কম্পিউটার

নেটফ্লিক্স ত্রুটি 5009 কীভাবে ঠিক করবেন (শিরোনাম খেলতে পারবেন না)

কিছু Netflix গ্রাহক রিপোর্ট করছেন যে তাদের প্লেব্যাক ব্যাহত হয়েছে এবং তারা Netflix Error 5009 দেখতে পাচ্ছেন (শিরোনাম চালানো যাবে না ) Netflix থেকে বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করার সময়। দেখা যাচ্ছে, এই বিশেষ ত্রুটি কোড (5009 ) অ্যাপল-এ সীমাবদ্ধ বলে মনে হচ্ছে - শুধুমাত্র Apple TV, iPhone, iPad, এবং iPod Touch এর সাথে ঘটছে৷

নেটফ্লিক্স ত্রুটি 5009 কীভাবে ঠিক করবেন (শিরোনাম খেলতে পারবেন না)

বিভিন্ন সম্ভাব্য অপরাধী আছে যা শেষ পর্যন্ত Netflix Error 5009কে ট্রিগার করবে (শিরোনাম চালানো যাবে না ) iPad, iPhone এবং iPod Touch এ:

  • নেটওয়ার্ক সীমাবদ্ধতা - মনে রাখবেন যে এই ত্রুটি কোডটি আসলে একটি নেটওয়ার্ক সীমাবদ্ধতার সংকেত দিচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে, এটি প্রশাসকের দ্বারা আরোপিত বিধিনিষেধের কারণে ঘটে যা Netflix এবং HBO Go-এর মতো স্ট্রিমিং ক্লায়েন্টদের সাথে ডেটা আদান-প্রদানে বাধা দেয়। আপনি যদি বর্তমানে কাজ, স্কুল, হোটেল বা হাসপাতালের মতো কোনো পাবলিক নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকেন, তাহলে একটি অনিয়ন্ত্রিত নেটওয়ার্কের সাথে সংযোগ করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন৷
  • অপ্রতুল ব্যান্ডউইথ – আপনি একটি সেলুলার ডেটা নেটওয়ার্ক বা একটি স্যাটেলাইট ইন্টারনেট নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকাকালীন Netflix থেকে স্ট্রিম করার চেষ্টা করলেও আপনি এই ত্রুটি কোডটি দেখার আশা করতে পারেন৷ যদি আপনি এই ত্রুটিটি দেখতে পান কারণ আপনার গতি ন্যূনতম প্রয়োজনীয়তার অধীনে, তাহলে নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷
  • খারাপভাবে ক্যাশ করা নেটওয়ার্ক ডেটা – যেহেতু দেখা যাচ্ছে, আইপ্যাড, আইফোন, আইটাচ এবং অ্যাপলটিভিতে নেটফ্লিক্স অ্যাপগুলি দীর্ঘ সময়ের জন্য ব্যাকগ্রাউন্ডে চালানোর জন্য রেখে দিলে সমস্যা হওয়ার সম্ভাবনা থাকে। এই ক্ষেত্রে, আপনি বর্তমানে সংরক্ষিত নেটওয়ার্ক সেটিংস রিসেট করে সমস্যার সমাধান করতে পারেন।
  • TCP / IP অসঙ্গতি – একটি TCP/IP অসঙ্গতিও Netflix Error 5009 (শিরোনাম চালাতে পারে না) ত্রুটির মূল কারণ হতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে একটি সাধারণ রাউটার রিবুট করার মাধ্যমে সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন বা যদি প্রথম অপারেশনটি সমস্যার সমাধান না করে তাহলে সম্পূর্ণ রাউটার রিসেটের জন্য যান৷

নিশ্চিত করা যে আপনার নেটওয়ার্ক স্টিমিং সমর্থন করে

মনে রাখবেন যে আপনি যে সমস্ত নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকতে পারেন তা স্ট্রিমিং সমর্থন করবে না৷ যেহেতু এই ত্রুটি কোডটি সাধারণত একটি নেটওয়ার্ক সংযোগ সমস্যার দিকে নির্দেশ করে যা ডিভাইসটিকে Netflix পরিষেবা অ্যাক্সেস করতে বাধা দিচ্ছে, তাই আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি একটি সীমাবদ্ধ নেটওয়ার্কের সাথে কাজ করছেন না।

মনে রাখবেন যে ওয়াই-ফাই সীমিত পাবলিক নেটওয়ার্ক যেমন কাজ, স্কুল, হোটেল বা হাসপাতাল প্রায়শই সর্বাধিক জনপ্রিয় স্ট্রিমিং ক্লায়েন্টদের সীমাবদ্ধ করে যাতে লোকেরা নেটওয়ার্কের অতিরিক্ত ব্যবহার থেকে বিরত থাকে।

এছাড়াও, আপনি যদি Netflix Error 5009 এর সম্মুখীন হন (শিরোনাম চালানো যাবে না ) আপনি একটি সেলুলার ডেটা নেটওয়ার্ক বা স্যাটেলাইট ইন্টারনেট নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকার সময় ত্রুটি, একটি ভিন্ন নেটওয়ার্কের জন্য যান – সেলুলার ডেটা এবং স্যাটেলাইট ইন্টারনেট সংযোগগুলি কুখ্যাতভাবে ধীর সংযোগ গতির জন্য পরিচিত যা স্ট্রিমিং সমর্থন করতে সক্ষম নয়৷

আপনি যদি বর্তমানে সীমিত ব্যান্ডউইথ সহ একটি সর্বজনীন নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকেন, তাহলে Netflix স্ট্রিমিং সীমাবদ্ধ নয় তা নিশ্চিত করার জন্য নেটওয়ার্ক প্রশাসকের সাথে যোগাযোগ করা সর্বোত্তম পদক্ষেপ।

কিন্তু Netflix নিষেধাজ্ঞার তালিকায় থাকলেও, এই বিধিনিষেধের চারপাশে এখনও উপায় রয়েছে। সবচেয়ে জনপ্রিয় হল একটি VPN ক্লায়েন্ট ব্যবহার করা যা আপনার পরিচয় গোপন রাখতে সক্ষম এবং আপনাকে নেটওয়ার্ক সীমাবদ্ধতার কাছাকাছি যেতে দেয়। এখানে কয়েকটি ভাল বিকল্প রয়েছে:

  • Hide.me
  • HMA VPN
  • সার্ফশার্ক
  • সুপার আনলিমিটেড প্রক্সি
  • আনলোকেটার
  • ক্লাউডফ্লেয়ার

যদি এই দৃশ্যটি প্রযোজ্য না হয়, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

নেটওয়ার্ক সেটিংস রিসেট করা হচ্ছে

Netflix Error 5009 -এর জন্য সবচেয়ে কার্যকর সমাধানগুলির মধ্যে একটি বর্তমান নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করা এবং তারপর নেটওয়ার্ক তথ্য পুনরায় সন্নিবেশ করানো এবং আবার ইন্টারনেটের সাথে সংযোগ করা। এই ক্রিয়াকলাপটি Netflix অ্যাপের সাথে অসামঞ্জস্য সৃষ্টি করতে পারে এমন যেকোনো নেটওয়ার্ক টেম্প ডেটা সাফ করে দেবে৷

এই অপারেশনটি আইফোন, আইপ্যাড, আইপড টাচ এবং অ্যাপল টিভিতে কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছে৷

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনার Apple ডিভাইসের নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে নীচের নির্দেশিকাগুলির একটি অনুসরণ করুন:

ক. iPad / iPhone / iPod Touch

এ নেটওয়ার্ক সেটিংস রিসেট করা হচ্ছে
  1. বাড়িতে আপনার Apple এর স্ক্রীন ডিভাইস, সেটিংস অ্যাক্সেস করুন আইকন নেটফ্লিক্স ত্রুটি 5009 কীভাবে ঠিক করবেন (শিরোনাম খেলতে পারবেন না)
  2. সেটিংস এর ভিতরে আইকন, সাধারণ অ্যাক্সেস করুন৷ সেটিংস মেনু এবং তারপর রিসেট অ্যাক্সেস করুন মেনু।
  3. রিসেট থেকে মেনু, নেটওয়ার্ক সেটিংস রিসেট মেনু অ্যাক্সেস করুন এবং তা করতে বলা হলে আপনার পরিচয় নিশ্চিত করুন (আঙ্গুলের ছাপ বা পাসকোডের মাধ্যমে)। নেটফ্লিক্স ত্রুটি 5009 কীভাবে ঠিক করবেন (শিরোনাম খেলতে পারবেন না)
  4. চূড়ান্ত নিশ্চিতকরণ প্রম্পটে, রিসেট এ আলতো চাপুন এবং অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  5. ইন্টারনেট এর সাথে সংযোগ করতে আপনার নেটওয়ার্ক শংসাপত্রগুলি আবার ঢোকান৷ আবারও।
  6. এরপর, Netflix অ্যাপটি আবার খুলুন এবং দেখুন Netflix Error 5009 (শিরোনাম চালানো যাবে না ) স্থির করা হয়েছে।

বি. অ্যাপল টিভিতে নেটওয়ার্ক সেটিংস রিসেট করা হচ্ছে

  1. আপনার AppleTV-তে, হোম মেনু থেকে সেটিংস অ্যাপ খুলুন।
  2. সেটিংস এর ভিতরে মেনু, নেটওয়ার্ক মেনু অ্যাক্সেস করুন এবং Wi-Fi নির্বাচন করুন৷ আইটেম তালিকা থেকে।
  3. এরপর, আপনি যে নেটওয়ার্কটির সেটিংস পুনরায় সেট করতে চান সেটি নির্বাচন করুন৷
  4. আপনি এইমাত্র যে নেটওয়ার্কটি নির্বাচন করেছেন তার সেটিংস মেনু থেকে, নেটওয়ার্ক ভুলে যান চয়ন করুন এবং অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। নেটফ্লিক্স ত্রুটি 5009 কীভাবে ঠিক করবেন (শিরোনাম খেলতে পারবেন না)
  5. নেটওয়ার্ক ভুলে গেলে, একই নেটওয়ার্কে আবার সংযোগ করুন এবং দেখুন আপনি এখনও একই Netflix Error 5009 ভোগ করছেন কিনা। কন্টেন্ট স্ট্রিম করার সময় (টাইটেল প্লে করা যাবে না)।

রাউটার রিবুট বা রিসেট করুন

আপনি যদি আগে নিশ্চিত হয়ে থাকেন যে নেটওয়ার্ক সীমাবদ্ধতার কারণে সমস্যাটি ঘটছে না, তাহলে আপনার সমস্যা সমাধান করা উচিত যে আপনি আসলে একটি IP/TCP নেটওয়ার্কের অসঙ্গতি নিয়ে কাজ করছেন না যা ডেটা বিনিময়ে হস্তক্ষেপ করে।

কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা একই Netflix Error 5009 এর সম্মুখীন হচ্ছেন (শিরোনাম চালানো যাবে না ) নিশ্চিত করেছে যে তারা একটি সাধারণ রাউটার রিবুট করে সমস্যার সমাধান করতে পারে (আরও গুরুতর পরিস্থিতিতে, আপনাকে রাউটার রিসেট করতে হতে পারে)।

আপনি যদি মনে করেন যে এই দৃশ্যটি প্রযোজ্য, নেটওয়ার্ক ডিভাইসটি বন্ধ করতে পিছনের পাওয়ার বোতাম টিপে শুরু করুন, তারপর আপনার রাউটারটি আবার চালু করার আগে 30 সেকেন্ড অপেক্ষা করুন৷

নেটফ্লিক্স ত্রুটি 5009 কীভাবে ঠিক করবেন (শিরোনাম খেলতে পারবেন না)

দ্রষ্টব্য: আপনি অপেক্ষা করার সময়, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার পাওয়ার আউটলেট থেকে পাওয়ার কেবলটি শারীরিকভাবে আনপ্লাগ করে পাওয়ার ক্যাপাসিটারগুলি নিষ্কাশন করা হয়েছে৷

একবার ইন্টারনেট সংযোগ পুনঃপ্রতিষ্ঠিত হলে, Netflix থেকে আবার বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, আপনি একটি নেটওয়ার্ক রিসেট দিয়ে এগিয়ে যেতে পারেন। কিন্তু আপনি এটি করার আগে, বুঝে নিন যে এই অপারেশনটি (একটি রাউটার রিবুটের বিপরীতে) যেকোনও কাস্টম সেটিংস (কাস্টম শংসাপত্র এবং ফরোয়ার্ড করা পোর্ট সহ) রিসেট করবে যা আপনি আগে আপনার রাউটার সেটিংসে স্থাপন করতে পারেন।

দ্রষ্টব্য: এর উপরে, এটি আপনার রাউটার বর্তমানে যে আইএসপি শংসাপত্রগুলিকে ইস্যু করে তাও রিসেট করবে, তাই পুনরায় সেট করার প্রক্রিয়া সম্পূর্ণ হলে সেগুলি আবার ঢোকাতে প্রস্তুত থাকুন৷

রাউটার রিসেট করার জন্য, আপনার নেটওয়ার্ক ডিভাইসের পিছনের রিসেট বোতাম টিপুন এবং ধরে রাখতে একটি টুথপিক বা একটি ভিন্ন ধারালো বস্তু ব্যবহার করুন – যতক্ষণ না আপনি সমস্ত সামনের LEDগুলি একবারে ফ্ল্যাশ করতে না দেখেন ততক্ষণ পর্যন্ত এটি টিপে রাখুন৷ একবার এটি হয়ে গেলে, রিসেট বোতামটি ছেড়ে দিন এবং ISP শংসাপত্রগুলি পুনরায় সন্নিবেশ করুন (যদি প্রয়োজন হয়)।

নেটফ্লিক্স ত্রুটি 5009 কীভাবে ঠিক করবেন (শিরোনাম খেলতে পারবেন না)

একবার রিসেট প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে গেলে এবং ইন্টারনেট সংযোগ পুনঃপ্রতিষ্ঠিত হলে, সেই ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন যা পূর্বে Netflix কে Netflix Error 5009 প্রদর্শন করতে বাধ্য করেছিল। (শিরোনাম চালানো যাবে না )  এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷


  1. কীভাবে Netflix ত্রুটি F7111-1957-205040 ঠিক করবেন

  2. Netflix ত্রুটি M7703-1003 কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে Netflix ত্রুটি M7111-1331-2206 ঠিক করবেন

  4. কিভাবে Netflix ত্রুটি UI3010 ঠিক করবেন