কম্পিউটার

Aable2Extract PDF Converter 11 পর্যালোচনা

কয়েক সপ্তাহ আগে, ইনভেস্টিনটেক টিম আমার সাথে আবার যোগাযোগ করেছিল, আমাকে তাদের ব্র্যান্ডের নতুন ফ্ল্যাগশিপ পণ্য, পিডিএফ কনভার্টার 11, কঠোরভাবে স্পিন করার জন্য বলেছিল। ইতিমধ্যে সংস্করণ 9 এবং 10 পর্যালোচনা করার পরে, আমি কমবেশি জানতাম যে আমার জন্য কী রয়েছে, তবে প্রোগ্রামটি নতুন প্রকাশে কী করতে পারে তা দেখতে এখনও আকর্ষণীয়।

অতীতে, রূপান্তর প্রক্রিয়ার গতি এবং সূক্ষ্মতা, মাইক্রোসফ্ট অফিস ইনস্টলেশনের চারপাশের সমস্যা এবং আউটপুটের গুণমান, বিশেষ করে ওপেনঅফিস সম্পর্কে আমার প্রচুর মন্তব্য এবং প্রতিক্রিয়া ছিল। এখন, সামগ্রিকভাবে, পিডিএফ কনভার্টার 10 নবম রিলিজের চেয়ে একটি ভাল পণ্য ছিল, কিন্তু নিখুঁত হওয়া থেকে অনেক দূরে। আচ্ছা, আসুন আমরা আগুনের বাপ্তিস্ম নিয়ে এগিয়ে যাই।

Aable2Extract PDF Converter 11 পর্যালোচনা

প্রযুক্তিগত বিবরণ

Able2Extract PDF Converter 11 উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সের জন্য উপলব্ধ, কিন্তু সম্পূর্ণতার জন্য এবং পূর্ববর্তী পরীক্ষাগুলির সাথে তুলনা করতে সক্ষম হওয়ার জন্য, আমি উইন্ডোজ সংস্করণে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি - এবং আমার Lenovo G50 মাল্টি-বুট বক্সে প্রোগ্রামটি ইনস্টল করব। , যার একটি Windows 10 সেটআপও রয়েছে৷

পণ্যটি PDF ফাইলগুলির জন্য Microsoft Office, AutoCAD, HTML, ছবি এবং আরও কয়েকটি সহ একাধিক আউটপুট ফর্ম্যাটে উচ্চ-মানের রূপান্তর অফার করে৷ আশ্চর্যজনকভাবে, ওপেনঅফিস ওয়েবসাইটে দেখায়, কিন্তু এটি আগের তুলনায় কম বিশিষ্ট, এবং আমরা একটু পরে আরও বিশদে আলোচনা করব। নতুন সংস্করণটি এনক্রিপশন, রিডাকশন, সেইসাথে উন্নত OCR ক্ষমতা সহ, অন্তত কাগজে অনেক উন্নতি নিয়ে আসে।

সম্পূর্ণ মূল্য হল একটি অত্যন্ত ভারী USD149.95, আগের থেকে 50% বেশি, এবং মাসিক সাবস্ক্রিপশনের বিকল্প রয়েছে, এখনও একটি অত্যন্ত সম্মানজনক USD34.95। এর অর্থ কনভার্টারটি গুরুতর ব্যবহারকারীদের লক্ষ্য করে এবং এমন লোকেদের জন্য যাদের প্রচুর নথির সাথে কাজ করতে অনেক সময় ব্যয় করতে হবে। যদি খরচ প্রধান সমস্যা হয়, তাহলে আপনি সম্ভবত সঠিক ব্যবহারকারী নন। প্রকৃতপক্ষে, আর্থিক অনুগ্রহে, Able2Extract একটি হোম ব্যবহারকারী সফ্টওয়্যার হতে নিজেকে বিরত রাখে।

সেটআপ এবং প্রথম ধাপ

ইনস্টলেশনটি দ্রুত এবং সহজ ছিল, এমনকি Windows 10-এর ভিতরে SuRun সেটআপের সাথে, Windows 7-এ আমার প্রচেষ্টার মতোই, কিন্তু আমি এখনও সেইটির উপর একটি সম্পূর্ণ নিবন্ধ আপনার কাছে ঋণী। যাইহোক, সফ্টওয়্যারটি চালানোর জন্য কোন সমস্যা নেই।

GUI কিছুটা নিস্তেজ কারণ ধূসর রঙটি চোখের উপর কিছুটা কঠিন হতে পারে, তবে এটি আগের সংস্করণের মতোই। নতুন জিনিস - একটি তৃতীয় কলাম আছে, এবং এটি আপনাকে নথি টীকা করতে এবং মন্তব্য যোগ করতে দেয়, অথবা আপনি যদি আরও সম্পাদনা করতে কাজ করেন তবে পাঠ্যের অংশগুলিকেও সংশোধন করুন৷

আমি আমার লিনাক্স কার্নেল ক্র্যাশ বই লোড করে শুরু করেছি, একটি 182-পৃষ্ঠার নথি যাতে প্রচুর পাঠ্য এবং চিত্র এবং কিছু সূত্র রয়েছে। এটি সর্বদা রূপান্তরের জন্য একটি ভাল প্রার্থী। এটা সূক্ষ্ম লাগছিল, কিন্তু তারপর আমি লক্ষ্য করেছি যে প্রোগ্রামটি স্বচ্ছ উপাদানগুলির সাথে সঠিকভাবে চিত্রগুলি রেন্ডার করেনি। এটি 9 এবং 10 সংস্করণের চেয়ে আলাদা নয়, তবে শুধুমাত্র এখনই কিছু কারণে আমাকে বাগ করেছে।

রূপান্তর - ওপেনঅফিস কোথায়?

একটি জিনিস যা আমাকে স্তব্ধ করেছে - এবং আমাকে বিরক্ত করেছে - OpenOffice-এ রূপান্তর করার বিকল্পটি চলে গেছে বলে মনে হচ্ছে! এটি নয়, এবং আপনি রূপান্তর বিকল্পগুলির অধীনে আপনার ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট ফাইলগুলির জন্য আউটপুট ফর্ম্যাট চয়ন করতে সক্ষম হবেন, তবে এটি খুব স্বজ্ঞাত নয়।

এটি লোকেদের রাগ করতে পারে, বিশেষ করে যেহেতু মূল ওয়েবসাইট এবং ব্রোশারে OO এর উল্লেখ রয়েছে। LibreOffice এখনও পিছনে বেঞ্চ লাগে. এটি যেকোন প্রকৃত বিন্যাস বা লাইসেন্সিং সমস্যার চেয়ে একটি প্রসাধনী জিনিস বলে মনে হচ্ছে, তবে এটি লোকেদের সফ্টওয়্যারটির ক্ষমতাগুলি আরও ভালভাবে বুঝতে সহায়তা করবে৷

আমি ডিফল্ট হিসাবে Microsoft Office দিয়ে শুরু করেছি। অনুমানযোগ্যভাবে, A2E 11 আমাকে উষ্ণ করেছিল যে সিস্টেমে একটি ইনস্টলেশন অনুপস্থিত ছিল, কিন্তু তারপরেও এটি রূপান্তর চালিয়ে যায় এবং অবশেষে একটি কুশ্রী .NET ত্রুটির সাথে ব্যর্থ হয়। রূপান্তর গতি শালীন ছিল, কিন্তু প্রোগ্রাম শুধুমাত্র একটি একক কোর ব্যবহার করা হয়. একটি বড় না, কিন্তু এখনও.

আমি ভাবছি কেন টুলটি শুধুমাত্র আউটপুট ফাইল তৈরি করতে ব্যর্থ হওয়ার জন্য একটি রূপান্তর দিয়ে চালিয়ে যাবে। যদি অফিসের উপস্থিতি চূড়ান্ত আউটপুটের জন্য গুরুত্বপূর্ণ হয়, তাহলে ফাইল তৈরি করা না গেলে CPU চক্রের মাধ্যমে খাওয়ার কোনো কারণ নেই। এটা বেশ নির্বোধ.

OpenOffice রূপান্তর অনেক বেশি সফল ছিল। আমি আমার ক্র্যাশ বইয়ের পাশাপাশি C. E. Shannon-এর চমৎকার A Mathematical Theory of Communication উভয়ই চেষ্টা করেছি, কারণ এতে অনেক সমীকরণ এবং জটিল আকারের উপাদান রয়েছে।

রূপান্তর গুণমান ছিল চমৎকার, এবং আগের তুলনায় অনেক ভালো। উভয় দস্তাবেজ অনেক বেশি পেশাদার দেখায়, কম ত্রুটি এবং ত্রুটি সহ। ক্র্যাশ বইয়ের সাথে, স্বচ্ছতার সমস্যাটি রয়ে গেছে। কিন্তু সমীকরণ সব শীর্ষ খাঁজ ছিল.

ব্যাচ রূপান্তর

আমি ব্যাচ রূপান্তর বিকল্পটিও চেষ্টা করেছি। এটা একটু বিভ্রান্তিকর স্ল্যাশ বগি ছিল. এটি কাজ করার সময় কিছু কারণে বাতিল করা হয়েছে, কেন তা নিশ্চিত নয়। এবং তারপরে, মাইক্রোসফ্ট অফিস অনুপস্থিত হওয়ায় এটি ব্যর্থ হয়েছিল। আবার। এই কার্যকারিতা আউটপুট বিন্যাস সেটিংস মেনে চলে না। একটি ব্যাচ রূপান্তর চালানোর আগে আপনাকে একটি ক্যাপচা-এর মতো নম্বর প্রদান করতে হবে৷ বেশ অদ্ভুত।

টীকা এবং সংশোধন

সম্ভবত পুরো প্যাকেজের সবচেয়ে দুর্বল লিঙ্কটি হল আপনি কীভাবে ফাইলগুলি সম্পাদনা করেন। রিডাকশনটি দুর্দান্ত শোনাচ্ছে, তবে এটি কেবল টেক্সটের উপর কালো আয়তক্ষেত্রগুলিকে টেনে নিয়ে যাচ্ছে, মাউস কার্সার ব্লিঙ্কার এখনও দেখাচ্ছে। নির্বাচিত অঞ্চলগুলিকে নিয়ে যাওয়া বেশ কষ্টকর এবং খুব সুন্দর নয়৷ মন্তব্য এবং এই ধরনের যোগ করা বেশ চতুর এবং আপনি সব ধরনের ত্রুটি পেতে. আমি কিছু সংশোধন পূর্বাবস্থায় ফেরানোর চেষ্টা করেছি, এবং এই মুহুর্তে, Able2Extract PDF Converter সহজভাবে কাজ করা বন্ধ করে এবং ক্র্যাশ হয়ে গেছে। এটা বেশ হতাশাজনক, আমি বলতে হবে.

উপসংহার

Able2Extract PDF Converter 11 একটি দ্বি-পোলার পণ্য। একদিকে, এটি কিছু বরং আকর্ষণীয় উন্নতির পাশাপাশি নতুন বৈশিষ্ট্যগুলিও অফার করে৷ সবচেয়ে বিশিষ্ট হল রূপান্তরের গুণমান, এবং আমি অনুমান করি এটিই হবে বিক্রয় বিন্দু। টীকাও দরকারী হতে পারে. যাইহোক, ভাল জিনিস একটি দাম সঙ্গে আসে. আরও বাগ, একটি কম-নিখুঁত ব্যাচ রূপান্তর প্রক্রিয়া, পুরানো ভূত যা সমাধান করা উচিত ছিল এবং একটি প্রকৃত মূল্য বৃদ্ধি। আমরা নতুন সংস্করণে যোগ করা খরচের চর্বি স্তর খারিজ করতে পারি না।

আমি নিশ্চিত নই কেন প্রোগ্রামটি মাইক্রোসফ্ট অফিসে ব্যর্থ হবে বা কেন ওপেনঅফিসকে লুকিয়ে রাখা হয়েছে। এগুলি এমন ছোট এবং এখনও অপ্রয়োজনীয় সমস্যা যা সামগ্রিক অভিজ্ঞতা থেকে দূরে নিয়ে যায়। ত্রুটির বৃষ্টি এবং চূড়ান্ত ক্র্যাশও অমার্জনীয়, এবং তারা নিশ্চিতভাবে অর্থের জন্য মূল্যবোধে অবদান রাখে না, যা এই সফ্টওয়্যারটি বড় স্তূপে বিতরণ করা উচিত।

কি বলবেন তা নিশ্চিত নন। আমি নতুন জিনিস পছন্দ করি, কিন্তু আমি অবশ্যই খারাপ জিনিস পছন্দ করি না, এবং অবশ্যই পুরানো খারাপ জিনিস নয়। রূপান্তর সত্যিই মহান, কিন্তু অন্য সবকিছু আরো মনোযোগ এবং পোলিশ প্রয়োজন. USD149.95-এ, আপনি প্রতিটি ছোট ছোট পেপারকাট সম্পর্কে নিটপিক করবেন। একটি খালি ন্যূনতম হিসাবে, ব্যাচ রূপান্তর কাজ করা উচিত, টীকা স্টাফ আরো সুবিন্যস্ত করা প্রয়োজন, এবং আমি OpenOffice চারপাশে আরো স্পষ্টতা চাই. সবশেষে, অসামান্য এমএস অফিস ইনস্টল জিনিসটি ঠিক করা দরকার। সব মিলিয়ে, 5.5/10। খারাপ না, তবে আমরা আরও ভাল দেখেছি। আপনার যদি নির্ভুলতার প্রয়োজন হয়, হ্যাঁ, যদি আপনার অন্য সব কিছুর প্রয়োজন হয়, ঠিক আছে, পুরোপুরি নয়।

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা