কম্পিউটার

কিভাবে Netflix ত্রুটি F7702-1003 ঠিক করবেন?

কিছু উইন্ডোজ ব্যবহারকারী 'F7702-1003' এর সম্মুখীন হচ্ছেন তাদের পিসি থেকে বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করার সময় ত্রুটি কোড। কিছু ক্ষেত্রে, ত্রুটি কোডটি 'প্লাগইন ক্র্যাশ হয়েছে' বার্তার সাথে থাকে .

কিভাবে Netflix ত্রুটি F7702-1003 ঠিক করবেন?

এই নির্দিষ্ট সমস্যাটি তদন্ত করার পরে, এই নির্দিষ্ট সমস্যাটি ঘটার সম্ভাবনা সহ বিভিন্ন সম্ভাব্য কারণ রয়েছে। এই ত্রুটি কোডের প্রকাশের জন্য দায়ী হতে পারে এমন অপরাধীদের একটি তালিকা এখানে রয়েছে:

  • সেকেলে ব্রাউজার – যদি আপনি Netflix থেকে সামগ্রী স্ট্রিম করার চেষ্টা করার সময় এই ত্রুটিটি দেখতে পান, তাহলে সম্ভাবনা আপনি একটি পুরানো ব্রাউজার সংস্করণ ব্যবহার করছেন যা স্ট্রিমিং পরিষেবা দ্বারা প্রত্যাখ্যান করা হচ্ছে। এই ক্ষেত্রে, আপনি উপলব্ধ সর্বশেষ সংস্করণ ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে পারেন।
  • গ্লিচড ফায়ারফক্স ডিআরএম মডিউল - একটি পুরানো বা দূষিত DRM (ডিজিটাল রাইটস ম্যানেজমেন্ট) উপাদানও Netflix-এর এই ধরণের সমস্যার জন্য দায়ী হতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি Firefox-এর বিকল্প মেনু থেকে বিষয়বস্তু ডিক্রিপশন মডিউলটি পুনরায় ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • দুষ্ট Netflix কুকি - কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, এই সমস্যাটি কিছু ধরণের দূষিত ক্যাশে ডেটার কারণেও ঘটতে পারে। এটি আপনার ব্রাউজারকে Netflix সার্ভারের সাথে সংযোগ স্থাপন করতে বাধা দিতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি প্রতিটি Netflix কুকি সাফ করে সমস্যার সমাধান করতে পারেন৷

পদ্ধতি 1:সর্বশেষ সংস্করণে ব্রাউজার আপডেট করুন (যদি প্রযোজ্য হয়)

যেহেতু এটি দেখা যাচ্ছে, আপনি এই বিশেষ ত্রুটি কোডটি দেখতেও আশা করতে পারেন যদি আপনি একটি মারাত্মকভাবে পুরানো ব্রাউজার সংস্করণ থেকে Netflix থেকে বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করেন যা সংযোগ প্রত্যাখ্যান করার জন্য স্ট্রিমিং পরিষেবা নির্ধারণ করে।

প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে এই সমস্যাটি ফায়ারফক্স এবং গুগল ক্রোম উভয় ক্ষেত্রেই ঘটছে৷

আপনি যদি এই পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান, তাহলে আপনি প্রথম যে কাজটি করতে পারেন তা হল কয়েকটি ধাপ অনুসরণ করুন যা আপনার ব্রাউজার বিল্ডকে সর্বশেষে আপডেট করবে কন্টেন্ট আবার স্ট্রিম করার চেষ্টা করার আগে।

আপনি কোন ব্রাউজারটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে, আপনি আপনার পছন্দের ব্রাউজারের সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন তা নিশ্চিত করতে সাব-গাইড A বা সাব-গাইড B অনুসরণ করুন।

ক. Mozilla Firefox আপডেট করুন

  1. মজিলা ফায়ারফক্স খুলে শুরু করুন, তারপর স্ক্রিনের উপরের-ডান দিকের অ্যাকশন বোতামে ক্লিক করুন।
  2. আপনার ব্রাউজারের অ্যাকশন মেনু থেকে, এগিয়ে যান এবং হেল্প -এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু আনতে ট্যাব, তারপর Firefox সম্পর্কে ক্লিক করুন প্রবেশ কিভাবে Netflix ত্রুটি F7702-1003 ঠিক করবেন?
  3. একবার আপনি মোজিলা ফায়ারফক্স সম্পর্কে ভিতরে গেলে মেনু, পুনঃসূচনা এ ক্লিক করুন একটি নতুন সংস্করণ উপলব্ধ হলে বোতাম৷
  4. অপারেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন, তারপর হ্যাঁ ক্লিক করুন ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল (UAC) -এ অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে কিভাবে Netflix ত্রুটি F7702-1003 ঠিক করবেন?
  5. আপনার ব্রাউজার আপডেট হয়ে গেলে, Mozilla Firefox রিস্টার্ট করুন এবং দেখুন সমস্যা সমাধান হয়েছে কিনা।

বি. Google Chrome আপডেট করুন

  1. গুগল ক্রোম খুলে অ্যাকশন বোতামে ক্লিক করে শুরু করুন (স্ক্রীনের উপরের-ডান কোণায়)।
  2. অ্যাকশন প্রসঙ্গ মেনুর ভিতরে, হেল্প-এ ক্লিক করুন সাবমেনু তারপর Google Chrome সম্পর্কে ক্লিক করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। কিভাবে Netflix ত্রুটি F7702-1003 ঠিক করবেন?
  3. আপনি অবশেষে Google সম্বন্ধে এর ভিতরে আসার পর ট্যাব, আপনার ব্রাউজারটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করা উচিত এবং যদি উপলব্ধ থাকে তবে সর্বশেষ সংস্করণটি ইনস্টল করা উচিত।
  4. যদি একটি নতুন সংস্করণ পাওয়া যায়, এটি স্বয়ংক্রিয়ভাবে বর্তমান (সেকেলে সংস্করণ) প্রতিস্থাপন করবে। ইনস্টলেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন 'F7702-1003' ত্রুটি সংশোধন করা হয়েছে।

যদি এই সমস্যাটি এখনও ঠিক করা না হয়, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 2:Firefox DRM পুনরায় ইনস্টল করা

আপনি যদি ফায়ারফক্স ব্যবহার করেন তবে আপনি 'F7702-1003' দেখার আশা করতে পারেন একটি পুরানো বা দূষিত DRM (ডিজিটাল রাইটস ম্যানেজমেন্ট) উপাদানের কারণে ত্রুটি যা ফায়ারফক্স দ্বারা আর গ্রহণ করা হচ্ছে না।

ফায়ারফক্সের ডিআরএম কম্পোনেন্ট ক্রোম থেকে আলাদাভাবে কাজ করে, এবং দেখা যাচ্ছে যে এটি Google-এর ব্রাউজারের চেয়ে ভাঙ্গার প্রবণতা বেশি।

Firefox থেকে Netflix বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করার সময় আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি Firefox CDM (কন্টেন্ট ডিক্রিপশন মডিউল) পুনরায় ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন অফিসিয়াল চ্যানেলগুলি অনুসরণ করে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, Firefox CDM মডিউল পুনরায় ইনস্টল করে Netflix দ্বারা ব্যবহৃত DRM মডিউল পুনরায় ইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Firefox খুলুন এবং স্ক্রিনের উপরের-ডান কোণায় প্রধান অ্যাকশন বোতামে ক্লিক করুন, তারপর বিকল্পগুলি-এ ক্লিক করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। কিভাবে Netflix ত্রুটি F7702-1003 ঠিক করবেন?
  2. আপনি একবার সেটিংস-এর ভিতরে গেলে ফায়ারফক্সের মেনু, সাধারণ-এ ক্লিক করুন বাম দিকের মেনু থেকে, তারপর বিভিন্ন বিভাগের তালিকার মধ্যে দিয়ে নিচে স্ক্রোল করুন এবং DRM-নিয়ন্ত্রিত সামগ্রী চালান।
    এর সাথে যুক্ত বক্সটি আনচেক করুন।

    কিভাবে Netflix ত্রুটি F7702-1003 ঠিক করবেন?
  3. একবার Play DRM কন্টেন্ট এর সাথে যুক্ত বক্স অক্ষম করা আছে, তারপর স্ক্রিনের একই অ্যাকশন বোতামে (উপরে-ডানদিকে) ক্লিক করুন, তারপর অ্যাড-অনস-এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। কিভাবে Netflix ত্রুটি F7702-1003 ঠিক করবেন?
  4. অ্যাডনস এর ভিতরে ফায়ারফক্সের মেনু, বাম দিকের মেনু থেকে প্লাগইন-এ ক্লিক করুন, তারপরে প্রাইমটাইম কন্টেন্ট ডিক্রিপশন মডিউল  লেবেল করা পর্যন্ত অপেক্ষা করুন ডানদিকের মেনুতে প্রদর্শন করা বন্ধ করে।
  5. একবার প্রাইমটাইম কন্টেন্ট ডিক্রিপশন মডিউল প্রদর্শন করা বন্ধ করে, ফায়ারফক্স পুনরায় চালু করুন এবং Netflix এ আবার স্ট্রিমিং শুরু করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

আপনি যদি এখনও একই 'F7702-1003' দেখতে পান উপরের নির্দেশাবলী অনুসরণ করার পরেও ত্রুটি, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:Netflix কুকিজ পরিষ্কার করা

যেহেতু এটি দেখা যাচ্ছে, আরেকটি কারণ হল আপনি এই ত্রুটিটি দেখার আশা করতে পারেন এমন একটি দৃশ্য যেখানে একধরনের দূষিত ক্যাশে ডেটা আপনার উইন্ডোজ কম্পিউটারকে Netflix সার্ভারের সাথে সংযোগ করতে বাধা দিচ্ছে৷

অনেক প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা অবশেষে 'F7702-1003' ঠিক করতে পেরেছেন আপনার ব্রাউজার ক্যাশে সাফ করে এবং নির্দিষ্ট Netflix কুকি মুছে দিয়ে ত্রুটি৷

যাইহোক, আপনি কোন ব্রাউজার ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এটি করার সঠিক ক্রিয়াকলাপ ভিন্ন হবে। কিন্তু আপনার জন্য জিনিসগুলি সহজ করার জন্য, আমরা নির্দেশাবলীর একটি সেট সংকলন করেছি যা আপনাকে সবচেয়ে জনপ্রিয় Windows ব্রাউজারগুলির ক্যাশে সাফ করার প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে। .

কিভাবে Netflix ত্রুটি F7702-1003 ঠিক করবেন?
  1. কীভাবে Netflix এরর কোড M7353 এবং M7363-1260-00000026 ঠিক করবেন

  2. কীভাবে Netflix ত্রুটি F7111-1957-205040 ঠিক করবেন

  3. Netflix ত্রুটি M7703-1003 কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে Netflix ত্রুটি M7111-1331-2206 ঠিক করবেন