কম্পিউটার

LibreOffice ইনস্টল ও আনইনস্টল সমস্যা

আপনি এই টিউটোরিয়ালে পৌঁছেছেন কারণ আপনি নিম্নলিখিত সমস্যার সম্মুখীন হচ্ছেন। আপনি Windows-এ LibreOffice-এর একটি পুরানো সংস্করণ আনইনস্টল বা একটি নতুন সংস্করণে আপগ্রেড করার চেষ্টা করছেন৷ আপনি যখন ইনস্টলার উইজার্ড চালান, বা কন্ট্রোল প্যানেলের মাধ্যমে প্রোগ্রামটি সরানোর চেষ্টা করেন, আপনি একটি বার্তা পাবেন যে চালিয়ে যাওয়ার আগে আপনাকে অবশ্যই প্রোগ্রাম এবং এর কুইকস্টার্টার থেকে প্রস্থান করতে হবে। কিন্তু LibreOffice চলছে না! এখন কি?

আপনি পুনরায় বুট করার চেষ্টা করেছেন এবং এটি সাহায্য করে না। LibreOffice একগুঁয়েভাবে তার কাজ করতে অস্বীকার করে এবং আপগ্রেডের জন্য আনইনস্টল বা ইনস্টল উভয়ই ব্যর্থ হয়। আপনি একজন উন্নত ব্যবহারকারী, এবং আপনি LibreOffice হ্যান্ডলগুলি বা খোলা ফাইলগুলি সনাক্ত করার জন্য ProcessExplorer চালানোর চেষ্টা করেছেন, কিন্তু সেখানে কিছুই নেই, কোনও প্রক্রিয়া চলছে না এবং আপনি এখনও আটকে আছেন৷ ঠিক আছে, এই নির্দেশিকাটি আপনাকে দেখাবে কিভাবে আপনি সহজেই সমস্যার সমাধান করতে পারেন এবং আপনার প্রোগ্রামগুলিকে সাজাতে পারেন। পড়ুন।

সমস্যা + কারণ

ইহা সহজ. LibreOffice এ একটি বাগ আছে, বা বরং এর ইনস্টলেশন কার্যকারিতা। কখনও কখনও, এটি ভুলভাবে অনুমান করতে পারে যে প্রোগ্রামটি চলছে কারণ এতে বিদ্যমান সামগ্রী সরানোর জন্য প্রয়োজনীয় অনুমতি নাও থাকতে পারে। সত্য, আপনি কুইকস্টার্টার চালু করতে পারেন, কিন্তু এটি আসলে আপনাকে বিরক্ত করছে না, অন্যথায় আপনি এখানে থাকবেন না। আপনি নীচে উদ্ধৃত টেক্সট এবং ছবিতে দেখানো মত একটি বার্তা দেখতে পাবেন; সঠিক সংস্করণটি গুরুত্বপূর্ণ নয়, এটি 3.3, 3.5 বা এমনকি সংস্করণ 4.0 বা আপনার পছন্দের অন্য কোনও সংস্করণ হতে পারে।

অনুগ্রহ করে LibreOffice X.X এবং LibreOffice X.X থেকে প্রস্থান করুন। আপনি চালিয়ে যাওয়ার আগে Quickstarter. আপনি যদি একটি মাল্টি-ইউজার সিস্টেম ব্যবহার করেন, তবে নিশ্চিত করুন যে অন্য কোন ব্যবহারকারীর LibreOffice X.X খোলা নেই।

সমাধান

এই সমস্যাটি সমাধান করার জন্য, আমরা উইন্ডোজে কমান্ড লাইন ব্যবহার করব। হ্যাঁ, আপনি আমার কথা শুনেছেন. আপনাকে যা করতে হবে তা হল একজন প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট (cmd) ফায়ার করুন।

একবার এটি খোলা হয়ে গেলে, নতুন সংস্করণের জন্য আপনি যেখানে LibreOffice ইনস্টলার রাখবেন সেই ফোল্ডারে নেভিগেট করুন। সম্ভবত, এটি একটি .msi ফাইল হতে যাচ্ছে। কমান্ড লাইন থেকে এটি শুরু করুন এবং তারপর গ্রাফিক্যাল উইজার্ডটি স্বাভাবিকভাবে পুনরায় শুরু করুন। আমি তোমাকে কথা দিচ্ছি, এবার তুমি সফল হবে। আপনি যদি আপগ্রেড করার পরিকল্পনা করছেন, আপনি নতুন ইনস্টলারটি চালাতে পারেন, এটি পুরানো সংস্করণটি সরিয়ে দেবে, তাই আপনাকে দুবার কঠোর পরিশ্রম করার দরকার নেই।

উপসংহার

এটি একটি অতি-সংক্ষিপ্ত অথচ শক্তিশালী গাইড। এটি উইন্ডোজ-এ বিদ্যমান অনুমতিগুলির সমস্যাগুলি ব্যাখ্যা করে, বিশেষ করে নতুন সংস্করণগুলি তাদের ছদ্ম-প্রশাসক মোড এবং/অথবা বহু-ব্যবহারকারী সেটআপ সহ, এটি ব্যাখ্যা করে যে এই ধরনের পরিস্থিতিতে LibreOffice কী করে, এবং আপনি কীভাবে সমস্যার সমাধান করতে পারেন। কমান্ড লাইন। নরকের মত ড্যান্ডি.

এই নাও. এখন, আপনি LibreOffice ব্যবহার শুরু করতে পারেন এবং এর বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে পারেন৷ সর্বোপরি, এটি একটি মোটামুটি ভাল প্রোগ্রাম, এবং আপনার এটি একটি সুযোগ দেওয়া উচিত, এমনকি যদি ইনস্টলার আপনাকে অন্যথায় রাজি করার চেষ্টা করতে পারে। এবং মনে রাখবেন, উইন্ডোজের কমান্ড লাইন একটি খুব ভাল জিনিস, যদি আপনার এটি গ্রহণ করার ইচ্ছাশক্তি থাকে। যে সব হবে.

চিয়ার্স।


  1. Android এর জন্য LibreOffice ভিউয়ার

  2. LibreOffice - একটি শুরু

  3. Google Chrome আপডেট সমস্যা - সমাধান

  4. সাধারণ KVM সমস্যার সমাধান করা