কম্পিউটার

Android এর মাধ্যমে LibreOffice ইমপ্রেস রিমোট কন্ট্রোল

যখন আমি আমার LibreOffice 4 পর্যালোচনা লিখেছিলাম, আমি একটি Android পোর্ট উল্লেখ করেছি। ঠিক আছে, আমি কিছুটা ভুল ছিলাম, কারণ একটি অফিসিয়াল রিলিজ এখনও বন্ধ রয়েছে। যাইহোক, একটি দুর্দান্ত জিনিস রয়েছে যা এই অফিস স্যুটের সর্বশেষ সংস্করণটি এনেছে এবং তা হল অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে রিমোট কন্ট্রোল।

যাইহোক, আমরা টিউটোরিয়ালটি খনন করার আগে, আমি আপনার ফোকাসকে একটি খোঁড়া কৌতুকের দিকে সরিয়ে দিতে চাই, একটি শব্দের খেলা যা আমার মনের মধ্যে ঢুকেছে। আমি একটি অফিস স্যুটের একটি অফিসিয়াল রিলিজ লিখেছিলাম, তাই না? কিন্তু যদি এটি একটি হোম স্যুট হয়, তাহলে কি অফিসিয়াল সংস্করণ হোমিং হয়ে যাবে। ওহ, কিভাবে ডোল. এখন, টিউটোরিয়াল, হ্যাঁ, আমাকে অনুসরণ করুন। এটা একটু কঠিন, কিন্তু আমরা পরিচালনা করব।

উপকরণ

আপনার একটি পোর্টেবল ডিভাইসের প্রয়োজন হবে, যেমন একটি ল্যাপটপ, যা ব্লুটুথ বা Wi-Fi এর মাধ্যমে নিয়ন্ত্রণ করা যেতে পারে। আপনার একটি অ্যান্ড্রয়েড ডিভাইসের প্রয়োজন হবে, জিঞ্জারব্রেড চলমান, সংস্করণ 2.3 কমপক্ষে। এখন, আমরা এগিয়ে যেতে পারেন. এর পরে, গুগল প্লে স্টোর থেকে LibreOffice ইমপ্রেস রিমোট ইনস্টল করুন।

ল্যাপটপ সেটআপ

ইমপ্রেস রিমোট অ্যাপ্লিকেশনটি মোটামুটি নতুন, এবং এটি কিছুটা বগি হিসাবে বিবেচিত। অতএব, এই জিনিসগুলিকে যেমন করা উচিত তেমন আচরণ করার আগে আপনাকে কিছু অতিরিক্ত প্রস্তুতিমূলক কাজ করতে হবে। আমি আগেই বলেছি, ব্লুটুথের মাধ্যমে বা ওয়্যারলেস নেটওয়ার্কের মাধ্যমে আপনার ডিভাইস জোড়া দিয়ে ইমপ্রেস নিয়ন্ত্রণ করা যেতে পারে। ব্লুটুথ সেটআপের জন্য, আপনার কাছে আমার খুব বিস্তৃত টিউটোরিয়াল রয়েছে যা ব্যাখ্যা করে কিভাবে এটি অর্জন করা যায়।

অধিকন্তু, প্রোগ্রামটিকে নেটওয়ার্কের মাধ্যমে যোগাযোগ করতে এবং দূরবর্তীভাবে নিয়ন্ত্রিত করার জন্য আপনাকে LibreOffice ইমপ্রেস সেটিংসে দুটি বিকল্পে টিক দিতে হবে। বিকল্প মেনুতে, LibreOffice ইমপ্রেস> সাধারণ-এ যান এবং রিমোট কন্ট্রোল বক্স সক্ষম করুন চেকমার্ক করুন।

তারপর, LibreOffice> Advanced এর অধীনে, পরীক্ষামূলক বৈশিষ্ট্য সক্ষম করুন চেক করুন। এটি আপনাকে Wi-Fi সংযোগ ব্যবহার করার অনুমতি দেবে। এখন প্রোগ্রাম পুনরায় আরম্ভ করুন. এটি প্রয়োজনীয় হওয়া উচিত নয়, তবে সহজাত প্রথম-রিলিজ বাগিনেসের কারণে, আপনার উচিত।

আপনি এখন কিছু বিষয়বস্তু তৈরি করতে পারেন, কিছু সুন্দর সামান্য উপস্থাপনা। এই পর্যায়ে, আপনার ডিভাইসটিকে ব্লুটুথের মাধ্যমে যুক্ত করা উচিত, আপনার মেনুতে চিহ্নিত বিকল্পগুলি থাকা উচিত এবং আপনার ল্যাপটপ এবং অ্যান্ড্রয়েড ফোন উভয়ই একই ওয়্যারলেস নেটওয়ার্কের অন্তর্গত হওয়া উচিত৷

Android ফোন সেটআপ

আপনি অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পরে এবং আপনার ল্যাপটপের সাথে ব্লুটুথের মাধ্যমে যুক্ত করার পরে, প্রোগ্রামটি খুলুন। মনে রাখবেন যে এটি স্বয়ংক্রিয়ভাবে শুধুমাত্র ব্লুটুথ চ্যানেল স্ক্যান করবে, কিন্তু ওয়াই-ফাই নয়, কারণ এটি ডিফল্টরূপে সক্ষম নয়। বিকল্প মেনু অ্যাক্সেস করতে ডান নীচের স্ক্রিনে উল্লম্ব তিন-বিন্দু প্রতীক টিপুন। ছোট্ট পপআপটি ধূসর হয়ে যাবে, এবং আপনাকে বিভ্রান্ত করতে পারে, তবে এটি অ্যাক্সেস করুন, কোন উদ্বেগ নেই। তারপরে, পরবর্তী স্ক্রিনে, ওয়্যারলেস সক্ষম করুন লেখা বাক্সটি চেক করুন। এই পর্যায়ে, আপনি হয়ত আসলেই অ্যাপ থেকে প্রস্থান করতে এবং এটিকে পুনরায় লঞ্চ করতে চাইতে পারেন, কারণ অন্তর্নিহিত বাগিনেস। ভবিষ্যত সংস্করণে, বৈশিষ্ট্যগুলি সবই নিরবচ্ছিন্ন ব্যবহারের অনুমতি দেবে।

Android এর মাধ্যমে LibreOffice ইমপ্রেস রিমোট কন্ট্রোল

ইমপ্রেস রিমোট বরং বগি। এটি ব্লুটুথ ব্যবহার করে ল্যাপটপের সাথে সংযোগ করার চেষ্টা করার সময় কয়েকবার ক্র্যাশ হয়েছে এবং এটি Wi-Fi এর মাধ্যমে ল্যাপটপটিকে চিনতে পারবে না। সেরা সূচনা নয়, তবে কিছু হেঁচকির পরে, আ-লা তুষার তুষারঝড়ের মধ্যে একটি পুরানো ডিজেল ট্রাক শুরু করে, আপনি সেখানে পৌঁছে যাবেন। আশাকরি। আপনি যদি এমন একটি স্ক্রীন দেখতে পান যেখানে এটি বলে, একটি উপস্থাপনা চলছে না, তাহলে আপনি সঠিক পথে আছেন।

নিয়ন্ত্রণ, ব্যবহার এবং উপভোগ করুন

এবং এখন আপনি Android ডিভাইস ব্যবহার করে আপনার উপস্থাপনা নিয়ন্ত্রণ করা শুরু করতে পারেন৷ পিছনে যান, এগিয়ে যান, টাইলগুলি প্রদর্শন করুন, স্ক্রীনটি ফাঁকা করুন, সমস্ত সাধারণ জিনিস যা আপনি একটি রিমোট কন্ট্রোল থেকে আশা করেন৷ একবার চালু হয়ে গেলে, ইমপ্রেস কন্ট্রোল অ্যাপটি তার কাজটি ভালোভাবে করেছে।

Android এর মাধ্যমে LibreOffice ইমপ্রেস রিমোট কন্ট্রোল

Android এর মাধ্যমে LibreOffice ইমপ্রেস রিমোট কন্ট্রোল

উপসংহার

এই ছোট্ট নির্দেশিকাটি তৈরিতে আমি যে সুস্পষ্ট মানসিক ত্যাগ স্বীকার করেছি তা ছাড়াও, যেহেতু আমি স্পর্শ ডিভাইসগুলির অদক্ষতাকে মোটামুটি উন্মাদ বলে মনে করি, আপনি আপনার LibreOffice ইমপ্রেসকে একটি সঠিক, পেশাদার প্রোগ্রামের মতো আচরণ করার জন্য একটি পরিষ্কার কৌশল পাবেন। সত্য, এটি এখনও কিছুটা বগি, এবং আরও পোলিশ প্রয়োজন, তবে এটি যা আশা করা হয় তা করে।

এই টিউটোরিয়ালটি আপনাকে ব্লুটুথ সংযোগের মূল বিষয়গুলি, LibreOffice-এ কিছু অতিরিক্ত লুকানো বিকল্প, বিভিন্ন ধরণের এবং ধরণের ডিভাইসের সাথে কাজ করা এবং কী নয় তাও শেখায়৷ সব মিলিয়ে, আমার জন্য, একটি ভোরের বিকেলের একটি মহান অপচয় নয়, যে. আশা করি তুমি পছন্দ করেছ. দেখা হবে.

চিয়ার্স।


  1. 5টি দুর্দান্ত নোটপ্যাড++ কৌশল

  2. এখানে অ্যান্ড্রয়েডের জন্য অফলাইন নেভিগেশন অ্যাপ্লিকেশন

  3. অ্যান্ড্রয়েডকে উবুন্টু ফোনের মতো দেখান

  4. Airdroid - ওয়্যারলেসভাবে অ্যান্ড্রয়েড পরিচালনা করুন