কম্পিউটার

CubieBoard পর্যালোচনা - একটি ছয়-পার্শ্বযুক্ত না

যখন আমার বন্ধু, যে আমাকে তার ODROID বক্সটি পর্যালোচনার জন্য দিয়েছে সে তার সর্বশেষ কেনাকাটার আমার অসফল প্রচেষ্টার কথা শুনে, সে এক প্রকার পাগল হয়ে গেল, এবং তারপরে, সে আমাকে একটি কিউবিবোর্ড হস্তান্তর করে, আমাকে এই অন্য গ্যাজেটটি পরীক্ষা করতে বলল৷

তাই আজ, আমি একটি cubieboard2 ইউনিট পরীক্ষা করার চেষ্টা করব, এবং দেখব যে এই ছোট্ট ডিভাইসটি চূড়ান্ত হোম মিডিয়া সেন্টারের জন্য আমার প্রয়োজনীয়তা পূরণ করতে পারে কিনা, যেটি আমি তৈরি করার চেষ্টা করছি, খুব একটা সফলতা ছাড়াই, যখন থেকে আমি একটি রাস্পবেরি হাতে পেয়েছি। পাই বোর্ড। এখন পর্যন্ত, ছোট গ্যাজেটগুলির মধ্যে কোনোটিই আমার স্মার্ট টিভির ডিফল্ট হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সেটের মতো সম্পূর্ণ এবং বন্ধুত্বপূর্ণ নয়। দেখা যাক.

ডিভাইস সম্পর্কে আরও

Cubieboard2 একটি AllWinner A20 সিস্টেমের সাথে একটি চিপে দুটি ARM Cortex-A7 CPU, ক্লক 1 GHz এবং ডুয়াল-ফ্র্যাগমেন্ট শেডার Mali-400 GPU সহ আসে। কাগজে, ভিডিও ত্বরণ 4K ভিডিওর জন্য যথেষ্ট ভাল, এবং ডিসপ্লে HDMI 1080p প্লেব্যাক সমর্থন করে। এছাড়াও একটি খুব শালীন 1GB DDR3 RAM এবং একটি অন্তর্নির্মিত 4GB NAND ফ্ল্যাশ, Android এর সাথে প্রিলোড করা আছে। কিন্তু আপনি যদি অন্য অপারেটিং সিস্টেমগুলি চেষ্টা করার মতো মনে করেন তবে আপনি একটি মাইক্রোএসডি স্লট এবং একটি SATA পোর্ট পাবেন। উপরন্তু, ডিভাইসটিতে একটি 100Mbit ইথারনেট সংযোগকারী, দুটি USB পোর্ট এবং একটি USB OTG রয়েছে। বেশ ঝরঝরে.

কাজ করার জন্য প্রয়োজনীয় সমস্ত পেরিফেরিয়াল খুঁজে পেতে আমাকে খুব বেশি সংগ্রাম করতে হয়নি। আমার বন্ধু আমাকে একটি পাওয়ার অ্যাডাপ্টার, সেইসাথে একটি এডিম্যাক্স ওয়াইফাই ডঙ্গল প্রদান করেছে। আমি আমার আগের পরীক্ষাগুলো থেকে আমার ওয়্যারলেস কীবোর্ড পুনরায় ব্যবহার করেছি, এবং একটি ফেডোরা ইমেজ একটি 8GB SD কার্ডে বার্ন করেছি। একটি স্ট্যান্ডার্ড HDMI কেবল সেটটি সম্পূর্ণ করেছে।

এবং তারপর ...

যে সম্পর্কে যতদূর আমার পরীক্ষা গিয়েছিলাম. কিছুই সত্যিই কাজ. এবং আপনি এই মুহূর্তে আমি যে হতাশা অনুভব করছি তা কল্পনা করতে শুরু করতে পারবেন না। এক, আমি একজন বোকা হিসেবে আসি যে একটি সাধারণ বোর্ডে শক্তি দিতে অক্ষম। কিন্তু তখন, রাস্পবেরি পাই, বা রিকোম্যাজিক, অ্যাপল টিভি বা গুগল ক্রোমকাস্টের সাথে আমার তেমন সমস্যা হয়নি। এই রিভিউগুলির লিঙ্ক, মাত্র কয়েকটি রাগান্বিত স্ক্রলে। দুই, আমি আমার নিজের এবং আপনার সময় নষ্ট করছি। বিশেষ করে যেহেতু আমি পরীক্ষার জন্য উন্মুখ ছিলাম।

অন্যদিকে, আমার এই ডেভ বোর্ডগুলিকে সাধারণ লিনাক্স বিতরণ হিসাবে বিবেচনা করা উচিত। তাদের মধ্যে কিছু বুট, এবং কিছু না, এবং এটা কোন ভাবেই আমার একটি দোষ নয়. কখনও কখনও, নির্দিষ্ট পণ্যগুলি সাধারণ, দৈনন্দিন ব্যবহারের জন্য যথেষ্ট প্লাগ-এন-প্লেযোগ্য নয় এবং আমি তাদের কাজ করার জন্য প্রয়োজনীয় সময় বিনিয়োগ করতে ইচ্ছুক নই। আমার কাপ কফি না.

আপনি যদি আরও বিশদে যত্ন নেন, ভাল, আমি প্রথমে ফেডোরা স্টাফ চেষ্টা করেছি। কিছুই না। এটি এমনকি বুট হবে না, এবং আমি চিঠিতে ইনস্টলেশন গাইড অনুসরণ করতে খুব সতর্ক ছিলাম। এর পরে, আমি অনবোর্ড অ্যান্ড্রয়েড ইমেজ চেষ্টা করেছি। এটি খুব সংক্ষিপ্তভাবে বুট করা শুরু করেছিল, কিন্তু তারপরে এটি হিমায়িত হয়ে গিয়েছিল এবং এটিই ছিল। এই মুহুর্তে, আমি পরাজয় স্বীকার করেছি, বোর্ডটি আনপ্লাগ করেছি এবং এটিকে সরিয়ে দিয়েছি। কিউবিবোর্ডকে কেবল টেকনো গুডিজের ডেডোইমেডো রাজ্যে থাকা বোঝানো হয়নি।

আরো পড়া

এ পর্যন্ত আমার অন্যান্য গ্যাজেট্রির পলায়ন সম্পর্কে জানতে:

RaspBMC এবং openELEC ফ্লেভারে রাস্পবেরি পাই + XBMC

Rikomagic MK802IV ডঙ্গল পর্যালোচনা

Apple TV, আভিজাত্যের সাথে আমার প্রথম দেখা

Chromecast পরীক্ষা এবং পর্যালোচনা

উপসংহার

আমি অর্ধেক, অসম্পূর্ণ পর্যালোচনা লিখতে পছন্দ করি না। আমি কীভাবে জিনিসগুলি করতে পছন্দ করি তা নয়, এবং পুঙ্খানুপুঙ্খভাবে না হওয়া ব্লগিং জগতের সবচেয়ে খারাপ পাপ৷ কিন্তু এই ব্যর্থতার কথা বলতে পারলাম না, কারণ শেয়ার করা জরুরি। আপনার অভিজ্ঞতা নাক্ষত্রিক, উজ্জ্বল হতে পারে, অথবা এটি একটি সম্পূর্ণ বিপর্যয় হতে পারে, এবং আপনার সান্ত্বনার একটি মুহুর্তের প্রয়োজন হতে পারে, যা অর্থহীন গদ্যের এই ছোট্ট অংশটি আপনাকে অফার করতে পারে।

যাইহোক, CubieBoard, না. আপাতত, আমার এলজি টিভিই একমাত্র সত্যিকারের সম্পূর্ণ পণ্য, এবং এর একটি কারণ আছে, কারণ এটি দেখা যাচ্ছে, কেন দামী ডিভাইসগুলি ব্যয়বহুল, কারণ তারা একটি সম্পূর্ণ স্ট্যাক, মানসিক শান্তি এবং সামগ্রিকভাবে একটি ভাল অভিজ্ঞতা প্রদান করে। আপনি আপনার নিজের অতি-চর্বিহীন হত্যাকারী মিডিয়া সেন্টার তৈরি করতে পারেন, কিন্তু আপনি যদি খাঁটি, কঠিন নগদে বিনিয়োগ করেন এবং শেলফ থেকে একটি প্রস্তুত যন্ত্রপাতি কিনে থাকেন তবে এর চেয়ে বেশি জীবন এবং সময় ব্যয় হবে। যদি কিছু হয়, আমি Apple TV এর প্রাকৃতিক আবাসস্থলে (যেমন US ওয়েস্ট কোস্ট) পরীক্ষা করতে চাই, কারণ আমি অনুমান করি ফলাফলগুলি আমার স্মার্ট টিভি ইম্প্রেশনের সাথে মিলে যাবে। কিন্তু একজন সাধারণ ছেলের জন্য সহজ মিডিয়া ব্যবহার প্রয়োজন, সহজ সমাধান হল একটি বড়সড় টেলিভিশন সেট।

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা