কম্পিউটার

পোর্টেবল ভার্চুয়ালবক্স

একটি USB কী থেকে একটি ভার্চুয়ালাইজেশন পণ্য চালাতে সক্ষম হওয়া একটি আকর্ষণীয় ধারণার মতো শোনাচ্ছে৷ সাধারণভাবে, ভার্চুয়ালাইজেশন পণ্যগুলি ভারী প্রাণী, যেগুলি ভালভাবে কাজ করার জন্য সিস্টেমের অভ্যন্তরে একটি শক্ত পা রাখা প্রয়োজন৷ ভার্চুয়ালবক্স এই নিয়ম ভঙ্গ করে।

ভার্চুয়ালবক্স মেশিনে ইনস্টল না করেই একটি USB ড্রাইভ থেকে চালানোর ক্ষেত্রে একটি ব্যতিক্রম। এটি আপনাকে অবিশ্বাস্য নমনীয়তা প্রদান করে, সেইসাথে আপনাকে হার্ড ডিস্কে বিশৃঙ্খলা এড়াতে দেয় - বিশেষ করে যদি এটি আপনার না হয়।

প্রশাসনিক অধিকার প্রদত্ত, একজন উইন্ডোজ ব্যবহারকারী (উভয় 32-বিট এবং 64-বিট) প্রাসঙ্গিক অপারেটিং সিস্টেম চালিত যে কোনও মেশিনে সৌন্দর্য এবং ভার্চুয়ালবক্স উপভোগ করতে পারে। এখনও পর্যন্ত কোন লিনাক্স সংস্করণ নেই। চলুন কর্ম এই সুন্দর ধারণা দেখুন!

পোর্টেবল ভার্চুয়ালবক্স ইনস্টল করুন

পোর্টেবল অ্যাপ্লিকেশন বেশ কিছু সময়ের জন্য বিদ্যমান আছে. তাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয়, উপযুক্তভাবে নাম দেওয়া পোর্টেবলঅ্যাপস, চমৎকার প্রোগ্রামগুলির বিস্তৃত পরিসরের সাথে আসে, প্রধানত ফায়ারফক্স, জিআইএমপি, ভিএলসি, ওয়্যারশার্ক, ওপেনঅফিস এবং অন্যান্যের মতো ওপেন-সোর্স ক্রস-প্ল্যাটফর্ম সামগ্রী। পোর্টেবল ভার্চুয়ালবক্স এই ক্লাবে যোগ দেয়। ওয়েবসাইটে যান এবং আপনি যে সংস্করণটি চান বা প্রয়োজন সেটি ডাউনলোড করুন। তারপরে, পছন্দের ডিভাইসে ডাউনলোড করা ফাইলটি সহজভাবে বের করুন:

পোর্টেবল ভার্চুয়ালবক্স চালান

এখন অ্যাপ্লিকেশন চালান এবং উপভোগ করুন! এটি এর ড্রাইভার লোড করবে এবং আপনি পোর্টেবল ভার্চুয়ালাইজেশন উপভোগ করা শুরু করতে পারবেন!

আপনি যখন এটি বন্ধ করবেন, পোর্টেবল ভার্চুয়ালবক্স পরিষ্কারভাবে এর সমস্ত অস্থায়ী ড্রাইভার আনইনস্টল করবে, সিস্টেমটিকে আগের মতো একই আদিম অবস্থায় রেখে যাবে। এটি করার সময় এটি আপনার ডেস্কটপে একটি বার্তা রাখবে।

আপনি SSM:

এর মত একটি সিস্টেম মনিটরিং টুল ব্যবহার করে এটি প্রমাণ করতে পারেন

এটি করার একটি উপায়, দ্রুততম, সহজতম। এছাড়াও অন্যান্য উপায় আছে.

বিকল্প:MojoPac

MojoPac আরেকটি চমৎকার সমাধান। এটি নিজেই একটি ভার্চুয়ালাইজেশন পণ্য, যা আপনাকে সম্পূর্ণ 3D সমর্থন সহ আপনার উইন্ডোজ (এক্সপি) ডেস্কটপকে ভার্চুয়ালাইজ করার অনুমতি দেয়। ভার্চুয়াল ডেস্কটপ হল একটি পৃথক কম্পিউটার, সমস্ত ব্যবহারিক উদ্দেশ্যে, এবং ফায়ারওয়াল, অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার এবং অন্তর্নিহিত বাস্তব সিস্টেমের সাথে সংঘর্ষ হতে পারে এমন কয়েকটি বিশেষ সূক্ষ্ম প্রোগ্রাম যেমন ব্যতীত প্রায় সবকিছুই চালাতে পারে। বেশিরভাগ ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারও কঠিন বিভাগে পড়ে, ব্যতীত - হ্যাঁ, আপনি এটি ঠিক অনুমান করেছেন - ভার্চুয়ালবক্স৷

আমি যেমন আমার ভার্চুয়ালাইজেশন ওভারভিউ নিবন্ধে দেখিয়েছি, ভার্চুয়ালবক্স হল একমাত্র প্রোগ্রাম যা আমি মোজোপ্যাক থেকে চালানোর ক্ষমতা জানি।

সুতরাং আপনি এখানে দুটি ভার্চুয়ালাইজেশন পাবেন, একটি অন্যটির ভিতরে চলছে:প্রথমে, মোজোপ্যাক, তারপর এটির ভিতরে ভার্চুয়ালবক্স৷ সহজভাবে অবিশ্বাস্য.

উপসংহার

আপনি খুব বেশি চেষ্টা না করে একজন উবার-গীক হতে পারেন। শুধু একটি USB ড্রাইভ হাতে রাখুন এবং পোর্টেবল গুডিজ দিয়ে লোড করুন৷ দুর্দান্ত সফ্টওয়্যারের একটি কঠিন সংগ্রহের সাথে, আপনি কেবল আপনার নমনীয়তাই বাড়াবেন না, আপনি উত্পাদনশীলতা, দক্ষতা, আপনার গোপনীয়তা বাড়াতে এবং সম্ভবত সুরক্ষাও উন্নত করতে পারেন।

একটি পোর্টেবল ফ্যাশনে ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার চালানো আবশ্যক নয়, তবে এটি সামগ্রিক ধারণার সাথে ভাল বসে এবং বেশ দুর্দান্ত। আপনি ইতিমধ্যেই আমাকে লিনাক্স হোস্ট থেকে ভিএমওয়্যার সার্ভারের সাথে এনক্রিপ্টেড ওয়্যারলেসের মাধ্যমে উইন্ডোজ মেশিনে দূরবর্তীভাবে সংযোগ করতে দেখেছেন যাতে আমি সেখানে একটি লিনাক্স অতিথি চালাতে পারি। পোর্টেবল ভার্চুয়ালাইজেশন স্বাধীনতাকে সম্ভাবনা এবং সৃজনশীলতার নতুন স্তরে নিয়ে যাওয়ার একটি স্বাভাবিক পছন্দ।

উপভোগ করুন।


  1. প্রয়ায়া V3 - পোর্টেবল ভার্চুয়াল অপারেটিং সিস্টেম

  2. VirtualBox 4 - নতুন কি?

  3. VirtualBox 3.0.0 আশ্চর্যজনক!

  4. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 2:ভার্চুয়ালবক্স এবং ওপেনজিএল - টিউটোরিয়াল