কম্পিউটার

Aable2Extract PDF Converter 12 পর্যালোচনা

বিগত কয়েক বছর ধরে, আমার কাছে Able2Extract PDF Converter, একটি পেশাদার নথি রূপান্তর সফ্টওয়্যার, প্রতিবার কোম্পানির অফিস থেকে তাদের পণ্য পরীক্ষা করার জন্য আমন্ত্রণ জানানো এবং এটি সম্পর্কে একটি নিবন্ধ লেখার বিভিন্ন সংস্করণ পরীক্ষা ও পর্যালোচনা করার সুযোগ পেয়েছি। এই বছর, এটা আরও আকর্ষণীয়. আমাকে সর্বশেষ সংস্করণ, PDF কনভার্টার 12-এর প্রি-রিলিজ সংস্করণটি একবার দেখতে বলা হয়েছে৷

প্রত্যাশিত দাবিত্যাগের সাথে যে জিনিসগুলি RC স্পিনে 100% পালিশ বা প্রস্তুত নাও হতে পারে, আমি পরীক্ষা শুরু করেছি। গত কয়েকবারের মতো, আমি বিভিন্ন PDF নথির রূপান্তর, ব্যাচ প্রক্রিয়াকরণ এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির গতি এবং গুণমানের উপর ফোকাস করব। আমাকে অনুসরণ কর.

ইনস্টলেশন এবং সেটআপ

এটা বেশ সহজ এবং দ্রুত ছিল. ইনস্টলেশন উইজার্ড খুব বেশি প্রশ্ন জিজ্ঞাসা করে না। এটি অনুরোধ করেছিল যে আমি রিবুট করি, যা অদ্ভুত মনে হয়, তবে এটি পরীক্ষার সেশনের ঠিক আগে একটি পূর্ববর্তী সংস্করণ আনইনস্টল করার সাথে সম্পর্কিত হতে পারে এবং কিছু ফাইল এখনও ব্যবহার করা হতে পারে। কোন ব্যাপার না, রিবুট করার পরে, আমি আমার সিরিয়াল কী সরবরাহ করেছি এবং প্রোগ্রামটি চালু ছিল।

কাজ করতে দাও, কাজ করতে দাও, কাজ করতে দাও

আমার পূর্ববর্তী পরীক্ষার সাথে সামঞ্জস্যপূর্ণ এবং সঙ্গতিপূর্ণ হতে, আমি রূপান্তরের জন্য আমার নমুনা নথি হিসাবে আমার নিজের লিনাক্স কার্নেল ক্র্যাশ বিশ্লেষণ বই এবং শ্যাননের 'এ ম্যাথমেটিকাল থিওরি অফ কমিউনিকেশন' ধরলাম। এইভাবে, আমরা দেখতে পাব ঠিক কিভাবে তারা Able2Extract 11, সেইসাথে আগের সংস্করণের সাথে তুলনা করে।

ইন্টারফেসটি আগের থেকে অনেকাংশে অপরিবর্তিত রয়েছে, যদিও ডান সাইডবারটি কিছুটা বেশি পালিশ এবং সুবিন্যস্ত বোধ করে। আপনার কাছে এখনও টীকা, মন্তব্য এবং পাঠ্য সম্পাদনা সহ বিস্তৃত বিকল্প উপলব্ধ রয়েছে৷ সাইডবারে বিভিন্ন ব্লকের শিরোনাম পাঠ্যটি সীমানা স্পর্শ করে বলে মনে হচ্ছে, কিন্তু আমি অনুমান করছি এটি একটি ক্ষুদ্র প্রসাধনী ত্রুটি যা শীঘ্রই সংশোধন করা উচিত।

রূপান্তর

আমি আবারও অবাক হয়েছি যে ওপেনঅফিস (LibreOffice) আর GUI-তে বৈধ রপ্তানি বিন্যাস হিসাবে উপলব্ধ নয়, যদিও আপনি শেষ বিল্ডের মতো রূপান্তর বিকল্প মেনুর মাধ্যমে এটি সক্ষম করতে পারেন। আপনার কাছে এখনও তিনটি মাইক্রোসফ্ট অফিস প্রোগ্রাম, এইচটিএমএল, ইমেজ এবং আরও কয়েকটি আলাদা বোতাম হিসাবে রয়েছে।

A2E এর সমস্ত অতীত সংস্করণের মতো, আপনি যদি প্রোগ্রামটি ইনস্টল না করেই Word এ রূপান্তর করার চেষ্টা করেন তবে আপনি একটি ত্রুটি পাবেন। ত্রুটি খুব nerdy এবং এটি অনুপ্রাণিত না. এটি অবশ্যই আরও তথ্যপূর্ণ এবং/অথবা কম শব্দযুক্ত করা যেতে পারে। আপনি এখনও একটি ফাইল তৈরি করার বিকল্প আছে. Able2Extract ডিফল্টরূপে Word ফাইলের জন্য 2007 DOCX তৈরি করে, মনে হয়।

রূপান্তরটি ঠিক ছিল - বিশুদ্ধ প্রক্রিয়াকরণের পরিপ্রেক্ষিতে, যদিও শুধুমাত্র একটি একক কোর ব্যবহার করা হয় বলে কিছুটা ধীর। এমন কোন কারণ নেই যে এই ধরনের কাজটি একাধিক কোরে ছড়িয়ে মাল্টি-থ্রেডেড হতে পারে না।

আমি LibreOffice এ ফাইলটি খুললাম - এবং এটি ভাল লাগছিল না। অতএব, আমি পুরানো, দরকারী Word Viewer ইনস্টল করেছি (যা Microsoft Office 2003-এর জন্য কাজ করে), এবং গত মাসে এটিকে অবমূল্যায়ন করা হয়েছিল, কিন্তু Microsoft থেকে একটি অতিরিক্ত ফাইল রূপান্তর মডিউল সহ, সাম্প্রতিক সমস্ত অফিস ফর্ম্যাট দেখতে এই পদ্ধতিটি ব্যবহার করা সম্ভব। অথবা আপনি অবশ্যই অফিস চালাতে পারেন।

চূড়ান্ত DOCX ফাইলটি LibreOffice-এ ভালো দেখায় না।

ওয়ার্ড ভিউয়ারের সাথে, DOCX রূপান্তরের বিশ্বস্ততা বেশ ভাল ছিল - পৃষ্ঠাগুলির সঠিক সংখ্যা, বিন্যাস সঠিকভাবে সংরক্ষিত ছিল, ছবিগুলিও তাদের গুণমান বজায় রাখে, যদিও স্বচ্ছ ছবিগুলি এখনও একটি সমস্যা তৈরি করে। কিন্তু আপনি যখন Able2Extract এ পিডিএফ ফাইল লোড করবেন তখনই আপনি এটি দেখতে পাবেন।

এমনকি ফুটনোট সঠিকভাবে আমদানি এবং রূপান্তর করা হয়.

আমি অন্যান্য বইয়ের সাথেও খুব ভাল ফলাফল পেয়েছি। গাণিতিক সূত্র এবং ডায়াগ্রামের আধিক্য সেখানে ছিল এবং তারা বুদ্ধিমান দেখাচ্ছিল, তাই আমি চূড়ান্ত আউটপুট নিয়ে বেশ সন্তুষ্ট।

আমি যে ওডিটি ফাইলটি শেষ পর্যন্ত তৈরি করেছি সেটিও গোলমাল হয়ে গেছে - এটি মূল 182 পৃষ্ঠার পরিবর্তে 279 পৃষ্ঠা সংখ্যাযুক্ত এবং বিন্যাসটি কিছুটা অদ্ভুত ছিল। সবচেয়ে খারাপ দিক হল পৃষ্ঠা সংখ্যায় অসঙ্গতি - একটি সম্পূর্ণ রূপান্তর করার পরে নথিটি খোলার ঠিক পরে, সঠিক মান প্রদর্শিত হয়েছিল। কিন্তু আমি ফাইলটি বন্ধ করে আবার ওপেন করার পরে মানটি তির্যক ছিল। সত্যিই নিশ্চিত নই কেন, তবে এটি মনে হয় যে এটি খুব বেশি ফোকাস পায়নি।

ব্যাচ প্রক্রিয়াকরণ

এটি একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য, এবং আপনি এটি পছন্দ করবেন বিশেষ করে যদি আপনার কাছে প্রচুর ফাইল থাকে। প্রবাহটি যতটা হওয়া উচিত ততটা সুগম নয়। ডিফল্টরূপে, ড্রপ-ডাউন বক্স সঠিক আউটপুট বিন্যাসটি স্বয়ংক্রিয়ভাবে অনুমান করার চেষ্টা করার পরিবর্তে প্রথমে এক্সেল দেখায় - এটি আরও বোঝায় যে আপনি একই সময়ে একাধিক বিন্যাসে রূপান্তর করতে পারবেন না।

আপনাকে এক ধরণের ক্যাপচা প্রদান করতে হবে, সম্ভবত পিডিএফ ডিস্টিলার পরিষেবা বা অন্য কিছুর অপব্যবহার রোধ করতে। যদি আপনার কাছে ইতিমধ্যেই গন্তব্যের পথে একই নামের ফাইল থাকে তবে ব্যাচ রূপান্তরও ব্যর্থ হবে। যাইহোক, এটি অবশ্যই একটু ভাল করা যেতে পারে এবং এইভাবে অপ্রয়োজনীয় ত্রুটিগুলি এড়াতে পারে। ইঙ্গিত:ওয়ার্ড ভিউয়ার ওয়ার্ড রূপান্তর ত্রুটিগুলি সরিয়ে দেয়, তবে এক্সেলগুলি এখনও সেখানে রয়েছে৷

এখন, যদি এমন একটি জায়গা থাকে যেখানে আপনি মাল্টি-থ্রেডিং ব্যবহার করতে পারেন - এবং করা উচিত - এটি ব্যাচ। কিন্তু না, Able2Extract এখনও একটি একক কোর ব্যবহার করে এবং এটি রূপান্তরগুলিকে সিরিয়ালাইজ করে, যা একটি লজ্জার বিষয়, প্রযুক্তিগতভাবে, এর কোনও কারণ নেই যে এটি প্রতিটি কয়েকটি কোরে একটি ভিন্ন কাজ পাঠাতে পারে না এবং এইভাবে কাজটি দ্রুত করে, কারণ ফাইলগুলি তাদের মধ্যে শূন্য নির্ভরতা আছে।

অন্যান্য পর্যবেক্ষণ এবং বৈশিষ্ট্য

এখানে এবং সেখানে আরও কয়েকটি রুক্ষ এলাকা রয়েছে। পাঠ্য সম্পাদনা কাজ করে, কিন্তু এটি অদ্ভুত দেখাচ্ছে। আপনি পাঠ্য নির্বাচন করলে, কিছু বিন্যাস অদৃশ্য হয়ে যায়। উদাহরণস্বরূপ, শ্যাননের বইয়ের প্রথম বাক্যে ড্রপক্যাপ - আপনি অনুচ্ছেদটি নির্বাচন করার সময় এটি সংক্ষিপ্তভাবে অদৃশ্য হয়ে যায়।

এটি সমস্ত জায়গায় ঘটে এবং আমি প্যাটার্নটি বুঝতে পারিনি। কিছু ক্ষেত্রে, পাঠ্যটি উপরে এবং নীচের দিকে সরে যায়, কখনও কখনও লাইনগুলি অর্ধেক খালি হয়ে যায়, উপাদানগুলি আংশিকভাবে অস্পষ্ট হয় বা সেগুলি সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যায়। নিশ্চিত নই কেন, তবে এটি একটি ভিজ্যুয়াল ওভারলে সমস্যা বলে মনে হচ্ছে, কারণ পিডিএফ ডকুমেন্টগুলি আবার আগের অবস্থায় ফিরে যায় যখন আপনি মাউস কার্সারটিকে একটি ভিন্ন নির্বাচনের জন্য সরিয়ে দেন, বা সম্পাদনা বন্ধ করেন।

রূপান্তর এবং ব্যাচ বিকল্প অনেক, এবং আপনার আউটপুট কিভাবে সূক্ষ্ম-টিউন করতে হয় তার উপর আপনার নিয়ন্ত্রণ আছে। আপনি এনক্রিপশনও ব্যবহার করতে পারেন। এই ক্ষমতাগুলি সম্ভবত তাদের আকৃষ্ট করবে যারা এখানে এবং সেখানে শুধুমাত্র একটি সুবিধাবাদী রূপান্তর ছাড়াই বেশি কিছু করে, কিন্তু উদার মূল্য ট্যাগের সাথে প্রোগ্রামটি আসে, আপনি কেবল একজন অপেশাদারের চেয়ে আরও বেশি ভালো হবেন।

সবশেষে, বেটস বলতে আমার কোন ধারণা নেই:

উপসংহার

সামগ্রিকভাবে, আমি মনে করি Able2Extract PDF Converter 12 এটির পূর্বসূরীর তুলনায় একটি আরও পালিশ পণ্য। কোন বিপ্লব নেই, কিন্তু এটি আরও স্থিতিশীল ছিল, এবং এটি কম ত্রুটি ছুঁড়েছে, যদিও আমি দুঃখ প্রকাশ করছি যে আপনাকে এখন ODF রূপান্তর আবিষ্কার করার বিকল্পগুলি খনন করতে হবে। এছাড়াও এটি মাইক্রোসফ্ট অফিস ওয়ানের মতো নির্ভুল কোথাও নেই।

Able2Extract জিনিসগুলিকে গতি বাড়ানোর জন্য মাল্টি-থ্রেডেড রূপান্তর প্রবর্তন করা উচিত, বিশেষ করে যখন ব্যাচের কাজগুলি চলছে। এই কার্যকারিতা কিছু tweaked করা যেতে পারে, খুব. খুব অন্তত, ড্রপ-ডাউন সমস্ত ফাইল ফরম্যাট প্রদর্শন করতে পারে, এমনকি যদি GUI-তে সীমিত স্থান থাকে এবং মাল্টি-ফরম্যাট ব্যাচের কাজগুলির জন্য অনুমতি দেওয়াও একটি চমৎকার বর হবে। শেষ কিন্তু অন্তত নয়, এটি ব্যয়বহুল থেকে যায়, তাই এটি নৈমিত্তিক কাজের জন্য নয়। যাইহোক, DOCX রূপান্তর সত্যিই শালীন ছিল, এবং মনে হচ্ছে সব ফোকাস সেখানে আছে। আপনি কি লক্ষ্য করছেন তা হলে মূল্য মূল্য। সামগ্রিকভাবে, 7.5/10, এবং আমি উন্নতিগুলি দেখে খুশি। পরবর্তী সময় পর্যন্ত.

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা