কম্পিউটার

Dedoimedo সাক্ষাৎকার:Gizmos Freeware

আমরা একটি নতুন সাক্ষাত্কার নিয়ে ফিরে এসেছি, এবং এইবার, আমরা বিশুদ্ধভাবে লিনাক্সের বিশ্ব থেকে দূরে সরে এসেছি। এখন পর্যন্ত, আমরা MX Linux টিমের সাথে কথা বলেছি, দুই KDE ডেভেলপার, ডিস্ট্রোওয়াচের জেসি স্মিথ এবং বোধির জেফ হুগল্যান্ডের সাথে। আমি যেমন বলেছি, লিনাক্স প্রাথমিকভাবে। এবং এখন সম্পূর্ণ ভিন্ন কিছু.

আজকের জন্য আমাদের স্বেচ্ছাসেবী শিকার হলেন সেই ব্যক্তি যিনি Gizmo's Freeware শুরু করেছেন, যা techsupportalert.com নামেও পরিচিত, এটি বিনামূল্যের সফ্টওয়্যারের সবচেয়ে প্রভাবশালী পোর্টালগুলির মধ্যে একটি (যদি না হয়)৷ নাম এবং শিরোনাম একপাশে, আমরা তাকে Gizmo হিসাবে উল্লেখ করব। আর কোন আড্ডা ছাড়াই, আমরা কি শুরু করব?

হাই গিজমো, অনুগ্রহ করে আপনার পরিচয় দিন।

জি:আপনি আমার মতো একজন কম্পিউটার গীকের কাছ থেকে এই অদ্ভুতটি দেখতে পাবেন কিন্তু আমার আনুষ্ঠানিক প্রশিক্ষণ কম্পিউটারে নয় বরং ক্লিনিক্যাল সাইকোলজিতে, যদিও আমি সেই পেশায় কখনও অনুশীলন করিনি। এর কারণ হল বিশ্ববিদ্যালয়ে আমি গণিতেও মেজর করেছি এবং 1960 এর দশকে, যে কেউ গণিতের বানান করতে পারে তাকে দ্রুত কম্পিউটিং শিল্প দ্বারা নিয়োগ করা হয়েছিল। তাই, স্নাতক হওয়ার সাথে সাথে আমি সরাসরি বৈজ্ঞানিক প্রোগ্রামিংয়ে চলে গেলাম এবং আমি তখন থেকেই কম্পিউটার শিল্পে কাজ করছি।

DM:এটি একটি আকর্ষণীয় পর্যবেক্ষণ - বানান গণিত - যেমন আমরা 90 এর দশকের শেষের দিকে একই প্রবণতার পুনরাবৃত্তি দেখেছি, যখন এক্সেল দক্ষতা সম্পন্ন ব্যক্তিদেরকে প্রস্ফুটিত আইটি জগতের জাদুকর এবং জাদুকর হিসাবে উল্লেখ করা হয়েছিল।

জি:আমি বৈজ্ঞানিক প্রোগ্রামিংয়ের চ্যালেঞ্জ উপভোগ করেছি কিন্তু সময়ের সাথে সাথে আমি প্রযুক্তিগত ব্যবস্থাপনায় চলে যাই এবং আমার 30-এর দশকের শেষের দিকে একটি সরকারী বিভাগের ডি ফ্যাক্টো এমআইএস ম্যানেজার হিসাবে শেষ হয়ে যাই। সেখানেই আমি প্রথম মাইক্রোকম্পিউটারগুলির মধ্যে একটি দেখেছিলাম - একটি Z80 S100 বাস মেশিন যা CP/M চালায়। এটি ব্যবহার করার পরে আমি মনে করি "এটি ভবিষ্যত।"

আমাদের অতিথি; এটি তার সাম্প্রতিক ছবিগুলির মধ্যে একটি - উইকিমিডিয়া থেকে নেওয়া, CC BY-SA 4.0 এর অধীনে লাইসেন্সপ্রাপ্ত।

মাইক্রোকম্পিউটার আমাকে এত মুগ্ধ করেছে যে আমি নিজের জন্য একটি কিনেছি, আরও সঠিকভাবে আমি নিজের জন্য একটি তৈরি করেছি। যখন প্রথম স্প্রেডশীট প্রোগ্রাম VisiCalc চালু করা হয়েছিল, আমি একটি সুযোগ দেখতে পাচ্ছিলাম তাই আমি একটি ভাল বেতনের সরকারি চাকরির নিরাপত্তা ছেড়ে দিয়েছিলাম এবং পিসি ব্যবহারে কর্পোরেট কর্মীদের নিজস্ব ব্যবসায়িক প্রশিক্ষণ শুরু করেছি। সময়টি নিখুঁত হওয়ায় এটি সত্যিই শুরু হয়েছিল এবং অল্প সময়ের মধ্যে কোম্পানির ছয়টি প্রশিক্ষণ কেন্দ্র ছিল এবং এটি স্থানীয় পিসি প্রশিক্ষণের বাজারে সবচেয়ে বড় খেলোয়াড় ছিল। আমি একটি সর্বজনীনভাবে তালিকাভুক্ত প্রশিক্ষণ কোম্পানির কাছে বিক্রি করার আগে কয়েক বছর ধরে এটি চালিয়েছি।

ডোমেইন নামের পিছনে কি আছে:techsupportalert.com?

জি:আমি আমার প্রশিক্ষণ ব্যবসা বিক্রি করার পরে, আমি একটি মুদ্রিত শব্দ প্রকাশকের কাছ থেকে techsupportalert.com নামে একটি ছোট ওয়েবসাইট অর্জন করি যেটি নাম অনুসারেই মূলত সমর্থনকারী পিসিগুলির সাথে কাজ করে। সাইটটিতে কয়েক হাজার গ্রাহকের মেইলিং তালিকা সহ সাপোর্ট অ্যালার্ট নামে একটি ইমেল নিউজলেটারও ছিল।

সাইটটি দখলে নেওয়ার আমার লক্ষ্য ছিল কারিগরি জ্ঞানসম্পন্ন ব্যবহারকারীদের একটি বৃহত্তর গোষ্ঠীর কাছে সাইটের বাজারকে বিস্তৃত করা শুধুমাত্র কারিগরি সহায়তা ব্যক্তিগত নয়। আমি বিনামূল্যে উইন্ডোজ ইউটিলিটিগুলির আরও অনেক পর্যালোচনা করার পাশাপাশি ব্যবহারের টিপস এবং পিসি সুরক্ষা সমস্যাগুলি কভার করে এটি করেছি।

সফ্টওয়্যার পর্যালোচনাগুলি খুব জনপ্রিয় প্রমাণিত হয়েছিল তাই আমি "The 46 Best-ever Freeware Utility" নামে একটি প্রস্তাবিত ইউটিলিটিগুলির একটি তালিকা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি যা আমি নিয়মিত রক্ষণাবেক্ষণ করেছি এবং সমর্থন সতর্কতা নিউজলেটারে প্রচার করেছি যা আমি তখন মাসিক লিখতে এবং বিতরণ করছিলাম৷ "46 সেরা" তালিকাটি শেষ পর্যন্ত সুপার জনপ্রিয় হয়ে ওঠে এবং নিউজলেটারটি নিজেই 150,000 এর বেশি গ্রাহকের সাথে শেষ হয়।

Gizmo এর ফ্রিওয়্যার; একটি নতুন, পরিমার্জিত চেহারা সহ।

এই পর্যায়ে 46টি ইউটিলিটি বেড়ে 100-এর বেশি হয়ে গিয়েছিল এবং এক ব্যক্তির অপারেশনের জন্য বজায় রাখা কঠিন হয়ে উঠছিল, বিশেষ করে যখন আমি নিউজলেটার লিখছিলাম এবং পরিচালনা করছিলাম। সুতরাং, যখন আমার কাছে উইন্ডোজ সিক্রেটস নিউজলেটার দ্বারা যোগাযোগ করা হয়েছিল তাদের সমর্থন সতর্কতা নিউজলেটার বিক্রি করার জন্য আমি এক ঝলকানিতে রাজি হয়েছিলাম।

আমি techsupportalert.com ওয়েবসাইটটি বিক্রি করিনি কারণ এটির কাজ করার পদ্ধতি পরিবর্তন করার পরিকল্পনা আমার ছিল। আমি জানতাম যে আমি কেবল নিজের দ্বারা সাইটের সমস্ত পর্যালোচনা আর বজায় রাখতে পারব না তাই আমাকে একটি পথ খুঁজে বের করতে হয়েছিল। সবচেয়ে সহজ বিকল্পটি ছিল কর্মী নিয়োগ করা এবং বাণিজ্যিক লাইনে সাইটটি চালানো তবে এটি আমার কাছে খুব কম আবেদন করেছিল কারণ আমি আগে আমার নিজের কোম্পানি চালাতাম এবং জানতাম যে এই কার্যকলাপটি কতটা কমিট হতে পারে।

তাই এর পরিবর্তে আমি সাইটটিকে একটি অ-বাণিজ্যিক সম্প্রদায়ের ওয়েবসাইটে পরিণত করার সিদ্ধান্ত নিয়েছি যাতে সেই সম্প্রদায়ের দ্বারা লেখা এবং রক্ষণাবেক্ষণ করা হয়। এটি সেই সময়ে ইন্টারনেটের চেতনার সাথে সামঞ্জস্যপূর্ণ ছিল।

আমি আমার নিউজলেটার গ্রাহকদের স্বেচ্ছাসেবক পর্যালোচক হিসাবে সংস্কার করা ওয়েবসাইটে আমার সাথে যোগদান করার জন্য আহ্বান জানিয়েছিলাম এবং এক সপ্তাহের মধ্যে 100 জনের বেশি যোগদানের সাথে প্রতিক্রিয়া ছিল অপ্রতিরোধ্য৷ আমি উপযুক্ত অভিজ্ঞতার সাথে এইগুলির মধ্যে বেশ কয়েকজনকে সাইটটি চালাতে এবং এর বিকাশকে গাইড করতে একটি পরিচালনা কমিটির অংশ হতে বলেছি। এই সাইট আজ রান কিভাবে এখনও. কোন বেতনভোগী কর্মী নেই, কোন অফিস নেই, একটি সত্যিকারের সম্প্রদায়ের প্রচেষ্টা।

আপনি কি আমাদের Gizmo এর ফ্রিওয়্যার সম্পর্কে আরও বলতে পারেন?

জি:নতুন ওয়েবসাইটের একটি নতুন নাম দরকার তাই আমি ব্যবস্থাপনা কমিটির কাছে পরামর্শ চেয়েছিলাম এবং আমরা সম্মিলিতভাবে "Gizmo's Freeware" নিয়ে এসেছি।

সেই পর্যায়ে পরিকল্পনা ছিল techsupportalert.com থেকে gizmos-freeware.com-এ URL পরিবর্তন করার কিন্তু এটি একটি সমস্যায় পড়েছিল। আমরা যদি ডোমেইন নাম পরিবর্তন করি তবে আমরা আমাদের প্রায় সমস্ত দুর্দান্ত গুগল র‌্যাঙ্কিং এবং আমাদের বেশিরভাগ সার্চ ইঞ্জিন থেকে প্রাপ্ত ট্রাফিক হারাবো।

তাই আমরা পুরানো URL techsupportalert.com এর সাথে আটকে গেছি যা আজও ব্যবহার করা হচ্ছে। আমাদের gizmos-freeware.com এবং ভেরিয়েন্ট নিবন্ধিত আছে এবং একদিন আমরা সেই url-এ পরিবর্তন করতে পারি।

কে খুঁজে পায়, পর্যালোচনা এবং ক্যাটালগ এই সব বিনামূল্যে সফ্টওয়্যার?

জি:স্বতন্ত্র পণ্য শ্রেণীর পর্যালোচনাগুলি নির্দিষ্ট স্বেচ্ছাসেবক সম্পাদকদের দ্বারা রক্ষণাবেক্ষণ করা হয় যাদের সেই পণ্য শ্রেণীর জন্য দায়িত্ব রয়েছে। তাই "বেস্ট ফ্রি অ্যান্টি-ভাইরাস" ক্যাটাগরির একজন সম্পাদক আছে যার দায়িত্ব হল সেই ক্যাটাগরির পণ্যের বিদ্যমান রিভিউ রক্ষণাবেক্ষণ ও আপডেট করা এবং সেইসাথে তারা আমাদের ব্যবহারকারীদের দ্বারা সচেতন বা প্রস্তাবিত নতুন পণ্য যোগ করা।

বিশদ সুপারিশ এবং পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা সহ সফ্টওয়্যারটি সহজে খুঁজে পাওয়া যায় এবং পড়া যায় এমন বিভাগগুলিতে সংগঠিত হয়; সেখানে
এছাড়াও বিশেষজ্ঞদের পূর্ণ একটি প্রাণবন্ত ফোরাম যারা তাদের অভিজ্ঞতা এবং জ্ঞান শেয়ার করতে পারে।

আপনার মিশন কি?

জি:ব্যবহারকারীদের তাদের প্রয়োজনের জন্য সেরা বিনামূল্যের সফ্টওয়্যার পণ্য নির্বাচন করার জন্য সৎ, নির্ভরযোগ্য নির্দেশিকা প্রদান করা।

আমার মতে, Gizmo-এর ফ্রিওয়্যার হল ওয়েবে সফ্টওয়্যার সুপারিশের সবচেয়ে সম্মানজনক উত্স - ক্ষমাপ্রার্থী বিস্তৃত দর্শক, আমি পক্ষপাতদুষ্ট - এবং গত দশকে সফ্টওয়্যারস্কেপে সমস্ত পরিবর্তন এবং অশান্তি সত্ত্বেও তাই রয়ে গেছে৷ আপনি কিভাবে ইন্টারনেটের বন্যভাবে ঝুলন্ত মেজাজ আবহাওয়া পরিচালনা করবেন?

জি:সদয় শব্দের জন্য ধন্যবাদ, তারা প্রশংসা করা হয়.

Gizmo এর ফ্রিওয়্যার বোঝার চাবিকাঠি হল এটি একটি কমিউনিটি ওয়েবসাইট নয় একটি বাণিজ্যিক ওয়েবসাইট। আমাদের অগ্রাধিকার একটি মুনাফা বা সর্বোচ্চ আয়ের পরিবর্তে ব্যবহারকারীদের একটি বিনামূল্যে পরিষেবা প্রদান করা হয়. এর গুরুত্ব বাড়াবাড়ি করা যাবে না।

আমরা নিয়মিত সফ্টওয়্যার বিক্রেতাদের সাথে যোগাযোগ করি যারা তাদের পণ্যগুলির একটি অনুকূল পর্যালোচনা দিতে বা তাদের পণ্যগুলিকে আমাদের সুপারিশগুলিতে অন্তর্ভুক্ত করার জন্য আমাদের অর্থ প্রদান করতে চায়৷ এখনও অন্যরা আমাদেরকে তাদের নিজেদের লেখা পণ্যের রিভিউ দিতে চায় বা আমাদেরকে বিভিন্ন ধরনের ফ্রিবি অফার করতে চায়।

বাণিজ্যিক প্রলোভনের তালিকা বেশ দীর্ঘ এবং আমরা সেগুলিকে প্রতিহত করেছি। আমরা কখনই কোনো পণ্যের পর্যালোচনা বা উচ্চ রেটিং দেওয়ার জন্য অর্থপ্রদান গ্রহণ করিনি। আমরা বিক্রেতাদের দ্বারা লিখিত পর্যালোচনা প্রকাশ করিনি এবং আমাদের সম্পাদকদের বিনামূল্যে বা অন্যান্য ছদ্মবেশী ঘুষ গ্রহণ থেকে নিষিদ্ধ করা হয়েছে। এটা আমাদের স্বেচ্ছাসেবক সম্পাদকদের জন্য একটি কৃতিত্ব যে তারা প্রলোভন সত্ত্বেও এই নীতিকে সম্পূর্ণরূপে সাবস্ক্রাইব করেছে।

সফ্টওয়্যার পর্যালোচনার পিছনে একটি স্ক্রীনিং বা যাচাইকরণ প্রক্রিয়া আছে?

জি:পর্যালোচনা আমাদের স্বেচ্ছাসেবক সম্পাদকদের দায়িত্ব. সেই দায়িত্বের পরিপ্রেক্ষিতে আমরা কাকে সম্পাদক হিসেবে গ্রহণ করি সে ব্যাপারে আমরা বেশ কঠোর এবং সম্প্রতি যারা যোগদান করেছেন তাদের অবদানের ওপর নিবিড় নজর রাখি। এই কঠোর যাচাইকরণ পদ্ধতির কারণে, পর্যালোচনার গুণমান নিয়ে আমাদের কিছু সমস্যা হয়েছে এবং আমাদের বেশিরভাগই পর্যালোচনা বিষয়বস্তুর পরিবর্তে লিখিত ইংরেজির মান সম্পর্কিত।

এখন, সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন, আপনি কি মধ্যরাতের পরে গ্রেমলিন হয়ে উঠবেন?

নাহ, কিন্তু মধ্যরাতের পর গ্রেমলিনরা মাঝে মাঝে আমাকে পায়।

DM:পাঠক, আমি যদি আপনি হতাম তবে আমি সতর্ক থাকব।

আপনি কি সক্রিয়ভাবে নিজের সাইটে অবদান রাখেন?

G:যখন আমি সাইটটিকে একটি কমিউনিটি মডেলে স্থানান্তরিত করি তখন আমি ইচ্ছাকৃতভাবে আমার লিখিত অবদান কমিয়ে দিয়েছিলাম কারণ আমি সাইটটিকে আমার সাথে কম যুক্ত করতে চেয়েছিলাম। আমি এখনও সাইটে ব্যাপকভাবে জড়িত কিন্তু প্রধানত সার্ভার পরিচালনার মত ব্যাক-রুম স্টাফ করি।

গিজমো'স ফ্রিওয়্যারে এমন একটি নির্দিষ্ট বিভাগ আছে যা আপনার কাছে সবচেয়ে ভালোভাবে উপস্থাপন করা হয়েছে?

জি:আমি মনে করি স্বেচ্ছাসেবক সম্পাদক আকোর নিরাপত্তা পণ্যের বিশাল তালিকার সাথে আমাদের বিনামূল্যের নিরাপত্তা সফ্টওয়্যারের কভারেজ অসামান্য অনেক নিবন্ধের মধ্যে একটি যা IMHO, নেটে তাদের ধরনের সেরা।

বিপরীতভাবে, এমন কোন ধরণের প্রোগ্রাম আছে যা পর্যালোচনা এবং পরীক্ষার অভাব রয়েছে?

জি:মোবাইলের সাথে এখন এত গুরুত্বপূর্ণ আমি আমাদের সেরা মোবাইল অ্যাপের কভারেজ বাড়াতে চাই। এটি এখন যুক্তিসঙ্গতভাবে ভাল তবে আরও ভাল হওয়া দরকার।

আপনি আগামী বছরগুলিতে সাইটটি কীভাবে বিকশিত হতে চান?

জি:ভবিষ্যত মোবাইলের সাথে তাই আমাদের এই বর্ধিত ফোকাস দিতে হবে। এর সাথে যুক্ত আমাদের দর্শকদের প্রসারিত করতে সোশ্যাল মিডিয়া ব্যবহার করা আরও ভাল।

আপনি কি মনে করেন মোবাইল দুনিয়া আপনার জনপ্রিয়তা বা প্রাসঙ্গিকতাকে প্রভাবিত করেছে?

জি:একেবারে যেমন ইন্টারনেটে প্রায় প্রতিটি সাইট আছে। কয়েক বছর আগে, আমরা একটি উইন্ডোজ ফোকাস সাইট হওয়া থেকে সরে এসেছি কিন্তু এখনও একটি ডেস্কটপ অভিযোজন বজায় রেখেছি। ডেস্কটপ কম্পিউটারের প্রতি আগ্রহের হ্রাস এবং বিশেষ করে, উইন্ডোজ 8-এর বাজার ব্যর্থতা সেই সময়ে আমাদের ট্রাফিকের উপর বিরূপ প্রভাব ফেলেছিল। তারপর থেকে আমরা আরও মোবাইল কভারেজের দিকে ঠেলেছি কিন্তু আমাদের যেতে হবে অনেক দূর।

আপনার যদি সীমাহীন বাজেট থাকে তবে আপনি কীভাবে প্রযুক্তি সহায়তা সতর্কতা বাড়াবেন?

জি:আনলিমিটেড বাজেট আপনি বলেন, আমার ধারণা একজন মানুষ স্বপ্ন দেখতে পারে। যদি অর্থ একটি সমস্যা না হয় তবে আমি বিশেষভাবে মোবাইল সফ্টওয়্যার পর্যালোচনাগুলিতে মনোযোগী পেশাদার পর্যালোচনাকারীদের একটি ছোট, বেতনভোগী দলের সাথে আমাদের স্বেচ্ছাসেবক সম্পাদকদের পরিপূরক করতে চাই। কিছু বিশেষজ্ঞ সোশ্যাল মিডিয়া কর্মীরাও দুর্দান্ত হবে।

যেহেতু এই প্রশ্নটি শেষ সাক্ষাত্কারে উত্তর দেওয়া হয়নি, কেসি রাইব্যাক এবং জন ম্যাট্রিক্সের মধ্যে লড়াইয়ে কে জিতবে?

জি:আমি র‍্যাম্বোকে অন্তর্ভুক্ত না করে সেই প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করি।

DM:আমি বিনীতভাবে আপনার উত্তর, স্যার.

বিনামূল্যে সফ্টওয়্যারে নতুনভাবে তাদের যাত্রা শুরু করার জন্য একজন নবাগতদের জন্য আপনার কী পরামর্শ আছে?

জি:ওপেন সোর্স সেক্টরে নিজেকে উত্সর্গ করুন কারণ এটিই সত্য হৃদয় দিয়ে পথ।

পুরানো পেইড-বনাম-ফ্রি এবং নো-সাইক-এর মতো-ফ্রি-সফ্টওয়্যার আর্গুমেন্ট সম্পর্কে আপনি কী মনে করেন?

জি:মোবাইল বাজারের ধারণা বদলে দিয়েছে; বিনামূল্যে নতুন স্বাভাবিক এবং এখন বিশেষত তরুণ ব্যবহারকারীদের দ্বারা প্রত্যাশিত. এর সাথে যুক্ত হল ফ্রিমিয়াম মডেলের উত্থান এবং আমাকে অবশ্যই স্বীকার করতে হবে যে আমি এই বিকাশের বিষয়ে উত্সাহী নই।

কোন নিরাপত্তা সংক্রান্ত টিপস?

জি:যদি কেউ আপনাকে হ্যাক করতে চায় তবে তারা করতে পারে এবং করবে তাই পরম নিরাপত্তা পাওয়ার চেষ্টা করার জন্য আচ্ছন্ন হবে না, এটি বিদ্যমান নেই। আপনি কম ঝুলন্ত ফল না তা নিশ্চিত করার জন্য শুধুমাত্র মানক "যথাযথ অধ্যবসায়" জিনিসগুলি করুন৷ তা ছাড়া, শুধু একটি লো প্রোফাইল রাখুন এবং নিজেকে একটি ছোট লক্ষ্য করুন।

প্রিয় বন্ড মুভি?

জি:সেই ধারায়, আমি যেকোনো বন্ড মুভির চেয়ে ডক্টর স্ট্রেঞ্জলাভকে পছন্দ করব।

DM:বুদ্ধিমানের সাথে উত্তর দিয়েছেন।

আর কিছু?

জি:একটি ইচ্ছা:বিকল্প তথ্যের এই নতুন বিশ্বে রাজনীতি, ব্যবসা এবং ইন্টারনেটে সত্য, সততা এবং সততার প্রত্যাবর্তন সম্পর্কে কী বলা যায়।

সারাংশ

যেমন Gizmo আমাদের বলে, ওয়েবে উচ্চ-মানের সামগ্রী খুঁজে পাওয়া আর তুচ্ছ নয়। সবকিছুই লাভের সাথে মুখোশ হয়ে আসে এবং যদি সরাসরি আর্থিক বিবেচনা না থাকে তবে গ্ল্যামারের উপর একটি নির্দিষ্ট ফোকাস রয়েছে। বিষয়বস্তু থেকে অভিপ্রায় আলাদা করা কঠিন হয়ে পড়ে, বিশেষ করে যদি আপনি ভাল, সৎ ফ্রিওয়্যারের খোঁজে থাকেন।

techsupportalert.com-এর অস্তিত্ব এই মিশনটিকে কম হতাশাজনক করে তোলে এবং আপনি ভাল, পুঙ্খানুপুঙ্খ উপাদান, গবেষণা এবং নো-এজেন্ডা সুপারিশের সঞ্চিত মজুত দ্বারা সত্যিই বিস্মিত হবেন। ওয়েব হিসাবে এটি হতে বোঝানো হয়েছে. আবার, কিছু রিজার্ভেশন সহ আমার কথাগুলি নিন, কারণ আমি জড়িত এবং পক্ষপাতদুষ্ট, কিন্তু তারপরে, বিস্তৃত ইন্টারনেটে এমন খুব কম জায়গা রয়েছে যা আমি এমনকি পড়ার যোগ্য বলে মনে করি, তাই এটি আছে।

কিছু অনিশ্চয়তা রয়ে গেছে, বিশেষ করে রাউন্ড দ্য ট্রিও, এবং আমি স্প্যাগেটি ওয়েস্টার্নের কথা বলছি না, এটা র‍্যাম্বো এবং বন্ধুদের কথা। বল আপনার সাথে হতে পারে. ওহ, আমি স্টার ট্রেক ভালোবাসি! সিরিয়াসলি, Gizmo এর ফ্রিওয়্যারটি আপনার ওয়ান-স্টপ শপ থেকে শূন্য-খরচ সফ্টওয়্যার হওয়া উচিত। সেখানে শুরু করুন, তারপর আপনার প্রয়োজন হলে শাখা বের করুন, কিন্তু আপনি সম্ভবত করবেন না। এই সুযোগ পেয়ে খুশি, এবং আমি সাক্ষাত্কারের সময় বন্য দানব না হওয়ার জন্য Gizmo কে ধন্যবাদ জানাতে চাই, এবং TSA এর আরও অনেক বছর অপারেশন কামনা করছি। Dedoimedo আউট.

চিয়ার্স।


  1. Asus Vivobook - দাঁতে লম্বা, শক্ত হয়ে যাচ্ছে

  2. Dedoimedo iPhone 6s পরীক্ষা করে

  3. কম্পিউটার মৃত, কম্পিউটার দীর্ঘজীবী হোক

  4. আমার নতুন নতুন ল্যাপটপ!