কম্পিউটার

KDE তে LibreOffice ইন্টারফেস ফন্ট উন্নত করুন

আপনি যদি প্লাজমা ডেস্কটপ ব্যবহার করে থাকেন, তাহলে আপনার উচিত হবে কারণ এটি অযৌক্তিক, এবং আপনি LibreOffice ব্যবহার করছেন, যা আপনি সম্ভবত, সর্বোপরি, আসুন এটির মুখোমুখি হই, এটি লিনাক্সের জন্য সবচেয়ে জনপ্রিয় অফিস স্যুট, তাহলে আপনি হতে পারেন একটি বিরক্তিকর বাগ জুড়ে আসা হয়েছে. সবকিছুই পিচী দেখায় কিন্তু LibreOffice ইন্টারফেসে সেই দানাদার 2006 অনুভূতি আছে।

এই সংক্ষিপ্ত গাইডে, আমি আপনাকে দেখাব কিভাবে আপনি LibreOffice এর চেহারা এবং অনুভূতি উন্নত করতে পারেন যাতে এটি প্লাজমা ডেস্কটপ পরিবেশে আরও স্বাভাবিকভাবে ফিট করে। তদুপরি, টুইকটি আরও বিস্তৃত প্রোগ্রামগুলির ক্ষেত্রেও প্রযোজ্য, এবং এটি আপনাকে আরও কিছুটা ভাল ফন্ট দিতে হবে। আমার ফেডোরা ফন্ট সাগা পড়ার পরে, আপনি জানেন আমি কি সম্পর্কে কথা বলছি। আমার পরে।

সমস্যা

আপনি LibreOffice শুরু করুন, এটি দেখতে এইরকম। শিরোনাম ফন্ট এবং ফাইল মেনু ফন্ট মধ্যে শুরু পার্থক্য লক্ষ্য করুন. পরেরটি খুব পাতলা, দেখতে অদ্ভুত, এবং এটিকে সম্পূর্ণ ভিন্ন ডেস্কটপ থেকে ছিঁড়ে ফেলার মতো মনে হয়৷

KDE তে LibreOffice ইন্টারফেস ফন্ট উন্নত করুন

আপনি চেষ্টা করতে পারেন বেশ কিছু জিনিস আছে. এক, OpenGL সেটিংস। এটি সম্ভাব্যভাবে সাহায্য করতে পারে কিভাবে LibreOffice পর্দায় প্রদর্শন করে। LibreOffice> টুলস> বিকল্প> দেখুন। তারপর আপনি OpenGL চালু করতে পারেন৷

KDE তে LibreOffice ইন্টারফেস ফন্ট উন্নত করুন

মনে রাখবেন যে এই সেটিংটি LibreOfficeকে শুরু করতে সক্ষম না হওয়ার কারণ হতে পারে। এটি একটি পার্শ্ব সমস্যা, তবে আপনার সম্ভাব্য সমস্যা সম্পর্কে সচেতন হওয়া উচিত। যদি LibreOffice তারপর শুরু করতে অস্বীকার করে, তাহলে আপনার প্রোগ্রাম কনফিগারেশন মুছে নতুন করে শুরু করা উচিত। প্লাজমা ডেস্কটপে কনফিগারেশনের সঠিক অবস্থান হল:

~/.config/libreoffice

আপনি হার্ডওয়্যার ত্বরণ সক্রিয়/অক্ষম করার ফলে একটি পার্থক্য আছে কিনা, সেইসাথে অ্যান্টি-অ্যালিয়াসিং (আহা, ইঙ্গিত) ব্যবহারও পরীক্ষা করতে পারেন। আপনি প্রোগ্রাম বন্ধ এবং কি দেয় তা দেখতে আবার শুরু করা উচিত. সবশেষে, আপনাদের মধ্যে যারা ফন্ট টুইকগুলি মনে রাখেন, তাদের জন্য ইন্টারফেসের জন্য নির্দিষ্ট ফন্ট পরিবর্তনগুলি আর ব্যবহারকারী সেটিং হিসাবে আর সম্ভব নয়৷

সমাধান

আপনি আরও স্থায়ী ভিত্তিতে যা করতে চান তা হল সিস্টেম ফন্ট মেনুতে অ্যান্টি-এলিয়াসিং সেটিংস পরিবর্তন করা। ডিফল্টরূপে, প্লাজমা সিস্টেম সেটিংস ব্যবহার করবে, সেগুলি আপনার নির্দিষ্ট প্ল্যাটফর্ম, গ্রাফিক্স কার্ড এবং প্লাজমা সংস্করণের জন্য যাই হোক না কেন। আপনি তাদের ওভাররাইড করতে চান. সিস্টেম সেটিংস> ফন্ট। অ্যান্টি-আলিয়াসিং-এর অধীনে, সিস্টেম ডিফল্ট থেকে সক্রিয় তে পরিবর্তন করুন। তারপর আপনার নির্বাচন সূক্ষ্ম-টিউন করতে কনফিগার ক্লিক করুন। সাব-পিক্সেল রেন্ডারিং টাইপের জন্য আরজিবি এবং হিন্টিং স্টাইলের জন্য সামান্য বেছে নিন। LibreOffice পুনরায় চালু করুন।

KDE তে LibreOffice ইন্টারফেস ফন্ট উন্নত করুন

KDE তে LibreOffice ইন্টারফেস ফন্ট উন্নত করুন

ফলাফল

আপনি লক্ষ্য করবেন যে মেনুটি এখন ফন্ট শৈলী এবং আকারে সুন্দরভাবে দেখায় যা সিস্টেমের বাকি অংশের সাথে মেলে এবং এটি আধুনিক এবং মার্জিত দেখায়। আপনি এটিও লক্ষ্য করবেন যে স্ক্রিনে আসল ফন্টটি কিছুটা ভাল দেখাচ্ছে। অনুগ্রহ করে আগে এবং পরে স্ক্রিনশট তুলনা করুন. পূর্ণ আকারে বড় করতে ক্লিক করুন, কারণ বিশদ বিবরণগুলি পুনরায় আকার দেওয়া চিত্রগুলিতে দেখতে খুব সূক্ষ্ম। আপনার আসল আইকন থিমটিকে উপেক্ষা করা উচিত, কারণ এটি প্রাসঙ্গিক নয় - যদিও এটি সামগ্রিক চেহারা এবং অনুভূতিকে প্রভাবিত করে৷ শুধু পাঠ্য অংশে ফোকাস করুন৷

KDE তে LibreOffice ইন্টারফেস ফন্ট উন্নত করুন

KDE তে LibreOffice ইন্টারফেস ফন্ট উন্নত করুন

KDE তে LibreOffice ইন্টারফেস ফন্ট উন্নত করুন

উল্লম্ব মিসলাইনমেন্টের জন্য দুঃখিত, কিন্তু এটি পুরো চুক্তির অংশ।

উপসংহার

হরফ, চূড়ান্ত সীমান্ত। এগুলি ওএসএস লিনাক্সারের ভ্রমণ। এর অব্যাহত মিশন:অদ্ভুত নতুন ফন্টগুলি অন্বেষণ করা, নতুন কার্নিং এবং নতুন কনফিগারেশন সন্ধান করা, সাহসের সাথে গিট করা যেখানে আগে কেউ কাঁটা দেয়নি। সংক্ষেপে, ডেস্কটপ কম্পিউটিং-এর অর্ধ ডজন অন্যান্য অ-প্রমিত, অনিয়ন্ত্রিত, অনির্দিষ্ট অথচ সমালোচনামূলক দিকগুলির সাথে ফন্ট গেমটি ডিস্ট্রো ওয়ার্ল্ডের বন্য পশ্চিমে রয়ে গেছে।

সম্ভবত এটি একদিন সমর্থন করবে - সেখানে শ্লেষটি দেখুন - তবে এটি না হওয়া পর্যন্ত, অ্যাপ্লিকেশনগুলিকে দেখতে এবং আচরণ করার জন্য আমাদের সময় এবং শক্তি লড়াই করতে এবং ফন্ট এবং অন্যান্য টুইকগুলি খুঁজে বের করতে হবে। LibreOffice এই গেমের একটি হাই-প্রোফাইল শিকার, এবং সম্ভবত এটি KDE স্যুটের একটি অবিচ্ছেদ্য অংশ নয়, এটি দ্বিগুণ ক্ষতিগ্রস্থ হয়। সৌভাগ্যবশত, এই ছোট্ট OCD টিউটোরিয়ালটি আপনাকে এতটা সামান্য তীক্ষ্ণ ফন্ট উপভোগ করতে সাহায্য করবে, এই দিন থেকে বিশ্বের শেষ অবধি, আমরা কয়েকজন, আমরা কিছু খুশি, আমরা গীকদের ব্যান্ড। নিযুক্ত হন।

চিয়ার্স।


  1. Windows 10 এ কিভাবে ফন্ট ইনস্টল করবেন

  2. উইন্ডোজ পিসিতে আপনার ফন্টগুলি কীভাবে পরিচালনা করবেন

  3. LibreOffice 6.0 - ধার্মিকতা, করুণাময়, আগুনের দুর্দান্ত হরফ!

  4. নোস্ক্রিপ্ট ফন্টের দুর্বলতা নিরাময় করে