কম্পিউটার

Winaero Tweaker - টেমিং দ্য শ্রু... আবার

দ্য বুক অফ ওয়ান থাউজেন্ডস নাইটস অ্যান্ড এ নাইট নামেও পরিচিত, বা:কীভাবে আমি উদ্বিগ্ন হওয়া বন্ধ করেছি এবং উইন্ডোজ 10-কে জমা দেওয়ার জন্য জোর করার চেষ্টা করার জন্য অনেকগুলি বিভিন্ন অ্যাপ ব্যবহার করতে শিখেছি। প্রকৃতপক্ষে. গত দুই বছরে, আমি সর্বশেষ মাইক্রোসফট অপারেটিং সিস্টেমের ভালো-মন্দ বিষয়ে শেখার এবং শেখানোর জন্য অনেক সময় ব্যয় করেছি। বেশিরভাগই বিপজ্জনক, এবং তাদের বেশিরভাগই একটি সাধারণ ঘটনা থেকে উদ্ভূত - Windows 10 অনুমান করে যে সবকিছুই একটি মোবাইল ডিভাইস, তাই কিছুটা মূর্খ ডেস্কটপ ডিফল্ট।

এটি জোরপূর্বক আপডেট এবং পরবর্তী রিবুট, অত্যধিক টেলিমেট্রি এবং কী না হওয়ার মতো জিনিসগুলিতে প্রসারিত হয়৷ মোবাইল ফোনের মতো লেনদেনমূলক ডিভাইসগুলিতে আমার এটির সাথে কোন সমস্যা নেই, এবং আমি Windows Phone 10 পছন্দ করি, Lumia 640 এবং আবার Lumia 950-এ পরীক্ষিত, সুনির্দিষ্ট হওয়ার জন্য আমার নতুন গ্যাজেট। কিন্তু ডেস্কটপে? না। সুতরাং, আপনার জীবনকে প্রভাবিত করা থেকে কীভাবে মূর্খতা বন্ধ করা যায় সে সম্পর্কে অনেক গাইড এবং টিউটোরিয়াল। এখন, আমাদের কাছে একটি নতুন টুল আছে, এবং এটির নাম উইনারো টুইকার।

পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে... Winaero Tweaker

খুব বেশি বিশদে না গিয়ে, Winaero হল Windows ব্যবহারকারীদের মধ্যে একটি সুপরিচিত ডোমেন, এবং সেখানে অনেক দরকারী, ব্যবহারিক জিনিস রয়েছে৷ ডোমেনের মালিকরা তাদের গাইড এবং ইউটিলিটিগুলিকে এক-মেগা টুলে বান্ডিল করার সিদ্ধান্ত নিয়েছে এবং এইভাবে উইনেরো টুইকারের জন্ম হয়েছে। এটি এমন একটি প্রোগ্রাম যা আপনাকে Windows-এ কসমেটিক, নিরাপত্তা, গোপনীয়তা এবং অন্যান্য বিকল্পগুলি সহ বিস্তৃত সেটিংস নিয়ন্ত্রণ করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি আকর্ষণীয় দেখায়, কারণ এটি উইন্ডোজ 10 মূর্খতা প্রশমন বৈশিষ্ট্যগুলির একটি পরিসর সরবরাহ করে এবং এটিই আজ আমরা পরীক্ষা করব।

যাইহোক, ইনস্টলেশন দ্রুত এবং সহজ ছিল. Winaero Tweaker হয় একটি পোর্টেবল অ্যাপ হিসাবে কনফিগার করা যেতে পারে বা ডিস্কে ইনস্টল করা যেতে পারে। আমি ইনস্টলেশনের সাথে গিয়েছিলাম, এবং শীঘ্রই প্রোগ্রামটি চলমান ছিল। এটি একটি সরল টুল, নিরবচ্ছিন্ন চেহারা, একটি পরিষ্কার UI এবং প্রায় 100টি বিভিন্ন বিকল্প, একটি মাউস স্ক্রলে উপলব্ধ, বিভাগগুলিতে সাজানো। এটি বেশ সুবিধাজনক, কারণ আপনাকে সাব-মেনুতে হারিয়ে যেতে হবে না।

আরেকটি বোনাস হল যে আপনি প্রতিটি টুইকের জন্য বিশদ ব্যাখ্যা পাবেন, এছাড়াও আপনি একটি ওয়েব পৃষ্ঠা খুলতে পারেন, সাধারণত উইনারোর একটি নিবন্ধ বা একটি গাইড, বিশেষ সেটিংটি কী করে সে সম্পর্কে আরও তথ্য বা এমনকি নির্দিষ্ট নির্দেশাবলী প্রদান করে।

প্রসাধনী

আপনি বিকল্পগুলির একটি বিস্তৃত অ্যারে পাবেন, যার বেশিরভাগই সম্ভবত অপ্রয়োজনীয়, আমার মতে, তবে আপনি রঙ এবং সীমানা এবং টাস্কবারের অস্বচ্ছতা এবং এমনকি ওয়ালপেপার হিসাবে ব্যবহৃত JPEG চিত্রগুলির গুণমান নিয়ে খেলতে পারেন। তারপর, আপনি অপারেটিং সিস্টেমের পূর্ববর্তী সংস্করণগুলি থেকে উত্তরাধিকারী চেহারাও প্রয়োগ করতে পারেন। কার্যকারিতার সাথে মিশ্রিত নস্টালজিয়া। কিছু টুইক সম্ভাব্যভাবে পুনরায় সাজানো যেতে পারে।

কিছু পরিবর্তনের জন্য আপনাকে লগ অফ করতে হবে এবং তারপরে আবার লগ ইন করতে হবে যখন অন্যদের সম্পূর্ণ রিবুট করতে হবে। বেশিরভাগ সেটিংস লাইভ প্রয়োগ করা যেতে পারে, তাই সেগুলি অবিলম্বে কার্যকর হবে৷

গোপনীয়তা এবং নিরাপত্তা

এটি সম্ভবত এই প্রোগ্রামের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক। এবং এটা হতাশ না. টেলিমেট্রি চালু/বন্ধ করার ক্ষমতা, উইন্ডোজ ডিফেন্ডার, স্টোর স্বয়ংক্রিয়-আপডেট এবং প্রস্তাবিত অ্যাপস, কর্টানা এবং জেনেরিক অনলাইন অনুসন্ধান, উইন্ডোজ আপডেটের পরে রিবুট এবং এমনকি উইন্ডোজ আপডেট কীভাবে আচরণ করে তা পরিবর্তন করার ক্ষমতা সহ আপনি মুষ্টিমেয় গুডিজ পাবেন।

এই খামচি ইতিমধ্যে নির্বাচিত হয়েছে, btw.

উইন্ডোজ আপডেট ফ্রন্টে, আপনি কেবলমাত্র আপডেট পরিষেবাটিকে অবহিত করবেন বা সম্পূর্ণরূপে অক্ষম করবেন কিনা তা চয়ন করতে পারেন, যা হোম সংস্করণ ব্যবহারকারীদের জন্য একমাত্র যুক্তিসঙ্গত পরিবর্তন বলে মনে হয়। আপনি যদি পদ্ধতি 1 এর সাথে যান তবে এটি উইন্ডোজ আপডেট পৃষ্ঠাটি খুলবে, যা বিভ্রান্তিকর হতে পারে। আমি সেখানে পরবর্তী কি করতে অনুমিত করছি?

রিবুট না করা এবং আপনার কাজ হারানো আরও গুরুত্বপূর্ণ।

এবং আপনি সর্বদা আপনার সংযোগকে মিটারযুক্ত হিসাবে চিহ্নিত করতে পারেন - ইথারনেট সহ।

অন্যান্য জিনিস

কিছু সন্দেহজনক সেটিংসও ছিল, যেগুলি সাম্প্রতিক Windows 10 বিল্ডগুলির দ্বারা পুরানো হয়ে যেতে পারে, মনে করে, কিন্তু প্লাস সাইডে, উইনেরো টুইকারের হাতে কয়েকটি বিকল্প ছিল যা এই ধরণের অন্যান্য সরঞ্জামগুলি অফার করেনি। সুতরাং এটি কভারেজ, বিস্তার এবং দক্ষতার বিষয়।

ছোট সমস্যা

কিছু টুইক যেমন কাজ করা উচিত তেমন কাজ করছে বলে মনে হচ্ছে না, বিশেষ করে উইন্ডোজ আপডেট। আমি রিবুট অনুরোধটি পাইনি, কিন্তু সিস্টেমটি শুধু আমাকে অবহিত করার পরিবর্তে চেক করার পরে আপডেটগুলি ইনস্টল করেছে। হয়তো আমি পরিভাষাটি বিভ্রান্ত করছি, কিন্তু এটি উইন্ডোজ 7/8 আচরণের সাথে অভিন্ন নয়। অথবা প্রত্যাশিত হিসাবে প্রো-তে সীমাবদ্ধ।

আপনি কিছু জিতেছেন, আপনি কিছু হারান, কিন্তু তবুও ধারাবাহিকতা গুরুত্বপূর্ণ।

তদ্ব্যতীত, আমি নির্বাচিত টুইকের জন্য বর্তমান সেটিংস কী তা দেখতে সক্ষম হতে চাই। সত্য, কিছু চেকবক্স চিহ্নিত করা হয়েছে, যা সম্ভবত নির্দেশ করে যে বিকল্পগুলি ইতিমধ্যে সক্রিয় ছিল, তবে এটি একটি পরিষ্কার(er) ইঙ্গিত পেতে সাহায্য করবে। প্রয়োগ করা বিকল্পগুলি পুনরায় প্রয়োগ করা উচিত নয়, এবং যেখানে আপনার বিভিন্ন শৈলীর মধ্যে বেছে নেওয়ার ক্ষমতা থাকতে হবে, প্রয়োগ করা একটি ধূসর হওয়া উচিত। সাধারণভাবে, বিদ্যমান মানগুলিকে আলাদা এবং হাইলাইট করার জন্য কিছু।

উদাহরণস্বরূপ, অ্যাডমিন অ্যাকাউন্ট - এটি বাক্সে ইতিমধ্যে সক্ষম ছিল, এটি একই সিস্টেম যা SuRun চালাচ্ছে, তাই আমাকে আসলে এটি কনফিগার করতে হয়েছিল, কিন্তু তারপরে, উইনারো টুইকার এটি চালু করার প্রস্তাব দিচ্ছিল। এটি একটি ত্রুটি, একটি বাগ, অন্য কিছু?

সেই বিষয়ে, আপনি যদি টুলটিকে ডিফল্টে রিসেট করেন - এর মানে কি মানগুলি প্রথম লঞ্চের সময় যা ছিল তাতে ফিরে যাবে বা উইনেরো টুইকার এই রেজিস্ট্রি কীগুলি হওয়া উচিত বলে আশা করে? আমি জানতে চাই, এবং ডেটা রপ্তানি করতে সক্ষম হব, যাতে আমি দ্রুত সেটিংস পুনরায় ব্যবহার করতে পারি। যদি এটি সম্ভব হয়, আমি এটি মিস করতে পারি, এবং তারপরে আমি কার্যকারিতাটি আরও ভালভাবে দৃশ্যমান হবে বলে আশা করি।

আরো পড়া

আপনি যদি এটি পছন্দ করেন তবে আপনি এটিও পরীক্ষা করতে চাইতে পারেন:

ক্লাসিক শেল - আপনার বিবেক স্বাধীনতা কার্ড

আল্টিমেট উইন্ডোজ টুইকার - টেমিং দ্য শ্রু (প্রথম)

W10Privacy - Windows 10

এর জন্য আরো গোপনীয়তা পরিবর্তন, আপনি অনুমান করেছেন

এবং অবশ্যই, উইন্ডোজ 7 এবং 8.1-এ প্রচুর নিবন্ধ রয়েছে, যা আপডেট, গোপনীয়তা, নিরাপত্তা, সব ধরণের জিনিস কভার করে। শুধু সফটওয়্যার ও সিকিউরিটি পেজ, উইন্ডোজ সেকশনে প্রবেশ করুন এবং রিড রিড পড়ুন!

উপসংহার

Winaero Tweaker উন্নত উইন্ডোজ লোকেদের জন্য একটি আকর্ষণীয় ইউটিলিটি, যদিও কম বুদ্ধিমানরাও সম্ভবত আপেক্ষিক নিরাপত্তার সাথে ড্যাবল করতে পারে। এটি সম্পর্কে যে দুটি জিনিস আমাকে সবচেয়ে বেশি খুশি করেছে তা হল এর বিন্যাসের সরলতা এবং কিছু অতিরিক্ত টুইকের উপস্থিতি যা আপনি অন্য কোথাও দেখতে পান না। টুইকিং প্রোগ্রামগুলি নেভিগেট করা সর্বদা একটি ওসিডি হেল, এবং আপনি খুব সহজেই পাগলামিতে চলে যেতে পারেন। আমি এখানে যে অভিজ্ঞতা না.

অন্যদিকে, ডিফল্ট সেটিংস আরও ভালভাবে হাইলাইট করা উচিত এবং আমি মনে করি পছন্দগুলি রিসেট আসলে কী করবে সে সম্পর্কে একটি স্পষ্টীকরণ প্রয়োজন। সেই নোটে, টুইকগুলি আমদানি এবং রপ্তানি করতে সক্ষম হওয়াও চমৎকার হবে। শেষ অবধি, কিছু টুইক কাজ করছে বলে মনে হচ্ছে না, তাই হোম সংস্করণে Winaero Tweaker এর সীমাবদ্ধতা আছে কিনা তা বোঝা আকর্ষণীয় হবে।

যদিও সামগ্রিকভাবে, এটি একটি দুর্দান্ত ছোট অ্যাপ্লিকেশন, এবং এটি আপনার উইন্ডোজ 10 ডেস্কটপের অভিজ্ঞতাকে আরও সুস্বাদু করে তুলবে। সবসময় খামচি করার প্রলোভন থাকে, কিন্তু আপনি সহজেই নিজেকে হারিয়ে ফেলেন, আপনি যা করেন/করেছিলেন তা আপনি ভুলে যান, কিছু জিনিস ঘটনাটি কয়েক মাস পরে কাজ করা বন্ধ করে দেয়, তাই এটি একটি পিচ্ছিল ঢাল। এজন্য আপনার যতটা সম্ভব সিস্টেম কনফিগারেশনে লেগে থাকা উচিত এবং শুধুমাত্র তৃতীয় পক্ষের সফ্টওয়্যার অল্প অল্প করে ব্যবহার করা উচিত। যদিও এই ক্ষেত্রে, আমার ধারণা হল যে উইনারো ট্যুইকারটি বেশ শান্ত, সম্ভবত আমি অতীতে পরীক্ষা করা অন্য দুটি প্রোগ্রামের চেয়ে বেশি। পরীক্ষার মূল্য, আপনি শেষ পর্যন্ত সিদ্ধান্ত যাই হোক না কেন.

যাইহোক, সুখী এবং ব্যথা-মুক্ত কম্পিউটিংয়ের জন্য Dedoimedo রেসিপিটি মনে রাখবেন:প্রচুর ব্যাকআপ এবং সিস্টেম ইমেজিং, ন্যূনতম তৃতীয় পক্ষের পরিবর্তন, সর্বদা নন-প্রোডাকশন মেশিনে পরীক্ষা করুন। এখন, তুমি চলে যাও, উইনারো দূরে।

পুনশ্চ. আমি এই প্রোগ্রামটি সুপারিশ করার জন্য গৌরবকে ধন্যবাদ জানাতে চাই৷

চিয়ার্স।


  1. Microsoft Lumia 950 - The Last of the Mohicans

  2. আইফোন 6 ধরণের একটি ঘনিষ্ঠ সাক্ষাৎ

  3. কম্পিউটারের ভবিষ্যৎ

  4. আল্টিমেট উইন্ডোজ টুইকার - শ্রুকে ট্যামিং