কম্পিউটার

PDF Studio Pro পর্যালোচনা

দাবিত্যাগ:এই পর্যালোচনাটি Qoppa সফ্টওয়্যার দ্বারা অনুরোধ করা হয়েছিল।

পিডিএফ স্টুডিওর পিছনে থাকা সংস্থার পিআর ব্যক্তি আমার সাথে যোগাযোগ করেছিলেন, আমাকে তাদের পিডিএফ সফ্টওয়্যার পণ্যটি পরীক্ষা করতে এবং পর্যালোচনা করতে বলেছিলেন। উল্লিখিত উল্লেখযোগ্য বিক্রয় পয়েন্টগুলি ওকুলারের তুলনায় উন্নত বৈশিষ্ট্যযুক্ত ছিল, যা আমি আমার লিনাক্স সফ্টওয়্যার তুলনা নিবন্ধ, বিষয়বস্তু সম্পাদনা করার ক্ষমতা এবং এমনকি OCR-তে খেলেছি, যা সর্বদা একটি আলোচিত বিষয়। সমস্ত প্রধান প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ, যা এটিকে বেশ আকর্ষণীয় করে তোলে।

রিভিউ নেতিবাচক বলে প্রমাণিত হলে টিম আমাকে এগিয়ে যেতে ইচ্ছুক ছিল তা নিশ্চিত করার পরে, আমি তাদের সফ্টওয়্যারের প্রো সংস্করণের জন্য একটি সিরিয়াল কী পেয়েছি। যেমনটি ঘটে, আপনি যদি PDF Studio Pro 8-এর জন্য একটি চাবির মালিক হন, তাহলে আপনি সংস্করণ 9-এ বিনামূল্যে আপগ্রেড করার জন্য যোগ্য, যার মধ্যে ফর্ম তৈরি অন্তর্ভুক্ত রয়েছে। কিন্তু যে সম্পর্কে আরো, এবং দাম, কিছুক্ষণ পরে. এখন, প্রযুক্তিগত বিট এবং টুকরা ফোকাস করা যাক.

ইনস্টলেশন এবং সেটআপ

আমি লক্ষ্য প্ল্যাটফর্ম হিসাবে Salamander ব্যবহার করে, লিনাক্সে প্রোগ্রামটি চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছি। ডেবিয়ান ইনস্টলার ফাইলগুলি উপলব্ধ, তবে ডিফল্ট ডাউনলোড বিকল্পটি একটি জেনেরিক শেল স্ক্রিপ্ট, যা সমস্ত প্ল্যাটফর্মের জন্য ভাল হওয়া উচিত।

ইনস্টলেশন দ্রুত এবং সহজ ছিল. আপনি আপনার হোম ডিরেক্টরিতে সফ্টওয়্যার সেটআপ করতে পারেন, তাই এটি উপভোগ করার জন্য আপনার সুডোরও প্রয়োজন নেই। তারপরে, এটি আপডেটগুলির জন্যও পরীক্ষা করতে পারে, যা বেশ ঝরঝরে, এবং আপনাকে ডিফল্ট প্যাকেজ ম্যানেজারের মাধ্যমে প্রোগ্রামটি পরিচালনা না করার সমস্যার কাছাকাছি যেতে দেয়। স্ব-আপডেট, প্লাস হোম ডিরেক্টরি অনুমতি সাধারণ ব্যবহারকারীদের জন্য সত্যিই ভাল।

এক নজরে

জিইউআই স্কিনটি সবচেয়ে সুন্দর নয়, সম্ভবত কারণ এটি সমস্ত প্ল্যাটফর্ম জুড়ে সাধারণ হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে, তাই আপনি একটি জেনেরিক ধরণের জাভা লুক পাবেন যা পুরানো মনে হয় এবং এই সফ্টওয়্যারটির অন্তর্নিহিত সম্ভাবনা থেকে দূরে থাকে। তাই অবশ্যই কিছু বিবেচনা মূল্য.

পিডিএফ স্টুডিও প্রো কী করতে পারে তা দেখার জন্য, আমি আমার নিজের কার্নেল ক্র্যাশ বই ডাউনলোড করেছি এবং সফ্টওয়্যারে খুললাম। এখনও অবধি, এটি কোনও ভাল পিডিএফ প্রোগ্রামের মতো আচরণ করেছে। আপনি বুকমার্ক বা পৃষ্ঠা থাম্বনেইলের মাধ্যমে ব্রাউজ করতে পারেন, অথবা সংযুক্তিগুলিও দেখতে পারেন৷

বৈশিষ্ট্য

সত্য হল, পিডিএফ স্টুডিওতে অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে এবং এটি ব্যবহার করার চেষ্টা করার জন্য এটি অপ্রতিরোধ্য হতে পারে। সমস্ত বিকল্প এবং সেটিংস খুঁজে বের করতে এবং ধীরে ধীরে সেগুলি অন্বেষণ শুরু করতে আপনার কিছুটা সময় দরকার৷

উদাহরণস্বরূপ, স্টুডিও আপনাকে নথিগুলি বিভক্ত বা যোগদান করতে দেবে, তাই আপনাকে এটি করার জন্য ম্যানুয়ালি যেতে হবে না। আপনি পৃষ্ঠা পরিসীমা বিভাজন, ফাঁকা পৃষ্ঠা বিভাজন বা এমনকি পাঠ্য চিহ্নিতকারী ব্যবহার করতে পারেন। একইভাবে, আপনি নথি থেকে পৃষ্ঠাগুলি বের করতে পারেন, বা চিত্র হিসাবে পৃষ্ঠাগুলি রপ্তানি করতে পারেন, যা বেশ সহজ হতে পারে।

সম্পাদনা সরঞ্জাম

সবচেয়ে বড় ফোকাস হল সম্পাদনা এবং সহযোগিতার সরঞ্জামগুলির উপর, যার মানে প্রোগ্রামটি আপনাকে আপনার পিডিএফ নথিগুলিকে আপনি যে কোনও উপায়ে ম্যাসেজ করতে দেয়৷ আপনি মন্তব্য এবং নোট যোগ করতে পারেন, তীর নির্দেশক, স্ট্যাম্প, জ্যামিতিক আকারের পাশাপাশি একাধিক উপায়ে মার্ক টেক্সট সহ বা ছাড়া স্বয়ংক্রিয়ভাবে প্রসারিত পাঠ্যবক্স ব্যবহার করতে পারেন। আপনি একাধিক প্রিসেট বা আপনার নিজস্ব কাস্টম সহ ওয়াটারমার্ক যোগ করতে পারেন।

আমার জন্য, সবচেয়ে চিত্তাকর্ষক অংশটি নথিতে এমবেড করা পাঠ্যের অংশগুলি সম্পাদনা করার ক্ষমতা। আপনি আসলে নিবন্ধের পাঠ্যের টুকরোগুলি নির্বাচন করতে পারেন এবং ফন্টের আকার, আকৃতি, রঙ, ফাঁকা স্থান এবং এমনকি প্রকৃত বিষয়বস্তু সহ পরিবর্তন করতে পারেন। ছোট ছোট টাইপগুলি ঠিক করার জন্য এটি একটি দুর্দান্ত জিনিস হতে পারে, বিশেষ করে যদি আপনার কাছে আর আসল উত্স না থাকে।

নিরাপত্তা

পিডিএফ স্টুডিও প্রো নিরাপত্তার ব্যাপারেও বেশ আগ্রহী। আপনি বেছে বেছে জাভাস্ক্রিপ্ট অক্ষম করতে পারেন, বা যখনই একটি নথি ব্যবহার করে সফ্টওয়্যারটি আপনাকে প্রম্পট করতে পারে৷ তাছাড়া, আপনার নথিতে স্বাক্ষর করার এবং আপনার নিজস্ব ডিজিটাল স্বাক্ষর তৈরি করার ক্ষমতা রয়েছে।

অন্যান্য বিকল্পগুলি

এবং এখনও অনেক কিছু. আপনি আপনার নথিতে, সংযুক্তিতে মিডিয়া ফাইল যোগ করতে পারেন, নথির তুলনা করতে পারেন এবং তালিকা চলতে থাকে। বাকি কিছু জিনিস তুচ্ছ মনে হতে পারে, যেমন Loupe টুল, কিন্তু আপনাকে সত্যিই মেনু এবং সেটিংসের মধ্য দিয়ে যাওয়া এবং উপলব্ধ সমস্ত বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করে সময় বিনিয়োগ করতে হবে। পছন্দের উইন্ডোটি নেভিগেট করা বেশ সহজ, এবং এটি আপনাকে প্রোগ্রামটি ভালভাবে নিয়ন্ত্রণ করতে সহায়তা করবে।

উপসংহার

পিডিএফ স্টুডিও প্রো একটি খুব শালীন প্রোগ্রাম, এবং এটি তার প্রতিশ্রুতি পূরণ করে। আমি সত্যিই ইনলাইন পাঠ্য সম্পাদনা করার ক্ষমতা পছন্দ করি, অথবা নথির অংশগুলিকে চিত্র হিসাবে রপ্তানি করতে সক্ষম হতে পারি৷ আপনার কাছে প্রচুর অন্যান্য সরঞ্জাম উপলব্ধ রয়েছে, তাই এটি অবশ্যই বিরক্তিকর হবে না।

কিছুটা নমনীয় দেখায়, এই প্রোগ্রামের সবচেয়ে বড় অবনতি, তা সত্ত্বেও, বড় প্রশ্ন হল দাম। স্ট্যান্ডার্ড সংস্করণের জন্য USD89-এ, যার OCR এবং ব্যাচ প্রক্রিয়াকরণের অভাব রয়েছে এবং প্রো সংস্করণের জন্য USD129, এটি অবশ্যই বেশিরভাগ হোম ব্যবহারকারীদের নাগালের বাইরে, এবং কেবলমাত্র পিডিএফ লেখা এবং সম্পাদনাকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে প্রকৃত আগ্রহী ব্যক্তিদের মূল্য ট্যাগ বিবেচনা করা উচিত। . তবে প্রতিযোগিতার সাথে তুলনা করা যাক। Adobe (R) Acrobat (R) শুধুমাত্র উইন্ডোজ এবং ম্যাকের জন্য তার প্রো সংস্করণ অফার করে, কিছু জিনিস শুধুমাত্র উইন্ডোজ সংস্করণে সীমাবদ্ধ, এবং মূল্য ট্যাগ আরও বেশি। তাই হয়তো USD129 জিনিসের সামগ্রিক সুযোগে ঠিক আছে।

আমি কয়েকদিন ধরে প্রোগ্রামটি ব্যবহার করেছি, আমার নিজের সীমার মধ্যে একজন সম্পূর্ণ দুর্দান্ত ব্যক্তি এবং কিছুটা কম উন্নত পিডিএফ গ্রাহক হিসাবে। এটি ভাল এবং সমস্যা ছাড়াই কাজ করেছে, বিকল্পগুলির তালিকা সত্যিই চিত্তাকর্ষক, এবং GUI হল 1999 কুশ্রী। আমি মনে করি প্রোগ্রামটি যাদের পেশাদার চাহিদা রয়েছে তাদের জন্য ভাল কাজ করবে এবং বাজারের অফার অনুযায়ী দাম যুক্তিসঙ্গত। যাইহোক, আমাদের অবশ্যই গ্রেড করতে হবে, তাই আসুন এটিকে 8.5/10 বলি। এবং আমরা সম্পন্ন.

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা