কম্পিউটার

কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?

Microsoft Outlook Microsoft Office Suite এর একটি অংশ যা ব্যবহারকারীকে তার ব্যক্তিগত তথ্য পরিচালনা করতে সাহায্য করে। এটি প্রাথমিক ব্যবহারের জন্য একটি ইমেল ক্লায়েন্ট তবে এটিতে ক্যালেন্ডার, যোগাযোগ ব্যবস্থাপক, টাস্ক ম্যানেজার ইত্যাদি বৈশিষ্ট্যগুলিও অন্তর্ভুক্ত রয়েছে যা ব্যবহারকারীর জন্য তার দৈনন্দিন জীবনের সময়সূচী করতে পারে৷

কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?

78754 ব্যর্থতা একটি মাইক্রোসফট আউটলুক ওয়েব লগ-ইন ত্রুটি একজন ব্যক্তির দ্বারা অনুভূত হয় যখন ব্যবহারকারী তার/তার Gmail অ্যাকাউন্ট অ্যাক্সেস করার চেষ্টা করে। মাইক্রোসফ্ট আউটলুক প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবহারকারীর ইমেলগুলিতে অ্যাক্সেস পাওয়ার চেষ্টা করার সময় একটি IMAP ত্রুটি একটি ক্লায়েন্টকে জোর করে বন্ধ করে দেয়৷

এই ত্রুটি সাধারণত ক্ষেত্রে পপ আপ হয়; যখন ব্যবহারকারীর লগ-ইন শংসাপত্রগুলি স্বীকৃত হয় না, যখন ব্যবহারকারী একটি নতুন ডিভাইস/অবস্থান থেকে তার অ্যাকাউন্ট অ্যাক্সেস করার চেষ্টা করে, যখন Google সন্দেহজনক ব্যবহারকারীর লগ-ইন শনাক্ত করে, যখন সাইন ইন করার জন্য একটি অ্যাপ-নির্দিষ্ট পাসওয়ার্ড প্রয়োজন হয়, নিয়মিত অ্যাকাউন্ট পাসওয়ার্ড বা অন্য কোন অনুরূপ পরিস্থিতির পরিবর্তে। ব্যবহারকারীর কাছে ত্রুটি বিজ্ঞপ্তিটি নিম্নরূপ প্রদর্শিত হয়:

কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?

আমরা আরও এগিয়ে যাওয়ার আগে, আপনার ইন্টারনেট বার্তা অ্যাক্সেস প্রোটোকল (IMAP) সম্পর্কে কিছুটা বোঝার প্রয়োজন।

IMAP সার্ভার কি?

IMAP হল একটি স্ট্যান্ডার্ড ইলেকট্রনিক মেল প্রোটোকল প্ল্যাটফর্ম যা একটি মেল সার্ভারে বার্তাগুলি সঞ্চয় করে এবং তারপরে ব্যবহারকারীকে ইমেলগুলি দেখতে, ম্যানিপুলেট এবং সংগঠিত করার অনুমতি দেয় যেমন ব্যবহারকারী উপযুক্ত মনে করে। মেল সার্ভারে সংরক্ষিত বার্তাগুলি মূলত ব্যবহারকারীর মেশিনে সংরক্ষণ করা হয়৷

IMAP ব্যবহারকারীকে একাধিক মেল ক্লায়েন্টের (Outlook, MailExplorer, ইত্যাদি) সমস্ত মেইনমেল কন্ট্রোল অ্যাক্সেস করার অনুমতি দেয় এমনকি বিভিন্ন ডিভাইসেও, রিয়েল-টাইমে সবকিছু সিঙ্ক্রোনাইজ করে, যেমন একজন ব্যবহারকারী Microsoft Outlook ডেস্কটপ ক্লায়েন্টে তার মেল অ্যাকাউন্ট সেট আপ করতে পারে। সেইসাথে একই সময়ে Outlook Android/iPhone অ্যাপে।

আউটলুকে Gmail IMAP ত্রুটি 78754 এর কারণ কি?

যেমন উপরে কেস পরিস্থিতিতে ইতিমধ্যেই চিত্রিত হয়েছে, এই ত্রুটিটি অনেক কারণে হতে পারে। সর্বাধিক রিপোর্ট করা হল নিম্নরূপ:

  • সন্দেহজনক লগ-ইন: যখন Google আপনার অ্যাকাউন্টে একটি সন্দেহজনক লগ-ইন শনাক্ত করে। আপনি একটি অদ্ভুত টাইমলাইনে আপনার অ্যাকাউন্টে লগ ইন করা সন্দেহজনক লগ ইনের উদাহরণ হতে পারে৷
  • ভুল লগ-ইন শংসাপত্র: যখন ব্যবহারকারীর দেওয়া পাসওয়ার্ড স্বীকৃত বা ভুল হয় না। আপনার ক্যাপস লক চেক করা নিশ্চিত করুন৷ আপনার পাসওয়ার্ড প্রবেশ করার আগে Google দ্বারা সুরক্ষিত পাসওয়ার্ডগুলি কেস-সংবেদনশীল৷
  • ভিন্ন ডিভাইস বা অবস্থান: যখন ব্যবহারকারী তার/তার জিমেইল অ্যাকাউন্টটি ভিন্ন অবস্থান বা একটি নতুন ডিভাইস থেকে অ্যাক্সেস করার চেষ্টা করে।
  • 2-পদক্ষেপ যাচাইকরণ: যেহেতু Google এই অতিরিক্ত নিরাপত্তা চেক প্রদান করে, এটি ত্রুটি ঘটার পিছনে কারণ হতে পারে। কিছু ক্ষেত্রে লগ-ইন করার আগে অ্যাপ্লিকেশন-নির্দিষ্ট পাসওয়ার্ডেরও প্রয়োজন হতে পারে।
  • IMAP কনফিগারেশন: ভুল IMAP সার্ভার সেটিংস এই ত্রুটির কারণ হতে পারে৷ প্রথম স্থানে IMAP সক্ষম না হওয়াও এই ত্রুটির কারণ হতে পারে৷
  • আউটলুক কনফিগারেশন: পুরানো আউটলুক কনফিগারেশনও এই ত্রুটির কারণ হতে পারে যেমন ভুল পোর্ট সেট করা হতে পারে, মেল সার্ভারের জন্য IMAP নির্বাচন করা হয়নি ইত্যাদি।
  • সেকেলে ক্লায়েন্ট: একটি পুরানো মাইক্রোসফ্ট আউটলুক ক্লায়েন্টও এই ত্রুটির কারণ হতে পারে কারণ একটি আদর্শ কাজের পরিবেশের জন্য এর ডাটাবেসকে প্রতিদিন আপডেট করা প্রয়োজন৷

সমাধান 1:আপনার Gmail লগ-ইন শংসাপত্র পুনরায় যাচাই করুন

কেবলমাত্র আপনার লগ-ইন শংসাপত্রগুলি পুনরায় যাচাই করুন যাতে তারা সম্ভাব্য প্রতিটি উপায়ে সঠিক হয়৷ যদি এটি ত্রুটির উত্স হয়, তাহলে, এই সমাধানটি সম্ভবত কাজ করবে। সুতরাং, এটি আপনার কলের প্রথম পয়েন্ট হওয়া উচিত। আপনার লগ-ইন বিশদ নিশ্চিত করার পরে, একটি পিসি বা মোবাইল ডিভাইস ব্যবহার করে Outlook-এ একটি লগ-ইন চেক করুন এবং ত্রুটিটি সমাধান করা উচিত।

কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?

দ্রষ্টব্য: যেহেতু Google সুরক্ষিত পাসওয়ার্ডগুলি কেস-সংবেদনশীল, তাই আপনার ক্যাপস লক চেক করতে ভুলবেন না কোন ভুল এড়াতে চাবি।

সমাধান 2:IMAP সক্ষম করা এবং Gmail এ কম সুরক্ষিত অ্যাপগুলিকে অনুমতি দেওয়া

যেমনটি আগে ব্যাখ্যা করা হয়েছে, মাইক্রোসফ্ট আউটলুককে সঠিকভাবে কাজ করার জন্য IMAP সার্ভারের প্রয়োজন। অতএব, এটি সক্রিয় করা আবশ্যক। যদি ব্যবহারকারীরা এটি অক্ষম করে থাকেন তবে তারা এই ত্রুটির সম্মুখীন হতে পারেন। আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পাদন করে এটি সক্ষম করতে পারেন:

  1. আপনার ওয়েব ব্রাউজার থেকে Gmail লগ-ইন পৃষ্ঠা খুলুন।
  2. লগ-ইন করুন৷ আপনার অ্যাকাউন্টের বিবরণ সহ Gmail এ।
  3. উপরের ডানদিকের কোণায়, গিয়ার আইকনে ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে। কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  4. ফরোয়ার্ডিং এবং POP/IMAP-এ স্যুইচ করুন ট্যাব এবং IMAP সক্ষম করুন নির্বাচন করুন৷ ডান পাশে IMAP অ্যাক্সেস .
  5. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন ক্লিক করুন৷ . কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?

এটি ছাড়াও, অ্যালো কম সিকিউর অ্যাপস সক্ষম করা এই ত্রুটি থেকে পরিত্রাণ পেতে ব্যবহারকারীকে বৈশিষ্ট্যযুক্ত করবে যেহেতু Microsoft Outlook ক্লায়েন্টকে Google কখনও কখনও একটি কম নিরাপদ অ্যাপ হিসাবে স্বীকৃত হতে পারে৷

দ্রষ্টব্য: এই বৈশিষ্ট্যটি সক্ষম করার আগে আপনার 2-পদক্ষেপ যাচাইকরণ সক্ষম করা নেই তা নিশ্চিত করুন কারণ আপনি যদি এটি সক্ষম করে থাকেন তবে এই বিকল্পটি আপনার জন্য একটি বিজ্ঞপ্তি সহ উপলব্ধ হবে না 'এই সেটিংটি 2-পদক্ষেপ যাচাইকরণ সক্ষম করা অ্যাকাউন্টগুলির জন্য উপলব্ধ নয়৷ নিম্নে দেখানো হিসাবে কম নিরাপদ অ্যাপ অ্যাক্সেসের জন্য এই ধরনের অ্যাকাউন্টগুলির একটি অ্যাপ্লিকেশন-নির্দিষ্ট পাসওয়ার্ড প্রয়োজন৷

কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  1. এখনও লগ ইন থাকা অবস্থায়, আপনার ওয়েব ব্রাউজার থেকে Google নিরাপত্তা পৃষ্ঠায় নেভিগেট করুন।
  2. কম সুরক্ষিত অ্যাপ অ্যাক্সেস খুঁজতে নিচে স্ক্রোল করুন এবং অ্যাক্সেস চালু করুন (প্রস্তাবিত নয়) এ ক্লিক করুন এই বৈশিষ্ট্য সক্রিয় করতে. কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?

  3. Microsoft Outlook ক্লায়েন্টে লগ ইন করার চেষ্টা করুন। এই সমস্যাটি এখন সমাধান করা উচিত।

সমাধান 3:একটি অ্যাপ-নির্দিষ্ট পাসওয়ার্ড তৈরি করুন (যদি 2-পদক্ষেপ যাচাইকরণ সক্ষম করা থাকে)

যেমন আগে আলোচনা করা হয়েছে, আপনি Google মেল পরিষেবার দ্বারা কম সুরক্ষিত অ্যাপস বৈশিষ্ট্যটি সক্ষম করতে পারবেন না যদি আপনার অতিরিক্ত-নিরাপত্তা পরীক্ষা যেমন 2-পদক্ষেপ যাচাইকরণ সক্ষম থাকে। এই ক্ষেত্রে, ব্যবহারকারীকে আপনার Microsoft Outlook ক্লায়েন্টে লগ-ইন করার আগে একটি অ্যাপ-নির্দিষ্ট পাসওয়ার্ড তৈরি করতে হবে। এটি করার জন্য প্রদত্ত পদ্ধতি অনুসরণ করুন:

  1. আপনার ওয়েব ব্রাউজার থেকে Gmail লগ-ইন পৃষ্ঠা খুলুন।
  2. লগ-ইন করুন৷ আপনার অ্যাকাউন্টের বিবরণ সহ Gmail এ।
  3. এখনও লগ ইন থাকা অবস্থায়, আপনার ওয়েব ব্রাউজার থেকে Google নিরাপত্তা পৃষ্ঠায় নেভিগেট করুন।
  4. নেভিগেট করুন Google এ সাইন ইন করা এবং অ্যাপ পাসওয়ার্ড-এ ক্লিক করুন . কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  5. আপনার সাইন-ইন নিশ্চিত করুন৷ আবার এগিয়ে যাওয়ার জন্য।
  6. এ ক্লিক করুন অ্যাপ নির্বাচন করুন> অন্য (কাস্টম নাম) . কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  7. আউটলুক টাইপ করুন এবং জেনারেট টিপুন . কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  8. এটি আপনার ডিভাইসের জন্য একটি অ্যাপ পাসওয়ার্ড তৈরি করবে। কপি করুন তৈরি করা 16-অক্ষরের পাসওয়ার্ড। কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  9. আপনার Microsoft Outlook সাইন ইন করার জন্য এই পাসওয়ার্ডটি ব্যবহার করুন৷ এটি আপনার সমস্যার সমাধান করবে৷

সমাধান 4:আপনার Microsoft Outlook কনফিগারেশন পরীক্ষা করুন

আগে উল্লেখ করা হয়েছে, 78754 ব্যর্থতা Microsoft Outlook সঠিকভাবে কনফিগার করা না হলে ঘটতে পারে। এটি সঠিকভাবে কনফিগার করা হয়েছে কিনা তা নিশ্চিত করতে, অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন অথবা Windows কী টিপুন , আউটলুক অনুসন্ধান করুন এবং Enter চাপুন . কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  2. এখন আপনার ইমেল ঠিকানা লিখুন, উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন এবং আমাকে ম্যানুয়ালি আমার অ্যাকাউন্ট সেট আপ করতে দিন চেক করুন এবং সংযোগ করুন টিপুন . কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  3. IMAP নির্বাচন করুন (Windows 10 অপারেটিং সিস্টেমের জন্য) বা POP অথবা Google অন্যান্য উইন্ডোজ সংস্করণে। কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  4. নিশ্চিত করুন যে IMAP অথবা POP অ্যাক্সেস মাইক্রোসফ্ট আউটলুক ক্লায়েন্টে আপনার জিমেইল অ্যাকাউন্ট যোগ করার চেষ্টা করার আগে চালু করা হয়েছে (সমাধান 2টি পদক্ষেপ অনুসরণ করার সময় এটি ইতিমধ্যেই করা উচিত)৷
  5. আপনার Microsoft Outlook ক্লায়েন্টকে সঠিকভাবে কনফিগার করতে প্রদত্ত সার্ভারের তথ্য ব্যবহার করুন।

    আগত মেল

    সার্ভার:imap.gmail.comPort:993এনক্রিপশন পদ্ধতি:SSL/TLSSecure Password Authentication (SPA) ব্যবহার করে লগইন প্রয়োজন:আনচেক করা হয়েছে
    কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?

    আউটগোয়িং মেল

    সার্ভার:smtp.gmail.comPort:465এনক্রিপশন পদ্ধতি:SSL/TLSServer টাইমআউট:একটি বার সিকিউর পাসওয়ার্ড প্রমাণীকরণ (SPA) ব্যবহার করে লগইন প্রয়োজন:UncheckedMy outgoing (SMTP) সার্ভারের জন্য প্রমাণীকরণ প্রয়োজন:CheckedUseUse the same settings as myr.com /প্রে> কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন? 
  6. আপনাকে আপনার লগ-ইন শংসাপত্রগুলি লিখতে হবে৷ আপনার সঠিক তথ্য দিন এবং সংযোগ করুন ক্লিক করুন . এটি আপনার ত্রুটি সংশোধন করা উচিত৷

সমাধান 5:আপনার Microsoft Outlook আপডেট করুন

আমরা জানি, কখনও কখনও, একটি পুরানো উইন্ডোজ উইন্ডোজ অ্যাপ্লিকেশন এবং বৈশিষ্ট্যগুলির সঠিক কার্যকারিতা নিষিদ্ধ করে সমস্যাজনক ত্রুটির কারণ হয়৷ একইভাবে, যেকোন পুরানো অ্যাপ্লিকেশন একইভাবে আচরণ করতে পারে। অতএব, আপনার ইমেল ক্লায়েন্ট (মাইক্রোসফ্ট আউটলুক) সর্বশেষ সংস্করণে আপগ্রেড করা আপনার সমস্যার সমাধান করতে পারে। যদি কোনও সমাধান আপনার জন্য কাজ না করে তবে এটি শেষ পর্যন্ত হওয়া উচিত। এটি করার জন্য প্রদত্ত পদ্ধতি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন অথবা Windows কী টিপুন , আউটলুক অনুসন্ধান করুন এবং Enter চাপুন .
  2. ফাইল-এ নেভিগেট করুন এবং অফিস অ্যাকাউন্টে ক্লিক করুন কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  3. আপডেট বিকল্প এ ক্লিক করুন , এখনই আপডেট করুন নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে। কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?
  4. এটি স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি খুঁজে পাবে৷ আপনার Microsoft Outlook ক্লায়েন্টের জন্য এবং ইনস্টল করুন তাদের।
  5. আপনি সর্বশেষ সংস্করণে আপডেট হয়েছেন তা নিশ্চিত করতে, আপনাকে নিম্নলিখিত বার্তা দেখতে হবে যখন আপনি একই পদ্ধতি পুনরাবৃত্তি করেন। কিভাবে আউটলুকে জিমেইল IMAP ত্রুটি 78754 ঠিক করবেন?

  1. আউটলুক ম্যাক ত্রুটি কোড 3253 কিভাবে ঠিক করবেন

  2. জিমেইল সারিবদ্ধ এবং ব্যর্থ ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ Outlook ত্রুটি 0X800CCC0E কিভাবে ঠিক করবেন?

  4. কিছু ​​ভুল আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন