কম্পিউটার

কীভাবে Netflix সাইটের ত্রুটি ঠিক করবেন

Netflix হল সবচেয়ে বড় মিডিয়া পরিষেবা প্রদানকারী এবং এটি প্রায় প্রতিটি দেশে উপলব্ধ। আমাদের মধ্যে অনেকেই আমাদের বিনোদন এবং বিশ্রামের জন্য Netflix দ্বারা প্রদত্ত প্রিমিয়াম পরিষেবাগুলির উপর নির্ভর করি। যাইহোক, প্রায়শই আপনি যা চান তা পান না এবং Netflix Site Error এর মত একটি ত্রুটি মোকাবেলা করতে হয় সঙ্গে ‘আমরা আপনার অনুরোধ প্রক্রিয়া করতে অক্ষম ' এটি বিভিন্ন জিনিসের কারণে হতে পারে; আপনি যে ডিভাইস বা ব্রাউজার ব্যবহার করছেন তার সাথে আপনার নেটওয়ার্ক সংযোগের মধ্যে একটি।

কীভাবে Netflix সাইটের ত্রুটি ঠিক করবেন

চিন্তা করবেন না, ডিভাইসটি কারণ হওয়ার মানে এই নয় যে আপনাকে আপনার ডিভাইসটি পরিবর্তন করতে হবে। এটি বরং অস্থায়ী হতে পারে এবং কিছু সহজ সমাধানের মাধ্যমে মুহূর্তের জন্য সংশোধন করা হয়। আমরা এই নিবন্ধে তাদের পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করা হবে.

Netflix সাইটের ত্রুটির কারণ কী?

আপনি যখন ওয়েবসাইটটিতে যান অর্থাৎ ব্রাউজ পৃষ্ঠায় যান তখন ত্রুটিটি পপ আপ হয়। যেহেতু আপনি ব্রাউজ পৃষ্ঠাটি দেখার সাথে সাথেই ত্রুটিটি উপস্থিত হয়, এটি পরামর্শ দেয় যে সমস্যাটি হয় আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন বা আপনি যে ডিভাইসটি নেটফ্লিক্স ব্রাউজ করতে ব্যবহার করছেন তার সাথে। এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে কখনও কখনও সমস্যাটি সার্ভারের প্রান্ত থেকেও হতে পারে, তবে, সম্ভাবনাটি সর্বনিম্ন। সমস্ত সম্ভাবনার তালিকা করতে, নিম্নলিখিতগুলি সমস্যার কারণ হতে পারে —

  • ব্রাউজার ক্যাশে বা কুকিজ: আপনি যখন একটি ওয়েবসাইট পরিদর্শন করেন, ব্রাউজারটি সাইটটি প্রদর্শনের জন্য ওয়েবসাইটের অস্থায়ী ফাইল সংরক্ষণ করে। একই সময়ে, বেশিরভাগ সাইট আপনার ভিজিট সম্পর্কে গুরুত্বপূর্ণ ডেটা সঞ্চয় করার জন্য কুকিজ ব্যবহার করে। এই দুটি জিনিস কখনও কখনও Netflix সঠিকভাবে না করার কারণ হতে পারে যার কারণে আপনাকে সেগুলি পরিষ্কার করতে হবে।
  • নেটওয়ার্ক সংযোগ: ত্রুটি বার্তার আরেকটি কারণ হতে পারে আপনার নেটওয়ার্ক সংযোগ। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে আপনার হোম নেটওয়ার্ক পুনরায় চালু করতে হবে এবং তারপরে Netflixকে আবার ভিজিট করতে হবে।
  • বেমানান ব্রাউজার: আপনি যদি এমন কুখ্যাত ব্রাউজার ব্যবহার করেন না, তাহলে এটি Netflix-এর সাথে বেমানান হওয়ার সম্ভাবনা বেশি। সুতরাং, এই ধরনের পরিস্থিতিতে, আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তা পরিবর্তন করতে হবে।

এখন যেহেতু আপনি সমস্যার কারণ সম্পর্কে সচেতন, আমরা ত্রুটি বার্তার সমাধানে যেতে পারি। আপনার সমস্যার সমাধান পেতে নীচের উল্লিখিত সমাধানগুলির মাধ্যমে যান।

সমাধান 1:একটি ভিন্ন ডিভাইস ব্যবহার করে সাইন ইন করুন

আপনি উল্লিখিত ত্রুটি বার্তার মুখোমুখি হলে প্রথমে আপনাকে যা করতে হবে তা হল Netflix-এর বিষয়বস্তু ব্রাউজ করতে আপনার স্মার্টফোনের মতো অন্য ডিভাইস ব্যবহার করা। আপনি যদি কোনো সমস্যা ছাড়াই তা করতে সক্ষম হন, তাহলে এর মানে আপনি যে ডিভাইসটি আগে ব্যবহার করছেন তাতে কিছু সমস্যা সৃষ্টি করছে। এটি ব্রাউজার ক্যাশে বা ওয়েব কুকিজের কারণে হতে পারে (নিচে দেওয়া সমাধান) যেমন আমরা আগে উল্লেখ করেছি।

একটি ব্যাকগ্রাউন্ড পরিষেবাও অপরাধী হতে পারে তাই নিশ্চিত করুন যে আপনি এমন কিছু চালাচ্ছেন যা সম্ভবত ভিপিএন বা এই ধরণের যেকোনো কিছুর মতো সমস্যা সৃষ্টি করতে পারে।

সমাধান 2:ব্রাউজার ক্যাশে এবং কুকিজ সাফ করুন

আপনি যদি সফলভাবে একটি ভিন্ন ডিভাইসে Netflix ব্রাউজ করতে সক্ষম হন, তাহলে ব্রাউজার ক্যাশে বা ওয়েব কুকিজ সাফ করলে আপনার সমস্যার সমাধান হতে পারে। অন্যথায়, নিচে প্রদত্ত সমাধান 3-এ যান।

Google Chrome:

Google Chrome-এ ক্যাশে এবং কুকিজ সাফ করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. লঞ্চ করুন Google Chrome .
  2. উপরে ডানদিকে, আরো-এ ক্লিক করুন আইকন (3 ডট)।
  3. আপনার কার্সারকে আরো-এ ঘোরান সরঞ্জাম এবং ব্রাউজিং ডেটা সাফ করুন ক্লিক করুন .
  4. একটি নির্দিষ্ট সময়সীমা নির্বাচন করুন৷ আমরা সর্বদা সুপারিশ করি নিরাপদ দিকে হতে
  5. নিশ্চিত করুন কুকিজ এবং ক্যাশে করা ছবি এবং ফাইল বাক্সে টিক দেওয়া হয়। কীভাবে Netflix সাইটের ত্রুটি ঠিক করবেন
  6. আপনি যদি আপনার ব্রাউজিং ইতিহাস মুছে ফেলতে না চান তবে নির্দিষ্ট বক্সে টিক চিহ্ন খুলে দিন।
  7. শেষে, ডেটা সাফ করুন টিপুন .
  8. আপনার ব্রাউজার রিস্টার্ট করুন।

মোজিলা ফায়ারফক্স: 

Mozilla Firefox-এ ক্যাশে এবং কুকিজ সাফ করতে প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. লঞ্চ করুন মোজিলা ফায়ারফক্স .
  2. উপরে ডানদিকে, আরো-এ ক্লিক করুন আইকন (৩টি সমান্তরাল রেখা)।
  3. নেভিগেট করুন লাইব্রেরিতে> ইতিহাস এবং তারপর সাম্প্রতিক ইতিহাস সাফ করুন ক্লিক করুন .
  4. কুকিজ-এ টিক দিন এবং ক্যাশে বাক্স আপনি যদি তা করতে চান তবে আপনার ব্রাউজিং ইতিহাসের মতো অন্য কিছু খুলে দিতে পারেন। কীভাবে Netflix সাইটের ত্রুটি ঠিক করবেন
  5. এখনই সাফ করুন টিপুন৷ .
  6. অবশেষে, আপনার ব্রাউজার রিস্টার্ট করুন।

সমাধান 3:সামঞ্জস্যপূর্ণ ব্রাউজার ব্যবহার করুন

Netflix এর বিষয়বস্তু অ্যাক্সেস করার জন্য, আপনাকে একটি সামঞ্জস্যপূর্ণ ব্রাউজার ব্যবহার করে সাইটটি অ্যাক্সেস করতে হবে। আপনি যদি এমন একটি ব্রাউজার ব্যবহার করেন যা Netflix এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, তাহলে আপনি সাইটটি অ্যাক্সেস করতে পারবেন না। আপনি এই পৃষ্ঠাতে নেভিগেট করতে পারেন সামঞ্জস্যপূর্ণ ব্রাউজার দেখতে এবং কোথায় ডাউনলোড করতে হবে।

সমাধান 4:আপনার মডেম পুনরায় চালু করুন

উপরের সমস্ত সমাধান চেষ্টা করার পরেও যদি সমস্যাটি থেকে যায়, তাহলে, আপনাকে আপনার মডেম পুনরায় চালু করতে হবে। যাইহোক, এটি করার আগে, নিশ্চিত করুন যে আপনিআপনার কম্পিউটার বন্ধ করুন . একবার হয়ে গেলে, আনপ্লাগ করুন আপনার সিস্টেমের ডেডিকেটেড ইথারনেট কেবল এবং মডেম পুনরায় চালু করুন। একবার লাইট স্থির হয়ে গেলে এবং আপনার ইন্টারনেট লাইট আবার চালু হলে, ইথারনেট কেবল ঢোকান এবং তারপর আপনার কম্পিউটার চালু করুন। দেখুন এটি আপনার সমস্যার সমাধান করে কিনা৷

কীভাবে Netflix সাইটের ত্রুটি ঠিক করবেন
  1. কীভাবে Netflix এরর কোড M7353 এবং M7363-1260-00000026 ঠিক করবেন

  2. কীভাবে Netflix ত্রুটি F7111-1957-205040 ঠিক করবেন

  3. Netflix ত্রুটি M7703-1003 কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে Netflix ত্রুটি M7111-1331-2206 ঠিক করবেন