কম্পিউটার

Microsoft Office Online - Linux এ!

আপনি কি সেই কট্টর সমালোচকদের মধ্যে একজন যাদের কখনো কোনো বিশ্বাস ছিল না, বা স্বপ্নে বিশ্বাস হারিয়ে ফেলেছিলেন যে একদিন, তারা Microsoft Office সামঞ্জস্যতা নিয়ে চিন্তা না করেই সম্পূর্ণভাবে এবং সম্পূর্ণভাবে লিনাক্সে স্থানান্তর করতে সক্ষম হবেন? আচ্ছা, বিশ্বাস আর নেই! ওহ, বা কিছু।

আমরা এই সম্পর্কে একশ বিলিয়ন বার কথা বলেছি. আমরা মাইক্রোসফট অফিস বনাম LibreOffice বাস্তব জীবনে ব্যবহারযোগ্যতা নিয়ে আলোচনা করেছি, একবার নয়, দুবার। আমরা নতুন ধর্মান্তরিতদের জন্য কীভাবে রূপান্তরকে সহজ করতে পারি সে সম্পর্কেও কথা বলেছি। কিন্তু আমরা কখনই তাদের সকলের জন্য 100% কার্যকর সমাধান উপস্থাপন করিনি যাদের সমালোচনামূলক কাজের জন্য অফিস থাকতে হবে। এখন, আমরা তা করি।

Microsoft Office অনলাইন

আমরা মাইক্রোসফ্টকে নির্দেশ করতে চাই এমন সমস্ত মারধরের জন্য, এবং সত্য, তারা কখনও কখনও ভয়ঙ্কর এবং বোকা পণ্য তৈরি করে, একটি কোম্পানি হিসাবে, তারা তাদের ব্যবহারকারীদের প্রতি তাদের বেশিরভাগ প্রতিযোগীদের তুলনায় অনেক বেশি বিশ্বস্ত এবং মনোযোগী হয়, যার মধ্যে সেই বড় কোম্পানিগুলিও রয়েছে। যেটি লোকেরা সাধারণত লিনাক্স বন্ধুত্বপূর্ণ বলে মনে করে। মাইক্রোসফ্ট প্রকৃত সমর্থন অফার করে, এটির বছর এবং বছর, আপনি আসলে কাউকে ফোন করতে পারেন। এখন এবং তারপর, তারা প্রতিক্রিয়া শোনে, এবং তাদের সফ্টওয়্যার পরিবর্তন. এমনকি আপনি মোবাইল ডিভাইসের জন্য বিনামূল্যে সফ্টওয়্যার পান, যা একটি খুব ঝরঝরে মার্কেটিং কৌশল। বিনামূল্যে ক্লাউড, ডেস্কটপ ইন্টিগ্রেশন, এবং এখন, বিনামূল্যে অনলাইন অফিস আছে।

আমি কোন মেঘের মত সমাধান খুব পছন্দ করি না। আমি আপনার নথিগুলি অনলাইনে স্থাপনে বিশ্বাস করি না, যেখানেই এবং কে আপনার ডেটা হোস্ট করে না কেন। কিন্তু আপনি যদি ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে উইন্ডোজ 8 ফ্যামিলি, অফিস 365, স্কাইড্রাইভ এবং হোয়াটনোট থেকে শুরু করে পণ্যের বর্ণালী বিবেচনা করেন, তাহলে এটি অর্থবহ। এবং যদি আপনি একটি সম্পূর্ণ অফিস স্যুটের জন্য কয়েকশ ডলার দেওয়ার মুডে না থাকেন, বিশেষ করে যেহেতু এটি আপনার লিনাক্স ডেস্কটপে আপনাকে সাহায্য করবে না, তাহলে সম্ভবত আপনার এই নিবন্ধটি পড়া চালিয়ে যাওয়া উচিত।

মাইক্রোসফট অফিস অনলাইনে প্রবেশ করুন। এটি একটি 100% ব্যবহারযোগ্য অফিস, যেকোনো আধুনিক ব্রাউজার ইন্টারফেসের মাধ্যমে, যেকোনো অপারেটিং সিস্টেমে উপলব্ধ। মৌলিক সঞ্চয়স্থান সহ একটি বিনামূল্যের পরিকল্পনা রয়েছে এবং আপনি সর্বদা আরও বেশি অর্থ প্রদান করতে পারেন৷ কিন্তু এটি শূন্য মূল্য ট্যাগ এবং ক্রস-প্ল্যাটফর্ম প্রাপ্যতা যা লিনাক্স ব্যবহারকারীদের জন্য এই ধরনের একটি লাভজনক অফার তৈরি করে। আপনি কি প্রায়ই উইন্ডোজ ব্যবহারকারীদের সাথে আপনার দস্তাবেজগুলি ভাগ করে নেওয়ার জন্য লড়াই করেছেন? রূপান্তর মধ্যে glitches ভয়? এখানে একটি উপায় আছে.

অফিস অনলাইনে যান। সাইন ইন করুন। আপনি যে ইমেল ঠিকানা চান তা ব্যবহার করুন। এমনকি প্রতি-ডিভাইসের জন্য একটি পরিষ্কার টু-ফ্যাক্টর প্রমাণীকরণ রয়েছে, তাই কেউ লগ ইন করতে এবং আপনার নিজস্ব ক্লাউড জিনিস ব্যবহার করতে পারে না। অনেকটা স্টিমের মতো। খুব ঠান্ডা. এবং এটাই!

চমকের সফর

আমি ফায়ারফক্সের মাধ্যমে লিনাক্স মিন্টে এটি পরীক্ষা করেছি। কোন সমস্যা ছিল না. মাইক্রোসফ্ট অফিসের অনলাইন সংস্করণটি দুর্দান্তভাবে কাজ করেছে। এটা দ্রুত এবং মসৃণ ছিল. আপনার নথি স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত হয়. আপনি তাদের মূল ফর্ম বা PDF ফাইল হিসাবে কপি ডাউনলোড করতে পারেন. আপনি অন্য লোকেদের সাথে তাদের ভাগ করতে পারেন. আপনার OneDrive সঞ্চয়স্থান আছে, এবং এটি আবার বেশ সহজ, যদি আপনি সেখানে ফাইল সংরক্ষণ করতে আপত্তি না করেন।

সম্পূর্ণ স্যুটে অনেকগুলি প্রোগ্রাম রয়েছে। ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, ক্যালেন্ডার, আউটলুক, ওয়াননোট এবং আরও কয়েকটি ইউটিলিটি। সম্পূর্ণ বিনামূল্যের পরিকল্পনার জন্য খারাপ নয়, বিশেষ করে যেহেতু এটি আপনার Windows-Linux দ্বিধাকে সমাধান করে।

বিশেষ করে, আমি খুব ইমেল অফার পছন্দ. প্রথমে, আপনি যত খুশি মেল উপনাম তৈরি করতে পারেন এবং সেগুলিকে অন্য লোকেদের সাথে ভাগ করতে পারেন৷ এর মানে হল আপনি কার্যকরভাবে আপনার বন্ধু এবং শত্রুর নামস্থান বিভাজন করতে পারেন। একজন ব্যবসায়িক গ্রাহক আপনাকে সম্মানিত মিঃ ডেডোইমেডোর কাছে ইমেল পাঠাতে পারে, কিন্তু আপনার বন্ধুরা আপনাকে l33tman2@mail.com বা অন্য কিছুতে হয়রানি করবে। এর অর্থ হল আপনি তথ্যের ধরণগুলি স্থাপন করতে পারেন, এবং সুন্দরভাবে নির্ধারণ করতে পারেন যে কেউ আপনার সম্মতি ছাড়াই আপনার ইমেলটি দিয়েছে, বা এটি তৃতীয় পক্ষের কাছে বিক্রি করেছে। তারপরে, আপনি যদি আর বোকা মেইলের ব্যারেজ পেতে না চান তবে আপনি শুধু একটি উপনাম মুছে ফেলবেন, কিন্তু আপনার ইমেল থেকে যাবে।

এবং LibreOffice এ

আপনি সবসময় আপনার ফাইলগুলি LibreOffice-এ খুলতে পারেন, যদি আপনি শুধুমাত্র স্থানীয়ভাবে লিনাক্স ব্যবহার করেন এবং আপনার কাছে অন্য কোনো উপায়ে Microsoft Office ব্যবহার করার বিকল্প না থাকে। আপনি কিছু বিন্যাস হারাতে পারেন, কিন্তু তারপর, এটি দুর্দান্ত কাজ করতে পারে। যাইহোক, সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনি নিশ্চিন্ত থাকতে পারেন যে যদি আপনাকে আপনার জীবনবৃত্তান্ত, বায়ো, পোর্টফোলিও, একটি প্রবন্ধ বা এমন কাউকে পাঠাতে হয় যার কাছে সময়, দক্ষতা বা ভুয়া ত্রুটি বার্তা, খারাপ লেআউটে ডুবে থাকার ইচ্ছা নেই, অথবা সম্ভাব্য, অপ্রত্যাশিত রূপান্তর দুর্ঘটনা, অথবা আপনি কোনো ভুল বা সমস্যা বহন করতে সক্ষম নাও হতে পারেন, আপনি অনলাইনে আপনার নথি তৈরি করতে সক্ষম হবেন এবং প্রয়োজনীয় বিশ্বস্ততা এবং গুণমান নিশ্চিত করতে সেই পদ্ধতিটি ব্যবহার করতে পারবেন। খুব ঠান্ডা.

উপসংহার

মাইক্রোসফট অফিস অনলাইন সংশ্লিষ্ট সকল পক্ষের জন্য একটি চমৎকার আপস। মাইক্রোসফ্ট আপনাকে তার বোর্গ সত্তায় আবদ্ধ করে। অন্যদিকে, আপনি বিশ্বের প্রায় 100% এর সাথে 100% সামঞ্জস্য সহ একটি বিনামূল্যে, সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত অফিস স্যুট উপভোগ করুন৷ এটি যেকোন ডিভাইসে, যেকোন ব্রাউজারে কাজ করে এবং সর্বোপরি, আপনি ক্লাউড স্টোরেজের সুবিধা পাবেন, যার অর্থ আপনি যেখানে লগ ইন করেন সেখানে রিডান্ডেন্সি এবং প্রাপ্যতা।

লিনাক্স ব্যবহারকারীরা, এটিকে আপনার শেষ অবলম্বন, আপনার শেষ পরিমাপ, আপনার চূড়ান্ত বিকল্প হিসাবে বিবেচনা করুন। আপনি যদি এটি ঘৃণা করেন তবে এটিকে হালকাভাবে অবহেলা করবেন না। আমি আপনাকে এই কার্যকারিতা পরীক্ষা করার জন্য আন্তরিকভাবে সুপারিশ করছি। আমার অনুমান আপনি আনন্দদায়কভাবে বিস্মিত হবেন, বিশেষ করে যেহেতু এর মানে হল একটি সম্পূর্ণ, নিরবচ্ছিন্ন Linux অভিজ্ঞতার দিকে একটি কম বাধা। এবং এখানে, আপনি মাইক্রোসফ্ট আছে যে জন্য ধন্যবাদ. এটি যতটা অদ্ভুত শোনায়, এটি একটি দুর্দান্ত সরঞ্জাম এবং একটি দুর্দান্ত সুযোগ। এটা নষ্ট না. এখন, মাইক্রোসফ্ট, আমি প্রায়ই আপনার উপর রাগ করে আউট, কিন্তু এখানে, আমার শুধুমাত্র প্রশংসা আছে. ভাল হয়েছে, যাই হোক না কেন ব্যবসা বা জনহিতকর কারণ সেখানে থাকতে পারে.

পুনশ্চ. যদি আপনি এই নিবন্ধটি দরকারী মনে করেন, Dedoimedo সমর্থন করুন.

চিয়ার্স।


  1. মিথটিভি - লিনাক্স হোম সিনেমা - এটি কি মূল্যবান?

  2. লিনাক্সের জন্য মাইক্রোসফ্ট এজ - একটি চ্যালেঞ্জার উপস্থিত হয়

  3. লিনাক্সের জন্য অপেরা 12, আমাকে চেষ্টা করতে হয়েছিল

  4. Amazon Linux 2 - কে আমার পনির ঠকালো?