কম্পিউটার

ইকোসিয়া - সবুজ সার্চ ইঞ্জিন

বেশিরভাগ মানুষ পরিবেশে অবদান রাখতে সক্রিয় অংশ নেয় না। আসলে, এর বিপরীতে, বেশিরভাগ মানুষ সক্রিয়ভাবে গ্রহটিকে ধ্বংস করতে সাহায্য করে, এমনকি তাদের ক্ষতি সম্পর্কে সচেতন না হয়েও। এবং তবুও, বেশিরভাগ লোকেরা দিনের শেষে নিজেদের সম্পর্কে ভাল বোধ করতে পছন্দ করে, এই কারণেই আপনার কাছে দাতব্য সংস্থা এবং মানবিক সংস্থা, পশুদের আশ্রয়কেন্দ্র, বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য সংস্থাগুলিকে দান করে যারা তাদের জায়গায় প্রকৃত কঠোর পরিশ্রম করে। আপনি ভাল বোধ করার জন্য অর্থ প্রদান করেন, তাই এটি দীর্ঘমেয়াদে সব ঠিক বলে মনে হয়।

যদিও আমি মনে করি আমাদের বেশির ভাগ হিতৈষী প্রয়াস ভুল হয়ে গেছে, এটা হল যত্নশীল এবং চেষ্টা করার প্রচেষ্টা যা গণনা করা যায়। এটি আরও ভাল যদি আপনাকে আপনার পথ থেকে সরে যেতে না হয়। আপনি সাধারণত যা করেন তা করেন এবং তবুও আপনি সাহায্য করেন। ভালই শোনা যাচ্ছে. এবং এটি ইকোসিয়ার বেশিরভাগই সম্পর্কে। ইকোসিয়া হল একটি সবুজ সার্চ ইঞ্জিন, এটি সবুজ শক্তিতে চলে এবং এটির আয়ের 80% রেইনফরেস্ট সুরক্ষা কর্মসূচিতে দেওয়ার জন্য নিবেদিত। আপনার ওয়েব অনুসন্ধান একটি পরিবেশগত অবদান হিসাবে দ্বিগুণ. আপনি যাইহোক অনুসন্ধান করতে যাচ্ছিলেন, তাহলে কেন এটি সম্পর্কে মহৎ হবেন না?

ইকোশিয়া সফর

বড় প্রশ্ন হল, আপনি কি ইকোসিয়া ব্যবহার করতে পারেন এবং এখনও আপনার মতো ইন্টারনেট উপভোগ করতে পারেন? এটি কি আপনার প্রয়োজনীয় সমস্ত জিনিস সরবরাহ করে, যাতে আপনার ইচ্ছাকৃত ত্যাগ সত্যিই একটি স্বচ্ছ প্রচেষ্টায় পরিণত হয়? তাহলে প্রশ্ন উঠেছে এত টাকা আসে কোথা থেকে? আপনার অনুসন্ধান কিভাবে অর্থ উপার্জন করতে পারে?

সংক্ষেপে, আপনি যখনই একটি স্পন্সর লিঙ্কে ক্লিক করেন, Yahoo! এবং বিং, ইকোশিয়াকে চালিতকারী দুটি কোম্পানি, সার্চ ইঞ্জিন কোম্পানিকে অর্থ প্রদান করবে, যা তার রাজস্বের অন্তত 80% অ্যামাজন রেইনফরেস্ট সংরক্ষণে দান করবে। সাইটের পরিসংখ্যান অনুসারে, প্রকল্পটি এখন পর্যন্ত অবদানের জন্য EUR400K এর বেশি তৈরি করেছে। প্রায়. অর্ধ মিলিয়ন মানুষ সার্চ ইঞ্জিন এবং ক্রমবর্ধমান মাধ্যমে তাদের প্রশ্ন চালানো. একটি চমৎকার প্রচেষ্টা মত মনে হচ্ছে. কিন্তু এই সব একটি কারণের উপর নির্ভর করে - সার্চ ইঞ্জিনের গুণমান। এটা কোন ভাল?

এটি কীভাবে আচরণ করে তা দেখতে আমি এক ঘণ্টা স্পিনের জন্য ইকোসিয়া নিয়েছি। ইন্টারফেসটি সহজ এবং পরিষ্কার, কিছুটা Bing এবং DuckDuckGo-এর মধ্যে। আপনি ইঞ্জিনটি ইনস্টল করতে পারেন, যেমন এটিকে আপনার ব্রাউজারে ডিফল্ট বিকল্প তৈরি করুন, লোকেল কনফিগার করুন এবং অনুসন্ধানের ফলাফলগুলি সূক্ষ্ম-টিউন করুন৷ বেশিরভাগ টপ-বারের লিঙ্কগুলি রেইনফরেস্ট সংরক্ষণ প্রকল্প এবং কীভাবে ইকোসিয়া কাজ করে তার ব্যাখ্যা দেয়। এবং একটি ব্লগ আছে.

ইকোসিয়া - সবুজ সার্চ ইঞ্জিন

ইকোসিয়া - সবুজ সার্চ ইঞ্জিন

ইঞ্জিন দ্রুত এবং প্রতিক্রিয়াশীল এবং তাৎক্ষণিকভাবে আপনার প্রশ্ন ফেরত দেয়। আমার পর্যবেক্ষণ থেকে, টেক্সট অনুসন্ধানগুলি Yahoo!-এর কাছাকাছি একই রকম, যখন ছবিগুলি Bing থেকে নেওয়া হয়৷ আপনি বাম দিকের সাইডবারে বিভিন্ন নিয়ন্ত্রণ এবং ফিল্টারিং বিকল্পগুলি পান, কিন্তু আমি সততার সাথে বলতে পারি না যে এটির পথপ্রদর্শক কে, গুগল বা অন্য কেউ। সামগ্রিকভাবে, ফলাফলগুলি শালীন, পরিষ্কার এবং, যেমনটি আমি আগে উল্লেখ করেছি, বেশ দ্রুত। কার্যকারিতা চমৎকার বলে মনে হচ্ছে।

অবশেষে, যেমন আমি আগে উল্লেখ করেছি, আপনি ডিফল্ট ইঞ্জিন হিসাবে ইকোসিয়া সেটআপ করার জন্য বিস্তারিত নির্দেশাবলী পাবেন। এই সম্পূর্ণ বিপরীত. আপনার কাজের উপর কোন প্রভাব নেই এবং আপনি সবসময় অন্য সার্চ ইঞ্জিন চালু করতে পারেন যেমন খুশি। অবশেষে, বিশ্ব শান্তির নামে কেউ আপনাকে শোষণ করবে না এবং কী নয়, স্পনসর করা লিঙ্কগুলি অনুসরণ করবেন কিনা তা সম্পূর্ণরূপে আপনার উপর নির্ভর করে।

উপসংহার

ইকোসিয়া একটি আকর্ষণীয় প্রকল্পের মত দেখাচ্ছে। আমি মনে করি এটি মানুষের অপরাধবোধকে অর্থায়ন করছে, তবে এটি অন্য যেকোনো কারণেই ভালো কারণ, বিশেষ করে যেহেতু এটি একটি বড় অবদান রাখছে। বিক্রয় পিচ হিসাবে, চকচকে চেহারা ছাড়াও, একটি ইঞ্জিন থেকে অন্য ইঞ্জিনকে আলাদা করার আর কী আছে? বাকি সব তুলনায়, অন্তত Ecosia একটি প্রচেষ্টা করছে, এবং একটি লুকানো এজেন্ডা আছে বলে মনে হয় না. হ্যাঁ, কোম্পানিটি তার ব্যবহারকারীর ভিত্তি এবং আয় বাড়াতে চায়, কিন্তু তারপরে সব কোম্পানি করে। যাইহোক, কোন সব কোম্পানি সানন্দে তাদের অর্থের চার পঞ্চমাংশ দিয়ে অংশ নেবে না।

দিনের শেষে, ইকোশিয়া ভাল কাজ করে। এটি দ্রুত, পরিষ্কার, নির্ভুল এবং দরকারী। ইন্টারফেসটি সহজ এবং অ-অনুপ্রবেশকারী। অনুসন্ধান ক্যোয়ারীগুলির গুণমানের জন্য সম্ভবত আপনার নির্দিষ্ট প্রয়োজনের জন্য আরও গবেষণা এবং সূক্ষ্ম-টিউনিং প্রয়োজন, তবে এটি অন্য যে কোনও হিসাবে উপযুক্ত এবং সক্ষম বলে মনে হয়। পরিশেষে, কোন মিথ্যা ভান ছাড়াই, ইকোসিয়া এই বিশ্বকে উন্নত করার জন্য একটি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, যা বলা যায় না বিশ্বের অধিকাংশের জন্য। একা যে কারণে, আপনি এটি চেষ্টা করা উচিত. আপনি থাকবেন কিনা তা ব্যবহারকারী হিসাবে আপনার সন্তুষ্টির উপর নির্ভর করবে, তবে আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন, প্রাথমিক হুকটি স্মার্ট এবং মহৎ। আরো কোম্পানী মামলা অনুসরণ করা ভাল হবে.

যে সব হবে. ইকোসিয়া সুন্দর দেখাচ্ছে। বরং সুপারিশ করা হয়েছে।

ইকোশিয়া সুপারিশ করার জন্য উইলেমকে ধন্যবাদ।

চিয়ার্স।


  1. Taming Firefox 4 - বিরক্তিহীন গাইড

  2. Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

  3. আইফোন 6 ধরণের একটি ঘনিষ্ঠ সাক্ষাৎ

  4. কম্পিউটারের ভবিষ্যৎ