কম্পিউটার

Aable2Extract PDF Converter 9 পর্যালোচনা

বেশ কয়েক মাস আগে, ইনভেস্টিনটেক তাদের পিডিএফ রূপান্তর সফ্টওয়্যার পর্যালোচনা করার জন্য আমার সাথে যোগাযোগ করেছিল। অনুরোধটি আমার লেখার সারিতে উঠতে আমার অনেক সময় লেগেছে, কিন্তু আমরা অবশেষে সেখানে আছি। অথবা বরং, এখানে. আজ, আমি PDF Converter 9 এর লাইসেন্সকৃত সংস্করণটি দেখব এবং এটি কী করতে পারে তা দেখব।

প্রোগ্রামটি USD99.95 এর একটি অ-তুচ্ছ মূল্যের সাথে আসে এবং একটি প্রো সংস্করণ রয়েছে, যার দাম আরও 30 ডলার, তবে এটি OCRও অফার করে। সফ্টওয়্যারটি সমস্ত প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ, তবে আমি উইন্ডোজ 8.1 এ পরীক্ষা করেছি। যাই হোক, ফলাফল দেখুন।

প্রথম ধাপ

ইনস্টলেশন সহজ. সমাপ্তির পরে, আপনাকে এখানে PIN নামে আপনার ক্রমিক নম্বর প্রদান করতে বলা হবে। অন্যথায়, সফ্টওয়্যারটি পরীক্ষা করার জন্য আপনার কাছে সাত দিন সময় আছে। প্রধান ইন্টারফেস সহজ, মার্জিত, প্রধানত এবং সামান্য হতাশাজনকভাবে শুষ্ক।

আমি পরীক্ষা শুরু করার জন্য দ্রুত একটি পিডিএফ লোড করেছি। এই ক্ষেত্রে, এটি আমার 182-পৃষ্ঠার লিনাক্স ক্র্যাশ বই, মূলত LaTeX এবং LyX ব্যবহার করে লেখা, এবং তারপর PDF এ রূপান্তরিত করা হয়েছে। আমি প্রায়ই এই ফাইলটি পরীক্ষার জন্য ব্যবহার করি, যেভাবে আমি Cometdocs অনলাইন পরিষেবার সাথে করেছি। এটিতে পর্যাপ্ত রস এবং রঙ, টেবিল এবং ছবি, রেফারেন্স, পাদটীকা এবং অন্যান্য অভিনব বিবরণ রয়েছে যা রূপান্তরকে আকর্ষণীয় করে তোলে।

অনুবাদে হারিয়ে গেছে

রূপান্তর শুরু করার জন্য, আপনাকে আসলে এক বা একাধিক পৃষ্ঠার পরিসর নির্বাচন করতে হবে। এছাড়াও আপনি পৃথক ইমেজ এবং যেমন রপ্তানি করতে পারেন. প্রোগ্রামটি মাইক্রোসফ্ট অফিস, ওপেনঅফিস সহ পাঁচটি প্রধান ধরণের রূপান্তর অফার করে, যদিও এটি LibreOffice, HTML, AutoCAD এবং চিত্রগুলির ক্ষেত্রেও প্রযোজ্য। দুটি অফিস স্যুটের জন্য, আপনার কাছে নথি, স্প্রেডশীট এবং উপস্থাপনা সহ বিভিন্ন উপ-বিকল্প রয়েছে।

মার্জিন, স্পেসিং এবং অন্যান্য বিবরণ সহ আপনি শুরু করার আগে রূপান্তর বিকল্পগুলিও সূক্ষ্ম সুর করতে পারেন। এটির জন্য কিছু মনোযোগ প্রয়োজন, বিশেষ করে যদি আপনার কাছে বিশেষ বিন্যাস সহ কাস্টম ফাইল থাকে। তারপর, Word এবং Excel এর জন্য আপনি কিছু অতিরিক্ত সেটিংস পাবেন।

আমার প্রথম প্রচেষ্টা ছিল DOCX. তবে, Able2Extract অভিযোগ করেছে যে পিসিতে কোন অফিস ইনস্টল করা নেই। এটা সত্য, কিন্তু এর মানে কি আমি অন্য হোস্টে ব্যবহারের জন্য নথি রূপান্তর করতে পারি না? দৃশ্যত না. এই মুহুর্তে, প্রস্থান করার পরিবর্তে, সফ্টওয়্যারটি রূপান্তর শুরু করে এবং এটি প্রায় পাঁচ মিনিট সময় নেয়। কিছু কারণে বেশ ধীর।

অবশেষে, রূপান্তর ব্যর্থ হয়েছে, কারণ প্রোগ্রামটি মাইক্রোসফ্ট অফিস খুঁজে পেতে অক্ষম ছিল, যেমনটি প্রথম স্থানে বলা হয়েছে, তবে কিছু পাঁচ মিনিট পরে একটি ব্যতিক্রম নিক্ষেপ করার জন্য রূপান্তর শুরু করার সত্যিই কোনও কারণ নেই।

দ্বিতীয় প্রচেষ্টা

এর পরে, আমি একটি সহজ বিকল্প চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছি - HTML। এটি একটি ছিল বরং দ্রুত এবং কোনো ত্রুটি ছাড়াই সম্পন্ন. আপনি শালীন এবং সঠিক আউটপুট পান, কারণের মধ্যে, কিছু ছোট ত্রুটি সহ। টেবিল সঠিকভাবে সারিবদ্ধ করা হয় না, এবং ছবি উচ্চ মানের সঙ্গে রপ্তানি করা হয় না.

LibreOffice

আমার পরবর্তী পরীক্ষা ছিল টুলবারে ওপেনঅফিস লেবেল দেওয়া পিডিএফ কনভার্টার 9 LibreOffice পরিচালনা করতে পারে কিনা। ঠিক আছে, এটি হ্যাঁ হিসাবে দেখা যাচ্ছে, এবং নামকরণের রীতিটি কেবলমাত্র প্রসাধনী যদি এমনকি সামান্য উদ্বেগজনকও হয়। আপনি কি ধরনের আউটপুট চান তা চয়ন করতে পারেন। আবার, ফাইল তৈরি করতে অনেক সময় লেগেছে।

সঙ্গে সঙ্গে, আমি পৃষ্ঠা নম্বর দ্বারা চিন্তিত ছিল. 217? কিন্তু আমার নথিতে শুধুমাত্র 182 পৃষ্ঠা ছিল, তাই এর অর্থ আউটপুটে কিছু পরিবর্তন হয়েছে। প্রকৃতপক্ষে, আমি রূপান্তরিত ওডিটি ফাইলের মাধ্যমে পাতা বের করা শুরু করার সাথে সাথে আমি অসঙ্গতিগুলি লক্ষ্য করতে শুরু করেছি। বড়টি হল লাইনের শেষ অক্ষরগুলি রূপান্তরিত ফাইলে বহন করা হয়, যার কারণে আপনি নীচের মতো অদ্ভুত আউটপুট পান, মোটামুটি দৈর্ঘ্যে 40 অতিরিক্ত পৃষ্ঠা যুক্ত করেন। অনেকটা vi বা কম ব্যবহার করে টার্মিনাল থেকে অনুলিপি করা বা এরকম কিছু।

বড় সমস্যাটি ছিল যে কিছু চিত্র ভুল স্থান এবং পাঠ্য দ্বারা অস্পষ্ট ছিল। এটি কিছু সত্যিই অগোছালো বিট এবং টুকরাগুলির জন্য তৈরি করা হয়েছে এবং সামগ্রিকভাবে, রূপান্তরটিকে বরং খারাপ দেখায়। প্লাস, কিছু ক্ষেত্রে, এটা প্লেইন অপঠনযোগ্য.

উপসংহার

Able2Extract PDF Converter 9 এর সাথে আমার সামগ্রিক ইমপ্রেশন তেমন ভালো নয়, আমি ভয় পাচ্ছি। প্রথমত, আসুন পরীক্ষার শর্তগুলি অস্বীকার করি। আমি জানি না মাইক্রোসফ্ট অফিসের ফলাফলগুলি কেমন দেখাচ্ছে, এবং সেগুলি সত্যিই ভাল হতে পারে, কিন্তু তারপরে, আমার কাছে এটির কোনও দৃশ্যমানতা নেই। ন্যায্যভাবে বলতে গেলে, LibreOffice রূপান্তরটিও সম্ভবত অনানুষ্ঠানিক, কারণ প্রোগ্রামটি OpenOffice ক্ষমতার বিজ্ঞাপন দেয়, LibreOffice নয়। পুরোপুরি একই না, তারপর হ্যাঁ সাজানোর. প্লাস, কেউ কি এখনও প্রাক্তন ব্যবহার করে?

রূপান্তর গতিও বেশ ধীর, এবং আমি অনুমান করি এটি একটি একক গণনামূলক থ্রেডে সম্পন্ন হয়েছে। উচ্চ মূল্যের সাথে মিলিত, এটি Able2Extract কে বাড়িতে ব্যবহারের জন্য সুপারিশ করা খুব কঠিন করে তোলে। আরও অনেকগুলি, বিনামূল্যে পরিষেবা রয়েছে যা একই রকম ক্ষমতা প্রদান করবে৷ আপনার একটি ট্রায়াল আছে, তাই যদি এটি আপনার জন্য কাজ করে তবে দুর্দান্ত। যাইহোক, এই মুহুর্তে, এই সফ্টওয়্যারটি যতটা হওয়া উচিত ততটা ভাল নয়। আমি গতি, গুণমান এবং দোষ সহনশীলতার উন্নতি দেখতে চাই। সামগ্রিক গ্রেড, 5/10 মত কিছু. এবং যে সব হবে.

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা