কম্পিউটার

Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?

বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী অভিযোগ করছেন যে তারা ত্রুটি 0x8004210A পেয়েছেন যখনই তারা মাইক্রোসফ্ট আউটলুক দিয়ে একটি ইমেল প্রেরণ বা গ্রহণ করার চেষ্টা করে। বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা বলছেন যে তারা শুধুমাত্র কিছু ইমেলের সাথে এই সমস্যার সম্মুখীন হন (সবগুলো নয়)। বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি আউটলুক 2010, আউটলুক 2012 (বা এমনকি পুরানো সংস্করণ) এর মতো পুরানো আউটলুক সংস্করণগুলিতে দেখা যায় বলে রিপোর্ট করা হয়েছে। আমাদের তদন্তের ভিত্তিতে, সমস্যাটি একটি নির্দিষ্ট Windows সংস্করণে একচেটিয়া নয় কারণ এটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ ঘটতে পারে বলে রিপোর্ট করা হয়েছে৷

Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?

0x8004210A ত্রুটির কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর রিপোর্ট দেখে এবং বিভিন্ন মেরামতের কৌশল পরীক্ষা করে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি যা সাধারণত অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা সুপারিশ করা হয় যারা ইতিমধ্যে সমস্যাটি সমাধান করতে পেরেছে। এটি দেখা যাচ্ছে, বিভিন্ন ভিন্ন পরিস্থিতিতে এই বিশেষ সমস্যাটির আবির্ভাব হতে পারে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যা এই ত্রুটি কোডটি ট্রিগার করতে পারে:

  • সার্ভার টাইমআউট পিরিয়ড খুবই ছোট - এটি দেখা যাচ্ছে, এই ত্রুটি কোডের কারণ হতে পারে এমন একটি সাধারণ কারণ হল একটি অপর্যাপ্ত সার্ভার টাইমআউট সময়কাল। কিছু ইমেল প্রদানকারীর ডেটা আদান-প্রদান সম্পূর্ণ করতে আরও সময় প্রয়োজন, তাই যদি আপনার আউটলুক খুব সীমিত সার্ভারের সময়সীমার সাথে কাজ করার জন্য কনফিগার করা হয়, তাহলে এটি সম্পূর্ণ হওয়ার আগেই ডেটা বিনিময় বন্ধ করে দিতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি সার্ভার টাইমআউট সেটিং বুস্ট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • 3য় পক্ষের AV হস্তক্ষেপ - যদি আপনি একটি 3য় পক্ষের স্যুট ব্যবহার করেন, তাহলে আপনি একটি অতিরিক্ত সুরক্ষামূলক নিরাপত্তা পর্যবেক্ষণ সফ্টওয়্যার নিয়ে কাজ করছেন যা আপনার ইমেল ক্লায়েন্ট এবং ইমেল প্রদানকারী সার্ভারের মধ্যে সংযোগে হস্তক্ষেপ করছে। এই ক্ষেত্রে, আপনি ইমেল শিল্ড বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করে অথবা 3য় পক্ষের স্যুটটিকে সম্পূর্ণরূপে আনইনস্টল করে এবং একটি আরও নম্র সুরক্ষা স্ক্যানার বেছে নিয়ে সমস্যাটির সমাধান করতে সক্ষম হবেন৷
  • দুষিত Outlook ফাইল – অন্য একটি সম্ভাব্য অপরাধী যা এই আচরণের কারণ হতে পারে তা দূষিত .PST বা .OST ফাইল৷ বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে দুর্নীতি দ্বারা প্রভাবিত একটি ইমেল ফাইল ইমেল সার্ভারের সাথে যোগাযোগকে বাধা দিয়েছে। এই ক্ষেত্রে, আউটলুক ফাইল মেরামত করার জন্য ইনবক্স মেরামত টুল চালানোর মাধ্যমে আপনি সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • দূষিত অফিস ইনস্টলেশন - যেমন দেখা যাচ্ছে, এই বিশেষ ত্রুটি কোডটি অফিস ইনস্টলেশন ফোল্ডারের ভিতরে অবস্থিত বৃহত্তর দুর্নীতির সমস্যাগুলির দ্বারাও সহায়তা করা যেতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তবে একমাত্র কার্যকর সমাধান হল অফিসের অন্তর্নির্মিত মেরামতের ক্ষমতাগুলি ব্যবহার করে যে কোনও দূষিত দৃষ্টান্ত ঠিক করার জন্য সম্পূর্ণ ইনস্টলেশন মেরামত করা৷

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন এবং আপনি একটি সমাধান খুঁজছেন যা আপনাকে এই ত্রুটি কোডের সম্মুখীন না করেই ইমেল পাঠাতে অনুমতি দেবে, এই নিবন্ধটি আপনাকে বিভিন্ন সমস্যা সমাধানের নির্দেশিকা প্রদান করবে। নীচে, আপনি সম্ভাব্য সমাধানগুলির একটি সংগ্রহ খুঁজে পাবেন যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সফলভাবে সমস্যাটির নীচে যেতে এবং এই আচরণটি ঠিক করতে ব্যবহার করেছে৷

আপনি যদি যতটা সম্ভব দক্ষ হতে চান, আমরা আপনাকে একই ক্রমে সম্ভাব্য সংশোধনগুলি অনুসরণ করার পরামর্শ দিই যেহেতু আমরা সেগুলি দক্ষতা এবং তীব্রতার মাধ্যমে অর্ডার করেছি৷ অবশেষে, আপনার এমন একটি সমাধানে হোঁচট খাওয়া উচিত যা সমস্যার সমাধান করবে অপরাধী নির্বিশেষে যে সমস্যাটি সৃষ্টি করছে।

শুরু করা যাক!

পদ্ধতি 1:সার্ভারের সময়সীমা বৃদ্ধি

এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি যা শেষ পর্যন্ত ত্রুটি 0x8004210A  সৃষ্টি করবে একটি ভুল সার্ভার টাইমআউট সমস্যা। মনে রাখবেন যে আউটলুককে সম্পূর্ণ প্রেরণ/গ্রহণ প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য একটি নির্দিষ্ট সময়ের সাথে কাজ করতে হবে। যদি সেই সময়কাল ইমেল সার্ভার ধারণ করতে এবং ডেটা বিনিময় সম্পূর্ণ করার জন্য অপর্যাপ্ত হয়, তাহলে ত্রুটি 0x8004210A  আপনার ইমেল ক্লায়েন্ট (আউটলুক) দ্বারা নিক্ষেপ করা হবে।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী আউটলুক সেটিংস অ্যাক্সেস করে এবং সার্ভার টাইমআউট সেটিংস বড় করে সমস্যার সমাধান করতে পেরেছেন। এই নির্দেশিকা অনুসরণ করা বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা সফলভাবে ত্রুটি 0x8004210A  প্রতিরোধ করেছেন সার্ভার টাইমআউট ডিফল্ট মান বৃদ্ধি করে আবার উপস্থিত হওয়া থেকে।

বেশিরভাগ ক্ষেত্রে, এটি আপনার ইমেল ক্লায়েন্টকে ডেটা বিনিময় সম্পূর্ণ করার জন্য যথেষ্ট সময় দেবে। 0x8004210A  সমাধান করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে সার্ভার টাইমআউট গণনা বাড়িয়ে:

  1. আপনার Outlook অ্যাপ্লিকেশন খুলুন এবং ফাইল-এ যান উপরের ফিতা বার থেকে। একবার আপনি সেখানে পৌঁছে গেলে, তথ্য ট্যাবে যান এবং অ্যাকাউন্ট সেটিংস> অ্যাকাউন্ট সেটিংস-এ ক্লিক করুন … Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?
  2. আপনি একবার অ্যাকাউন্ট সেটিংস-এ প্রবেশ করুন মেনুতে, ইমেল নির্বাচন করুন উপলব্ধ মেনু তালিকা থেকে ট্যাব. তারপর, আপনার যে ইমেলটিতে সমস্যা হচ্ছে সেটিতে ক্লিক করুন, পরিবর্তন করুন ক্লিক করুন এর উপরে উপলব্ধ প্রসঙ্গ বিকল্পগুলির তালিকা থেকে বোতাম। Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?
  3. আপনি একবার অ্যাকাউন্ট পরিবর্তন করুন এর ভিতরে গেলে মেনু, স্ক্রিনের নীচের ডানদিকে আপনার মনোযোগ দিন এবং আরো সেটিংস-এ ক্লিক করুন . Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?
  4. আপনি একবার ইন্টারনেট এর ভিতরে চলে গেলে ই-মেইল সেটিংস মেনুতে, উন্নত নির্বাচন করুন নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে ট্যাব এবং সার্ভার টাইমআউট সংশোধন করুন মান 1 মিনিট অথবা আরও. Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?
  5. আপনার করা পরিবর্তনগুলি সংরক্ষণ করুন ঠিক আছে ক্লিক করে .
  6. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। বুটিং সিকোয়েন্স সম্পূর্ণ হলে, আউটলুক খুলুন এবং অন্য ইমেল পাঠানোর চেষ্টা করুন।

আপনি যদি এখনও একই 0x8004210A  সম্মুখীন হন ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:তৃতীয় পক্ষের AV হস্তক্ষেপ নিষ্ক্রিয় করা

যেহেতু এটি বিভিন্ন প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে, এই সমস্যাটি খুব ভালভাবে একটি অতিরিক্ত সুরক্ষামূলক AV স্যুট দ্বারা ট্রিগার করা যেতে পারে। ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, প্রধানত দুটি পরিস্থিতি রয়েছে যা ত্রুটি কোড 0x8004210A কে সহজতর করবে তৃতীয় পক্ষের নিরাপত্তা স্যুটগুলির সাথে একত্রে:

  • 3য় পক্ষের স্যুট একটি সমন্বিত Outlook স্ক্যানিং বৈশিষ্ট্য ব্যবহার করে
  • নিরাপত্তা স্যুট/ ফায়ারওয়াল আপনার ইমেল ক্লায়েন্ট এবং ইমেল সার্ভারের মধ্যে সংযোগ বিঘ্নিত করছে।

আপনি যদি তৃতীয় পক্ষের স্যুট ব্যবহার করেন এবং আপনি মনে করেন যে উপরে বর্ণিত পরিস্থিতিগুলির মধ্যে একটি প্রযোজ্য হতে পারে, তাহলে আপনার হাতে কিছু সম্ভাব্য মেরামতের কৌশল রয়েছে।

প্রথম জিনিসগুলি প্রথমে, আপনার AV তে একটি ইমেল শিল্ড নেই তা নিশ্চিত করে শুরু করুন (বা অনুরূপ সমতুল্য)। এটি করতে, আপনার AV সেটিংস মেনু অ্যাক্সেস করুন এবং ইমেল শিল্ড অক্ষম করার জন্য একটি বিকল্প সন্ধান করুন। সম্ভাবনা হল আপনি শুধুমাত্র আনচেক করতে হবে (সম্পর্কিত টগল অক্ষম করুন)।

Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?

যদি এটি কাজ না করে বা আপনি আবিষ্কার করেন যে ইমেল শিল্ডিং ফাংশনটি সক্ষম করা হয়নি, তাহলে আপনার 3য় পক্ষের স্যুটটি আসলে একটি ফায়ারওয়াল সেটিং সহ ইমেল সেটিংসের সাথে যোগাযোগ ব্লক করছে কিনা তা তদন্ত করা শুরু করা উচিত - McAfee এবং Karsperkly এর মধ্যে রয়েছে সাধারণত রিপোর্ট করা 3য় পক্ষের স্যুট যা এই সমস্যার কারণ হতে পারে।

মনে রাখবেন যে যদি একটি ফায়ারওয়াল সেটিং প্রকৃতপক্ষে সমস্যা সৃষ্টি করে, তবে কেবল রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করা আপনার পরিস্থিতিকে সাহায্য করবে না কারণ একই সুরক্ষা নিয়মগুলি দৃঢ়ভাবে থাকবে৷ এই ক্ষেত্রে, একমাত্র কার্যকর সমাধান যা আপনার হাতে আছে তা হল 3য় পক্ষের স্যুট আনইনস্টল করা এবং নিশ্চিত করা যে আপনি যেকোন অবশিষ্ট ফাইলগুলিকে সরিয়ে ফেলছেন যা এখনও একই সমস্যা সৃষ্টি করতে পারে।

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, রান বক্সের ভিতরে, “appwiz.cpl” টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য স্ক্রীনের ভিতরে গেলে, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্যে দিয়ে নীচে স্ক্রোল করুন এবং 3য় পক্ষের AV স্যুটটি খুঁজুন যা বর্তমানে ডিফল্ট সুরক্ষা সুরক্ষা স্যুট হিসাবে পরিবেশন করছে৷ একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?
  3. পরবর্তী উইন্ডোর ভিতরে, প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপর আনইনস্টলেশন সম্পূর্ণ করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  4. পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সে, এই নিবন্ধটি অনুসরণ করুন (এখানে ) নিশ্চিত করতে যে আপনি কোনও অবশিষ্ট ফাইল রেখে যাচ্ছেন না যা ভবিষ্যতে একই সমস্যাটিকে ট্রিগার করতে পারে।

পদ্ধতি 3:ইনবক্স মেরামত টুল ব্যবহার করা

এটি দেখা যাচ্ছে, আরেকটি মোটামুটি সাধারণ দৃশ্য যা 0x8004210A  এর আবির্ভাবতে অবদান রাখতে পারে ত্রুটি হল Outlook (.PST বা .OST) ফাইলের সাথে একটি অসঙ্গতি। যদি এই সমালোচনামূলক ইমেল ফাইলটি দুর্নীতির দ্বারা কলঙ্কিত হয়, তাহলে আপনার ইমেল অ্যাপ্লিকেশনটিকে ইমেল সার্ভারের সাথে যোগাযোগ করা থেকে বাধা দেওয়া হতে পারে৷

কিছু ব্যবহারকারী যারা এই সমস্যাটি সমাধানের জন্য সংগ্রাম করছিলেন তারা ইনবক্স মেরামত টুল ব্যবহার করে এবং তাদের কম্পিউটার পুনরায় চালু করার মাধ্যমে .PST বা .OST ফাইলটি ঠিক করে তা করতে পেরেছেন৷ এটি করার পরে, বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা 0x8004210A  না দেখেই ইমেল পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম হয়েছেন আবার কখনও ত্রুটি।

মনে রাখবেন যে যদিও এই টুলটি সমস্ত সাম্প্রতিক Outlook সংস্করণের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে, আপনি যে Outlook সংস্করণটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে অবস্থানটি ভিন্ন হতে পারে। নির্দেশাবলী যতটা সম্ভব সহজ রাখার স্বার্থে, আমরা এমন একটি উপায় প্রদর্শন করতে যাচ্ছি যা সর্বজনীনভাবে কাজ করবে (আপনি যে আউটলুক সংস্করণটি ব্যবহার করছেন তা নির্বিশেষে)।

দ্রষ্টব্য: আমরা শুধুমাত্র Outlook 2013 এবং পরবর্তীতে নীচের পদক্ষেপগুলি যাচাই করতে সক্ষম হয়েছি৷ যদি নীচের পদক্ষেপগুলি আপনার Outlook সংস্করণে প্রযোজ্য না হয়, তাহলে সরাসরি পদ্ধতি 4 এ যান৷

ইনবক্স মেরামত টুল ব্যবহার করে Outlook (.PST বা .OST) ফাইল মেরামত করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে :

  1. নিশ্চিত করুন যে আউটলুক এবং কোনো সংশ্লিষ্ট অ্যাপ বা পরিষেবা সম্পূর্ণরূপে বন্ধ আছে।
  2. এরপর, এই লিঙ্কে যান (এখানে ) এবং ইনবক্স মেরামত ডাউনলোড করুন টুল. ডাউনলোড সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন।
  3. ডাউনলোড সম্পূর্ণ হলে, এক্সিকিউটেবলের উপর ডাবল-ক্লিক করুন এবং এটি চালু হওয়ার জন্য অপেক্ষা করুন। প্রথম স্ক্রিনে, উন্নত-এ ক্লিক করুন হাইপারলিঙ্ক, তারপর নিশ্চিত করুন যে বাক্সটি স্বয়ংক্রিয়ভাবে মেরামত প্রয়োগ করুন এর সাথে যুক্ত আমি পরীক্ষা করে দেখেছি. তারপর, পরবর্তী এ ক্লিক করুন পরবর্তী স্ক্রিনে যেতে। Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?
  4. আউটলুক .PST / .OST ফাইলের সাথে সত্যিই কোন সমস্যা আছে কিনা তা স্ক্যানটি নির্ধারণ করা পর্যন্ত অপেক্ষা করুন৷ যদি একটি সমস্যা চিহ্নিত করা হয়, ইউটিলিটি স্বয়ংক্রিয়ভাবে একটি কার্যকর মেরামতের কৌশল সুপারিশ করবে। Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?
  5. একবার আপনি মাইক্রোসফ্ট আউটলুক ইনবক্স রিপেয়ার মেনুতে গেলে, ব্রাউজ করুন-এ ক্লিক করুন তারপর আপনার .PST / .OST ফাইলটি যেখানে সংরক্ষিত আছে সেখানে নেভিগেট করুন৷ Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?

    দ্রষ্টব্য: আপনি যদি আপনার Outlook ফাইলের অবস্থান না জানেন তবে ডিফল্ট অবস্থানে দেখুন (C:\Users\AppData\Local\MicrosoftOutlook)। আপনি একটি কাস্টম অবস্থান স্থাপন না করলে, আপনি এখানে ফাইলটি খুঁজে পেতে সক্ষম হবেন৷

  6. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আউটলুক পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

পদ্ধতি 4:অফিস ইনস্টলেশন মেরামত

আপনি যদি উপরের নির্দেশাবলী অনুসরণ করে থাকেন এবং আপনি নিশ্চিত করেছেন যে একটি দূষিত Outlook ফাইল (.PST বা .OST) এর কারণে সমস্যাটি ঘটছে না, তাহলে একটি উচ্চ সম্ভাবনা রয়েছে যে এই সমস্যাটি আউটলুক ফাইলের ভিতরে কোনো ধরনের দুর্নীতির কারণে সম্মুখীন হচ্ছে। অফিস ইনস্টলেশন যা আউটলুক অ্যাপের কার্যকারিতা সীমিত করে।

বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী যারা নিজেদেরকে একই রকম পরিস্থিতিতে পেয়েছিলেন তারা রিপোর্ট করেছেন যে তারা শেষ পর্যন্ত বিল্ট-ইন কার্যকারিতা ব্যবহার করে পুরো অফিস ইনস্টলেশন মেরামত করে সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধান করতে সক্ষম হয়েছেন।

আপনি যদি সম্প্রতি এমন লক্ষণগুলি লক্ষ্য করেন যে অফিস ইনস্টলেশনটি দূষিত হতে পারে (একটি কোয়ারেন্টাইন আইটেম, একটি অদ্ভুত স্টার্টআপ ত্রুটি, ইত্যাদি) আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলির মাধ্যমে এটি মেরামত করে একটি দূষিত অফিস ইনস্টলেশনের সাথে কাজ করছেন না তা নিশ্চিত করে চালিয়ে যেতে হবে মেনু।

যেকোন সিস্টেম ফাইলের দুর্নীতি যা সমস্যা সৃষ্টি করতে পারে তার সমাধান করতে অফিস ইনস্টলেশন মেরামত করার জন্য এখানে একটি দ্রুত মেনু রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, “appwiz.cpl” টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে পাঠ্য বাক্সের ভিতরে তালিকা. Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন স্ক্রীন, ইনস্টল করা অ্যাপ্লিকেশনের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং আপনার অফিস সনাক্ত করুন স্থাপন. একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং পরিবর্তন চয়ন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?

    দ্রষ্টব্য: যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় মেনু, হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।

  3. মেরামত মেনুর ভিতরে, দ্রুত মেরামত-এ ক্লিক করুন বিকল্প, তারপর চালিয়ে যান এ ক্লিক করুন মেরামত প্রক্রিয়া শুরু করতে। Windows এ Outlook ত্রুটি 0x8004210A কিভাবে করবেন?

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনার অফিস ইনস্টলেশনের উপর নির্ভর করে, এই মেনুটি আপনার স্ক্রিনে ভিন্নভাবে প্রদর্শিত হতে পারে।

  4. প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

  1. Windows Live Mail Server Error 3219 (0x8DE00005)

  2. উইন্ডোজ 10 এ ত্রুটি রিপোর্টিং কীভাবে অক্ষম করবেন

  3. 5001 ত্রুটি সংশোধন – উইন্ডোজে 5001 ত্রুটি কীভাবে সমাধান করবেন

  4. Windows 10 এ Outlook ত্রুটি 0X800CCC0E কিভাবে ঠিক করবেন?