কম্পিউটার

BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা

আপনি যদি দূরবর্তীভাবে লিনাক্সে আগ্রহী হন তবে আপনি সম্ভবত এই নিবন্ধটি আকর্ষণীয় পাবেন। আপনি স্মার্টফোন বা স্পর্শের একজন দুর্দান্ত ভক্ত নাও হতে পারেন, আমি জানি আমি নই, তবে আপনার ফোনে উবুন্টু থাকা মানে আপনার হাতে থাকা যে কোনও স্মার্ট ডিভাইস ব্যবহার করার চেয়ে আরও গভীর অর্থ রয়েছে। এটি এমন একটি অপারেটিং সিস্টেম থাকা সম্পর্কে যা আপনি যা করতে পারেন বা নাও করতে পারেন, ভাল বা খারাপের জন্য সীমাবদ্ধ করে না।

যা বলা হয়েছে, উবুন্টু লিনাক্সকে আগের চেয়ে অনেক বেশি সফল এবং জনপ্রিয় করে তুলেছে, এবং এখন, সেখানে একটি সঠিক ডিভাইস রয়েছে, যা বাক্সের বাইরে একটি "বাস্তব" লিনাক্স ডিস্ট্রো চালাচ্ছে, টাচ সংস্করণ। কোন ভালো? আমরা দেখবো. আমি নিশ্চিতভাবে জানি যে এটি অবশ্যই এমন কিছু যা আমি একটি দীর্ঘ সময়ের জন্য করতে চাইছি। আমাকে অনুসরণ করুন.

স্পেসিফিকেশন

আমরা বেশ কিছু দিন আগে আমার প্রথম টিজার নিবন্ধে BQ Aquaris E4.5 উবুন্টু সংস্করণের কয়েকটি ছবি দেখেছি। মূলত, এটি কেবল বাক্সটি খোলার এবং ডিভাইসটি প্রদর্শন করার বিষয়ে ছিল। দ্বিতীয় টুকরাটি তার সেলোফেন মোড়ানো অবস্থায় থাকবে, 1 জুন প্রতিযোগিতার ড্রয়ের জন্য অপেক্ষা করছে এবং আশাকরি খুশি বিজয়ীর জন্য শুভ শিপিং।

যাইহোক, BQ Aquaris হল একটি স্প্যানিশ-ডিজাইন করা স্মার্টফোন, সাধারণত Android চালায়। এটি একটি 4.5-ইঞ্চি ডিভাইস, একটি 540x960px 240ppi স্ক্রিন, কোয়াড-কোর কর্টেক্স A7 প্রসেসর 1.3GHz এবং মালি 400 গ্রাফিক্স, 500MHz রেট করা হয়েছে। E4.5 উবুন্টু সংস্করণ 1 GB RAM এবং 8GB অভ্যন্তরীণ স্টোরেজ সহ আসে, একটি মাইক্রো-SD স্লট সম্প্রসারণের সাথে আপনার যদি আরও জায়গার প্রয়োজন হয়, 32GB সঠিক। ব্যাটারির ক্ষমতা 2150mAh, এবং উবুন্টু ব্যবহার করার সময় এর মানে কী তা আমাকে এখনও খুঁজে বের করতে হবে। কানেক্টিভিটি অনুসারে, অ্যাকোয়ারিস দুটি সিম স্লট, ব্লুটুথ, স্ট্যান্ডার্ড 2.4GHz b/g/n-ব্যান্ড রেঞ্জে Wi-Fi, 2G/3G প্লাস GPS অফার করে।

এটি শুধুমাত্র একটি ফোন, দুটি ছবি একসঙ্গে বিভক্ত। আরাম করুন।

আপনি কয়েকটি ক্যামেরা পাবেন, সামনে 5.5.MP, 8MP প্লাস ডুয়াল-ফ্ল্যাশ প্লাস অটোফোকাস পিছনে, জুম এবং ইন্টারপোলেশন সহ, যার মানে উচ্চতর রেজোলিউশন যাতে গুণমানের ক্ষতির কথা বলা যায়। কিন্তু এটা যে ভাবে আরো চিত্তাকর্ষক শোনাচ্ছে. যখন মিডিয়া প্লেব্যাকের কথা আসে, তখন পুরো একগুচ্ছ ফরম্যাট সমর্থিত হওয়ার কথা।

সিম কার্ড ঢোকানো কঠিন। সিম ট্রে বের করার জন্য আপনার একটি পেপার ক্লিপ বা একটি সুই লাগবে, এবং তারপরে সাবধানে কার্ডগুলি রাখুন এবং সেগুলি ভিতরে স্লাইড করুন৷ অবশ্যই আমাদের মধ্যে মোটা আঙ্গুলের জন্য নয়৷

প্রথম বুট

ডিভাইসে পাওয়ার পরে, এটি আমাকে লোগোটি দেখিয়েছিল, এবং তারপরে একটি খুব দ্রুত, তিন ধাপ সেটআপ ছিল। প্রকৃতপক্ষে, এটি সমগ্র বিশ্বের সর্বনিম্ন আক্রমনাত্মক স্মার্টফোন সেটআপ, এখানে চিহ্নের কোনোটিই বড় কোম্পানির সাথে আপনি দেখতে পাচ্ছেন না। বেশ রিফ্রেশিং। প্রায় ভীতিকর, কারণ আপনি মূল স্ক্রিনে যাওয়ার আগে অনেকগুলি জিনিস ঘটবে বলে আশা করেন৷

স্ক্রীন লক, এখানে মানচিত্র (ভাল, ভাল) চুক্তি, ওয়্যারলেস, এবং তারপরে আপনি আছেন। এখন, জটিল অংশ। উবুন্টু টাচ আপনি আগে যা দেখেছেন এবং ব্যবহার করেছেন তার থেকে আলাদা। হতে পারে এটি বাকিদের থেকে আলাদা হতে হবে। কিন্তু আপনি যা পাবেন তা হল স্কোপ। প্রধানটি আপনার অ্যাপ্লিকেশনগুলি দেখায় এবং প্রায় অর্ধ ডজন অন্যান্য পূর্বনির্ধারিত রয়েছে৷ আপনি সম্পূর্ণ তালিকা পেতে সোয়াইপ করতে পারেন, নতুন যোগ করতে পারেন এবং আপনার পছন্দ নাও হতে পারে এমন কিছু বিদ্যমান আইটেম সরাতে পারেন। এটি উবুন্টু ডেস্কটপ ড্যাশ জিনিসটির সাথে খুব মিল।

Swipety Swooty

আপনার চারপাশে খেলার জন্য আরও অঙ্গভঙ্গি আছে। ডানদিকে সোয়াইপ করুন, এবং আপনি লঞ্চার পাবেন, যা ডেস্কটপ সংস্করণের মতো আচরণ করে। পিন করা অ্যাপ্লিকেশানের সংখ্যা স্ক্রিনের উচ্চতা ছাড়িয়ে গেলে উপরে এবং নীচে টিপুন এবং স্ক্রোল করুন৷ একটি প্রসঙ্গ মেনু পেতে টিপুন এবং ধরে রাখুন, আপনাকে নতুন আইটেম পিন করার অনুমতি দেয়। দুর্ভাগ্যবশত, আমি যেমন আশা করেছিলাম তেমন কাজ করেনি। লঞ্চারটি চঞ্চল, এবং এটি হঠাৎ দৃশ্য থেকে অদৃশ্য হয়ে যেতে পারে এবং কখনও কখনও, এটি আপনার স্পর্শে সাড়া দেবে না। আপনি আইকন পুনর্বিন্যাস করতে পারবেন না.

বাম দিকে সোয়াইপ করুন, যেখানে আপনি চাপ দিয়েছেন এবং কোন উপায়ে, নির্দিষ্ট সুযোগের জন্য উপলব্ধ বিকল্পগুলির মাধ্যমে স্ক্রোল করুন, স্কোপের মধ্যে স্যুইচ করুন বা ক্যাসকেডিং পদ্ধতিতে আপনার সমস্ত খোলা অ্যাপগুলির একটি তালিকা দেখান৷ তারপর আপনি তাদের মাধ্যমে alt-ট্যাব বাছাই করতে পারেন, এবং আপনি যেগুলি বন্ধ করতে চান সেগুলিকে নীচে সোয়াইপ করতে পারেন৷ অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ফোনের মতো। অঙ্গভঙ্গি বের করতে কিছুটা সময় লাগে। কিন্তু এটা রকেট সায়েন্স নয়।

BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা

প্রধান স্ক্রিনে নিচের দিকে সোয়াইপ করলে বিজ্ঞপ্তির ক্ষেত্রটি উন্মোচিত হবে, সেইসাথে নেটওয়ার্ক, ব্লুটুথ, সাউন্ড, রোটেশন লক এবং আরও অনেক কিছুর মতো সেটিংস মেনুতে আপনাকে কিছু প্রধান ফাংশন অ্যাক্সেস করার অনুমতি দেবে। আপনি লঞ্চারে কগ হুইল থিঞ্জিতে ক্লিক করে বাকি জিনিসগুলিকেও টুইক করতে পারেন। কাস্টমাইজেশন শালীন কিন্তু দর্শনীয় নয়।

আমি এটি হতাশাজনক বলে মনে করেছি যে আমি স্কোপগুলিকে পুনর্বিন্যাস করতে পারিনি, আইকনের অবস্থান বা দৃশ্যমানতা পরিবর্তন করতে পারিনি, উবুন্টু স্টোর আইকনটি অন্য কোথাও পিন করতে পারিনি বা এটিকে লঞ্চারে দেখাতে পারিনি, এবং অনেক অনুরূপ ছোট নিগলস। প্রায় আইফোনের মতোই খারাপ, যা এখনও Dedoimedo-তে পর্যালোচনা করা বাকি। কিন্তু এটি হতে পারে কি হতে পারে একটি ইঙ্গিত. এটা ঠিক? প্রকৃতপক্ষে, উবুন্টু টাচ বিরক্তিকর হতে পারে, কারণ এটি আপনাকে পূর্ণ, প্রত্যাশিত স্বাধীনতা দেয় না যা আপনি চান।

নেটওয়ার্ক সংযোগ

এখানে, আমি আরো কিছু snags আঘাত. প্রথমে, ডিভাইসটি শুধুমাত্র 2G এর জন্য কনফিগার করা হয়েছিল, তাই আমার সিম নিবন্ধন করা যায়নি। 3G তে পরিবর্তন করার পরে, এটি প্রত্যাশা অনুযায়ী কাজ করেছে। ওয়্যারলেস ঠিক ছিল, কিন্তু এটি একবার বা দুবার সংযোগ বিচ্ছিন্ন করেছিল, যা ঠিক নয়। অবশেষে, ব্লুটুথ একটি ভয়ঙ্কর ফ্লপ ছিল। আমি আমার G50 ল্যাপটপের সাথে ফোন সংযোগ করার চেষ্টা করেছি, Trusty চালাচ্ছি। এটি মোটেও কাজ করেনি এবং দুটি ডিভাইস একে অপরকে সনাক্ত করতে পারেনি। মানে দুটি উবুন্টাস জোড়া। চলে আসো.


ফোন এবং বার্তা

ভালো কাজ করেছে। কল ইন, কল আউট, এসএমএস। এটি বেশ কয়েকটি দেশে চেষ্টা করেছি, এবং কোনও সমস্যা ছিল না, যদিও আমি অনুমান করি যে এটি ফোনের চেয়ে সিমের সাথে আরও বেশি কিছু করার আছে, তবে এখনও। দুটি সিম স্লট সহ, আপনি ডিভাইসটি কীভাবে ব্যবহার করছেন তা নিয়ে আপনার কাছে বেশ কিছুটা অবকাশ রয়েছে। ফোনটি আনলক করা আছে, এবং আপনি এটি বিশুদ্ধ 2G মোডে ব্যবহার করতে পারেন। চমৎকার

পরিচিতি অনুযায়ী, আপনি Google থেকে পরিচিতি আমদানি করতে পারেন, যদি আপনি এই ধরনের পদ্ধতিতে বিশ্বাস করেন। অন্যান্য স্মার্টফোন প্রদানকারীরা আপনাকে যা অফার করে তার থেকে এটি আলাদা নয়। অথবা আপনি এটি পুরানো পদ্ধতিতে হাত দিয়ে করতে পারেন।

গোপনীয়তা এবং নিরাপত্তা

শালীন। আপনি অনলাইন অ্যাকাউন্টের পুরো লোড সেটআপ করতে পারেন। যাইহোক, ডিফল্টরূপে, আপনি কিছুই পাবেন না, এবং এমনকি আপনাকে উবুন্টু অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে না। যদিও আপডেট এবং স্টোর ক্রয়ের জন্য আপনার এটির প্রয়োজন হবে। তাছাড়া, ত্রুটি রিপোর্টিং স্বয়ংক্রিয়ভাবে সেটআপ করা হয়েছে, এবং প্রাথমিক কনফিগারেশনের সময়, আপনাকে বলা হয় আপনি সিস্টেম মেনুতে বিকল্পটি পরিবর্তন করতে পারেন। অবশেষে, আপনি আপনার স্কোপে অনলাইন অনুসন্ধান বন্ধ করতে পারেন, কিন্তু তারপরে আপনি কোনো অনলাইন ফলাফল পাবেন না, যেমন ইউটিউব ভিডিও বা ফটো।

ব্রাউজিং

এটা ঠিক কাজ করে. স্ক্রীনটি যথেষ্ট পরিষ্কার এবং আকার এবং ফর্ম এবং প্রযুক্তির সীমাবদ্ধতার কারণে একটি মনোরম যথেষ্ট অভিজ্ঞতার জন্য রেজোলিউশন পর্যাপ্ত। বেশ শালীন, এবং এই বিষয়ে বলার মতো আর কিছু নেই।

স্টোর এবং অ্যাপ্লিকেশন

অ্যাপ্লিকেশন স্টোরটি যুক্তিযুক্তভাবে যেকোনো স্মার্টফোনের অভিজ্ঞতার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ, যা এটিতে উবুন্টুর প্রচেষ্টাকে বেশ হতাশাজনক করে তোলে। বাস্তবায়ন শালীন, কিন্তু বৈচিত্র্য অত্যন্ত অস্বাভাবিক. দোকানে সামান্য দরকারী সামগ্রী আছে. একটি মুরগি এবং এবং ডিম সমস্যা সত্যিই. ছোট এবং খুব লাভজনক নয় এমন একটি ইকোসিস্টেমের জন্য লোকেরা কেন অ্যাপ লিখতে বিরক্ত করবে? তারপরে, আপনি কীভাবে একটি ইকোসিস্টেমকে লাভজনক করতে যাচ্ছেন যদি এটির জন্য কোনও অ্যাপ না থাকে? এছাড়াও এটি লিনাক্স, এবং সবাই জানে লিনাক্সের লোকেরা কখনই কিছু কিনে না এবং বিনামূল্যে জিনিসপত্র আশা করে।

সব মিলিয়ে, এটি কাজ করে, এবং এখানে এবং সেখানে কিছু দরকারী বিট এবং টুকরা আছে। আমি এই সত্যটি পছন্দ করি যে এখানে মানচিত্র অন্তর্ভুক্ত করা হয়েছে, তাই অন্তত আপনি শালীন ধরণের নেভিগেশন পাবেন। কিন্তু আপনি এখানে ড্রাইভের অংশটি পান না এবং এখানে ট্রানজিট এখনও উপলব্ধ নয়। তাই যখন ঘুরে বেড়াতে আপনার ফোন ব্যবহার করার কথা আসে, আমি অনুমান করি লুমিয়া একটি বড় ব্যবধানে জিতেছে।

BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা

BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা

জিআইএমপি নেই, যা ভাল, কিন্তু ভিএলসি? তারপর, আপনি কিছু Google সামগ্রী পাবেন, এবং এটি একটি ইতিবাচক লক্ষণ, কিন্তু সামগ্রিকভাবে, বিষয়বস্তু পাতলা এবং খুব দরকারী নয়, এবং এটি প্রতিষ্ঠিত, ধনী খেলোয়াড়দের তুলনায় একটি বড়, বড় পার্থক্যকারী ফ্যাক্টর। এই মুহুর্তে, মোবাইল বাজারে সমস্ত ছোট OS অফারগুলির সাথে এই সমস্যা, এবং ব্রুট ফোর্স মার্কেটিং এন ম্যাসে ছাড়া, আমি সত্যিই নিশ্চিত নই যে কীভাবে এটি সমাধান করা যেতে পারে, লোকেদের এই পণ্যটি ব্যবহার করতে এবং উপভোগ করতে প্রলুব্ধ করতে।

আমি স্টোরের সাথে একটি বাগ খুঁজে পেয়েছি। যখন আপনাকে সাইন ইন করতে বলা হয়, শিরোনামটি স্ক্রীন মার্জিনের বাইরে উল্লম্ব অভিযোজনে প্রবাহিত হয়। এটি ঠিক করা দরকার, কারণ এটি পেশাদার দেখায় না বা অনুভব করে না। এটা সত্যিই আমার OCD চক্র আঘাত.

আপডেট, স্থিতিশীলতা এবং কর্মক্ষমতা

ফোন সেট আপ করার ঠিক পরে, একটি 192MB আপডেট ছিল, এবং এটি মসৃণভাবে চলে গেছে। এর পরে, বেশ কয়েকটি অ্যাপ আপডেট হয়েছিল। সিস্টেম ঠিক আচরণ করছিল, কিন্তু সমস্যা ছাড়া না. এখন এবং তারপর, সিস্টেম সম্পূর্ণরূপে হিমায়িত হবে. তারপর, হঠাৎ করে, ওয়্যারলেস সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, এবং আরেকটি রিবুট করার পরে, ফোনটি একটি বুট লুপে আটকে যায়, প্রাথমিক স্প্ল্যাশ দেখায় তারপর এটি অবিরামভাবে পুনরায় চালু হবে। এই বাজে সমস্যার সমাধান হল প্রায় 10 সেকেন্ডের জন্য পাওয়ার বোতামটি ধরে রাখা, তারপরে এটি সম্ভবত একটি পুরানো কার্নেল স্ল্যাশ ফার্মওয়্যারে পুনরায় শুরু হবে। বাদামী কেকটিতে কিছু আইসিং যোগ করতে লক স্ক্রিনটিও একবার বা দুবার হিমায়িত হয়েছিল।

এই বিষয়ে, উবুন্টু টাচ অনেক বেটা। এবং আপনাকে এটির উপরে থাকা OS স্ট্যাক থেকে BQ Aquaris E4.5 আলাদাভাবে বিচার করতে হবে, কারণ দুটি খুব শক্তভাবে সংযুক্ত নয় এবং সফ্টওয়্যারের অংশটি এখনও তরুণ, ফ্ল্যাকি এবং অস্থির। ক্র্যাশ এবং সমস্যার পরিমাণ একটি উত্পাদন ডিভাইসের জন্য ন্যায়সঙ্গত নয়। দীর্ঘ ব্যবধানে নয়।

পারফরম্যান্স অনুসারে, এটি ধীর নয়, তবে এটি দ্রুত নয়, এবং এটি অবশ্যই আইফোনের তুলনায় কম সুবিন্যস্ত, সেখানে আমি আবার ইঙ্গিত করছি, বা উইন্ডোজ ফোন। কিছু অ্যাপ সত্যিই দ্রুত কাজ করে, অন্যরা তাই নয়। তদুপরি, অনেক অ্যাপ ব্রাউজার সেশনে একটি পৃষ্ঠা খোলে, যা অভিজ্ঞতাকে বিচ্ছিন্ন বোধ করে। সবশেষে, অ্যাপগুলির মধ্যে স্যুইচ করা, বিশেষত মিডিয়া চালানোর সময়, একটি উপলব্ধিযোগ্য ল্যাগ স্ল্যাশ বাধার সাথে আসে। আমি যা আশা করি তা সত্যিই নয়। ঠিক আছে, আপনি যদি প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি বিবেচনা করেন তবে এটি সত্যিই চিত্তাকর্ষক কিছুই নয়।

মাল্টিমিডিয়া

এটি এমন কিছু যা অনেক লোক চায় - একটি মসৃণ, নির্বিঘ্ন উপায়ে তাদের ফোনে সঙ্গীত এবং ভিডিও চালানোর ক্ষমতা৷ যখন এটি ফোনে জিনিসপত্র অনুলিপি করার কথা আসে, তখন এটি একটি হাওয়া। যখন বিষয়বস্তু খেলার কথা আসে, ঠিক তেমনটি নয়। আমি অনেক সমস্যার সম্মুখীন হয়েছি।

ভিডিও অনুসারে, ডিফল্ট প্লেয়ার এবং এই মুহূর্তে একমাত্র প্লেয়ারটি ভেঙে গেছে। এতে কিছু খেলবে না। পরিবর্তে, এটি আপনাকে ভিডিও স্কোপ সক্রিয় করতে বলবে, এবং তারপরে, আপনি সেখানে আপনার স্থানীয় সংগ্রহের মাধ্যমে অনুসন্ধান করতে পারেন এবং আশা করি কিছু জিনিস খেলতে পারবেন।

সংগ্রহ রিফ্রেশ ধীর, এবং আমি একটি ডেস্কটপ মেশিন থেকে অনুলিপি করার পরে, তালিকায় বিগ বক বানি দেখানোর আগে এটি প্রায় পাঁচ মিনিট সময় নেয়। এখন, প্লেব্যাক খুব ভাল না. WebM মোটেও কাজ করেনি, এবং MP4 এর সাথে, আমি একটি বার্তা পেয়েছি যে আমাকে বলে যে এটি একটি অসমর্থিত বিন্যাস। সত্যিই? এটা বাজল কিন্তু কোন শব্দ ছাড়া.

মিউজিক একটু ভালো। MP3 কাজ করে, কিন্তু কোন স্বয়ংক্রিয় আর্ট ডাউনলোড নেই। প্রথমে, আমি গানগুলি এড়িয়ে যেতে বা সময় স্লাইডার সরাতে পারিনি। একটি রিবুট করার পরে, এটি সাজানো হয়েছে। তারপর, আপনি যদি স্ক্রিনশট কার্যকারিতা সহ ভলিউম বোতামগুলিকে আঘাত করেন, অডিওটি প্রায়শই স্তব্ধ হয়ে যায়, ধীর হয়ে যায়, সাময়িকভাবে নিঃশব্দ হয়ে যায় এবং কী না। আপনি যখন স্ক্রীন লক করেন তখন অন্তত এটি চলে। ইউটিউব বা ভিডিওর ক্ষেত্রে তা নয়।

BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা

BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা

আরেকটি সমস্যা হল যে আপনি যদি একটি অডিও টিউনকে বিরতি দেন এবং তারপরে ইউটিউবে কিছু দেখেন, তাহলে ভলিউম পরিবর্তন করলে মিউজিক আবার শুরু হবে, আপনাকে একই সময়ে দুটি ট্র্যাক শুনতে বাধ্য করবে। বিভ্রান্তিকর। অর্থহীন।

ক্যামেরা

পিছনে এক:এটা শালীন. নাক্ষত্রিক নয়, আশ্চর্যজনক নয়, কিন্তু ব্যবহারযোগ্য। রংগুলো একটু ধুয়ে গেছে, এবং কিছু ঝাপসা আছে। কিন্তু এর দামের জন্য, BQ Aquaris একটি যুক্তিসঙ্গত মাত্রার অপটিক আনন্দ অফার করে। তাছাড়া, ক্যামেরা অ্যাপটিতে HDR এবং whatnot সহ কিছু অতিরিক্ত সুবিধা রয়েছে। এখন, আমি সামনের ক্যামেরা পরীক্ষা করিনি, কারণ আমি সেলফি রিটার্ড নই।

এখন, যদি এটি CSI-এর একটি পর্ব হয়ে থাকে, তাহলে আপনি গাড়ির পেইন্টের প্রতিফলন থেকে রাস্তার অন্য পাশের ব্যক্তির আঙুলের ছাপ বুঝতে সক্ষম হবেন। কিন্তু বাস্তবে, অ্যাকোয়ারিস একটি কার্যকরী ক্যামেরার সাথে আসে যদি গড় ক্যামেরা। তুলনা করলে, এটা কমবেশি আমার লুমিয়ার গিয়ারের মতো এবং আমার পুরানো কিন্তু গুডি E6 এর তুলনায় উল্লেখযোগ্যভাবে কম শার্প।

BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা

অন্যান্য জিনিস

কোনো ডিফল্ট ফাইল ম্যানেজার নেই। আপনি স্টোরের মাধ্যমে একটি পেতে পারেন এবং এটি একটি অফিসিয়াল ক্যানোনিকাল অ্যাপ্লিকেশন। এটি ঠিকঠাক কাজ করে, কিন্তু আপনি এটির মাধ্যমে কন্টেন্ট চালু করার জন্য সংগ্রাম করবেন, কারণ কিছু ফাইলের ধরন সঠিকভাবে যুক্ত হবে না। খুব মার্জিত না, আমি ভয় পাচ্ছি. শেষ কিন্তু অন্তত নয়, আপনি ব্যাকগ্রাউন্ড এবং এই ধরনের কাস্টমাইজ করতে পারেন। এবং যে এটি সম্পর্কে.

উপসংহার

আমরা এখানে. এই পর্যালোচনাটি লিখতে আমার প্রায় সাত ঘন্টা লেগেছে, এবং আমি বরং ক্লান্ত। আরও খারাপ, আমিও কিছুটা হতাশ। আমি একটি দুর্দান্ত অ্যাডভেঞ্চারের আশা করছিলাম, কিন্তু ছাগলের সাথে ঘনিষ্ঠতার মুহুর্তের মতো এটি আমার প্রত্যাশার চেয়ে কম হয়ে গেল।

BQ Aquaris E4.5 হল একটি খুব শালীন হার্ডওয়্যার, কঠিন, মজবুত, সুনির্মিত, উপযোগী, একটি ভাল দামের ট্যাগ। অন্যদিকে, উবুন্টু টাচ এখনও ডেস্কটপের মতো মসৃণ এবং পরিষ্কার অভিজ্ঞতা প্রদান করে না। অবশ্যই, এটি প্রথম অফিসিয়াল রিলিজ, এবং সিস্টেমটি পরিপক্ক হওয়ার এবং স্থিতিশীল হওয়ার কিছু সময় আগে হতে চলেছে৷ আসুন অ্যাপগুলিকে ভুলে যাবেন না, যা ছাড়া একটি স্মার্টফোন তার কার্যকরী অর্থ হারায়।

প্লাস সাইডে, উবুন্টু ফোন কাজ করে, এটি সুন্দর, এটি ব্যবহারযোগ্য। অন্যদিকে, আপনার সতর্ক হওয়া উচিত, এবং মূলধারার অভিজ্ঞতায় অভ্যস্ত কারো কাছে আপনার এটি হস্তান্তর করা উচিত নয়। নতুন আপডেট এবং প্যাচগুলি পুশ করা এবং সিস্টেমে উন্নতি যোগ করার সাথে সাথে বুদ্ধিমান এবং প্রযুক্তিবিদ এবং যারা টিঙ্কার করতে পছন্দ করেন এবং যারা তাদের ফোনের পাশাপাশি আধ্যাত্মিকভাবে বৃদ্ধি পাবে তাদের জন্য এটি দুর্দান্ত। প্রকৃতপক্ষে, আপনি যদি মাঝে মাঝে কার্নেল আতঙ্ক, ফ্রিজ, হেঁচকি, স্লোডাউন, অদ্ভুত এবং অনিয়মিত বুট লুপ চক্রের ননসেন্স এবং অন্যান্য সমস্যা যা দেখা দিতে পারে তাতে কিছু মনে না করেন তবে এটি একটি দুর্দান্ত শুরু।

সংক্ষেপে বলতে গেলে, আমি মনে করি উবুন্টু devs-এর এখন উচিত ফোন রককে স্থিতিশীল করে তোলা, কর্মক্ষমতা উন্নত করা এবং প্রচুর দুর্দান্ত প্রোগ্রাম যুক্ত করা যা এটিকে অন্যান্য ফোন এবং সিস্টেমের জন্য একটি মূল্যবান এবং কার্যকর বিকল্প করে তুলবে। সব সমান্তরাল. এটি সহজ হবে না, কিন্তু তারপরে উবুন্টু এতদূর তৈরি করেছে এবং এটি লিনাক্সের জগতে একটি বিপ্লব ঘটিয়েছে। সম্ভবত এটি এই নতুন বাধাও আবহাওয়া করতে পারে। শুধু ড্যাপার ড্রেককে বিশ্বস্ত তাহরের সাথে তুলনা করুন। গ্রেড অনুসারে, আমাদের এই সময়ে 5/10 এর মতো কিছু দেওয়া উচিত। ওয়েল, আমি এই এক নজর রাখা হবে. কিছু মহান পরীক্ষা শুরু হতে পারে. আমরা করেছি. আপনার চারপাশে দেখুন, প্রিয় পাঠকদের. ওহ হ্যাঁ, আরো আসতে হবে.

পুনশ্চ. যদি আপনি এই নিবন্ধটি দরকারী মনে করেন, Dedoimedo সমর্থন করুন.

চিয়ার্স।


  1. অ্যান্ড্রয়েডকে উবুন্টু ফোনের মতো দেখান

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা