কম্পিউটার

আউটলুক ম্যাক ত্রুটি কোড 3253 কিভাবে ঠিক করবেন

ইদানীং, ম্যাক ব্যবহারকারীরা তাদের কম্পিউটারে আউটলুক ব্যবহার করার সময় সমস্যার কথা জানিয়েছেন। যখনই ব্যবহারকারীরা একটি মেল পাঠানোর চেষ্টা করে, তারা ক্রমাগত একটি ত্রুটি কোড 3252 পায় যাতে বলা হয় "সার্ভারের সাথে সংযোগ ব্যর্থ হয়েছে বা বাদ দেওয়া হয়েছে।" এই ত্রুটিটি ম্যাক আউটলুক ব্যবহারকারীদের ইমেল পাঠানো থেকে সীমাবদ্ধ করে, যখন তারা এখনও ইমেলগুলি গ্রহণ করতে সক্ষম হয়। পাঠান বোতামে আঘাত করার পরে, ইমেলগুলি আউটগোয়িং বক্সে যায়। কিন্তু তারা সেখানে চিরকালের-মুলতুবি থাকা অবস্থা এবং কোড ত্রুটি 3253 নিয়ে সেখানে থাকে। এর চেয়েও বেশি হতাশার বিষয় হল যে এই ত্রুটিটি হঠাৎ ঘটে, আপনাকে কোনো সতর্কতা না দিয়েই। এটি আপনাকে কেন এই ত্রুটিটি ঘটছে এবং আপনি কীভাবে এটি সমাধান করতে পারেন সে সম্পর্কে অজ্ঞাত থাকবেন৷

এই ধরনের একটি ত্রুটি আপনার ইমেল যোগাযোগে বাধা সৃষ্টি করতে পারে। প্রকৃতপক্ষে, সঠিকভাবে সমাধান না করা হলে এটি একটি উল্লেখযোগ্য উপায়ে আপনার ব্যবসার সামগ্রিক উত্পাদনশীলতাকে প্রভাবিত করতে পারে। একটু গবেষণা করার পরে, আমরা একটি পদ্ধতি খুঁজে পেয়েছি যা এই সমস্যাটি সফলভাবে ঠিক করে। এই নিবন্ধে, আপনি সেই পদ্ধতিটি সম্পাদনের জন্য পদক্ষেপগুলি খুঁজে পেতে পারেন যা আপনার Mac এ Outlook ত্রুটি কোড 3252 সমাধান করতে পারে৷

আউটলুক ম্যাক ত্রুটি কোড 3253 এর কারণ

সমস্যা সমাধানের জন্য পদক্ষেপগুলি সম্পাদন করার আগে আসুন 3253 ত্রুটির জন্য দায়ী কারণগুলি দেখুন। এটি সাধারণত সার্ভারের সাথে ব্যর্থ সংযোগের সময় ঘটে। যে ব্যবহারকারী ইমেল পাঠাতে চান তাদের জন্য এটি একটি সমস্যা তৈরি করে।

বিপুল সংখ্যক প্রেরিত ইমেল 3253 ত্রুটি হওয়ার একটি সম্ভাব্য কারণ হতে পারে। একটি বড় পাঠানো ইমেল ফোল্ডার থাকা সার্ভার-ক্লায়েন্ট যোগাযোগের উপর অতিরিক্ত চাপ দেয় এবং এর ফলে সংযোগ বিচ্ছিন্ন হতে পারে।

আরেকটি কারণ হতে পারে ক্লায়েন্টের কম্পিউটারে আউটলুক অ্যাকাউন্টের ভুল সেটআপ। যাইহোক, সঠিক তথ্য প্রবেশের মাধ্যমে এটি সহজেই ঠিক করা যেতে পারে।

বেশিরভাগ ক্ষেত্রে যে কারণটি ঘটতে পারে তা হল ম্যাকের জন্য ক্ষতিগ্রস্থ বা দূষিত Outlook৷

আপনার Outlook 3253 ত্রুটির কারণ যাই হোক না কেন, পরবর্তী অংশে আপনি কার্যকরী সমাধান খুঁজে পেতে পারেন যা আমাদের অনেক পাঠককে সাহায্য করেছে। সুতরাং, এটি আপনাকে আউটলুক ত্রুটি সমাধানেও সাহায্য করতে পারে।

Outlook Mac Error Code 3253 – সমাধান

আপনার Mac এ Outlook এরর কোড 3253 ঠিক করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  1. খোলাটার্মিনাল আপনার ম্যাকে অ্যাপ। আপনি ক্লিক করে এটি করতে পারেন৷ স্পটলাইট অনুসন্ধান করুন গ্লাস উপরের ডান কোণায় এবং টাইপিং টার্মিনাল .
    আউটলুক ম্যাক ত্রুটি কোড 3253 কিভাবে ঠিক করবেন
  2. এখন টাইপ করুনডিফল্ট মুছে দেয় com.microsoft.Outlook টার্মিনাল-এ উদ্ধৃতি ছাড়াই . এই কমান্ডটি আপনার পুরানো আউটলুক পছন্দগুলি মুছে ফেলবে৷
  3. টাইপcfprefsd হত্যা করুন টার্মিনাল-এ উদ্ধৃতি ছাড়াই . এটি ক্যাশে করা পছন্দগুলিকে মেরে ফেলবে৷
    আউটলুক ম্যাক ত্রুটি কোড 3253 কিভাবে ঠিক করবেন
  4. এবং অবশেষে, লঞ্চ করুন আউটলুক .

পদ্ধতিটি কাজ করে কিনা তা পরীক্ষা করার জন্য, আপনার Outlook থেকে একটি মেল পাঠানোর চেষ্টা করুন। এটি কোনো সমস্যা ছাড়াই কাজ করা উচিত।

শেষ কথা

আউটলুক একটি অত্যন্ত ব্যবহৃত ইমেল প্ল্যাটফর্ম এবং বিভিন্ন অপারেটিং সিস্টেমের জন্য উপলব্ধ। অসংখ্য ব্যবহারকারী ম্যাকের জন্য Outlook-এ তাদের ইমেলগুলি অ্যাক্সেস করেন এবং এই ইমেল ক্লায়েন্ট ব্যবহার করে একটি নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা থাকা আবশ্যক৷ অ্যাপল দল সবসময় আমাদের পাঠকরা রিপোর্ট করে বিভিন্ন সমস্যা সমাধানের দিকে মনোনিবেশ করে। সুতরাং, আপনি যদি Outlook এরর কোড 3253 এর সম্মুখীন হন, তাহলে নির্দ্বিধায় এই পদ্ধতিটি ব্যবহার করে দেখুন এবং নীচের মন্তব্য বিভাগে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন। উপরন্তু, আপনি যদি এই সমস্যার জন্য অন্য একটি সমাধান সম্পর্কে সচেতন হন তবে আমাদের সাথে এটি শেয়ার করতে লজ্জা পাবেন না৷


  1. কিভাবে আউটলুক ত্রুটি 0x80190194 ঠিক করবেন?

  2. ঠিক করুন:আউটলুক ত্রুটি কোড 0x8004011D

  3. ম্যাক ত্রুটি কোড 41 কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

  4. ম্যাকের ত্রুটি কোড -2003F কী এবং কীভাবে এটি ঠিক করবেন?