রতিষ্ঠাতাকে একটি সুন্দর শব্দযুক্ত বার্তা পাঠানোর মাধ্যমে একটি বহু-বিলিয়ন-ডলার কোম্পানির সিদ্ধান্ত গ্রহণে সান্তা ক্লজ শৈলী পরিবর্তন করার ক্ষমতা নিয়ে আমি বিভ্রান্ত নই। মেলটি কখনই পড়া হবে এমন কোনো প্রত্যাশা আমার নেই, তবে দলিল নিজেই অনুসন্ধান তরঙ্গ কার্যকারিতার উপর তার কোয়ান্টাম প্রভাব ফেলেছিল। জাদুকরীভাবে, দুই ঘন্টা পরে, নীচের দুটি নতুন স্ক্রিনশট ব্যাখ্যা করে যে Google এর জৈব অনুসন্ধান এখন কী ফিরে আসে।

দয়া করে আমাকে বলবেন না এটি ক্যাশিং এবং ক্রলিংয়ের ব্যাপার, কারণ আমি পরীক্ষা করে দেখেছি যে আমার নিবন্ধটি উপস্থিত ছিল, উপলব্ধ ছিল এবং এটি পোস্ট করার আগে Google-এর বিভিন্ন সরঞ্জাম ব্যবহার করার জন্য অ্যাকাউন্ট করা হয়েছে৷ এছাড়াও এটি সম্পূর্ণ শিরোনাম বা URL সহ অনুসন্ধানে প্রদর্শিত হয়েছে।

অনুগ্রহ করে বলবেন না যে ইন্টারনেট শ্বাস-প্রশ্বাস নিচ্ছে, পরিবর্তিত হচ্ছে এবং সেই সবই, হয়, কারণ Google-এর কাছে একটি মূল নিবন্ধের অর্ধ ডজন লিঙ্ক প্রদর্শনের একেবারেই কোনো কারণ নেই, এবং নিবন্ধটি নয়। এটি তাদের কর্মক্ষেত্রে দুর্দান্ত অ্যালগরিদম, এবং এটি এই নিরীহ আধুনিক বিশ্বে ভাল সামগ্রীর জন্য কী গণনা করে এবং কী নয় তা নির্ধারণ করে। কল্পনা করুন লিওনার্দো দা ভিঞ্চিকে এমন একটি বাস্তবতায় প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে। তার কাজ কোথায় হবে বলে আপনি মনে করেন?

উপসংহার

সেখানে আপনি যান, বছর 2011 আরো একবার পুনরাবৃত্তি. আমি আরও বলতে চাই? হ্যাঁ ঠিক. আপনি দেখতে পাচ্ছেন, এটি হল নতুন এবং অপ্টিমাইজ করা অ্যালগরিদম যা তথাকথিত উন্নত ওয়েব অনুসন্ধানের দিকে নিয়ে যায় এবং কী না। প্রিয় গুগল, আমি আমার সাইটে বোকা গুগল প্লাস বোতাম যোগ করার কোন মানে নেই তার মানে এই নয় যে আমার কাজ আসল নয়, আপনি ছদ্ম-সামাজিক ভ্যাম্পায়াররা।

এটা চালিয়ে যান, একদিন ইন্টারনেট আবার কামড় দেবে। হ্যা এটা হবে. আমার পাঠকদের জন্য, অনুগ্রহ করে আপনার বন্ধুদের সাথে এই সবচেয়ে সুন্দর নিবন্ধটি ভাগ করুন। শ্রোতাদের গুণমান এবং আন্তরিকতা বা তার অভাব সম্পর্কে আলোকিত করার এটি সর্বোত্তম উপায়, যা Google-এর ব্যবসার হৃদয়ে প্রবেশ করে, তথ্য। আপনি আপনার প্রশ্নের সঙ্গে তাদের বিশ্বাস করতে পারেন?

চিয়ার্স।


  1. গুগল অনুবাদ বনাম অ্যাপল অনুবাদ:কোনটি সেরা?

  2. 5টি সেরা Google Photos বিকল্প

  3. সর্বোত্তম ভয়েস সহকারী কোনটি? এখানে আমরা যা পেয়েছি

  4. ফেসবুক এআই দিয়ে ঠিক কী করছে?