কম্পিউটার

Kingsoft Office পর্যালোচনা - রিফ্রেশিং

Kingsoft Office হল একটি চীনা ক্রস-প্ল্যাটফর্ম অফিস স্যুট, যা উইন্ডোজ, লিনাক্স এবং অ্যান্ড্রয়েডে চলছে। বেশিরভাগ লোক সম্ভবত এই পণ্যটি সম্পর্কে সচেতন নয়, কারণ এটি বেশিরভাগই চীনা বাজারে, চীনা ভাষায়, দীর্ঘ সময়ের জন্য, WPS অফিস নামে পরিচিত। ব্র্যান্ডেড KSOffice বা KSO, এবং ইংরেজি সমর্থন সহ, এটি ধীরে ধীরে বিশ্বব্যাপী তার পথ তৈরি করছে।

আমি এক নজর দেখার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি কিছুটা ঝামেলাপূর্ণ অফিস বাজারে যোগ্যতা আনতে পারে কিনা, যা বেশিরভাগই Microsoft Office দ্বারা প্রভাবিত। এবং বিকল্পগুলি ভাল এবং সত্য হলেও, বড় সমস্যাটি রয়ে গেছে ফর্ম্যাটগুলির মধ্যে সামঞ্জস্য এবং অজ্ঞাত লোকেদের সাথে ফাইলগুলি ভাগ করে নেওয়া। তারপর আবার, নতুন জিনিস কখনও কখনও বেশ আকর্ষণীয় হতে পারে।


ডাউনলোড এবং ইনস্টলেশন

আমি লিনাক্স মিন্ট নাদিয়াতে পরীক্ষা করেছি, যেমনটি দেখা যাচ্ছে। সফ্টওয়্যারটি খুঁজে পাওয়া সবচেয়ে সহজ নয়, কারণ স্ট্যান্ডার্ড ইংরেজি অনুসন্ধান পৃষ্ঠাগুলিতে চাইনিজ বিষয়বস্তু অনুসন্ধানযোগ্যতার অভাব রয়েছে৷ সফ্টওয়্যার হোমপেজটি চমৎকার এবং ড্যান্ডি, কিন্তু আপনি সহজেই সেখানে লিনাক্স সংস্করণ খুঁজে পেতে সংগ্রাম করবেন। তাছাড়া, বিনামূল্যে এবং প্রো সংস্করণ উপলব্ধ রয়েছে, পরবর্তীটির সাথে একটি চমৎকার মূল্য ট্যাগ সংযুক্ত রয়েছে।

কিংসফ্ট অফিস স্যুট 2013 (সংস্করণ 9.x) এবং 2012 (সংস্করণ 8.x) উভয়ই উপলব্ধ, যদি আপনি প্রো সংস্করণটি বেছে নেন তবে গত বছরের রিলিজ সস্তা। এই পর্যালোচনাটি সর্বশেষ 9.x বৈশিষ্ট্যযুক্ত, যা সম্প্রতি সর্বজনীন হয়েছে৷ তাছাড়া, আমরা ইতিমধ্যেই Netrunner ম্যাগাজিনে বৈশিষ্ট্যযুক্ত অফিস স্যুট তুলনা নিবন্ধে এই সফ্টওয়্যারটিকে কাজ করতে দেখেছি, কিন্তু এখন, এটি বিস্তারিত করার সময়।

আপনি ইনস্টলার ডাউনলোড করার পরে, এটি চালান। এই মুহুর্তে, আপনি শুধুমাত্র একটি 32-বিট ডেবিয়ান ইনস্টলার উপলব্ধ পাবেন, তাই আপনার পরীক্ষা এবং মজা সম্ভবত ডেবিয়ান বা উবুন্টু এবং এর মতো সীমাবদ্ধ থাকবে। তদ্ব্যতীত, আপনাকে বেশ কয়েকটি 32-বিট লাইব্রেরি ইনস্টল করতে হবে, যা আমরা স্কাইপ এবং স্টিমে করেছিলাম। কিন্তু এটা ঠিক হতে হবে. আপনাকে ইন্টারফেসের ভাষা বেছে নিতে বলা হবে। মজার ডবল শব্দ নিশ্চিতকরণ বোতাম লক্ষ্য করুন. অবশেষে, যখন আপনি প্রোগ্রামটি চালু করেন, আপনার কাছে থাকা ফন্টগুলির উপর নির্ভর করে, আপনার সিস্টেম তাদের মধ্যে কিছু অনুপস্থিত এবং এরকম সম্পর্কে অভিযোগ করতে পারে।

দায়িত্বের সফর

আমাকে স্বীকার করতে হবে Kingsoft অনুভূতি এবং খুব সুন্দর দেখায়. এটি দ্রুত এবং চটজলদি। এটি একটি মসৃণ ট্যাবযুক্ত ইন্টারফেসের সাথে আসে, স্বাগত পৃষ্ঠাটি আপনাকে অনলাইন টেমপ্লেটগুলি ডাউনলোড করার জন্য ইশারা দেয়, কিছুটা Microsoft Office 2013-এর মতো৷ আপনার কাছে সমর্থন কেন্দ্র এবং ফোরামের লিঙ্কও রয়েছে এবং আপনি যা চান বা প্রয়োজন তা খুঁজে পেতে পারেন৷

কিংসফ্ট অফিস একটি মাইক্রোসফ্ট-সদৃশ রিবন ইন্টারফেসকে গর্বিত করে, যা হবে প্রাসঙ্গিক মেনু সহ। আমি বলতে চাই যে এখানে বাস্তবায়নটি মূলের চেয়ে আরও ভাল বোধ করে, যদিও আমি পুরো ধারণাটিকে কেবল বিপরীতমুখী বলে মনে করি।

এছাড়াও আপনি দুটি ধরণের মেনু পাবেন - একটি বড়, চঙ্কি ড্রপ-ডাউন সিস্টেমের মতো মেনু, কিছু মৌলিক ফাংশনে দ্রুত অ্যাক্সেস সহ, বা ক্লাসিক একটি, বিকল্পগুলি বিভাগে সাজানো রয়েছে৷ সঠিক উপায়ে ক্লিক করা এবং আপনি যেটি চান তা পাওয়া কিছুটা কঠিন, তবে আপনি যেটি বেছে নিন উভয়ই সেখানে রয়েছে।

ইন্টারফেস tweaks

কিন্তু আরো আছে. আপনি যদি বিদ্যমান ইন্টারফেসের সাথে খুশি না হন তবে আপনি সহজেই এটি পরিবর্তন করতে পারেন। উপরের ডানদিকে কোণায় শার্টের মতো আইকনে ক্লিক করুন এবং আপনার অনেক স্কিনগুলির মধ্যে স্যুইচ করার ক্ষমতা রয়েছে৷ স্কিন ম্যানেজার ক্লাসিক এবং 2013 লুক অফার করে, যাকে বলা হয় অংমানি, যেটি অনেকটা রিবন থিংয়ের মতো এবং সেখানে রংধনুও রয়েছে। তাছাড়া, আপনি Windows 8-এর মতো মেনুগুলিকে ফ্ল্যাট দেখাতে পারেন, যাতে আপনি প্রচুর কাস্টমাইজেশন পান।

যাইহোক, ত্বকের পরিবর্তন কার্যকর হওয়ার জন্য আপনাকে অবশ্যই প্রোগ্রামটি পুনরায় চালু করতে হবে। সবচেয়ে ভালো দিক হল, তিনটি প্রোগ্রামের জন্য আপনার কাছে বিভিন্ন ধরনের ইন্টারফেস থাকতে পারে। লেখক, স্প্রেডশীট এবং উপস্থাপনা সব বিভিন্ন স্কিন গর্ব করতে পারেন.


ব্যবহারযোগ্যতা

সামগ্রিকভাবে, তিনটি প্রোগ্রামই খাস্তা এবং পরিষ্কার এবং অত্যন্ত ব্যবহারযোগ্য। আপনি খাঁটি মাইক্রোসফ্ট এবং অন্য কিছুর মধ্যে একটি মিশ্রণ পান এবং এটি আসলে আসলটির চেয়ে কিছুটা ভাল কাজ করে, তাই আপনি যদি মাইক্রোসফ্ট পণ্যগুলির সাথে কাজ করতে অভ্যস্ত হন তবে আপনাকে এখানে লড়াই করতে হবে না। LibreOffice ব্যবহারকারীরাও হতাশ হবেন না। এ বিষয়ে ড.

ফাইল ফরম্যাট

এই অফিস স্যুটের একটি অতটা শক্তিশালী দিক হল ফাইল ফরম্যাটের সীমিত পরিসর। উদাহরণস্বরূপ, রাইটার ফাইলগুলিকে তার নিজস্ব একটি, পাঠ্য, এইচটিএমএল, সেইসাথে DOC-তে সংরক্ষণ করতে পারে, কিন্তু DOCX বা ODT নয়। এখন, আপনি যুক্তি দিতে পারেন যে আপনার ODT এর প্রয়োজন নেই, তবে DOCX একটি আবশ্যক বলে মনে হচ্ছে।

উপসংহার

Kingsoft Office হল আরও ক্লাসিক অফিস স্যুট দৃশ্য থেকে একটি মোটামুটি রিফ্রেশিং প্রস্থান। তারপর আবার, এটা হয় না. যাইহোক, অনেকটা মাইক্রোসফটের মতো হওয়ার চেষ্টা করে, এই পণ্যটি একটি অদ্ভুত তাজা অনন্যতা, উন্নত এর্গোনমিক্সের একটি মোচড় এবং বেঞ্চমার্ক আসলটির চেয়ে ভাল ব্যবহারযোগ্যতা অর্জন করে। এটি দ্রুত, মার্জিত এবং চটকদার এবং অত্যন্ত কাস্টমাইজযোগ্য।

যদিও আমি নিশ্চিত নই যে এটা সত্যিই বিশ্ব বাজারের জন্য পাকা কিনা। ফাইল ফরম্যাট সমর্থনের অভাব সম্ভবত এটির সবচেয়ে বড় অসুবিধা, যদি না আপনি নিম্ন লক্ষ্য করেন এবং এর বেশি প্রয়োজন না হয়। তাছাড়া, আরও মসৃণ অভিজ্ঞতা দেওয়ার জন্য কিছু ছোট সমস্যা বিদ্যমান, এবং পালিশ করা উচিত। সব মিলিয়ে খারাপ না। বেশ ভালো। এটা কি ঘটতে দেখতে আকর্ষণীয় হবে. সম্ভবত এই অফিস স্যুটটি এমন পরিবর্তন করতে পারে যেখানে অন্যরা ব্যর্থ হয়েছে, এবং তা হল এই বাজারে মাইক্রোসফ্ট একচেটিয়া ভাঙ্গা। অথবা এটি শুধুমাত্র একটি শালীন, অনন্যভাবে অভিন্ন বিকল্প থেকে যেতে পারে যা প্রত্যেকে ব্যবহার করে এমন প্রমিত, পরিচিত প্রোগ্রামগুলির সেট। Dedoimedo আউট.

চিয়ার্স।


  1. Firefox 13 - বিভিন্ন ধরণের পর্যালোচনা

  2. BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা

  3. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  4. XenServer + XenCenter পর্যালোচনা