কম্পিউটার

Mp3tag - এটা কি আমার গান ভাঙ্গাতে পারে?

বেশ কয়েক মাস আগে, আমি আমার মিউজিক ট্যাগিং কোয়েস্ট শুরু করেছিলাম, এমন একটি সফ্টওয়্যার খুঁজে বের করার চেষ্টা করেছিলাম যা স্বয়ংক্রিয়ভাবে আমার মিউজিক্যাল কালেকশনে থাকা প্রায় বিশ বছরের মেটাডেটা অবহেলার সমাধান করবে, যা প্রথম দিকের সিডি প্রিন্ট থেকে লেটেস্ট ডিজিটাল ক্লাউড স্টোর পর্যন্ত বিস্তৃত। .

আধুনিক সঙ্গীত সহজ, কিন্তু পুরানো জিনিস নয়। এবং এটা আমার প্রয়োজনীয়তা আপত্তিজনক হয় না. শিরোনাম, শিল্পী, এটা সব আছে. আমি শুধু চাই কিছু অতিরিক্ত কিছু, কিছু কভার আর্ট, এবং এই সব কিছুই যেন আমি 15 শতকের শ্রমিকের মতো প্রতিটি ফাইলের মধ্য দিয়ে না গিয়েই ঘটতে পারি। লিনাক্সে এটি করার আমার প্রথম প্রচেষ্টা খুব সফল ছিল না। আমি এখন এটি বের করার চেষ্টা করার জন্য, উইন্ডোজে mp3tag এর শক্তির উপর কল করছি।

mp3tag নিয়ে কাজ চলছে

ইনস্টলেশন মৃত সহজ, ইন্টারফেস Picard অনুরূপ. কিন্তু তারপর, মেটাডেটা উপস্থাপনের কত ভিন্ন উপায় সত্যিই আছে. একটি ফোল্ডার লোড বা যোগ করুন এবং এতে থাকা গানগুলি তালিকাভুক্ত হবে। আপনি প্রত্যেকটি ম্যানুয়ালি পর্যালোচনা করতে পারেন, অথবা আপনি সেগুলিকে বেছে নিতে পারেন এবং তারপর মেনুতে উপলব্ধ কিছু স্বয়ংক্রিয় ক্রিয়া ব্যবহার করে দেখতে পারেন।

আমাকে ট্যাগ করুন, আমাকে ট্যাগ করুন, আমি আপনার শরীর অনুভব করতে চাই

আমার পরীক্ষার সংগ্রহ খুবই সহজ। সমস্ত সঠিক উপাদান সহ একটি একেবারে নতুন ডিজিটাল গান, ইংরেজিতে দুটি আংশিকভাবে ট্যাগ করা গান এবং একটি অত্যন্ত অস্পষ্ট 'বিদেশী' একটি, এটিকে আরও আকর্ষণীয় করে তুলতে।

আমি স্বয়ংক্রিয়ভাবে সমস্ত গান ট্যাগ করার চেষ্টা করেছি, কারণ এটিই পুরো পয়েন্ট। বেশ কয়েকটি উপলব্ধ বিকল্প রয়েছে, তাই আমি একে একে সেগুলি দিয়ে শুরু করেছি। আমাদের কাছে MusicBrainzও আছে, যা আমরা জানি কাজ করে, কিন্তু এটা আদর্শ নয়। আমি freedb দিয়ে শুরু করেছি।

ফলাফলগুলি অদ্ভুত ছিল:

আমি পরবর্তী MusicBrainz চেষ্টা করেছি, এবং আমি সন্তুষ্ট নই যে অনুসন্ধানটি অ্যালবাম ভিত্তিক। যে আমি পরে করছি কি না. আমি শুধু একটি সিডি ছিঁড়েছি না এবং ক্ষেত্রগুলি পূরণ করতে চাই। আমার কাছে এককদের একটি সংগ্রহ আছে এবং আমি সেগুলিকে ট্যাগ করতে চাই৷ এবং এটি ঠিক কি এই এবং অন্যান্য সমস্ত প্রোগ্রাম সহজভাবে না. এবং আমি চিন্তা করি না কিভাবে অন্যরা সঙ্গীত ক্যাটালগ করে, এটি আমার প্রয়োজন নয়। অবশ্যই, কোন মিল ছিল না, যা বরং আশ্চর্যজনক নয়, তবে এটি বেশ বিরক্তিকর, কারণ সেই অ্যালবামের নামটি ডিজিটাল গান থেকে এসেছে, একটি নির্দিষ্ট ইতিবাচক।

দ্রুত ক্রিয়া, অনুমান মান

আমি পরবর্তী কিছু দ্রুত ক্রিয়া করার চেষ্টা করেছি, এবং আমি মান অনুমান করার চেষ্টা করেছি। আবার, আমি যে ধরণের অনুসন্ধান বিকল্প ব্যবহার করেছি তা বিবেচনা না করেই, আমি কেবল হতাশার স্তুপ পেয়েছি। আমি নিয়মিত অভিব্যক্তি সম্পর্কে চিন্তা করি না, অডিওফাইলগুলি তাদের সংগ্রহগুলি কীভাবে সাজায় তা আমি চিন্তা করি না। শিরোনাম এবং গানের নাম ব্যবহার করে রেফারেন্স ডাটাবেস এন্ট্রিগুলি ক্রস করা কতটা কঠিন? কেন এটা এত বড় চুক্তি হতে হবে?

আমি হতাশ হচ্ছি

আমি কিছু অনুপস্থিত মেটা ক্ষেত্র তৈরি করে নিজেকে সাহায্য করার চেষ্টা করেছি। কিন্তু জিনিস সত্যিই খুব ভাল পেতে না. রেড 7 বা জোজিন গানের জন্য, freedb আমাকে সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এন্ট্রির পুরো গুচ্ছ দিয়েছে। কোন ধারণা কি ঘটছে. MusicBrainz একটু ভালো ছিল.

কভার আর্ট অনুসন্ধান এবং আরো ঝামেলা

আবার, ভাগ্য নেই। 'অস্পষ্ট' গানটিকে সঠিকভাবে ট্যাগ করার পরে, আমি ওয়েব থেকে কিছু সুন্দর কভার আর্ট নেওয়ার চেষ্টা করেছি। সার্চ পোর্টালের মধ্যে রয়েছে অ্যামাজন ডোমেইন, অন্যদের মধ্যে। ঠিক আছে, mp3tag আমাকে Jozin z Bazin-এর জন্য কোনো কভার দেয়নি, কিন্তু আপনি যদি ম্যানুয়ালি Amazon-এ অনুসন্ধান করেন, তাহলে আপনি অন্তত আধা ডজন রেফারেন্স পাবেন, যার মধ্যে একক এবং সম্পূর্ণ অ্যালবাম পৃষ্ঠা রয়েছে, তাই প্রোগ্রামটি সঠিক ডাউনলোড করতে ব্যর্থ হওয়ার কোনো কারণ নেই শিল্পকর্ম

রেড 7 গানের জন্য, এটি আরও খারাপ ছিল। যদিও আমি কোনো ধরনের কভার খুঁজে পেতে সক্ষম হয়েছিলাম, এবং মোটামুটি 50% ট্যাগ নিজেই সরবরাহ করেছি, আমার অনুসন্ধানকে সংকুচিত করতে এবং প্রকৃতপক্ষে একটি অর্থপূর্ণ স্বয়ংক্রিয়-পপুলেট বিকল্প পেতে আমাকে সাহায্য করার মতো কিছুই ছিল না। MusicBrainz আগে একটি শালীন কাজ করেছিল, কিন্তু এখন এটি সম্পূর্ণরূপে স্টাম্পড বলে মনে হচ্ছে। প্রকৃতপক্ষে, ফলাফলের প্রবাহ এবং গুণমান অন্য সময় লিনাক্সে বিটসের সাথে যা পরিচালনা করেছিলাম তার চেয়ে খারাপ ছিল।

উপসংহার

Beets, Picard এবং অন্যান্য সমস্ত প্রোগ্রামের মতো আমি এই ডোমেনে চেষ্টা করেছি, mp3tag আলাদা নয়। এটির কিছু উত্থান আছে, কিছু নিচে, কিন্তু সামগ্রিকভাবে, এটি আমার জন্য দরকারী নয়। একইভাবে, সমস্ত XBMC অবতারগুলি চলচ্চিত্র এবং টিভি দেখায় ম্যাপিংয়ের ক্ষেত্রে সত্যিই ভাল নয় যেভাবে আমি পছন্দ করি এবং আশা করি। আমি বারবার তা প্রমান করেছি। আপনাকে নিয়মিত অভিব্যক্তি ঠিক করার জন্য ম্যানুয়ালি এত বেশি সময় বিনিয়োগ করতে হবে যে এটি একটি পরিষেবার পরিবর্তে ঘৃণিত, ঘৃণাজনক অনুশীলনে পরিণত হয়। আমি নিয়মিত অভিব্যক্তি চাই না!

আমি কি আমার সঙ্গীত বাছাই করার কোন কাছাকাছি? একেবারে না. মনে হচ্ছে যেন সঙ্গীত-সম্পর্কিত প্রযুক্তির সম্পূর্ণ সমষ্টিটি আমার মতো লোকেদের উপেক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে, যাদের রঙিন, সাজানো, সারগ্রাহী সঙ্গীত সংগ্রহ থাকতে পারে এবং যারা অ্যালবাম বা এর মতো কিছু বাজে কথার মাধ্যমে OCD অর্ডারের জন্য প্রয়োজনীয় যত্ন নেয় না। আমি যা চাই তা হল আমার গানগুলির নাম একই, সামঞ্জস্যপূর্ণ পদ্ধতিতে, সমস্ত মেটাডেটা এবং সম্ভবত একটি সুন্দর কভার থাকা। আমি বিপ্লব চাই না।

আমি আপনাকে সবচেয়ে বুদ্ধিমান পরামর্শ দিতে পারি, এটি হাত দিয়ে করুন। আপনি অনেক ভালো ফলাফল সহ একই পরিমাণ সময় বিনিয়োগ করবেন। অথবা যদি আপনার কাছে অতিরিক্ত অর্থ থাকে তবে নতুন নতুন গান করুন এবং আর্থিক সতর্কতা ব্যবহার করে সমস্যার সমাধান করুন। আমি পরামর্শের জন্য ডানকানকে ধন্যবাদ জানাতে চাই। তিনি ভাল বোঝাতে চেয়েছিলেন, তবে এই সমস্যাটি এমন কিছু নয় যা প্রযুক্তি বিশ্ব ঠিক করতে আগ্রহী বলে মনে হচ্ছে। গান, সিনেমা, একই জিনিস। অন্য কেউ কীভাবে আপনার মিডিয়া সংগ্রহের মতো হওয়া উচিত বলে আপনি মনে করতে চান তার একটি অনুশীলন। Mp3tag কাজ করতে পারে, কিন্তু না যদি আপনার এককদের একটি বিশৃঙ্খল সংগ্রহ থাকে। অন্যথায়, এটি কায়িক শ্রম। কায়িক শ্রম সব পথ।

চিয়ার্স।


  1. ইয়ানডেক্স ব্রাউজার পর্যালোচনা

  2. Firefox 13 - বিভিন্ন ধরণের পর্যালোচনা

  3. আপনার অপেরার ত্বক

  4. কম্পিউটারের ভবিষ্যৎ