কম্পিউটার

DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

বিশ্বের কিছু অংশে, ড্যাশবোর্ড ক্যামেরা অত্যন্ত জনপ্রিয় এবং দামি গাড়ি বীমার পাশাপাশি ভুয়া ক্ষতির দাবি, আইন মামলা এবং উল্লিখিত আইনের কর্মকর্তাদের দ্বারা হয়রানির একটি কার্যকর বিকল্প হয়ে উঠেছে। অন্যত্র, তাই না.

আপনি একটি ড্যাশ ক্যামেরা বিবেচনা করতে চাইতে পারেন এমন আরেকটি কারণ হল আপনার নিজের ড্রাইভিংয়ের ভিডিও ক্যাপচার করা, বিশেষ করে যদি আপনি একজন উত্সাহী হন। তারপর, আপনি সব ধরনের সুন্দর ফুটেজ কম্পাইল করতে পারেন এবং আপনার নেই এমন বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এই সমস্ত কিছুর অর্থ হল Dedoimedo-এর গোপন ল্যাবগুলিতে উত্পাদিত কিছু সত্যিই চমৎকার ড্রাইভিং সংকলন আপনার পথে আসছে, কিন্তু আপাতত, প্রযুক্তিগত অংশ, ক্যামেরার উপর ফোকাস করা যাক।

DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

DVR-027, কেন এবং কিভাবে

আপনি যদি একটি সস্তা, সাশ্রয়ী মূল্যের এবং কিছুটা উচ্চ-মানের ক্যামেরার জন্য ওয়েবের চারপাশে তাকান, তাহলে আপনি DVR-027-এর এক মিলিয়ন রেফারেন্স পাবেন, সেইসাথে আরও মিলিয়ন রিভিউ এবং জাল দ্বারা প্রতারিত না হওয়ার সতর্কতা পাবেন৷ অবশ্যই, প্রায় একচেটিয়াভাবে, সমস্ত পর্যালোচনা আপনাকে Ebay-এ নিয়ে যাবে, যেখানে চীনা বিক্রেতারা উল্লিখিত পণ্যটি প্রায় USD50-60-এর বিনিময়ে বিক্রি করবে।

যাইহোক, যা আমাকে এই হার্ডওয়্যারের টুকরোটি চেষ্টা করতে রাজি করেছিল তা ইন্টারনেট নয়, তবে সত্য যে আমার তিনজন সহকর্মী ইতিমধ্যেই ক্যামেরা ব্যবহার করছেন এবং আমার নিজের জন্য ফলাফল দেখার সুযোগ ছিল। সন্তুষ্ট, আমি নিজের জন্য দুটি কিনেছি। এক মাস পরে, তারা ইবে থেকে এসেছে, সব ড্যান্ডি এবং প্যাকেজড এবং কি না।


DVR-027 স্পেসিফিকেশন

ক্যামেরা তার বিল্ড গুণমান এবং বিকল্পগুলির আশ্চর্যজনক অ্যারে দিয়ে আপনাকে স্তব্ধ করবে না। কিন্তু এটি এর মূল্য ট্যাগের জন্য সক্ষম এর চেয়ে বেশি। নকশা মোটামুটি মার্জিত. আপনি একটি পাতলা, সিগারেট-প্যাক-আকারের গ্যাজেট পাবেন, একটি ভাঁজ করা 2.5-ইঞ্চি TFT LCD স্ক্রিন, একটি শালীন 120-ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, নাইট সেন্সর, মিনি-ইউএসবি 2.0 এবং HDMI সকেট দিয়ে সজ্জিত, যা পূর্বে সক্ষম। পাওয়ার সাপ্লাই হিসাবে ব্যবহার করা হয়, অথবা আপনি যদি পুরানো ধাঁচের পদ্ধতি পছন্দ করেন, তাহলে আপনি স্ট্যান্ডার্ড 12V ফিড ব্যবহার করতে পারেন, যা গাড়ির লাইটারে প্লাগ করে। এখন, আপনি একটি সুদর্শন 2.5 মিটার পাওয়ার কর্ডও পাবেন, যা বেশ সুন্দর, কারণ এটি আপনাকে ক্যামেরাটি সংযুক্ত করতে দেয় এবং তারপর এটিকে পিছনের জানালা সহ কেবিনের ভিতরে যে কোনও জায়গায় রাখতে দেয়৷


উপরন্তু, ডিভাইসটি একটি একক SD কার্ড গ্রহণ করে, আকারে 32GB পর্যন্ত, এবং এটিকে FAT32 হিসাবে ফর্ম্যাট করা প্রয়োজন৷ আপনি একটি অ্যাডাপ্টারের সাথে মাইক্রো-এসডি কার্ডগুলিও ব্যবহার করতে পারেন, তবে নিশ্চিত করুন যে সেগুলি লেখা-সুরক্ষিত নয়, অথবা আপনি মজার ফলাফল পেতে পারেন৷

প্রকৃত শিল্পের জন্য, DVR-027 H.264 কোডেক এবং AVI কন্টেইনার ব্যবহার করে রেকর্ড করে এবং এটি ভিডিও এবং অডিও উভয়ই সংরক্ষণ করবে। আপনি চাইলে অডিও রেকর্ডিং অক্ষম করতে পারেন। উপলব্ধ রেজোলিউশনগুলি মোটামুটি কম 640x480px থেকে একটি মাঝারি HD 1280x720p পর্যন্ত। তাছাড়া, আপনি ফ্রেমরেট প্রতি সেকেন্ডে 10/20/30 শট সেট করতে পারেন। ড্রাইভিং মজা রেকর্ড করার সময়, আপনি একটি নতুন তৈরি হওয়ার আগে একটি ক্লিপের দৈর্ঘ্য কনফিগার করতে পারেন, 2-10 মিনিটের মধ্যে, একটি সুপারইম্পোজড সময় এবং তারিখ স্ট্যাম্প সহ, হয় ফ্রেমের উপরে বা নীচে, উপর নির্ভর করে ডিভাইস ফার্মওয়্যার। কিছু মডেলে, দীর্ঘতম উপলব্ধ চক্র সময় 15 মিনিট। পুরানো ক্লিপগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হয়, ক্লিপগুলির মধ্যে খুব কম সুইচওভার সময় থাকে৷ এটা আপনার জন্য কোন ব্যাপার না, যদি না আপনি সত্যিই, সত্যিই দুর্ভাগ্য.

আমার পরীক্ষা দেখায় যে সর্বোচ্চ রেজোলিউশনে রেকর্ড করা একটি 10-মিনিটের ক্লিপ এবং 30 FPS প্লাস অডিওর ওজন সাধারণত প্রায় 500MB হয়, যার মানে হল একটি সাধারণ 8GB কার্ড প্রায় 160 মিনিটের রেকর্ডিং বা প্রায় 2.5 ঘন্টা নেট ড্রাইভিং সময় স্থায়ী হয়৷

DVR-027 স্থির ছবিও তুলতে পারে এবং আপনি এর চারটি বোতাম ব্যবহার করে ক্যামেরা থেকেই বিদ্যমান ক্লিপগুলি ব্রাউজ ও দেখতে পারেন। আরেকটি ঝরঝরে বৈশিষ্ট্য হল রেকর্ডিং শুরু করার ক্ষমতা যখন এটি গতি অনুভব করে, যা পার্কিং লটে দরকারী হতে পারে। যাইহোক, মনে রাখবেন যে এই বৈশিষ্ট্যটি গাড়ির ব্যাটারি খরচ করে, তাই আপনি যদি আপনার গাড়িটি দীর্ঘ সময়ের জন্য পার্ক করে রাখেন তবে আপনি সতর্ক হতে চাইতে পারেন। সাধারণত, ক্যামেরাটি গাড়ির ইঞ্জিনের সাথে চালু এবং বন্ধ করার জন্য কনফিগার করা হয়, এক বা দুই সেকেন্ড দেরি হতে পারে।

DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

অন্যান্য বেশ কয়েকটি বিকল্প আছে, কিন্তু সেগুলি সবই বেশ স্বজ্ঞাত। আপনি যা চান তা নিশ্চিত করতে আপনাকে সাধারণ মেনুর মাধ্যমে আপনার উপায়ে ক্লিক করতে হবে এবং সমস্ত সেটিংস পরীক্ষা করতে হবে। বাধ্যতামূলক যদি আপনি ওসিডিতে ভোগেন। ওহ হ্যাঁ, ডিফল্টরূপে, নাইট ড্রাইভিং বিকল্পের অর্থ হল ছয়টি ক্ষুদ্র সামনের LED-তে শক্তি দেওয়া, যেগুলি আপনার জন্য অন্ধকার জগতকে আলোকিত করবে বলে মনে করা হয়, কিন্তু সেগুলি বরং অকেজো, তাই আপনি বিকল্পটি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে পারেন৷

এছাড়াও আপনি গ্যাজেটটিকে এর অপসারণযোগ্য, অভ্যন্তরীণ Li-Ion ব্যাটারিতে অল্প সময়ের জন্য ব্যবহার করতে পারেন, যা প্রায় 10-15 মিনিটের মজার জন্য ভাল। সাকশন প্যাডটি সূক্ষ্ম কাজ করে এবং এটি দুটি ছোট ডায়ালের সাথে আসে যা আপনাকে ক্যামেরার পিচ এবং রোল অবস্থান করতে দেয়। উপরন্তু, আপনি আপনার হাতের শক্তিশালী শক্তি ব্যবহার করে ক্যামেরা ঘুরিয়ে অবাধে ইয়াও কোণ সেট করতে পারেন। আমার টেস্টিং DVR-027 কে দুর্ঘটনাজনিত স্পর্শ এবং ফিডলগুলিকে মোটামুটি ভালভাবে প্রতিরোধ করতে দেখায়, তাই আপনাকে প্রায়শই অবস্থানটি পুনরায় সামঞ্জস্য করতে হবে না। সবচেয়ে জটিল অংশটি হল SD কার্ডের স্প্রিং স্লটের ভিতরে এবং বাইরে ক্লিক করা, যেখানে আপনি একটি বা দুটি ক্লিকের মাধ্যমে রোলটি পরিবর্তন করতে পারেন।


যদিও DVR-027 আপনাকে যা দেবে না তা নিম্নোক্ত। রিয়েল টাইমে আপনার অবস্থান বা গতির মতো কোনো জিপিএস-সহায়তা বৈশিষ্ট্য। আপনি কোনো ফুল HD পাবেন না। ক্যামেরার দাম যা খরচ হয় তার একটি কারণ রয়েছে এবং এটি যা দেয় তার জন্য আপনি একটি শালীন পাঞ্চ পান।


অভিজ্ঞতা

আমি এখন দুই মাস ধরে DVR-027 ব্যবহার করছি, এবং আমাকে অবশ্যই স্বীকার করতে হবে যে আমি সন্তুষ্ট। ক্যামেরা বেশ ভালো কাজ করে। এটি কেবল সেখানে বসে এবং আমার সাম্প্রতিক গাড়ি পর্যালোচনা অ্যাডভেঞ্চারের অংশ হিসাবে আপনি শীঘ্রই দেখতে পাবেন এমন কিছু কম বা কম দুর্দান্ত মুহূর্ত সহ অ্যাকশন রেকর্ড করে৷ হ্যাঁ, আপনার আমার গাড়ির রিভিউও পড়া উচিত। এই মুহূর্তে!

DVR-027 ঝাঁকুনি দেয় না এবং তোতলাতে পারে না, এটি রাস্তার ধাক্কা এবং ঝাঁকুনি প্রতিরোধী, এবং এটি বিস্তৃত তাপমাত্রায় কাজ করে, কোনো বাধা ছাড়াই। আমার বাস্তব জীবনের পরীক্ষা প্রায় কম মাইনাস এবং 35 ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ভাল ফলাফল দেখায়, যদিও মাইনাস স্টাফ অফিসিয়াল রেঞ্জের নীচে। আমি এখনও অন্য কিছু পরীক্ষা করার সুযোগ পাইনি।

ভিডিওর মান মোটামুটি শালীন, তবে আপনার উইন্ডশীল্ডটিকে ধোঁয়ামুক্ত রাখার চেষ্টা করা উচিত। অডিও কম নাক্ষত্র, কিন্তু এটা এখনও ঠিক আছে. আবার, এটা সব নির্ভর করে আপনি কিভাবে ড্রাইভ করতে চান তার উপর। আপনি যদি উচ্চ গতিতে জানালাগুলো নিচে নামানোর সময় মিউজিক ব্লাস্ট করেন, তাহলে অর্কেস্ট্রা মানের রেকর্ডিং আশা করবেন না। সামগ্রিকভাবে, খারাপ না। বিশেষ করে যেহেতু আপনি এই ধরনের মজার জন্য শুধুমাত্র USD50-60 প্রদান করেছেন।

রাতে, বা বরং, কম আলোর পরিস্থিতিতে, ফুটেজটি কিছুটা দানাদার হয়ে যায়, তবে এটি এখনও কার্যকর। একটি নিয়ম হিসাবে, ক্যামেরা আপনার নিজের চোখ যা ক্যাপচার করতে পারে তা ক্যাপচার করবে। তাই আপনি যদি কারও প্লেট দেখেন, DVR-027 তাদেরও মনে হয়, এবং যদি আপনার নম্বর এবং অক্ষর পড়তে খুব কষ্ট হয়, তাহলে ড্যাশ ক্যামেরাটি একই বিষয়ে লড়াই করবে। আপনি পোস্ট-প্রসেসিং এবং ফিল্টারিং এবং এই জাতীয় ব্যবহার করে জিনিসগুলি আরও ভালভাবে বোঝাতে সক্ষম হতে পারেন, তবে কাঁচা ক্লিপগুলি আপনার নিজের চোখের মতোই ভাল হবে। দাও অথবা নাও.

সর্বোপরি, আপনি আপনার নিজের ড্রাইভিং দেখে এবং আপনি কতটা ভাল তা বিস্মিত করে এবং যারা কম দক্ষ তাদের উপর গর্বিত হয়ে কিছু স্ব-মহান কর্মে লিপ্ত হতে পারেন। আপনি কিছু স্মরণীয় মুহুর্তের পাশাপাশি মুষ্টিমেয় কিছু ট্র্যাফিক লঙ্ঘনও ক্যাপচার করতে পারেন, যার সবকটিই পাবলিক চ্যানেলে দেখার উপাদান সরবরাহ করতে ব্যবহার করা যেতে পারে। ইউটিউবে প্রবেশ করুন। যা বলার, কিছু চমৎকার ক্লিপ শীঘ্রই আসছে. আপনার শ্বাস ধরে রাখুন।


উপসংহার

সামগ্রিকভাবে, DVR-027 হল একটি যুক্তিসঙ্গত ড্যাশবোর্ড ক্যামেরা, যার একটি শক্ত সেট বৈশিষ্ট্য রয়েছে। এটি যে কোনও একটি বিভাগে সর্বোত্তম নয়, তবে এটি তুলনামূলকভাবে ছোট বিনিয়োগের জন্য বিকল্পগুলির একটি সুষম কম্বো সরবরাহ করে। আপনি 720p ভিডিও প্লাস অডিও, ওয়াইড অ্যাঙ্গেল, সমস্ত ধরণের রেকর্ডিং বৈশিষ্ট্য এবং একটি শক্তিশালী ডিজাইন পাবেন এবং এটি ড্রাইভিং এবং চিত্রগ্রহণের সাথে আপনার প্রথম অভিজ্ঞতার জন্য যথেষ্ট। আপনি নিশ্চিতভাবে পরবর্তী লার্স ভন ট্রিয়ার হবেন না, তবে আপনার ক্লিপগুলি ইউটিউবে কিছু ভিউ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আমি মনে করি ড্যাশবোর্ড ক্যামেরা ব্যবহার করা আজকাল একজন দায়িত্বশীল ড্রাইভারের জন্য একটি স্মার্ট পছন্দ। আপনি যদি ড্রাইভিং করার সময় টেক্সট এবং সেক্সটিংয়ে ব্যস্ত থাকেন তবে আপনি এবং আপনার আশেপাশের লোকেরা যা করছেন তার লাইভ ফুটেজও নিতে পারেন। দীর্ঘমেয়াদে, এটি আপনার ড্রাইভিং দক্ষতার পাশাপাশি সৌজন্যতা উন্নত করতে সাহায্য করবে, কারণ যখন একটি রেকর্ডিং ডিভাইস আপনার অশ্লীলতা ক্যাপচার করে তখন আপনি আরও বেশি সাহসী হয়ে উঠতে পারেন। তারপরে, দুর্ভাগ্যের সুযোগ থাকলে, আপনার কাছে একটি বাস্তব প্রমাণও থাকতে পারে 'অন্য ড্রাইভার এটি কী করেছে। আমরা সম্পন্ন করেছি, আমি অনুমান. DVR-027 একটি আকর্ষণীয় গ্যাজেট, এটির মূল্য বেশ ভালো। 8/10। কাটা.

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. GoPro HERO3+ সিলভার সংস্করণ পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা