কম্পিউটার

Aable2Extract Professional 14 পর্যালোচনা

পিডিএফ সময়। কয়েক সপ্তাহ আগে, ইনভেস্টিনটেক টিম আমাকে Able2Extract-এর সর্বশেষ রিলিজ পর্যালোচনা করতে বলেছিল, একটি বহুমুখী রূপান্তর সফ্টওয়্যার যা পিডিএফ ডকুমেন্টগুলিকে মাইক্রোসফ্ট অফিস, ওপেনঅফিস, এইচটিএমএল এবং অটোক্যাড ফাইল, ইমেজ সহ টার্গেট ফরম্যাটের সম্পূর্ণ পরিসরে রূপান্তর করার জন্য ডিজাইন করা হয়েছে। এবং আরো আমি অতীতে এই প্রোগ্রামটির বেশ কয়েকটি পর্যালোচনা করেছি, সর্বশেষটি হল Able2Extract 12। এখানে আমরা আবার যাচ্ছি।

নতুন, আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির একটি সম্পূর্ণ গুচ্ছ উপলব্ধ রয়েছে৷ সংস্করণ 14 উন্নত ওসিআর ইঞ্জিনের সাথে আসে, লিনাক্সকে সমর্থন করে, এছাড়াও এটি কেবল রূপান্তর না করে PDF ফাইল তৈরি করতে পারে। এটি বিকল্পগুলির একটি সুন্দর ঝুড়ি এবং একটি কঠিন পরীক্ষার ক্ষেত্রে তৈরি করে। ঠিক আছে, দেখা যাক কি দেয়।

Aable2Extract Professional 14 পর্যালোচনা

সেটআপ এবং প্রথম রান

এই ছিল মোটামুটি তুচ্ছ. ইনস্টলার কোন বিশেষ প্রশ্ন জিজ্ঞাসা করে না. আমি কোনো সমস্যা ছাড়াই আমার পিন এবং সফ্টওয়্যার লাইসেন্স দিতে সক্ষম হয়েছি। আপনি অবিলম্বে প্রথম যে জিনিসটি আবিষ্কার করবেন তা হল Able2Extract একটি পপআপ ডায়ালগ উইন্ডোর সাথে চালু হয়, যা রূপান্তর এবং সৃষ্টি সহ বেশ কয়েকটি দ্রুত কাজ অফার করে৷

Aable2Extract Professional 14 পর্যালোচনা

রূপান্তর

আমি পরিচিত কাজ দিয়ে শুরু করেছি - এবং এটি রূপান্তর। আমি দুটি পিডিএফ লোড করেছি, আমার নিজস্ব লিনাক্স কার্নেল ক্র্যাশ বই, এবং শ্যাননের একটি গাণিতিক থিওরি অফ কমিউনিকেশন, একটি প্রাচীন সোনালি যা আধুনিক ইন্টারনেটের জন্য 1948 সালে সংজ্ঞায়িত এবং মান সেট করেছিল৷

যখন আমি আমার নিজের বইটি লোড করলাম, আমি লক্ষ্য করলাম প্রথম পৃষ্ঠায় পেঙ্গুইনের চিত্রটি সমস্ত স্কোয়াশ হয়ে গেছে। নিশ্চিত নই কেন, তবে এটি একটি আশাব্যঞ্জক শুরু ছিল না। এখন, এটি আমাদের অতীতে যা ছিল তার থেকে আলাদা - সঠিক অনুপাত কিন্তু কোন স্বচ্ছতা নেই। আমি ভাবছি কেন এটা এত বড় সমস্যা।

Aable2Extract Professional 14 পর্যালোচনা

Aable2Extract Professional 14 পর্যালোচনা

Able2Extract রূপান্তরের জন্য অনেক ফরম্যাট সমর্থন করে। ডিফল্টরূপে, আপনি অফিস সামগ্রী, HTML, অটোক্যাড, পাঠ্য এবং চিত্রগুলি পান৷ কিন্তু আপনি OpenOffice ফরম্যাটগুলিও ব্যবহার করতে পারেন (বিশেষভাবে LibreOffice, মন নয়), শুধুমাত্র সেগুলি সেট আপ করার জন্য আপনাকে পছন্দগুলি খনন করতে হবে। এবং ডিফল্টরূপে, প্রতিটি স্টার্টআপে ওপেনঅফিসের পরিবর্তে প্রোগ্রামটি সর্বদা অফিসে ফিরে আসবে।

Aable2Extract Professional 14 পর্যালোচনা

Aable2Extract Professional 14 পর্যালোচনা

রূপান্তর ত্রুটি এখনও আছে. আপনার যদি Microsoft Office ইনস্টল না থাকে, এবং আপনি সংশ্লিষ্ট প্রোগ্রামগুলির যেকোনো একটি চেষ্টা করেন, তাহলে আপনি একটি বরং কুৎসিত এবং ডেভ-ভিত্তিক ত্রুটি দেখতে পাবেন, যা ব্যবহারকারীকে কোনোভাবেই সাহায্য করে না। তদুপরি, এই বার্তাটি বেশ অপ্রয়োজনীয়, কারণ প্রোগ্রামটি রূপান্তরের সাথে চলতে থাকবে। এবং আমার ক্ষেত্রে, এটি ওয়ার্ড ভিউয়ারে তৈরি করা DOCX ফাইলটি খুলেছে, তাই আমি নিশ্চিত নই যে গোলমালটি কী। যদি কিছু হয় তবে ত্রুটিটি আরও সুন্দর হওয়া উচিত - বা সেখানে একেবারেই নেই৷

Aable2Extract Professional 14 পর্যালোচনা

রূপান্তর গুণমান

রূপান্তরটি আগের মতো একই গতিতে ছিল - এবং এখনও একক-কোর। তারপর, আমি DOCX ফাইলের দিকে তাকালাম। সামগ্রিকভাবে, আমি ফলাফলের সাথে বেশ মুগ্ধ, পূর্বের ত্রুটি সত্ত্বেও। আমার পিডিএফের সাথে, টাক্স ইমেজ তার প্রত্যাশিত অনুপাতে ফিরে এসেছে - কিন্তু কোন স্বচ্ছতা নেই। ফন্টগুলি দেখতে কিছুটা অদ্ভুত, তবে এটি সিস্টেমে কম্পিউটার আধুনিক এবং ল্যাটিন আধুনিক ফন্টের অভাব হতে পারে। যাইহোক, বিষয়বস্তুর সারণী, টেক্সট এবং অলঙ্করণ সব শীর্ষ খাঁজ ছিল. অন্যান্য কাজের গাণিতিক সমীকরণের সাথে একই।

Aable2Extract Professional 14 পর্যালোচনা

Aable2Extract Professional 14 পর্যালোচনা

Aable2Extract Professional 14 পর্যালোচনা

Aable2Extract Professional 14 পর্যালোচনা

ওপেনঅফিস

একটি অদ্ভুত কারণে, Able2Extract 14 LibreOffice এর পরিবর্তে ODT ফাইলের জন্য WordPad চালু করেছে - আমি অনুমান করছি এটি OpenOffice আশা করছিল - এবং এই বিন্যাসে ফাইল রূপান্তর DOCX এর চেয়ে ধীর ছিল। ওডিটি ফাইলটি আরও খারাপ লাগছিল! আমি জানি না পাঠ্যে রঙের বৈচিত্র্য আছে। এটা কি শুধুমাত্র রেন্ডারিং সমস্যা হতে পারে?

Aable2Extract Professional 14 পর্যালোচনা

অন্যান্য জিনিস

আপনি করতে পারেন আরো অনেক আছে. আপনার কাছে নথিগুলি টীকা করার ক্ষমতা রয়েছে, ব্যাচ রূপান্তর রয়েছে এবং আপনি OCR ইঞ্জিনকে টুইক করতে পারেন, ফাইলগুলি ঘোরাতে পারেন, এনক্রিপশন এবং ডিজিটাল স্বাক্ষর ব্যবহার করতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন৷ আপনি যদি প্রতিবার নৈমিত্তিক রূপান্তরের পরে থাকেন তবে আপনার এই সরঞ্জাম এবং বৈশিষ্ট্যগুলির অগত্যা প্রয়োজন হবে না, তবে আরও গুরুতর বা পেশাদার ব্যবহারকারীরা বিকল্পগুলির প্রশংসা করবেন। এখন, আসুন পিডিএফ স্পেকট্রামের দূরের প্রান্তটি একবার দেখে নেওয়া যাক - পিডিএফ থেকে ফাইলগুলিকে রূপান্তরিত না করে।

পিডিএফ তৈরি

Able2Extract-এ একটি নতুন সংযোজন হল PDF নথি তৈরি করার ক্ষমতা [sic]। আমি এই বৈশিষ্ট্যটি চেষ্টা করেছি, কী দেয় তা দেখতে। অদ্ভুতভাবে, আপনাকে ওপেন বোতামের পরিবর্তে তৈরি বোতামটি ব্যবহার করতে হবে। সেই বিষয়ে, ওপেন আপনাকে যেকোনো ফাইল বিন্যাস নির্বাচন করতে দেয়, কিন্তু প্রোগ্রামটি তখন অভিযোগ করবে। টুলটিকে শুধুমাত্র সমর্থিত ফরম্যাটে সীমাবদ্ধ করবেন না কেন?

Aable2Extract Professional 14 পর্যালোচনা

তারপর, আমি অন্য সমস্যা আঘাত. এটি ফাইলটিকে রূপান্তর করবে না - আবার, ওয়ার্ড জিনিসটি। পরিবর্তে, আমি যে টার্গেট প্রোগ্রামটি ব্যবহার করতে চাই তাতে এটি আমাকে ইনস্টল করা ডিস্টিলার (যদি আপনি চান পিডিএফ প্রিন্টার) ব্যবহার করার দিকে নির্দেশ করে। কিন্তু যে সাজানোর একটি ব্যয়বহুল প্রোগ্রাম ব্যবহার করার বিন্দু মিস যে অতিরিক্ত বৈশিষ্ট্য অনেক আছে, তাই না? এবং আমি কোন সফটওয়্যার ইন্সটল করেছি তার কোন গুরুত্ব কেন?

Aable2Extract Professional 14 পর্যালোচনা

একটি ODT ফাইলের সাথে, জিনিসগুলি আরও ভাল ছিল - তবে ধীর। কিছু সময়ে, সৃষ্টিটি ভাল পাঁচ মিনিটের জন্য 33% চিহ্নে আটকে ছিল, এবং আমি ভেবেছিলাম যে পুরো জিনিসটি একরকম হিমায়িত হয়ে গেছে, কিন্তু তারপরে প্রোগ্রামটি চলতে থাকে এবং একটি যুক্তিসঙ্গত-মানের পিডিএফ তৈরি করে। তবুও, ব্যবহারের এই পুরো ক্ষেত্রটি পলিশ করা দরকার৷

Aable2Extract Professional 14 পর্যালোচনা

উপসংহার

সামগ্রিকভাবে, Able2Extract এর এই বিশেষ প্রকাশ সম্পর্কে আমার মিশ্র অনুভূতি রয়েছে। আমি অতিরিক্ত জিনিস পছন্দ করি, কিন্তু আমি মনে করি ইন্টিগ্রেশন যতটা ভালো হওয়া উচিত নয়। ইতিবাচক দিক থেকে, মাইক্রোসফ্ট অফিসের প্রতি দৃঢ় এবং বোধগম্য পক্ষপাতিত্ব সত্ত্বেও রূপান্তর গুণমান একটি ন্যায্য চুক্তির উন্নতি করেছে বলে মনে হচ্ছে। নেতিবাচক দিকে, রূপান্তর ত্রুটিগুলি থেকে যায়, এবং যখন তারা চূড়ান্ত আউটপুট থেকে বিঘ্নিত না হয়, তারা অপ্রয়োজনীয় শব্দ তৈরি করে৷

পিডিএফ তৈরি করা রুক্ষ মনে হয়. Too many errors, and the dependency on the software stack on the user's machine limits the functionality of the program. Able2Extract 14 should work independently, because otherwise, it forces the user to have certain software, and that's a bit odd. If anything, this isn't disclaimed or explained clearly enough. Furthermore, I'd like to see a better and more obvious separation between different formats (specifically Microsoft Office versus OpenOffice), and LibreOffice support would be nice, too. Or other office suites, as well.

The full price of almost 150 dollars is also an important factor, so you need to have proper, professional needs to justify it. You can get a 30-day license, though, but that's still a non-trivial investment. All in all, this Able2Extract 14 deserves something like 6.5/10. Not bad, but the creation element requires improvement, and I want the spurious error messages to go away, since they really harm the experience, and for no good reason. And that would be all for today.

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা