কম্পিউটার

আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?

মাইক্রোসফ্ট আউটলুক প্রায় 400 মিলিয়ন লোক মেল পাঠানো এবং গ্রহণ করার জন্য ব্যবহার করে, কিন্তু কখনও কখনও এটি সত্যিই হতাশাজনক হয়ে ওঠে কারণ এটি কাজ করা বন্ধ করে দেয় এবং ব্যবহারকারীর স্ক্রিনে ত্রুটি দেখাতে শুরু করে। অন্যান্য অনেক ত্রুটির মতোই Outlook Pii ত্রুটিগুলি, [pii_email_e7ab94772079efbbcb25] আউটলুক ত্রুটি ব্যবহারকারীদের মধ্যে খুব সাধারণ. অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা Outlook ব্যবহার করার সময় তাদের স্ক্রিনে একটি ত্রুটি দেখতে পাচ্ছেন এবং তারা অ্যাক্সেস করতে এবং ইমেল পাঠাতে অক্ষম৷

আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?এটি অন্য একটি ত্রুটি যেমন [pii_pn_8a68e8c174733080624b] ত্রুটি এবং দূষিত ইনস্টলেশন প্রক্রিয়া বা অন্যান্য অ্যাপ্লিকেশনের সাথে দ্বন্দ্ব থেকে শুরু করে বিভিন্ন কারণে প্রদর্শিত হয়। আউটলুক ত্রুটি [pii_email_e7ab94772079efbbcb25] দেখতে অনেক বেশি প্রযুক্তিগত কারণ এতে কিছু কোডের মতো র্যান্ডম বর্ণসংখ্যার অক্ষর রয়েছে কিন্তু বাস্তবে এটি প্রযুক্তিগত নয়৷

এমন কিছু সমাধান রয়েছে যা ত্রুটি সমাধানের জন্য বেশ কয়েকটি ব্যবহারকারীর জন্য কাজ করেছে, তাই আমরা এখানে সমস্ত সম্ভাব্য সমাধানগুলিকে একত্রিত করেছি যা আপনাকে আপনার ক্ষেত্রে Outlook ত্রুটি সমাধান করতে সহায়তা করে৷ কিন্তু সরাসরি ফিক্সে ঝাঁপিয়ে পড়ার আগে এটা বোঝা গুরুত্বপূর্ণ যে ত্রুটিটি কী ঘটছে। তো, আর দেরি না করে জেনে নেওয়া যাক সাধারণ অপরাধীদের।

আউটলুক ত্রুটির কারণ কি [pii_email_e7ab94772079efbbcb25]?

  1. দূষিত ইনস্টলেশন – ত্রুটির জন্য দায়ী প্রধান কারণ হল Outlook অ্যাপ্লিকেশনের ত্রুটিপূর্ণ ইনস্টলেশন। কিছু ক্ষেত্রে, এমএস আউটলুক ইনস্টল করার সময় অ্যাপ্লিকেশনগুলি নষ্ট হয়ে যায় বা ত্রুটিপূর্ণ হয়ে যায় এবং ত্রুটি দেখাতে শুরু করে। অ্যাপ্লিকেশানটি পুনরায় ইনস্টল করা আপনাকে ত্রুটি ঠিক করতে সাহায্য করতে পারে৷
  2. একাধিক অ্যাকাউন্ট – যে ব্যবহারকারীরা একটি ডিভাইসে একাধিক আউটলুক অ্যাকাউন্ট ব্যবহার করছেন তাদের ত্রুটিটি দেখার সম্ভাবনা বেশি। একই অ্যাপ্লিকেশানে একাধিক অ্যাকাউন্ট থেকে লগ ইন করা এবং লগ আউট করা ত্রুটির কারণ হতে পারে এবং একটি ত্রুটি হতে পারে৷ সুতরাং, সমস্ত অ্যাকাউন্ট লগ আউট করুন এবং ত্রুটিটি ঠিক করতে একটি অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন।
  3. অন্যান্য অ্যাপ্লিকেশন দ্বন্দ্ব – আপনি যদি আপনার ডিভাইসে একাধিক ইমেল টাস্কিং অ্যাপ্লিকেশন ইনস্টল করেন তবে আউটলুক অন্যান্য সফ্টওয়্যার এবং অ্যাপ্লিকেশনগুলির সাথে দ্বন্দ্বে পড়ে। অন্য ইমেল অ্যাপ্লিকেশন আনইনস্টল করা আপনার জন্য কাজ করতে পারে
  4. দূষিত ক্যাশে – যদি ব্রাউজারে সংরক্ষিত ক্যাশে ক্ষতিগ্রস্থ হয় বা দূষিত হয় তবে এটি একটি অ্যাপ্লিকেশন বা প্রোগ্রাম চালানোর সময় হস্তক্ষেপ ঘটাতে শুরু করে। এই ক্ষেত্রে, অবাঞ্ছিত ব্রাউজার এবং সেইসাথে অ্যাপ্লিকেশন ক্যাশে সাফ করা আপনাকে ত্রুটি ঠিক করতে সাহায্য করতে পারে৷
  5. ইন্টারনেট সমস্যা - কখনও কখনও ইন্টারনেটের সমস্যাগুলি নির্দিষ্ট অ্যাপ্লিকেশনটিকে চলমান থেকেও বন্ধ করে দেয় বা কোনও ক্রিয়া প্রক্রিয়াকরণের জন্য সময় নেয় এবং এই পরিস্থিতিতে অ্যাপ্লিকেশনটি ত্রুটি দেখাতে শুরু করে। সুতরাং, আপনার ইন্টারনেটের গতি পরীক্ষা করুন অথবা ইন্টারনেট কাজ করছে না সমস্যা সমাধানের জন্য ISP-এর সাথে যোগাযোগ করুন।
  6. সেকেলে Outlook সংস্করণ - পুরানো আউটলুক সংস্করণ চালানোর ফলে অন্য প্রোগ্রামের সাথে ত্রুটি বা অসঙ্গতির মতো বিভিন্ন সমস্যা হতে পারে। সুতরাং উপলব্ধ সর্বশেষ আপডেটটি সন্ধান করুন এবং এটি ইনস্টল করুন৷

সুতরাং, এইগুলি হল সাধারণ অপরাধী যেগুলি আপনার MS Outlook-এ ত্রুটিকে ট্রিগার করে, এখন প্রমাণিত সংশোধনগুলি অনুসরণ করুন এবং সহজেই ত্রুটিটি কাটিয়ে উঠুন৷

ইমেলগুলি আলাদা করুন এবং অপ্রয়োজনীয়গুলি সরান

যদি আপনার মেইলবক্সে প্রচুর পরিমাণে মেল থাকে, তাহলে আপনি সম্ভবত এই ত্রুটির সম্মুখীন হচ্ছেন, শুধুমাত্র আউটলুক নয় আপনার Gmail-এও। আপনার ডিভাইসে যদি অনেক বেশি অ্যাকাউন্ট নিবন্ধিত থাকে, তবে এটি শুধুমাত্র ইমেল পাঠানো এবং গ্রহণ করার সময় একটি ত্রুটির কারণ হবে না, তবে এটি কখনও কখনও অ্যাপ্লিকেশনটিকে কাজ করা বন্ধ করে দেবে৷ এর জন্য সর্বোত্তম সমাধান হল আপনার ইমেলগুলিকে আলাদা করা এবং সেই অ্যাকাউন্টগুলি দিয়ে লগ ইন করা যা আপনার জন্য গুরুত্বপূর্ণ৷ আপনি বিকল্প বিকল্প ব্যবহার করে Outlook-এ ইমেল আলাদা করতে পারেন।

এই সংশোধন করার পরে, ত্রুটিটি টিকে আছে বা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি অব্যাহত থাকে তাহলে পরবর্তীতে চলে যান।

অ্যাপ্লিকেশন ক্যাশে সাফ করুন

অ্যাপ্লিকেশন স্টোরের ক্যাশে পরের বার যখন ব্যবহারকারী এটি চালু করতে আসে তখন দ্রুত চালানোর জন্য কিন্তু বেশিরভাগ সময় এই সঞ্চিত ক্যাশে নষ্ট হয়ে যায় এবং MS Outlook কাজ করছে না এর মতো সমস্যা সৃষ্টি করে অথবা প্রশ্নে ত্রুটি। অ্যাপ্লিকেশনটির ক্যাশে সাফ করা এবং ত্রুটি সমাধানের জন্য এটি পুনরায় চালু করা গুরুত্বপূর্ণ৷

এখানে এটি করার জন্য দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার পিসি খুলুন। স্ক্রীনের বাম নীচে উইন্ডোজে যান এবং এটিতে ডান-ক্লিক করুন। খোলা মেনু থেকে রান অপশনে ক্লিক করুন। এছাড়াও আপনি Windows + R কী টিপতে পারেন রান ডায়ালগ বক্স খুলতে।
  2. এই ডায়ালগ বক্সে, টাইপ করুন %localappdata%\Microsoft\Outlook এবং OK চাপুন। আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  3. এটি আপনাকে Outlook অ্যাপ্লিকেশন ফোল্ডারে পুনঃনির্দেশিত করবে। যদি এই ফোল্ডারটি স্বয়ংক্রিয়ভাবে না খোলে, আপনি প্রথমে User-এ গিয়ে ম্যানুয়ালি এটি খোলার চেষ্টা করতে পারেন। তারপরে অ্যাপডেটাতে যান, তারপরে স্থানীয়তে। তারপর Microsoft-এ যান এবং তারপর Outlook-এ ক্লিক করুন।
  4. আউটলুক অ্যাপ্লিকেশনের ক্যাশে ফোল্ডারটি এখানে দৃশ্যমান হবে। ক্যাশে ফাইলগুলি সাফ করার জন্য, আপনাকে মোছা করতে হবে৷ এই ফোল্ডার। আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?

আউটলুক অ্যাপ্লিকেশন পুনরায় চালু করার পরে একটি ইমেল পাঠানোর চেষ্টা করুন।

ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন বা এখনও ত্রুটির সম্মুখীন হলে, তারপর আপনি আপনার সিস্টেমের রিসাইকেল বিন থেকে আপনার ক্যাশে ফাইলগুলি পুনরুদ্ধার করতে পারেন৷

ব্রাউজার ক্যাশে সাফ করুন

অনেক সময়, দূষিত ব্রাউজার ক্যাশে ত্রুটি ঘটাতে শুরু করে। আপনি যদি ব্রাউজারে এমএস আউটলুক চালাচ্ছেন তাহলে একটি সম্ভাবনা আছে যে নষ্ট ক্যাশে আউটলুকের সাথে সাংঘর্ষিক হতে পারে এবং এটি সঠিকভাবে চালানো থেকে বিরত থাকতে পারে। সুতরাং, ব্রাউজার ক্যাশে সাফ করুন এবং দেখুন ত্রুটির সমাধান হয়েছে কিনা।

গুগল ক্রোম ব্রাউজারের জন্য:

Chrome ক্যাশে এবং কুকিজ সাফ করার জন্য প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Google Chrome ব্রাউজার চালু করুন এবং তার পরে CTRL+SHIFT+DELETE টিপুন কীবোর্ডে কী
  2. এবং একটি উইন্ডো পপআপ হিসেবে সম্পূর্ণ তিনটি বাক্সে চেকমার্ক করুন, এবং তারপরে ড্রপডাউন মেনু থেকে সময় পরিসীমা সর্বকালের জন্য সেট করুন৷
  3. এখন নিচের বিকল্পে ক্লিক করুন ডেটা সাফ করুন
আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?

Microsoft Edge ব্রাউজারের জন্য:

আপনি যদি এজ ব্রাউজার ব্যবহার করেন তাহলে ক্যাশে এবং কুকিজ সাফ করার জন্য ধাপগুলি অনুসরণ করুন:

  1. Microsoft Edge ব্রাউজার চালু করুন এবং তারপর CTRL+SHIFT+DELETE টিপুন কীবোর্ডে কী।
  2. এবং আপনি একটি সাফ ব্রাউজিং ডেটা দেখতে পারেন৷ বক্স প্রদর্শিত হয়।
  3. তারপর বিকল্পটি নির্বাচন করুন কুকিজ, অন্যান্য সাইটের ডেটা, এবং ক্যাশে করা ছবি এবং ফাইল৷ আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  4. এর পর ক্লিয়ার বোতামে ক্লিক করুন নিচের বিভাগে।

ব্রাউজারের ক্যাশে পরিষ্কার হয়ে গেলে আপনার ব্রাউজারে MS আউটলুক অ্যাপ্লিকেশন চালু করার চেষ্টা করুন এবং দেখুন ত্রুটিটি এখনও দেখা যাচ্ছে কি না।

আউটলুক অ্যাপ্লিকেশন আপডেট করুন

আপনি যদি একটি পুরানো আউটলুক সংস্করণ চালান তবে এটি একটি ইমেল পাঠানোর সময় একটি ত্রুটির কারণ হতে পারে। পুরানো আউটলুক সংস্করণটি সর্বশেষ Windows 10 সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে এবং ত্রুটিযুক্ত হতে শুরু করে৷

সুতরাং, উপলব্ধ আপডেটের জন্য পরীক্ষা করুন এবং এটি ইনস্টল করুন:

  1. Microsoft Store খুলুন৷
  2. ডাউনলোড এবং আপডেট এ যান মেনু এবং Outlook অনুসন্ধান করুন . যদি একটি আপডেট উপলব্ধ থাকে তবে এটি সেখানে দেখানো হবে। আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  3. এখন অ্যাপ্লিকেশন পৃষ্ঠা খুলুন, এবং আপডেট টিপুন বিকল্প আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  4. এটি করার পরে, আপনার সিস্টেম বন্ধ করুন এবং এটি পুনরায় চালু করুন যাতে সমস্ত পরিবর্তন এবং সেটিংস কার্যকর হয়৷

আপনি যে ত্রুটিটির মুখোমুখি হয়েছিলেন তা সমাধান করা হয়েছে কিনা বা আপনি এখনও Outlook ত্রুটি পাচ্ছেন কিনা তা পরীক্ষা করুন [pii_email_e7ab94772079efbbcb25] তারপর পরবর্তী সমাধান অনুসরণ করুন।

SCANPST.exe টুল চালান

SCANPST.exe মাইক্রোসফ্ট অটো রিপেয়ার টুলের মতোই এবং এমএস অফিস প্যাকেজ সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করার জন্য মাইক্রোসফ্ট দ্বারা ডিজাইন করা হয়েছে৷ Office প্যাকেজের অভ্যন্তরীণ সমস্যাগুলি Outlook অ্যাপ্লিকেশন চালানোর সময় এবং ইমেল পাঠানোর সময়ও ত্রুটি সৃষ্টি করতে পারে। টুল চালানোর জন্য এখানে নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. আপনার সিস্টেমে মাই কম্পিউটার খুলুন .
  2. প্রোগ্রাম ফাইল-এ সরান তারপর মাইক্রোসফট অফিসে এবং তারপর অফিসে (যে সংস্করণ আপনি ব্যবহার করছেন)
  3. অনুসন্ধান করুন “SCANPST.exe ” ফোল্ডারে খোলা হয়েছে, এবং এখন এটিকে প্রশাসক হিসাবে চালান৷ আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  4. এখন অ্যাপ্লিকেশন খুলুন। ক্লিক করুন এবং PST ফাইল অনুসন্ধান করুন৷ যে দূষিত পাওয়া যায়. আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  5. স্টার্ট বোতামে টিপুন একবার আপনি দূষিত PST ফাইলটি নির্বাচন করেছেন। টুল ব্যবহার করে এই ফাইলের একটি ব্যাকআপও তৈরি করা যেতে পারে।

একবার দূষিত PST ফাইলটি মেরামত করা হয়ে গেলে, আপনি এখনও সমস্যার সম্মুখীন হচ্ছেন বা এটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

অটো রিপেয়ার টুল চালান

যদি SCANPST.exe টুলটি ত্রুটি সনাক্ত করতে এবং ঠিক করতে ব্যর্থ হয় তারপর অটো রিপেয়ার টুল চালানোর চেষ্টা করুন Outlook-এ উপলব্ধ এই অন্তর্নির্মিত টুলটি Outlook-এর ত্রুটির সমাধান করতে সক্ষম হতে পারে এবং আপনাকে ইমেল পাঠাতে অনুমতি দিতে পারে। এটি ব্যবহার করার জন্য এখানে নির্দেশাবলী অনুসরণ করুন,

  1. আপনার আউটলুক অ্যাপ্লিকেশন খুলুন . উপরের বাম কোণে ফাইলে ক্লিক করুন এবং তারপরে অ্যাকাউন্ট সেটিংসে যান৷ আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  2. অ্যাকাউন্ট সেটিংস থেকে , ইমেল অ্যাকাউন্টের কারণে ত্রুটির উপর ক্লিক করুন এবং মেরামত এ ক্লিক করুন আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  3. অন-স্ক্রীনে দেখানো সমস্ত নির্দেশাবলী অনুসরণ করুন এবং সম্ভবত আপনার ত্রুটির সমাধান হয়ে যাবে। না হলে পরবর্তী পদ্ধতিতে যান।

আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

যদি ইন্টারনেট সংযোগ সঠিকভাবে কাজ না করে এবং ইন্টারনেটের গতি স্থিতিশীল না হয় তবে এটি ধীর ইন্টারনেট সংযোগ এর কারণেও ত্রুটি দেখাতে পারে আপনি মেল পাঠাতে বা মেইলে একটি ফাইল সংযুক্ত করতে অক্ষম। এবং যখন ইমেলটি প্রচুর সময় নেয় বা পাঠানোর সময় আটকে যায় তখন আউটলুক স্ক্রিনে একটি ত্রুটি দেখায়। সুতরাং, ইন্টারনেটের গতি পরীক্ষা করা বা বিভিন্ন ইন্টারনেট সংযোগে স্যুইচ করা গুরুত্বপূর্ণ।

  1. আপনার সিস্টেম ব্রাউজারে স্পিড টেস্ট সাইট অনুসন্ধান করুন
  2. সাইটটি খোলার পরে, GO এ ক্লিক করুন সাইট ইন্টারনেট সংযোগ চেক না হওয়া পর্যন্ত আপনাকে কিছু সময় অপেক্ষা করতে হবে। এটি থেকে, আপনি আপনার ইন্টারনেট সংযোগের গুণমান অনুমান করতে পারেন।
  3. ইন্টারনেট চেক করার পর, আপনি জানতে পারবেন আপনি ইন্টারনেট বা অন্য কোনো সমস্যার কারণে কোনো সমস্যার সম্মুখীন হয়েছেন কিনা।

তাছাড়া, আপনি ইন্টারনেট সমস্যা সমাধানের জন্য আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করতে পারেন। স্থিতিশীল এবং সামঞ্জস্যপূর্ণ ইন্টারনেট প্রবাহের জন্য আপনার সিস্টেমকে ইথারনেট তারের সাথে সংযুক্ত করার চেষ্টা করুন৷

SMTP পোর্ট সেট বা পরিবর্তন করুন

SMTP এর অর্থ হল 'সিম্পল মেল ট্রান্সফার প্রোটোকল ' এটি যোগাযোগের জন্য ব্যবহৃত একটি ইলেকট্রনিক মেল ট্রান্সমিশন। এবং কখনও কখনও ইন্টারনেটে SMOT সার্ভার পরিবর্তন হয়। এই পরিবর্তনগুলি পরস্পরবিরোধী হতে পারে এবং ইমেল ট্রান্সমিশনকে প্রভাবিত করে যা শেষ পর্যন্ত Outlook-এ ত্রুটি দেখায়৷

তাই প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করে SMTP পোর্টে কিছু পরিবর্তন করার চেষ্টা করুন এবং এটি আপনার ত্রুটি সমাধানের জন্য কাজ করে কিনা তা দেখুন৷

  1. আপনার আউটলুক অ্যাপ্লিকেশন খুলুন
  2. আউটলুক হোম স্ক্রিনে, স্ক্রিনের উপরের বাম কোণায় যান, ফাইল বিকল্পে ক্লিক করুন।
  3. এটি অ্যাকাউন্ট ট্রান্সফরমেশন প্যানেলে রিডাইরেক্ট করবে। এখান থেকে আপনাকে ইমেল অ্যাকাউন্ট বেছে নিতে হবে যা ত্রুটি ঘটাচ্ছে। আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  4. অ্যাকাউন্ট তথ্য প্যানেলে ইমেল অ্যাকাউন্ট চয়ন করুন
  5. আপনার বেছে নেওয়া ইমেল থেকে, একটি অ্যাকাউন্ট সেটিংস বিকল্প প্রদর্শিত হবে। সেখান থেকে সার্ভার সেটিংস নির্বাচন করুন .
  6. সার্ভার সেটিংস নির্বাচন করার পরে, একটি ট্যাব খোলা হবে যেখানে আমরা SMTP দেখতে পারি আপনার অ্যাকাউন্টের। সেখান থেকে আউটগোয়িং নির্বাচন করুন, এবং নীচে দেওয়া চিত্র থেকে নিম্নলিখিত সার্ভারের নাম এবং পোর্ট সেটিংস তুলনা করুন। আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  7. উপযুক্ত সমস্ত প্রয়োজনীয় পরিবর্তন করুন, এবং অবশেষে চালু ক্লিক করুন এবং তারপর এই সেটিং সংরক্ষণ করুন

শুধু অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করুন এবং ত্রুটিটি আবার ঘটছে কিনা তা পরীক্ষা করার জন্য একটি ইমেল পাঠানোর চেষ্টা করুন৷

ডুপ্লিকেট অ্যাকাউন্ট খুঁজুন

এটি আরেকটি সম্ভাব্য কারণ যার ফলে Outlook এ [pii_email_e7ab94772079efbbcb25] ত্রুটি দেখায়। ডুপ্লিকেট অ্যাকাউন্ট থাকা ব্যবহারকারীদের pii_email ত্রুটির সাথে লড়াই করতে দেখা যায়। সুতরাং, আপনার ডুপ্লিকেট বা একাধিক অ্যাকাউন্ট আছে কিনা তা পরীক্ষা করুন তারপর অন্য অ্যাকাউন্টটি সরিয়ে ফেলুন এবং আপনার ক্ষেত্রে ত্রুটিটি ঠিক করুন।

এটি করার জন্য দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার সিস্টেমে Windows এ যান এবং কন্ট্রোল প্যানেল খুলুন . এটিতে দৃশ্যটিকে বড় বিভাগে পরিবর্তন করুন, সেখানে মেইলে ক্লিক করুন আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  2. তারপর মেল কন্ট্রোল প্যানেলে যান৷
  3. এই মেইল ​​অপশনে ক্লিক করার পর, স্ক্রিনে একটি পপ-আপ দেখা যাবে। খোলা পপ-আপ থেকে, “ইমেল অ্যাকাউন্টস-এ ক্লিক করুন " আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  4. আপনার Microsoft Outlook-এ কনফিগার করা সমস্ত মেল অ্যাকাউন্ট দেখানো একটি স্ক্রীন খোলা হবে।
  5. কোনও ডুপ্লিকেট অ্যাকাউন্ট আছে কিনা চেক করুন। আপনি যদি সেখানে ডুপ্লিকেট অ্যাকাউন্ট খুঁজে পান, তাহলে সেগুলি মুছুন।

আপনার সিস্টেমটি পুনরায় চালু করুন এবং আপনি এখনও এই সমস্যার সম্মুখীন হচ্ছেন বা এটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

Windows 10 ট্রাবলশুটিং সেন্টারের জন্য চেক করুন

আপনি যদি আপনার ইনস্টল করা প্রোগ্রামগুলির সাথে কোনও সমস্যা বা ত্রুটির সম্মুখীন হন তবে আপনি সেগুলিকে Windows ট্রাবলশুটিং সেন্টারে সংশোধন করতে পারেন . উদাহরণস্বরূপ, মাইক্রোসফ্ট অফিস সঠিকভাবে ইনস্টল না হলে এটি একটি ত্রুটির কারণ হতে পারে। Windows 10 ট্রাবলশুটিং সেন্টারের সাথে সংযোগ করুন এবং তারপরে অ্যাপে, আপনাকে একটি ডায়াগনস্টিক পরীক্ষা চালাতে হবে। পর্দায় প্রদর্শিত সমস্ত প্রয়োজনীয় নির্দেশাবলী অনুসরণ করুন এবং তাদের অনুসরণ করুন। এটি সম্ভবত আপনার ত্রুটি সমাধান করবে।

Microsoft Office প্যাকেজ পুনরায় ইনস্টল করুন

যদি উপরের তালিকাভুক্ত কোনো সমাধান আপনার ক্ষেত্রে কাজ না করে, তাহলে একটি সম্ভাবনা আছে যে ইনস্টলেশনের সময় মাইক্রোসফ্ট অফিস প্যাকেজটি দূষিত বা ক্ষতিগ্রস্থ হয়ে যায় এবং কোনো প্রোগ্রাম চালানোর সময় এটি ত্রুটি দেখাতে শুরু করে। যদি এই ক্ষেত্রে প্রযোজ্য হয় তবে আপনাকে আনইনস্টল করতে হবে এবং তারপরে Microsoft Office প্যাকেজটি পুনরায় ইনস্টল করতে হবে এবং সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখতে হবে৷

  1. আপনার সিস্টেমে, কন্ট্রোল প্যানেল খুলুন এবং প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলুন আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  2. সেখান থেকে আপনাকে Office 365-এ ডাবল ক্লিক করতে হবে (Microsoft Outlook Outlook 365 বা আপনার ইনস্টল করা অন্য কোন Microsoft স্যুটে উপস্থিত থাকবে) আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন [pii_email_e7ab94772079efbbcb25]?
  3. স্ক্রীনে প্রদর্শিত সমস্ত নির্দেশাবলী অনুসরণ করুন।
  4. মাইক্রোসফট অফিসের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন এবং আর অফিসিয়াল সাইটে গিয়ে এটি ইনস্টল করুন৷
  5. সেখানে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন এবং এটি মাইক্রোসফ্ট অফিসে।

এখন ত্রুটিটি এখনও অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। এটি সবই Outlook Pii ত্রুটি সম্পর্কে, ত্রুটিটি সম্পূর্ণরূপে সমাধান করতে প্রদত্ত সমাধানগুলি অনুসরণ করুন৷


  1. আউটলুক ম্যাক ত্রুটি কোড 3253 কিভাবে ঠিক করবেন

  2. ত্রুটি ঠিক করুন 0x800ccc0f – আউটলুক ত্রুটি

  3. Windows 10 এ Outlook ত্রুটি 0X800CCC0E কিভাবে ঠিক করবেন?

  4. কিছু ​​ভুল আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন