কম্পিউটার

স্কাইপ ব্যর্থ ইনস্টলেশন ত্রুটি কোড 1603 - এখন কি?

বেশ কিছু দিন আগে, আমি একটি অস্তিত্বহীন বন্ধুর সাথে একটি কল শুরু করতে যাচ্ছিলাম যখন স্কাইপ একটি উইন্ডোজ 7 বক্সে এবং পরবর্তীতে উইন্ডোজ 8-এও নিজেকে আপডেট করার সিদ্ধান্ত নেয়। ঠিক আছে, বড় কিছু নেই. এটি এখন এবং তারপরে ঘটে এবং সাধারণত এক বা দুই মিনিটের মধ্যে অগ্নিপরীক্ষা শেষ হয়। শুধুমাত্র এইবারই ত্রুটি কোড 1603 দিয়ে আপডেট ব্যর্থ হয়েছে।

আপনি যেমন কল্পনা করতে পারেন, আমি বিরক্ত ছিলাম, কারণ আমি কলটি সম্পূর্ণ করতে পারিনি - কল্পনা করুন যে এটি একটি গুরুত্বপূর্ণ মিটিং বা একটি সাক্ষাত্কারের ঠিক আগে আপনার সাথে ঘটছে। এর অর্থ একটি অর্থহীন সমস্যায় খনন করার সময় নষ্ট করা যা প্রথম স্থানে কখনই হওয়া উচিত ছিল না। আহ ভাল, আমার সময় পুনরুদ্ধার করা যাবে না, কিন্তু আমি আপনার কিছু সংরক্ষণ করতে পারে.

স্কাইপ ব্যর্থ ইনস্টলেশন ত্রুটি কোড 1603 - এখন কি?

আরো বিস্তারিতভাবে সমস্যা

যে সমস্যার একটি অংশ. আর কোন বিস্তারিত নেই। স্কাইপ স্ব-আপডেট করছে। চেক করুন। আপনি একটি প্রম্পট পাবেন:স্কাইপ ইনস্টল করা ব্যর্থ হয়েছে; কোড 1603. এটাই। ইভেন্ট লগে কোনো ত্রুটি দেখা যায় না। স্কাইপ আপনার যোগ/সরান প্রোগ্রামে আর তালিকাভুক্ত নয়। মাত্র গেল.

আপনি ইভেন্ট ভিউয়ারে একটি সতর্কতা দেখতে পাচ্ছেন যা একটি অস্পষ্ট পাঠ্য সহ - এটি এমনকি আপনি যে প্যাকেজটি চেষ্টা করেছেন তা তালিকাভুক্ত করে না এবং লগ ইতিহাসে আপনার অতীতের বেশ কয়েকটি উদাহরণ থাকতে পারে।

''-এর ইনস্টলেশনের সময় আপডেট করা পরিবেশ ভেরিয়েবল রিফ্রেশ করার সময় একটি ত্রুটি ঘটেছে। মেশিনে লগ ইন করা কিছু ব্যবহারকারী এই পরিবর্তনগুলি দেখতে নাও পেতে পারে যতক্ষণ না তারা লগ অফ করে এবং তারপরে আবার লগইন করে।

সমাধান

এই মুহুর্তে, আপনি আশা করি আপনার ব্রাউজারে একটি অনুসন্ধান বাক্সে উপরের স্ট্রিংটি টাইপ করবেন এবং এক ডজন লিঙ্ক অনুসরণ করবেন। এগুলির সবগুলিই 3-4টি জিনিস অফার করে, প্রথমটি ইনস্টল এবং আনইনস্টল ক্রিয়াকলাপগুলির জন্য মাইক্রোসফ্টের ডায়াগনস্টিক টুল ব্যবহার করে, দ্বিতীয়টি কিছু রেজিস্ট্রি হ্যাক, তৃতীয়টি আপনাকে একটি পুরানো সুরক্ষা আপডেট সরাতে বলছে, বাকিটি আরও প্রযুক্তিগত। এটা বেশ মৌলবাদী. আমি মনে করি গুরুত্বপূর্ণ বিষয় হল অন্য কিছু করার আগে আসলে কী ঘটছে তা বোঝা।

অনুমতি, ফায়ারওয়াল, যাই হোক না কেন, আপনি যদি আপনার সিস্টেমে এবং/অথবা অন্যান্য সফ্টওয়্যার ইনস্টলে সাধারণত কোনো পরিবর্তন না করে থাকেন তবে এগুলোর কোনোটিই প্রাসঙ্গিক হবে না। আপনি যদি একটি ভিন্ন প্রোগ্রাম সেটআপ করতে পারেন, আপনি সিস্টেমের শ্লীলতাহানি বাতিল করতে পারেন। তদুপরি, মনে রাখবেন, আপনার স্কাইপ স্ব-আপডেটগুলি সম্ভবত আগে কাজ করেছিল, এবং এটি কেবলমাত্র যে আপনি হঠাৎ সমস্যার সম্মুখীন হচ্ছেন! এর মানে হবে মাইক্রোসফট চুষা, আপনি না.

ত্রুটি 1603 হল MSI প্যাকেজগুলির সাথে সম্পর্কিত একটি জেনেরিক (এবং কৌশলী) ত্রুটি কোড, যা মাইক্রোসফ্ট ইনস্টলার ফর্ম্যাট - কিছু অতিরিক্ত সহ প্যাকেজ এক্সিকিউটেবল হিসাবে এটিকে মনে করুন৷ এটি স্কাইপ এমএসআই ফাইল কীভাবে পরিচালনা করা হয় তা নিয়ে একটি সমস্যা নির্দেশ করতে পারে।

অতএব, সবচেয়ে সহজ বিকল্পটি হল স্কাইপ ইনস্টলারটি ম্যানুয়ালি ডাউনলোড করা এবং আপনার সিস্টেমে অন্য কোনও কঠোর এবং বড় পরিবর্তন করার আগে নিজে থেকেই প্রোগ্রামটি ইনস্টল করার চেষ্টা করা। আপনি অফিসিয়াল সাইট (সরাসরি ডাউনলোড) থেকে সর্বশেষ স্কাইপ MSI নিতে পারেন। অনুগ্রহ করে সরাসরি ডাউনলোডের ব্যাপারে সতর্ক থাকুন এবং ফাইলটি সঠিকভাবে স্বাক্ষর করা হয়েছে তা নিশ্চিত করতে এর ডিজিটাল স্বাক্ষর পরীক্ষা করুন। মনে রাখবেন এটি একটি ভিন্ন ফাইল - SkypeSetup.msi - স্ট্যান্ডার্ড SkypeSetup.exe ফাইল থেকে যা আপনি সাধারণত Skype সাইটে গিয়ে ডাউনলোড নির্বাচন করে পাবেন। EXE ফাইলটি একটি ছোট স্টাব, সাধারণত 2-3 MB আকারের হয়, যখন MSI প্যাকেজের ওজন প্রায় 40-50 MB হয়। যাইহোক, ডিজিটাল স্বাক্ষর যাচাই করুন তারপর এগিয়ে যান।

পরবর্তীতে ম্যানুয়ালি ইনস্টলারটি চালান (SkypeSetup.msi এ ডাবল ক্লিক করুন):

স্কাইপ এখন নিজেকে সঠিকভাবে পুনরায় ইনস্টল করা উচিত, এবং আপনি স্বাভাবিকভাবে প্রোগ্রাম ব্যবহার চালিয়ে যেতে সক্ষম হবেন। যদি এটি কাজ না করে, আপনি সর্বদা অন্যান্য পদক্ষেপগুলি চেষ্টা করতে পারেন, তবে আমি বিশ্বাস করি সেগুলি কম কার্যকর হবে। উদাহরণস্বরূপ, সমস্যা সমাধানকারী আপনাকে আপনি যে প্রোগ্রামটি ইনস্টল করার চেষ্টা করছেন সেটি নির্বাচন করতে বলবে। কিন্তু এটা সেখানে না থাকলে হবে না, ঠিক আছে। ধরা 22.

উপসংহার

এই আমরা যাই. কখনও কখনও, খুব জটিল সমস্যার তুচ্ছ সমাধান থাকতে পারে। সমস্যা হল, যখন আপনার কাছে পর্যাপ্ত তথ্য না থাকে, আপনি সহজেই হারিয়ে যেতে পারেন। ট্রায়াল এবং ত্রুটি একটি মূল্যবান ক্রিয়াকলাপের মতো মনে হয়, কিন্তু সমস্যাটি সম্পূর্ণরূপে না বুঝে আপনি যে পরিবর্তনগুলি করেন তা কেবল জিনিসগুলিকে আরও জটিল করে তোলে৷ যে কারণে আপনি কারণ এবং প্রভাব উভয়ই না জানা পর্যন্ত অন্ধ টুইক প্রয়োগ করা এড়াতে হবে।

এই বিশেষ ক্ষেত্রে, সমস্যাটি সম্ভবত মাইক্রোসফ্ট কীভাবে নতুন সংরক্ষণাগার তৈরি করেছে, তাই EXE সেটআপ ফাইলে কিছু অস্বস্তিকর, যা MSI ফাইলটি ডাউনলোড বা খুলতে পারে না, তাই ত্রুটি। সত্যিই নির্বোধ কিছু. কিন্তু আপনি ম্যানুয়ালি এটি ঠিক করতে পারেন, এবং সিস্টেমের অভ্যন্তরীণ অংশে বিস্তৃত জাদুবিদ্যার কোন প্রয়োজন নেই। প্রথমে সহজ জিনিস। এলোমেলো পরিবর্তনগুলি এড়িয়ে চলুন। সমস্যা সমাধানের শিল্প। ভাল, আশা করি, এটি আপনার কিছু মূল্যবান সময় বাঁচিয়েছে। আপনার স্কাইপিং উপভোগ করুন.

চিয়ার্স।


  1. ম্যাকের ত্রুটি কোড -2003F কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

  2. ক্রিয়েটপ্রসেস ব্যর্থ কোড 740 এরর ফিক্স

  3. স্কাইপ ত্রুটি 1603

  4. ম্যাকের ত্রুটি কোড 36 কি?