কম্পিউটার

Aable2Extract PDF Converter 10 পর্যালোচনা

মহত্বের সংজ্ঞায়িত বৈশিষ্ট্য কি? প্রতিক্রিয়া গ্রহণ করার ক্ষমতা। অন্য কথায়, আপনি যখন একজন পর্যালোচককে আপনার পণ্য পরীক্ষা করতে বলেন, এবং তারা ইতিবাচক নিবন্ধের চেয়ে কম নিয়ে ফিরে আসে, তখন আপনি দ্বিধা করবেন না। পরিবর্তে, আপনি পড়ুন, সমালোচনাটি কঠিন তথ্যের উপর ভিত্তি করে ছিল কিনা তা বের করুন এবং উন্নতি করুন।

যে কারণে আমি ইনভেস্টিটেককে দ্বিতীয় সুযোগ দিতে পেরে বেশি খুশি হয়েছিলাম যখন তারা আবার আমার সাথে যোগাযোগ করেছিল। পিডিএফ কনভার্টার 9-এর সাথে আমার প্রাথমিক ধারণাটি বরং উষ্ণ ছিল, পণ্যের উচ্চ মূল্য, ধীর রূপান্তর গতি, DOCX এবং ODT-তে রূপান্তর করার সময় বিভিন্ন ত্রুটি এবং কিছু অন্যান্য সমস্যাগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে। এই সময়, আমরা আমাদের নিষ্পত্তি সংস্করণ 10 আছে. দেখা যাক কেমন হল।

Aable2Extract PDF Converter 10 পর্যালোচনা

ইনস্টল করুন, চালু করুন, রূপান্তর করুন

ইউজার ইন্টারফেস অনেকাংশে অপরিবর্তিত থাকে। আপনি ডকুমেন্টগুলি লোড করেন, একটি থাম্বনেইল প্রিভিউ সহ বাম দিকে একটি সাইডবারে দেখানো হয় এবং মূল এলাকার উপরে একটি অনুভূমিক টুলবারে রূপান্তর বিকল্পগুলি। যাইহোক, যতক্ষণ না আপনি লোড করা ফাইলগুলিতে এক বা একাধিক বস্তু নির্বাচন না করেন ততক্ষণ সেগুলি ধূসর হয়ে যাবে।

আগের মতো, প্রোগ্রামগুলি একটি ট্রায়াল নিয়ে আসে। একটি সম্পূর্ণ লাইসেন্সের মূল্য অপরিবর্তিত USD99.95 এ দাঁড়িয়েছে, তবে একটি নতুন বিকল্প রয়েছে, একটি USD34.95 30-দিনের সাবস্ক্রিপশন, যা আপনাকে এক মাসের জন্য পণ্যটি ব্যবহার করার অনুমতি দেয়। এটি একটি সীমিত বাজেট এবং সীমিত, ফাইল রূপান্তরের জন্য এককালীন প্রয়োজনের লোকেদের জন্য অর্থপূর্ণ হতে পারে। অন্য কথায়, আপনি যদি প্রায়শই এই ধরণের সফ্টওয়্যার ব্যবহার করার আশা না করেন তবে সম্পূর্ণ মূল্য খুব খাড়া হতে পারে। তারপর, আপনি সংক্ষিপ্ত লাইসেন্সটি দখল করতে পারেন, কয়েক দিনের জন্য প্রচণ্ডভাবে কাজ করতে পারেন এবং তারপরে এটিকে বিশ্রাম দিন।

কোন ভাল?

আমি আমার লিনাক্স কার্নেল ক্র্যাশ বইটি আগে ব্যবহার করা একই ডকুমেন্ট দিয়ে শুরু করার সিদ্ধান্ত নিয়েছি, কারণ এটি আমাদের একটি চমৎকার বেসলাইন দেয় এবং সংস্করণ 9 এর সাথে তুলনা করে। পূর্বে, প্রোগ্রামটি এই ফাইলটির সাথে কিছুটা লড়াই করেছিল। এখন, Able2Extract 10 একটি ভিন্ন অভিজ্ঞতা প্রদান করে।

অনেকটা শেষবারের মতো, আপনি যদি ফাইলটিকে এমন একটি বিন্যাসে রূপান্তর করার চেষ্টা করেন যাতে কোনো দোভাষী ইনস্টল করা নেই, যেমন মাইক্রোসফ্ট অফিস, আপনি একটি সতর্কতা পাবেন, তবে প্রোগ্রামটি এখনও রূপান্তর সহ অব্যাহত থাকবে। অবশেষে, প্রক্রিয়াটি ব্যর্থ হবে, এবং আপনার কাছে Word নথিটি উপলব্ধ থাকবে না।

আমি এই অদ্ভুত খুঁজে. হয় রূপান্তরটি একেবারেই শুরু করা উচিত নয় - তবে এর অর্থ ব্যবহারকারীদের সীমিত করা, বা এটি চালানো উচিত এবং কোনও ব্যতিক্রম নিক্ষেপ করা উচিত নয়, প্রাসঙ্গিক ফাইলগুলি খোলার জন্য প্রয়োজনীয় সফ্টওয়্যার সহ একটি কম্পিউটার খুঁজে বের করার জন্য এটি ব্যবহারকারীকে ছেড়ে দেওয়া উচিত। যাইহোক, যতদূর রূপান্তর যায়, এটি এই সময় উল্লেখযোগ্যভাবে দ্রুত ছিল। আমরা মিনিটের চেয়ে সেকেন্ডে কথা বলছি। রূপান্তর চলাকালীন আমি সিপিইউ ব্যবহার পরীক্ষা করেছি, এবং চারটি কোর আনন্দের সাথে গুঞ্জন করছিল। তাই আমি অনুমান করি হুডের নীচে কিছু ঝরঝরে অপ্টিমাইজেশান হয়েছে। সময়ের ভিত্তিতে, ফলাফলগুলি এখন পুরোপুরি গ্রহণযোগ্য, যদিও অনুপস্থিত অফিস ইনস্টল রূপান্তর এখনও রয়ে গেছে।

আমি পরবর্তী OO রূপান্তর চেষ্টা করেছি। এটি এখনও LibreOffice এর পরিবর্তে OpenOffice পড়ে এবং প্রক্রিয়াটি মাইক্রোসফ্ট ওয়ার্ডের চেয়ে ধীর ছিল। যাইহোক, বইটি রূপান্তরিত হয়েছিল, এবং খুব উচ্চ বিশ্বস্ততার সাথে, মন। সমস্ত ছবির শালীন রেজোলিউশন আছে, পৃষ্ঠার সংখ্যা সঠিক, টেক্সট র‌্যাপিং এবং লাইনের দৈর্ঘ্য সঠিক, এবং রূপান্তরিত ফাইলে গ্রহণযোগ্য ফলাফলের চেয়ে বেশি সব আকর্ষণ রয়েছে।

অপরিচিত অঞ্চল

এই একটি ফাইলকে রূপান্তর করা আমার প্রয়োজন মেটানোর জন্য যথেষ্ট ভাল ছিল না। তাই আমি অন্য নথি পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে। এইবার, আমি একটি গাণিতিক থিওরি অফ কমিউনিকেশনের জন্য গিয়েছিলাম, শ্যাননের দুর্দান্ত 1948 বেল ল্যাবস পেপার, যা ইন্টারনেট সহ সমস্ত আধুনিক যোগাযোগের ভিত্তি স্থাপন করেছিল।

এটি একটি জটিল নথি, কারণ এটি স্কুইগ্লি টাইপরাইটার ফন্ট, প্রচুর শব্দ, গাণিতিক সমীকরণ এবং এই জাতীয়, ওসিআর চ্যালেঞ্জটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। প্রকৃতপক্ষে, পিডিএফ কনভার্টার 10 দস্তাবেজটি লোড করার জন্য একটি ভাল মিনিটের জন্য স্থগিত ছিল, এবং আমি প্রায় ভেবেছিলাম যে আমাদের একটি হেঁচকি হবে, কিন্তু তারপরে এটি ঠিকঠাক সম্পন্ন হয়েছে।

ওডিটি ফর্ম্যাটে রূপান্তরটিও বেশ শালীন ছিল। আবার, এটি অনেক সময় নিয়েছে, এবং আমি অনুমান করি যে দোষের অংশটি ওসিআর প্রক্রিয়ার মধ্যে যায়, সমস্ত সামান্য বিট এবং টুকরোগুলি বের করার চেষ্টা করা। শেষ ফলাফলটি ছিল শব্দ এবং গাণিতিক সমীকরণের মধ্যে দ্বিগুণ ব্যবধান সহ একটি ফাইল যা সবগুলি বরং ঝাঁকুনি ছিল। খারাপ না, যদিও.

আমরা যদি অতীতে আমাদের কিছু অন্যান্য পণ্যের সাথে তুলনা করি, যেমন লিনাক্স এবং বন্ধুদের জন্য Tesseract, YAGF, এবং অবশেষে উইন্ডোজের জন্য FineReader, তাহলে আমরা দেখতে পাব যে OCR-এর ডোমেন কখনই একটি প্লাগ-এন-প্লে অনুশীলন নয়, এবং আপনি প্রোগ্রাম প্রশিক্ষণের জন্য অনেক সময় এবং ধৈর্য প্রয়োজন। তারপর, গোলমাল, প্রান্তিককরণ, ফন্ট, কোণ এবং কী না এর সমস্যাও রয়েছে। এই বিষয়ে, আমি মনে করি না যে পিডিএফ কনভার্টার সম্পর্কে বলতে গেলে খুব খারাপ কিছু আছে। কিন্তু ওসিআরকে নিখুঁতভাবে ছিঁড়ে ফেলা একটি চিরকালের চ্যালেঞ্জ।

অন্যান্য পর্যবেক্ষণ

আপনি যদি OCR সেটিংস এবং আউটপুট বিকল্পগুলির সাথে খেলেন তবে আপনি সম্ভবত আরও ভাল ফলাফল পেতে পারেন, তবে আমি সেগুলি পরীক্ষা করিনি, তাই আমি যে কোনও উপায়ে ফলাফল দাবি করতে পারি না। তারপরে, এখানে এবং সেখানে কয়েকটি চাক্ষুষ ত্রুটি রয়েছে। উদাহরণস্বরূপ, ফাইলগুলি রূপান্তর করার সময়, অগ্রগতি বার পপআপ কেন্দ্রীভূত হয় না, যা আমার ওসিডি পিক্সেলকে ভয়ে কাঁপতে থাকে।

উপসংহার

Able2Extract PDF Converter 10 তার পূর্বসূরীর তুলনায় একটি ভালো পণ্য। ইন্টারফেস একই রয়ে গেছে, এবং এটি একটি সমস্যা ছিল না. ব্যবহার এবং নেভিগেট করার জন্য যথেষ্ট সহজ, একটু নিস্তেজ হলে। উজ্জ্বল দিক থেকে, রূপান্তর গতি এবং গুণমান ব্যাপকভাবে উন্নত হয়েছে, এবং এটি একটি মূল বিষয়, এছাড়াও এই ধরনের সফ্টওয়্যারটির কম আগ্রহী ব্যবহারকারীদের জন্য আরও সাশ্রয়ী মূল্যের বিকল্প রয়েছে।

মাইক্রোসফট অফিস অনুপস্থিত ইনস্টল সমস্যা এখনও রয়ে গেছে, এবং এটি বাছাই করা উচিত, GUI-তে একটি ছোট প্রসাধনী সমস্যা রয়েছে এবং কম নিখুঁত নথির সাথে কাজ করার সময় সফ্টওয়্যারটিকে যতটা সম্ভব নির্ভুল করার চ্যালেঞ্জটি রয়ে গেছে। যাইহোক, সমস্ত বিবেচনা করা হয়েছে, যে প্রোগ্রামটি শুধুমাত্র সামান্য আকর্ষণীয় ছিল তা এখন এমন কিছু যা আপনি পরীক্ষা করতে চাইতে পারেন। ট্রায়ালটি গুণমান, গতি, দক্ষতা এবং সামগ্রিক ব্যবহারিকতার ধারনা পাওয়ার জন্য যথেষ্ট ভাল, এবং 30-দিনের সাবস্ক্রিপশন পেশাদারদের ব্যতীত বেশিরভাগ লোকের চাহিদা পূরণ করবে। 7.75/10। আপনি একটি কটাক্ষপাত করতে চান হতে পারে.

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা