কম্পিউটার

লিনাক্স পর্যালোচনার জন্য স্কাইপ 4 - খুব ভালো

যখন মাইক্রোসফ্ট স্কাইপ অধিগ্রহণ করেছিল, তখন বেশিরভাগ লোকেরা ভেবেছিল যে এটি এই অত্যন্ত জনপ্রিয় তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ ক্লায়েন্টের জন্য লিনাক্স সমর্থনের সমাপ্তি হবে। এবং তবুও, বিশ্বাস করুন বা না করুন, গত সপ্তাহে বা তার পরে, স্কাইপ লিনাক্সের জন্য একটি নতুন সংস্করণ প্রকাশ করেছে, যার নাম 4.0 বিটা, একটি আগের 2.X বিটা প্রতিস্থাপন করেছে যা প্রায় অর্ধ দশক ধরে চলে আসছে। সুতরাং এই মাইক্রোসফ্ট টেকওভার থেকে ভাল জিনিসগুলি উদ্ভূত হয়েছে, একটি নতুন লিনাক্স রিলিজের আকারে, কম নয়, গো ফিগার, আপনি তাদের হতে চান এমন শয়তান নয়।

সফ্টওয়্যার দৃষ্টিকোণ থেকে, এর মানে Dedoimedo অবশ্যই একটি পর্যালোচনা লিখতে হবে। যা আপনি এখনই পড়ছেন। স্কাইপ লিনাক্স সম্পর্কিত যেকোন কিছু প্রকাশ করার পর বেশ কিছুদিন হয়ে গেছে, এবং এটি এখন মাইক্রোসফটের মালিকানাধীন, প্রত্যাশিত বিদ্বেষ তৈরি করে জিনিসগুলিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। ওহ, সাসপেন্স এখন আপনাকে হত্যা করছে। ঠিক আছে, দেখা যাক এই নতুন সংস্করণটি কতটা কার্যকর।

ইনস্টলেশন

যখন আমি স্কাইপ পরীক্ষা করেছিলাম, তখন এটি অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ ডাউনলোডের একটি কৌতূহলী গুচ্ছ ছিল:openSUSE 12.1, Fedora 16 এর জন্য একটি সংস্করণ কিন্তু সর্বশেষ প্রকাশ নয়, উভয়ই শুধুমাত্র 32-বিট। তারপরে এটিতে ডেবিয়ান এবং উবুন্টু লুসিডের জন্য 32-বিট এবং 64-বিট উভয় আর্কিটেকচার স্বাদে বাইনারি ছিল। সামগ্রিকভাবে, কিছুটা অদ্ভুত পছন্দ, শুধুমাত্র আপাতদৃষ্টিতে প্রাসঙ্গিক সংস্করণটি openSUSE, যা নভেল এবং মাইক্রোসফ্ট অংশীদারিত্বের কারণে আশ্চর্যজনক নয়।

অবশেষে, আমি ফেডোরার শেষ ফেডোরা রিলিজ বেফি মিরাকলের ফেডোরা সংস্করণটি চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছি, কিন্তু আমি খারাপভাবে ব্যর্থ হয়েছি। সেখানে অনেকগুলি ভাঙা নির্ভরতা ছিল, তাই আমি RPM পতাকা দিয়ে আমার পথ হ্যাক করার চেষ্টা করার পরিবর্তে থামার সিদ্ধান্ত নিয়েছি। পরিবর্তে, আমি প্যাঙ্গোলিনের উবুন্টু সংস্করণটি চেষ্টা করেছি এবং এটি কোনও বাধা ছাড়াই কাজ করেছে। কোন নির্ভরতা বা স্থাপত্য সমস্যা.

নতুন চেহারা

আপনি যদি একটি বিপ্লবের আশা করছেন, তবে সেখানে কোনটি নেই, যা ভাল। আপনি যদি উইন্ডোজের পরবর্তী স্কাইপ সংস্করণগুলির মধ্যে একটি ব্যবহার করে থাকেন, তাহলে আপনি শিখবেন যে সেগুলি অতি-ওভারব্লোটেড, স্কাইপ হোম নামক একটি ইন-ইওর-ফেস ইন্টারফেস যা আপনার পরিচিতির কিছু ছবি, শেষ বার্তা এবং স্ট্যাটাস আপডেট দিয়ে পূর্ণ। এবং মুষ্টিমেয় সুপার বিজ্ঞাপন যা একটি খুনের রাগ আহ্বান করে।

বিপরীতে, লিনাক্স সংস্করণটি সহজ, মিতব্যয়ী, আবর্জনা মুক্ত। এবং আগের সংস্করণের সাথে খুব মিল, যা একটি মসৃণ এবং ব্যথাহীন রূপান্তর তৈরি করে। একটি জিনিস যা আলাদা তা হল সিস্টেম মেনু ইন্টিগ্রেশন আইকনের অভাব। কিন্তু তারপর, এটি প্রথম স্থানে সত্যিই প্রয়োজন ছিল না. তাই আপনি এমনকি কম ফোলা দ্বারা আরো লাভ.

লিনাক্স পর্যালোচনার জন্য স্কাইপ 4 - খুব ভালো

IM এবং ফোন কল

সবকিছু সঠিকভাবে কাজ করছে তা নিশ্চিত করতে আমি স্কাইপ পরীক্ষা করতে চেয়েছিলাম। একমাত্র সমস্যা ছিল, আমার কোন বন্ধু নেই। তাই আমি আমার স্কাইপ টেস্ট কল বন্ধুকে একটি কল করেছি এবং মাইক্রোফোনে চিৎকার করার আগে তাকে বর্ণনা করতে দিয়েছি।

আমি স্কাইপ ভয়েস রেকর্ড না করা, একটি বড় বিলম্বের সাথে রিপ্লে করা, ভিডিও তোতলানো এবং অন্য সবকিছু সম্পর্কে গুজব পড়েছি। আমাকে স্বীকার করতেই হবে, এমনকি কোনো বিশেষ প্রস্তুতি ছাড়াই এবং শুধুমাত্র অন্তর্নির্মিত ল্যাপটপ ক্যামেরা এবং মাইক ব্যবহার করেও, এটা ঠিক কাজ করেছে। অডিও এবং ভিডিও মান ভাল ছিল, অনবোর্ড হার্ডওয়্যার অনুমতি দেবে হিসাবে ভাল, এবং গুজব সমস্যা কোন ছিল না. পুনশ্চ. Skype 4 এর সাথে কোনো v4l লাইব্রেরি প্রিলোড করার দরকার নেই। প্লাগ অ্যান্ড প্লে এবং শালীন।

লিনাক্স পর্যালোচনার জন্য স্কাইপ 4 - খুব ভালো

এছাড়াও আপনি বিভিন্ন দেশে ল্যান্ডলাইন কল করতে পারেন, কিন্তু আবার, আমি বন্ধুদের সমস্যার সম্মুখীন হয়েছিলাম। শুধু আমার আশেপাশে তাদের ছিল না, কিছু বিদেশী দেশে একা ছেড়ে দিন। ঠিক আছে, এমন একটা দিন আসতে পারে যখন আমাকে চিরকাল একা থাকতে হবে না।

উপসংহার

লিনাক্সের জন্য স্কাইপ 4 বিদ্যমান সংস্করণের একটি ধীরে ধীরে, দীর্ঘ প্রতীক্ষিত উন্নতি। আমি বেশ সন্তুষ্ট. আসলে, আমি মনে করি এটি উইন্ডোজ সংস্করণের চেয়ে অনেক ভাল, এর সমস্ত অতিরিক্ত গ্লিটজ সহ যা কারও প্রয়োজন নেই। আমার পরীক্ষায়, প্রোগ্রামটি সহজ এবং শক্তিশালী ছিল এবং এটি যা প্রত্যাশিত ছিল তা করেছে। অডিও এবং ভিডিও বাক্সের বাইরে কাজ করেছে। আপনার আর কি দরকার?

সংক্ষেপে, স্কাইপ 4 একটি ভাল এবং প্রস্তাবিত আপগ্রেড। আপনি যদি পূর্ববর্তী সংস্করণগুলি ব্যবহার করে থাকেন তবে আপনার সত্যিই এটি চেষ্টা করা উচিত। অধিকন্তু, আগামী দিনে, ইনস্টলারদের উপলব্ধ নির্বাচন আশা করি উন্নত হবে, অতিরিক্ত প্ল্যাটফর্ম এবং আর্কিটেকচার অন্তর্ভুক্ত করার জন্য বৃদ্ধি পাবে। যদি আমাকে অ্যাপটি গ্রেড করতে হয়, আমি বিশ্বাস করি যে লিনাক্সের জন্য স্কাইপ 4 একটি চমৎকার 8.5/10 প্রাপ্য। এর উত্স দেওয়া খারাপ নয়, তাই না? পার্টি চালু, বন্ধুরা.

চিয়ার্স।


  1. ইয়ানডেক্স ব্রাউজার পর্যালোচনা

  2. Firefox 13 - বিভিন্ন ধরণের পর্যালোচনা

  3. Apple TV দ্রুত পর্যালোচনা

  4. স্যান্ডবক্সি পর্যালোচনা - বিশেষজ্ঞদের জন্য আবেদন বিচ্ছিন্নতা