কম্পিউটার

ও আমার প্রিয়তম, ওহ আমার প্রিয়তম ক্লেমেন্টাইন

একটি নিখুঁত মিডিয়া প্লেয়ার আছে? অবশ্যই না. ঠিক আছে, তাহলে কীভাবে একটি যুক্তিসঙ্গত সম্পর্কে, একটি মনোরম এবং স্বজ্ঞাত ইন্টারফেস এবং দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির বিস্তৃত ক্রোধের সমন্বয়? এটি একটি চমৎকার, উচ্চাভিলাষী ধারণার মতো শোনাচ্ছে, কিন্তু আমি এখনও এমন সফ্টওয়্যার খুঁজে পাইনি যা সমস্ত প্রাসঙ্গিক বাক্সে টিক দেয়।

গত দেড় দশক ধরে, আমি বেশিরভাগ ডিফল্ট প্রোগ্রাম অপারেটিং সিস্টেমগুলি আমার দিকে ছুঁড়ে যা কিছু ব্যবহার করেছিলাম, ধীরে ধীরে আমার পছন্দের অ্যাপ হিসাবে VideoLAN (VLC) এর দিকে অভিকর্ষিত হয়েছি, বেশিরভাগই এর অতি-শক্তিশালী কোডেক ব্যাকএন্ডের কারণে। কিন্তু তারপর আমি আরও অনেক সফ্টওয়্যার নিয়ে খেলেছি, আমারোকের জন্য একটি মিষ্টি জায়গা। এখন, আমি মনে করি আমি আমার ইউনিকর্ন খুঁজে পেয়েছি, এবং ক্লেমেন্টাইন এর নাম। পরবর্তীতে !

সাইট্রাস ম্যাক্সিমাস

আমি অতীতে ক্লেমেন্টাইন ব্যবহার এবং পরীক্ষা করেছি। এখানে নতুন কিছু নেই. এই প্রোগ্রামটি পুরানো Amarok এর কাঁটা, এবং এটি এখনও সক্রিয় উন্নয়ন এবং বর্ধন উপভোগ করে। আমি এটি সম্পর্কে কি পছন্দ করি তা হল অবিচলিত অগ্রগতি। আমি অধ্যবসায় এবং ক্রমাগত উন্নতিতে দৃঢ় বিশ্বাসী, কিন্তু স্লোগানিক ধরনের উপায়ে নয়। সৎ উপায়. আপনি যা পছন্দ করেন এবং উপভোগ করেন তার সাথে থাকুন এবং আপনি ধীরে ধীরে, ধীরে ধীরে এটিকে আরও ভাল করে তুলুন। এই কারণেই আমি আবার ক্লেমেন্টাইনের প্রতি আকৃষ্ট হয়েছি, এবং এখন আমরা পরীক্ষা করছি, আমরা পরীক্ষা করছি।

এটা আমার জন্য একটি খোঁচা দেয়

আমি আমার শ্লেষের জন্য আগেই ক্ষমাপ্রার্থী। এখন, কুবুন্টু জেস্টি, আমার পরীক্ষার প্ল্যাটফর্ম, একটি সম্পূর্ণ উপভোগযোগ্য ডিস্ট্রো, এবং যার সাথে আমি গত কয়েক মাসে সবচেয়ে বেশি খেলছি। সত্যিই মজা, এবং আমি যত বেশি ঝাঁকুনি দিচ্ছি, ততই এটি আমাকে ভালবাসা দেয় এবং ফ্যাকাশে আশ্রয় দেয় না। ওহ শ্লেষ. ক্লেমেন্টাইন প্রকৃতপক্ষে রেপোতে রয়েছে, তাই তুচ্ছ সেটআপ পদ্ধতি। একবার আমি প্রোগ্রামটি ইনস্টল করার পরে, আমি ইন্টারফেসটি টুইক করতে কয়েক মিনিট ব্যয় করেছি। আমি আপনাকে বিশদ বিবরণ দিয়ে বিরক্ত করতে যাচ্ছি না। এগুলি প্রাসঙ্গিক নয়, কারণ স্বাদটি বিষয়ভিত্তিক এবং কী নয়। যা গুরুত্বপূর্ণ তা হল প্রকৃত ব্যবহার।

কোন উল্লেখযোগ্য tweakology আগে.

যাইহোক, আমি যা করেছি তার একটি সংক্ষিপ্ত বিবরণ দেওয়ার জন্য - ফন্টের আকার বাড়ানো, নির্বাচিত গানগুলির চারপাশে সজ্জা সরানো, প্লেলিস্ট এলাকায় কম অস্বচ্ছতা সহ একটি পটভূমি চিত্র যুক্ত করা হয়েছে, হয় কভার আর্ট অ্যালবাম বা একটি এলোমেলো দুর্দান্ত ছবি৷ আমি সাইড প্যানের আকার এবং অবস্থানও পরিবর্তন করেছি এবং কয়েকটি অন্যান্য ভিজ্যুয়াল টুইক অনুশীলন করেছি।

খুব দ্রুত, আমার নিয়ন্ত্রণে জিনিস ছিল, এবং আমি নিজেকে উপভোগ করছিলাম। স্মার্ট প্লেলিস্ট ব্যবহার করে, বিভিন্ন গানের সংগ্রহের মধ্যে স্যুইচ করা বেশ সহজ, আপনি এই গেমগুলির ফলে ক্রপ আপ হওয়া যেকোনো ডুপ্লিকেট পরিষ্কার করতে পারেন এবং আপনি প্লেলিস্ট তৈরি করতে পারেন এবং সেইসাথে সেগুলিকে আপনার পছন্দের হিসাবে সংরক্ষণ করতে পারেন। প্লেলিস্টগুলি প্রধান ইন্টারফেসে ট্যাব হিসাবে বৈশিষ্ট্যযুক্ত।

মেটা ট্যাগ সমাপ্তি এবং কভার আর্ট

একটি সত্যিই দুর্দান্ত বৈশিষ্ট্য হল অনুপস্থিত গানের তথ্য এবং কভার চিত্রগুলি পুনরায় পূরণ করার ক্ষমতা, যা ঘটতে পারে যদি আপনি পুরানো সিডিগুলি থেকে ফাইলগুলি ছিঁড়ে ফেলে থাকেন বা আপনার কাছে পুরানো সংগীত সংগ্রহ থাকে যা আপনার প্রত্যাশার সমস্ত বিট থাকে না। সর্বোপরি, ক্লেমেন্টাইন স্বয়ংক্রিয়ভাবে এটি করার চেষ্টা করতে পারে, তবে এটি সর্বদা কাজ নাও করতে পারে। ম্যানুয়ালি যদিও, আপনি নিশ্চিত সাফল্য পাবেন.

স্মার্টফোন সমর্থন

এটি একটি আকর্ষণীয় ছিল, এবং একটি উপায়ে, এটি অপারেটিং সিস্টেমের উপর নির্ভর করে। আমি কুবুন্টুতে আমার উইন্ডোজ ফোন এবং উবুন্টু ফোন উভয়ই মাউন্ট করতে সক্ষম হয়েছি। উভয়ই স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করা হয়েছিল এবং MTP প্রোটোকল ব্যবহার করে উপস্থাপিত হয়েছিল। যদিও ক্লেমেন্টাইনের উপলব্ধ ডিভাইসের তালিকায় সেগুলি ছিল না। আপনি যদি ফাইলসিস্টেম ট্রি ব্যবহার করেন এবং /মিডিয়াতে নেভিগেট করেন তবে আপনি প্রাসঙ্গিক ডিরেক্টরিগুলিতে পৌঁছাতে পারেন, তবে এটি ধারণা নয়।

আমি ডলফিনের মাধ্যমে ফাইলগুলিতে ডান-ক্লিক করতে এবং ক্লেমেন্টাইনে সেগুলি খুলতে সক্ষম হয়েছিলাম এবং প্রকৃতপক্ষে, তারা ডানদিকে প্লেলিস্টে ঠিক সূক্ষ্মভাবে দেখায়। কিছু ফাইলের মেটাডেটা সঠিকভাবে দেখানো হয়েছে, অন্যদের হয়নি, এবং কিছু সঠিক তথ্য অনুপস্থিত ছিল।

প্রথম পদক্ষেপ হিসাবে, আমি অনুপস্থিত মেটা ডেটা সম্পূর্ণ করার সিদ্ধান্ত নিয়েছি। আমি কিছু গানের জন্য এটি করতে পেরেছি, তবে তাদের সবার জন্য নয়, অদ্ভুতভাবে। ক্লেমেন্টাইন সঠিক ট্যাগ এবং আর্টওয়ার্ক খুঁজে পেয়েছেন, কিন্তু এটি তাদের যোগ করেনি। পরবর্তীকালে, এই গানগুলি প্লেলিস্টে ধূসর হয়ে গেছে, যার অর্থ অনুপলব্ধ। সবচেয়ে অদ্ভুত অংশ হল যে একটি শিরোনাম তালিকায় রয়ে গেছে, সম্পূর্ণরূপে খেলার যোগ্য, এমনকি আমি ফোনটি বের করে দেওয়ার পরেও।

ট্যাগ এবং শিল্প সফলভাবে যোগ করা হয়েছে.

এই গান একটি প্রো মত লোড ছিল; সমস্ত বিট এবং টুকরা সঠিক ছিল.

সামগ্রিকভাবে, আমি বিশ্বাস করি যে বাহ্যিক ডিভাইসগুলির জন্য সমর্থন কিছুটা ফ্লেকি, বা বরং, সিস্টেমটি কী করে তার উপর নির্ভর করে। এই ক্ষেত্রে, 100% গান চালানো যেতে পারে, প্রায় 25% এর মেটা ডেটা অনুপস্থিত ছিল যখন তাদের থাকা উচিত নয়, 50% আমাকে কভার আর্ট এবং ট্যাগ যোগ করার অনুমতি দেয়, অন্য 50% করেনি এবং 50% ধারাবাহিকভাবে ছিল না এমনকি যখন ফোনটি সংযুক্ত ছিল তখনও খেলার যোগ্য - আমার ধারণা এটি স্ক্রিন লক এবং MTP সেটিংসের সাথে সম্পর্কিত৷

কিছু গান ধূসর ছিল, কিছু ছিল না। এটি একটি কন্টেইনারের ভিতরে একটি এনকোডারে মোড়ানো একটি রহস্য।

ট্রান্সকোডিং

মন্ত্রমুগ্ধের মতো কাজ করেছে। একটি গান চয়ন করুন, রূপান্তর বিন্যাস নির্বাচন করুন, এটি চালানো যাক। খুব ঝরঝরে.

অনলাইন স্ট্রিমিং পরিষেবা

এটি দেখতে বেশ সুন্দর, এবং তালিকাটি আপনি Amarok-এ যা পান তার চেয়ে অনেক বেশি প্রাসঙ্গিক এবং আপ-টু-ডেট, এছাড়াও কোনও অদ্ভুত সময়সীমা ত্রুটি নেই। যাইহোক, এই পরিষেবাগুলির বেশিরভাগের প্রয়োজন হয় যে আপনি একটি অ্যাকাউন্ট সেটআপ করুন এবং তারা অর্থপূর্ণ কিছু করার আগে লগইন করুন এবং তাদের কিছুর জন্য আপনার একটি প্রিমিয়াম পরিষেবাও প্রয়োজন৷ এটি খারাপ নয়, এবং আমি ধারণাটি পছন্দ করি, তবে এটি বাক্সের বাইরে আপনি যা পরীক্ষা করতে পারেন তা সীমাবদ্ধ করে। যাইহোক, কয়েকটি পরিষেবা বিনামূল্যে কাজ করে, এবং তারা ঠিক কাজ করেছে।

অনুসন্ধান করুন

সমন্বিত অনুসন্ধানটি আপনার স্থানীয় সংগ্রহে তবে অনলাইনেও গানের শিরোনামগুলি সন্ধান করবে, তাই এটি আরেকটি ঝরঝরে বৈশিষ্ট্য। আপনি যদি অতিরিক্ত গোপনীয়তা সচেতন বোধ করেন তবে আপনি অনলাইন অনুসন্ধানটি বন্ধ করতে পারেন। আর কিছু বলার নেই, আমি খুশি।

বিজ্ঞপ্তি এবং সিস্টেম ট্রে ইন্টিগ্রেশন

ডোপ বিজ্ঞপ্তি, এই জন্য Clementine এবং প্লাজমা উভয় ধন্যবাদ. দুষ্ট।

একটি জিনিস যা উন্নতি করে তা হল সিস্টেম ট্রে আইকন। এটি ফ্যাকাশে, তাই এটি হালকা থিমের সাথে ভাল কাজ করে না। এটি অবশ্যই আরও সুন্দর করা যেতে পারে, প্লাজমার ইতিমধ্যেই নিজস্ব মিডিয়া প্লেয়ার ইন্টিগ্রেশন রয়েছে - বেশিরভাগ ডিস্ট্রো এবং সিস্টেমগুলি করে - তাই এটির সত্যিই প্রয়োজন নেই এবং প্রকৃতপক্ষে, এটি অক্ষম করা যেতে পারে।

পছন্দসমূহ

অনেক শান্ত জিনিস এবং অপশন ওদিকে.

উপসংহার

আসুন প্রশ্নগুলির মূল সেটে ফিরে যাই। পারফেক্ট? ভাল না? হ্যাঁ, খুব তাই, আমার প্রত্যাশার বাইরে। এটি সত্যিই ওপেন সোর্স এবং লিনাক্সের মতো। মহানতা শতাংশের উচ্চ-প্রান্তের কাছাকাছি ঘোরাফেরা করে, কিন্তু দীর্ঘমেয়াদে এটিকে প্রয়োজনীয় সমালোচনামূলক-গণ বিশ্বাসযোগ্যতা দিতে সমঝোতা ফ্যাক্টর সবসময়ই খুব বেশি। ক্লেমেন্টাইন এই বাধাকে ভেঙে দেয় বা কাছাকাছি কারণ এটি কোন পার্থক্য করে না। এবং এটি উইন্ডোজেও ঠিক কাজ করে!

Clementine একটি খুব মনোরম এবং tweakable, স্বজ্ঞাত ইন্টারফেস, চমৎকার শিল্প এবং ট্যাগ সম্পূর্ণ করার কার্যকারিতা, শালীন স্মার্টফোন সমর্থন, দুর্দান্ত ট্রান্সকোডিং, কঠিন অনলাইন পরিষেবা, যুক্তিসঙ্গত সিস্টেম ইন্টিগ্রেশন, স্মার্ট অনুসন্ধান এবং প্রচুর মজা প্রদান করে। সর্বোত্তম এবং সবথেকে গুরুত্বপূর্ণ, যাই হোক না কেন এটি বিজ্ঞাপন দেয় আসলে কাজ করে! অন্যান্য অনেক মিডিয়া প্লেয়ার একটি ব্যাটারি গুডি নিয়ে আসে, কিন্তু তারা শুধুমাত্র আংশিকভাবে বিতরণ করে। ক্লেমেন্টাইন যা আছে তার বেশিরভাগই করে। এবং তাই, যদি এটি একটি ব্যক্তিগত অনুমোদন এবং সুপারিশ আসে, আমি বিশ্বাস করি আমি আগামী মাসগুলিতে ক্লেমেন্টাইনকে অনেক বেশি ফোকাস দেব। সফ্টওয়্যারের একটি খুব শক্তিশালী অংশের মতো মনে হয় এবং এটি আমার পছন্দের মিউজিক বক্স হয়ে উঠতে পারে। ৯.৫/১০। অত্যন্ত খুশি, আমি. গানগুলো আপনার সাথে থাকুক।

চিয়ার্স।


  1. ইয়ানডেক্স ব্রাউজার পর্যালোচনা

  2. Firefox 13 - বিভিন্ন ধরণের পর্যালোচনা

  3. আপনার অপেরার ত্বক

  4. কম্পিউটারের ভবিষ্যৎ